Diy-গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধুর পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। বিশেষ করে গ্রামীণ প্রকৃতির পেইন্টিং করতে আমার বেশি ভালো লাগে। তাই আজকে আমি গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধুর সুন্দর একটি পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।


গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধুর পেইন্টিং:

IMG_20230206_101616.jpg
Device-OPPO-A15


গ্রামীণ প্রকৃতি মানেই অপরূপ সৌন্দর্যের আধার। গ্রামীণ প্রকৃতি দেখতে যেমন ভালো লাগে তেমনি পেইন্টিং করতে ভালো লাগে। আসলে গ্রামের অপরূপ সৌন্দর্য দেখলেই চোখ জুড়িয়ে যায়। নদীর পাড়ের প্রকৃতি আর চারপাশের সৌন্দর্য যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। গ্রামীণ সেই প্রকৃতির সৌন্দর্য হয়তো রং তুলিতে তুলে ধরা সম্ভব নয় তবুও নিজের মনের কল্পনা থেকে গ্রামীণ প্রকৃতি ও একটি গ্রাম্যবধুর ছবি অঙ্কন করে আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং এই পেইন্টিং করার জন্য আমার কি কি উপকরণের প্রয়োজন হয়েছে।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230204163736.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230204164824.jpg
Device-OPPO-A15
IMG20230204164929.jpg
Device-OPPO-A15


গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধুর পেইন্টিং করার জন্য প্রথমে একটি কাগজ নিয়েছি। এরপর সবুজ রং দিয়ে সম্পূর্ণ অংশ পেইন্টিং করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230204165235.jpg
Device-OPPO-A15
IMG20230204165357.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে সুন্দরভাবে গ্রাম্যবধুর চিত্র অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি। পেন্সিল দিয়ে প্রথমে গ্রাম্যবধুর চিত্র অঙ্কন করে নিলে পেইন্টিং করতে সুবিধা হয়।


ধাপ-৩

IMG20230204165647.jpg
Device-OPPO-A15
IMG20230204165652.jpg
Device-OPPO-A15


এবার আমি গ্রাম্যবধুর চিত্রটি সুন্দর করে তোলার জন্য রঙের ব্যবহার করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230204165854.jpg
Device-OPPO-A15
IMG20230204170004.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে গ্রাম্যবধুর পরনের শাড়ির চিত্র আরো সুন্দর করার চেষ্টা করেছি এবং হলুদ রং ব্যবহার করেছি। এরপর মাথার দিকের অংশ সুন্দর করে পেইন্টিং করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230204170033.jpg
Device-OPPO-A15
IMG20230204170203.jpg
Device-OPPO-A15


মাথার চুলগুলো সুন্দরভাবে আঁকা হয়ে গেলে এবার ধীরে ধীরে শাড়ি আরো সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230204170607.jpg
Device-OPPO-A15
IMG20230204170719.jpg
Device-OPPO-A15


এবার এই পেইন্টিং আরও বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য হাতের অংশ ও মুখের অংশ সুন্দর করে অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230204170918.jpg
Device-OPPO-A15
IMG20230204171404.jpg
Device-OPPO-A15


এবার মাথার উপর কলস টি সুন্দর করে আঁকার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20230204171637.jpg
Device-OPPO-A15
IMG20230204171725.jpg
Device-OPPO-A15


পেন্সিল দিয়ে সুন্দরভাবে একটি গাছের চিত্র অঙ্কন করে এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। এরপর কালো রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230204171923.jpg
Device-OPPO-A15
IMG20230204172028.jpg
Device-OPPO-A15


এবার গাছের পেইন্টিং করার চেষ্টা করেছি এবং পাতাগুলো সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-১০

IMG20230204172344.jpg
Device-OPPO-A15
IMG20230204172414.jpg
Device-OPPO-A15


পাতাগুলো ধীরে ধীরে আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি এবং পেইন্টিং এর সৌন্দর্য আনার চেষ্টা করেছি। এবার নিচের দিকে রঙের ব্যবহার করেছি


