অরিগ্যামি- মাশরুমের অরিগ্যামি তৈরি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। কাগজের ভাঁজে কোন কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। যেহেতু ডাই ইভেন্ট চলছে তাই ভাবলাম কাগজ দিয়ে মাশরুম তৈরি করি। আর সেই ভাবনা থেকে কাগজের মাশরুম তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি সবার ভালো লাগবে।


মাশরুমের অরিগ্যামি তৈরি:

IMG_20240714_180815.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। যখনই সময় পাই তখনই কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার চেষ্টা করি। আর এই ধরনের কাজগুলো করতে অনেক ভালো লাগে। কাগজের ভাঁজে যখন কোন কিছু তৈরি করা হয় তখন দেখতে ভালো লাগে। আসলে ভালো লাগার কাজগুলো যখন সবার মাঝে উপস্থাপন করতে পারি তখন নিজের কাছেও ভালো লাগে। প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি একটি করে অরিগ্যামি পোস্ট শেয়ার করার। এরই ধারাবাহিকতায় মাঝে মাঝে কাগজের ভাঁজে অরিগ্যামি তৈরি করার চেষ্টা করি। মাশরুমের অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। আর এই অরিগ্যামি তৈরি করতে সময় খুবই কম লেগেছে। তবে কাগজের ভাঁজগুলো যদি আমরা সাবধানে না করি তাহলে সঠিক আকৃতিটা তৈরি করা সম্ভব হবে না। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি মাশরুমের অরিগ্যামি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. কলম।

IMG20240714134458.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240714134821.jpg
Device-OPPO-A15


মাশরুমের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে কাগজের টুকরো নিয়েছি। এরপর মাঝামাঝি ভাঁজ করেছি।


ধাপ-২

IMG20240714134826.jpg
Device-OPPO-A15
IMG20240714134837.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে ও ভালোভাবে ভাঁজ করেছি। আর ভাঁজ করার পর খুলে নিয়েছি।


ধাপ-৩

IMG20240714134856.jpg
Device-OPPO-A15
IMG20240714134914.jpg
Device-OPPO-A15


এবার কোনাকুনিভাবে ভাঁজ করা হয়ে গেলে আবারও হালকাভাবে ভাঁজ করেছি। উপরের ছবিটি দেখলেই আপনারা ভাঁজ বুঝতে পারবেন।


ধাপ-৪

IMG20240714134948.jpg
Device-OPPO-A15
IMG20240714135301.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে আরো কিছু ভাঁজ করেছি। যেহেতু অরিগ্যামি তৈরি করা মানেই ভাঁজের খেলা তাই ভাঁজের পর ভাঁজ করেছি।


ধাপ-৫

IMG20240714135333.jpg
Device-OPPO-A15
IMG20240714135448.jpg
Device-OPPO-A15


এবার মাশরুমের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য আরো কিছু ভাঁজ করেছি।


ধাপ-৬

IMG20240714135503.jpg
Device-OPPO-A15
IMG20240714135517.jpg
Device-OPPO-A15


এবার উপরের দিকে হালকা করে ভাঁজ করেছি। আর মাশরুমের সামনের অংশ এবং পেছনের অংশ সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20240714135617.jpg
Device-OPPO-A15
IMG20240714135650.jpg
Device-OPPO-A15


এবার আরও একটি মাশরুম করার জন্য কাগজ একই পদ্ধতিতে ভাঁজ করেছি।


শেষ ধাপ

IMG20240714135752.jpg
Device-OPPO-A15
IMG20240714140509.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে আরও একটি মাশরুম সুন্দর করে তৈরি করেছি। আর উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি।


উপস্থাপনা:

IMG_20240714_180021.jpg
Device-OPPO-A15


আমার তৈরি করা কাগজের মাশরুম দেখতে আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় করার জন্য সুন্দর করে লাল কলমের ব্যবহার করেছি। অরিগ্যামি তৈরি করে সেই অরিগ্যামি যদি সুন্দর করে উপস্থাপন করা হয় তাহলে দেখতে অনেক ভালো লাগে। আর আমিও চেষ্টা করেছি মাশরুমের অরিগ্যামি সুন্দর করে উপস্থাপন করার। আশা করছি সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 last month 

