DIY-রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ কেটে ফুল তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। তাইতো আজকে আমি সুন্দর করে ফুল তৈরির পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি আমার এই পোস্ট সবার ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি:

IMG_20230903_160811.png
Device-OPPO-A15


রঙিন কাগজ কেটে কেটে সুন্দর করে ডিজাইন করে যখন ফুল তৈরি করা হয় তখন দেখতে অনেক ভালো লাগে। আমরা সব সময় রঙিন কাগজ দিয়ে বিভিন্ন কিছু করার চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় রঙিন কাগজ দিয়ে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি। যদিও সেভাবে ফুল তৈরি করতে পারিনি। তবে সুন্দর এই ফুল গুলো সবার মাঝে উপস্থাপন করতে বেশ ভালো লেগেছে। তাই তো আমি ফুল তৈরির পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। এই ফুলগুলো খুব সহজেই তৈরি করা যায়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. আঠা।
৩. কাঁচি।
৪. কলম।

IMG20230903143808.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230903143843.jpg
Device-OPPO-A15
IMG20230903143922.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার জন্য প্রথমে সুন্দর করে কাগজ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230903144005.jpg
Device-OPPO-A15
IMG20230903144049.jpg
Device-OPPO-A15


এবার ফুলের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বিভিন্ন কালারের কাগজ সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230903144120.jpg
Device-OPPO-A15
IMG20230903144136.jpg
Device-OPPO-A15


কাগজ কেটে নেওয়া হয়ে গেলে এবার সুন্দর করে ফুল তৈরি করার জন্য ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৪

IMG20230903144151.jpg
Device-OPPO-A15
IMG20230903144216.jpg
Device-OPPO-A15


এবার কাগজ ভাঁজ করা হয়ে গেলে আরো একবার ভাঁজ করেছি এবং পেন্সিল দিয়ে একে নিয়েছি।


ধাপ-৫

IMG20230903144229.jpg
Device-OPPO-A15
IMG20230903144309.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে দাগ অনুযায়ী কেটে নেওয়ার চেষ্টা করেছি এবং সুন্দর ফুল তৈরি করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230903144414.jpg
Device-OPPO-A15
IMG20230903144514.jpg
Device-OPPO-A15


একই পদ্ধতি অনুসরণ করে আরো একটি ফুল তৈরি করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20230903144847.jpg
Device-OPPO-A15
IMG20230903144956.jpg
Device-OPPO-A15


এবার একই পদ্ধতি অনুসরণ করে আরো কিছু ফুল তৈরি করেছি। যাতে এই ফুলগুলো সুন্দর করে উপস্থাপন করতে পারি।


ধাপ-৮

IMG20230903145101.jpg
Device-OPPO-A15
IMG20230903145134.jpg
Device-OPPO-A15


ফুল তৈরি করা হয়ে গেলে এবার সুন্দর করে সেটিং করার জন্য আঠা লাগিয়ে নিয়েছি এবং সুন্দর করে সেটিং করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230903145251.jpg
Device-OPPO-A15
IMG20230903145520.jpg
Device-OPPO-A15


এবার তিনটি ফুলের পাপড়ি সুন্দর করে একটির উপর আরেকটি আঠা দিয়ে লাগিয়ে সেটিং করে নিয়েছি। যাতে করে ফুলগুলো দেখতে ভালো লাগে। আর পাপড়ি গুলো হালকা ভাবে নিচের দিকে করে নিয়েছি। যাতে ফুলগুলো দেখতে সুন্দর হয়।


ধাপ-১০

IMG20230903145654.jpg
Device-OPPO-A15
IMG20230903145801.jpg
Device-OPPO-A15


এবার ফুলগুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য কিছু পাতা তৈরি করার চেষ্টা করেছি। এজন্য প্রথমে কাগজ ভাঁজ করে নিয়ে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। এরপর কেটে নিয়েছি।