ধাপ-১১

IMG20230204172458.jpg
Device-OPPO-A15
IMG20230204172545.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে ছোট ছোট ঘাসের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-১২

IMG20230204172647.jpg
Device-OPPO-A15
IMG20230204172901.jpg
Device-OPPO-A15


ঘাসগুলো অঙ্কন করা হয়ে গেলে এবং নদীর পাড়ের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য কিছু অংশ অঙ্কন করে নিয়েছি।


শেষ ধাপ

IMG_20230204_174248.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর করে তোলার জন্য এবং গ্রামীণ প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার জন্য আরও কিছু অংশের কাজ করে আমার এই পেইন্টিং শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20230205_180011.jpg
Device-OPPO-A15


গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধূর এই পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। মাঝে মাঝেই প্রকৃতির পেইন্টিং করার চেষ্টা করি। আসলে প্রকৃতি সবসময় সুন্দর। প্রকৃতির সৌন্দর্য হয়তো রং তুলিতে তুলে ধরা সম্ভব হয় না। তবে ক্ষুদ্র প্রচেষ্টায় মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। জানিনা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে। আশা করছি গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্যবধুর এই পেইন্টিং সকলের ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আপু আপনার গ্রাম্য বধু ও প্রাকৃতিক পেইন্টিংটি দারুন হয়েছে। আপনি খুব সুন্দরভাবে এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইটিং দেখে খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আমি চেষ্টা করেছি গ্রামীণ প্রকৃতি এবং গ্রাম্য বধুর সৌন্দর্য তুলে ধরার জন্য। আমার এই পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। এভাবে সবসময় মন্তব্য করে পাশে থাকবেন আপু।

 last year 

গ্রামে আগে এ দৃশ্যগুলো চোখে পড়তো! পুকুর থেকে মাটির কলসিতে করে পানি নিয়ে যাচ্ছে। এখন আর দৃশ্যগুলো দেখা যায় না। আপনার পেইন্টিং দেখে মনে পড়ে গেল আপু। সুন্দর হয়েছে অনেক 🌼

 last year 

ঠিক বলেছেন ভাইয়া গ্রামে গেলে এই দৃশ্যগুলো দেখতে পাওয়া যেতে। মাটির কলসে করে সবাই পানি নিয়ে আসতো। আমি সেই দৃশ্যটি পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

গ্রামীন পরিবেশ এবং গৃহবধুর খুব সুন্দর পেইন্টিং করেছেন। যেটা নিজের দক্ষতা বাড়িয়ে তোলে। আপনি এর আগেও অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করে দেখিয়েছেন প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন অনেক ভালো লেগেছিল আমার কাছে সেই চিত্র অঙ্কন।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি গ্রামীণ প্রকৃতি ও গ্রাম্য বধুর সুন্দর একটি পেইন্টিং করে শেয়ার করার জন্য। আমি প্রতিযোগিতায় প্রথম হয়েছিলাম আপনার ভালো লেগেছিল জেনে সত্যি খুশি হলাম ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্রামীণ প্রকৃতি এবং গ্রাম্য গৃহবধূর দারুন একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বর্তমান সময়ে আর গ্রামে এই ধরনের কলসি মাথায় গৃহবধূদেরকে দেখতে পাওয়া যায় না।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া বর্তমান সময়ে এই দৃশ্য গুলো এখন আর দেখতে পাওয়া যায় না। তবে ছোটবেলায় এরকম দৃশ্য অনেক দেখেছি। আসলে এখন সব কিছুর উন্নতি হয়েছে। তাই গ্রামেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 last year 