কাগজের মাশরুম দেখতে চমৎকার হয়েছে আপু।আপনি ভাজে ভাজে খুব সুন্দরভাবে মাশরুমের অরিগামিটি শেয়ার করেছেন।খুবই কিউট লাগছে। অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 last month 

আমার তৈরি করা কাগজের মাশরুম আপনার কাছে চমৎকার লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

চমৎকারভাবে মাশরুমের অরিগ্যামি তৈরি করেছেন আপু। অনেক সুন্দর ভাবে প্রতিটি ভাঁজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মাশরুম গুলো দেখতে খুবই সুন্দর লাগছে আপু। এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

কাগজের ভাঁজ উপস্থাপন করে সুন্দর করে এই মাশরুমগুলো তৈরি করেছি। আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 last month 

আপু আপনি আজ আমাদের মাঝে খুব সহজে সুন্দর একটি মাশরুমের অরিগ্যামি তৈরি করেছেন বেশ ভালো লাগলো দেখে আমার। প্রতিটি ধাপ আপনি অনেক দক্ষতার সহিত আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সহজেই এই মাশরুমগুলো তৈরি করা যায়। আপনিও চাইলে চেষ্টা করতে পারেন ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last month 

বাস্তবে যে মাশরুম পাওয়া যায় সেটা কিন্তু খেতে ভীষণ সুস্বাদু একটা খাবার। আপনি আজকে খুবই চমৎকার ভাবে মাশরুম তৈরি করেছেন। এটি তৈরি করার প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ।

 last month 

যদিও মাশরুম কখনো খাওয়া হয়নি। তাই মাশরুমের টেস্ট জানিনা ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last month 

আপনি প্রায় সময় কাগজ দিয়ে বিভিন্ন ধরনের বিষয়বস্তু বানিয়ে থাকেন। যেটা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। তবে আমি কখনো এরকম তৈরি করার চেষ্টা করা নি। তবে আপনার দেখাদেখি এগুলো আস্তে আস্তে শিখে নেওয়ার চেষ্টা করছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

নতুন কিছু তৈরি করতে সত্যি অনেক ভালো লাগে। আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনিও চেষ্টা করতে পারেন আপু।

 last month 

কাগজের ভাজে চমৎকার মাশরুম তৈরি করেছেন আপু । দেখতে ভীষণ ভালো লাগছে ।কাগজের ভাঁজ দিয়ে এভাবে মাশরুম এর আগে কখনো দেখিনি । লাল কলম ব্যবহার করার কারণে দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছে । অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

কাগজের ভাঁজে সুন্দর করে মাশরুম তৈরি করার চেষ্টা করেছি আপু। লাল কলম ব্যবহার করে সুন্দরভাবে উপস্থাপন করেছি।

 last month 

আপু আপনি অনেক সুন্দর একটি মাশরুমের অরিগামী তৈরি করছেন। আপনার অরিগ্যামি টি দেখে খুবই ভালো লাগলো।খুব সুন্দর ভাবে ধাপে ধাপে মাশরুমের অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার মাঝে অন্য রকমের ভালোলাগা আছে। তাই মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি ভাইয়া।

 last month 

মাশরুম দেখতে ভীষণ ভালো লাগে। আপনি তো দেখছি কাগজ দিয়ে সুন্দর করে মাশরুমের অরিগ্যামি তৈরি করে দেখিয়েছেন। এধরনের কাজ গুলো সব সময়ই ভালো লাগে। মাঝে মধ্যে চমৎকার সব অরিগ্যামি তৈরি করেন। এধরনের কাজ গুলো সত্যি ভালো লাগে। আমিও মাঝে মধ্যে তৈরি করার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

কাগজের মাশরুম আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে নিজের মতামত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last month 

মাশরুমের দারুন একটি অরিগামি তুলে ধরেছেন আপু।আপনার তৈরি করা অরিগামি টি দেখে খুবই ভালো লাগলো।খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি করা কাগজের মাশরুম আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66