শেষ ধাপ

IMG_20230904_133646.jpg
Device-OPPO-A15


এবার সবগুলো ফুল সুন্দর করে উপস্থাপন করার জন্য সেটিং করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20230903_161056.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আর রঙিন কাগজ দিয়ে যদি সুন্দর কোন ফুল তৈরি করে সবার মাঝে উপস্থাপন করা হয় তাহলে দেখতে যেমন ভাল লাগে তেমনি উপস্থাপন করতেও ভালো লাগে। কাগজ কেটে কেটে যখন সুন্দর ফুল তৈরি হয় তখন নিজের কাছে অনেক ভালো লাগে। এই কাজগুলো করতে খুবই কম সময় লাগে। আপনারা চাইলে এভাবে সুন্দর করে কাগজের ফুল তৈরি করতে পারেন।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 11 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইনটি সুন্দর হয়েছে আপু। দেখেই বুঝা যাচ্ছে কতটা নিখুঁত ও সময় দিয়ে কাজটি করেছেন আপনি। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন 🌼

 11 months ago 

কাগজ দিয়ে ফুলের ডিজাইন করতে আমার খুবই ভালো লেগেছে। তাই তো কাগজ কেটে কেটে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া।

 11 months ago (edited)

রঙিন কাগজ ব্যবহার করে দারুন দুটি ফুল তৈরি করেছেন আপু। কালার কম্বিনেশন দারুন হয়েছে। ফুল এবং পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। কিভাবে ফুল তৈরি করছেন তা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে ফুল এবং পাতা তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে।আজকে আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি ফুল তৈরি করেছেন।যা দেখতে অনেক সুন্দর লাগছে।এত সুন্দর ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

রঙিন কাগজের ব্যবহার করে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 11 months ago 

হ্যাঁ আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আজকে বিভিন্ন রঙের কাগজ দিয়ে ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। যেটা আপনার অনেক বড় একটি দক্ষতা আমাদের কাছে ভালো লাগলো যেটা থেকে অনেক কিছু শেখার আছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া মাঝে মাঝে সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। তাইতো কাগজ দিয়ে ফুল তৈরি করে আপনাদের মাঝে উপহার দিয়েছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপু।দেখতে চমৎকার লাগছে।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ফুল তৈরির পদ্ধতি সবার মাঝে উপস্থাপন করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বরাবরই আপনি আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর ফুল তৈরি করে শেয়ার করে থাকেন। বোঝা যায় এগুলো তৈরি করতে আপনার অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। যাইহোক শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রঙিন কাগজের ব্যবহার করে অনেক কিছুই তৈরি করা যায়। আমিও সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। আসলে এই কাজগুলো করতে সত্যি অনেক সময় প্রয়োজন হয় ভাইয়া।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ সুন্দর লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে কেটে ফুল তৈরি করেছেন। আপনার তৈরি ফুল আমার কাছে খুব ভালো লেগেছে আপু। এ ধরনের ফুল গুলো তৈরি করে যদি ঘরে টাঙিয়ে রাখা যায় দেখতে বেশ ভালো লাগে। সবমিলে ভালো ছিল ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রঙিন কাগজ কেটে কেটে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। এই কাজগুলো করতে আমার বেশ ভালো লাগে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ফুল তৈরি করেছেন আপু যা দেখতে সত্যি অসাধারণ লাগছে। রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে এমনিতেও অনেক সুন্দর দেখায়। আপনার তৈরি ফুলটি খুবই নিখুঁত হয়েছে এবং উপস্থাপনা টাও দারুন ছিল। আপনার জন্য শুভকামনা আপু।

 11 months ago 

আমার তৈরি করা রঙিন কাগজের ফুল আপনার কাছে ভালো লেগেছে এবং উপস্থাপনা ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ফুল দেখতে অসাধারণ হয়েছে। এতই ভালো লেগেছে আপু দেখে তো আমি মুগ্ধ হয়ে গেছি। কারণ আপনি তিনটি কালারের মিশ্রণে করেছেন দেখতে খুবই সুন্দর হল। এই ধরনের রঙিন কাগজ দিয়ে তৈরি করা ফুল গুলো আমার খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার তৈরি করা কাগজের ফুল দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হয়েছি। তিন কালারের সমন্বয়ে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি আপু।

 11 months ago 

আপনি খুব সুন্দর রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের কিছু তৈরি করত ও দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। ফুল গুলো দেখতে চমৎকার লাগছে। কাগজের কালার কম্বিনেশন খুব ভালো ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ । রঙিন কাগজ দিয়ে চমৎকার ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর করে ফুল তৈরি করে শেয়ার করার জন্য। এই কাজটি করতে আমার বেশ ভালো লেগেছে। মন্তব্য প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47