সত্যি বলতে গ্রামীণ দৃশ্য দেখতে কার না ভালো লাগে আপনি বলুন যারা একবার গ্রামের দৃশ্য দেখে বড় হয়েছে তাদের কাছে গ্রামটা যেন এক অন্যরকম ভালোলাগার এক জায়গা। গ্রামীন দৃশ্য দেখার পাশাপাশি অঙ্কন করতে অনেক বেশি ভালো লাগে আপনি দেখছি গ্রামীন দৃশ্য খুবই চমৎকারভাবে অঙ্কন করতে পারেন। আপনার এই অংকন টা দেখে সত্যিই খুবই ভালো লাগলো একদম গ্রামীণ পরিবেশের সঙ্গে মিল রেখে এই অংকন করেছেন।

 last year 

গ্রামীণ প্রকৃতি দেখতে সবার কাছে ভালো লাগে। যারা গ্রামের দৃশ্য দেখে বড় হয়েছে তাদের কাছে গ্রাম মানেই ভালোলাগার একটি জায়গা। তাইতো আমি গ্রামীণ প্রকৃতির সুন্দর এই দৃশ্য অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলেছি। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আপু আপনার গ্রামীণ প্রকৃতিও গ্রাম্য বধূর পেইন্টিংটি দেখতে অনেক ভালো লাগছে।দেখে মুগ্ধ হয় গেলাম জাস্ট।আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং টি করে দেখিয়েছেন।ধাপগুলো অনুসরণ করে সহজেই যে কেউ পেইন্টিং টি করে ফেলতে পারবেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 last year 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম আপু। আসলে মাঝে মাঝে চেষ্টা করি সুন্দর কোন পেইন্টিং করার জন্য। জানিনা কতটা ভালো হয়। তবে আপনাদের মন্তব্য গুলো পড়ে অনেক ভালো লাগে।

 last year 

গ্রামীণ প্রকৃতি আমারও বেশ ভাল লাগে। মাঝে মাঝে মনে চায় গ্রামে ছুটে যাই মন টা শান্ত করতে। আর আজ আপনি সেই গ্রামের প্রকৃতি আর গ্রাম্য বধূর খুব সুন্দর একটি পেইর্ন্টিং করেছেন। আমার কিন্তু বেশ ভাল লেগেছে আপনার আজকের পেইন্টিং টি।

 last year 

গ্রামীণ প্রকৃতি আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে মন চায় গ্রামে যেতে। আপু আপনিও সময় করে গ্রামের সুন্দর পরিবেশে ঘুরে আসতে পারেন। আমি চেষ্টা করেছি গ্রামীণ প্রকৃতির সুন্দর একটি পেইন্টিং করার জন্য। ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু ৷ আসলে গ্রামে আগে এমন দৃশ্য গুলো প্রায় দেখা যেতো ৷ যদিও এখন দিন গুলো হারিয়ে গেছে ৷ আপনি সেই হারিয়ে যাওয়া দিনের দৃশ্য চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন ৷ আসলে গ্রামীণ প্রকৃতির দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে আমার ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 last year 

ঠিক বলেছেন ভাইয়া গ্রামে আগে এই দৃশ্যগুলো অনেক দেখা যেত। তবে এখন আর সেগুলো দেখা যায় না। একপ্রকার হারিয়ে গেছে বলা যায়। তবুও রং তুলির ছোঁয়ায় এই দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি খুব অসাধারণ একটি পেইন্টিং করেছেন।দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার আকাঁ পেইন্টিং গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার এই পেইন্টিং আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তবে কতটুকু ভালো পারি জানি না। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো ভাইয়া।

 last year 

বাহ আপু খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন।গ্ৰামীণ প্রকৃতির দৃশ্য আপনার পোস্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

পেইন্টিং এর কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি এই পেইন্টিং এর প্রতিটি ধাপ বর্ণনা সহকারে তুলে ধরার চেষ্টা করেছি আপু। গ্রামীণ প্রকৃতির দৃশ্য গুলো তুলে ধরার চেষ্টা করেছি। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68