ছোট মাছের চচ্চড়ি রেসিপি🍲||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আমার খুবই প্রিয় একটি রেসিপি তৈরি করেছি। আমার প্রিয় এই মজাদার রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। ছোট মাছের রেসিপি আমার খুবই প্রিয়। তাই আজ আমি ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি এবং আপনাদের সকলের মাঝে শেয়ার করছি।


ছোট মাছের চচ্চড়ি রেসিপি:

IMG20220218111224.jpg
Device-OPPO-A15


আমাদের দেশের নদী-নালায় বিভিন্ন রকমের ছোট মাছ পাওয়া যায়। এই ছোট মাছগুলো স্বাদের জন্য সকলের কাছে প্রিয়। ছোট মাছ পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। ছোট মাছ খেতে সকলেই কম বেশি পছন্দ করে। নদীর টাটকা ছোট মাছ চচ্চড়ি রেসিপি করলে খেতে খুবই ভালো লাগে। আমি ছোট মাছ খেতে খুবই পছন্দ করি। ছোট মাছে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। আমাদের শরীরের বিভিন্ন পুষ্টির ঘাটতি পূরণে ছোট মাছ খুবই উপকারী। আমি মাঝে মাঝেই ছোট মাছ রেসিপি তৈরি করি। তেমনি আজ আমি অনেক সুন্দর ভাবে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। যা আপনাদের মাঝে শেয়ার করছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ছোট মাছ২৫০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ
ধনিয়াপাতাপরিমাণমতো

IMG20220218104433.jpg

IMG20220218104453.jpg

IMG20220218105637.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220218104609.jpg

IMG20220218104629.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি ছোট মাছ একটি পরিষ্কার কড়াইয়ের মধ্যে নিয়েছি। এরপর আমি কুচি কুচি করে কেটে রাখা পেঁয়াজগুলো ছোট মাছের মধ্যে দিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG20220218104648.jpg

IMG20220218104716.jpg


এরপর ছোট মাছের চচ্চড়ি করার জন্য কাঁচা মরিচ দিয়েছি। কাঁচামরিচ ছোট মাছ চচ্চড়ি খেতে আরো বেশি সুস্বাদু করে। এবার আমি জিরা বাটা ও পরিমাণ অনুযায়ী রসুন বাটা দিয়েছি। ছোট মাছের চচ্চড়ি রেসিপির মধ্যে জিরা বাটা ও রসুন বাটা দিলে খেতে বেশি ভালো লাগে।


🍲ধাপ-৩🍲

IMG20220218104726.jpg

IMG20220218104750.jpg


এবার আমি পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি।


🍲ধাপ-৪🍲

IMG20220218104805.jpg

IMG20220218104840.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে অনেক মজাদার করার জন্য খুব সুন্দর করে হাত দিয়ে ধীরে ধীরে সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিয়েছি। আমি খুব সাবধানে হাত দিয়ে সব গুলো একত্রে মিশিয়ে নিয়েছি যাতে করে ছোট মাছের কাটা গুলো হাতে বিধে না পরে।


🍲ধাপ-৫🍲

IMG20220218104907.jpg

IMG20220218104944.jpg


এবার ছোট মাছ চচ্চড়ির মধ্যে সয়াবিন তেল দিয়েছি। এরপর ভালোভাবে মেশানোর জন্য আবারও হাত দিয়ে সুন্দরভাবে মিশিয়ে নিয়েছি।


🍲ধাপ-৬🍲

IMG20220218105004.jpg

IMG20220218105036.jpg


ভালোভাবে মেশানো হয়ে গেলে এবার ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য খুবই অল্প পরিমাণে পানি দিয়েছি।


🍲ধাপ-৭🍲

IMG20220218105128.jpg

IMG20220218105341.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য চুলার আগুন একটু কমিয়ে দিয়েছি। অল্প আগুনে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে খেতে ভালো হয়। এবার কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-৮🍲

IMG20220218105717.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য আমি কিছুক্ষণ পরপর আবারও চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে ছোট মাছের চচ্চড়ি কড়াইয়ের সাথে আটকে না যায়।


🍲ধাপ-৯🍲

IMG20220218105743.jpg

IMG20220218105818.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে অনেক বেশি মজাদার করে ধনিয়াপাতা। আমি আমার তৈরি করা এই মজাদার রেসিপি আরো বেশী মজাদার করার জন্য ধনিয়াপাতা দিয়েছি। এরপর নাড়াচাড়া করে মিশিয়ে নিয়েছি।


🍲শেষ ধাপ🍲

IMG20220218110555.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করতে সময় কম লাগে। তাই খুব দ্রুত আমি মজাদার রেসিপি তৈরি করেছি। ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হলে আমি চুলা বন্ধ করে রেখেছি।


🍲উপস্থাপনা:🍲

IMG20220218111219.jpg
Device-OPPO-A15
IMG20220218111301.jpg
Device-OPPO-A15


খুব অল্প সময়ে মজাদার এই ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যারা ছোট মাছ খেতে পছন্দ করেন আশা করছি তাদের কাছে এই রেসিপি ভালো লাগবে। আপনারাও চাইলে এই রেসিপি তৈরি করে খেতে পারেন। আমি অনেক সুন্দর ভাবে আমার তৈরি করা এই মজাদার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি ছোট মাছের চচ্চড়ি রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আমার ছোট মাছ খেতে খুবই ভালো লাগে আর ছোট মাছের চচ্চড়ি হলে তো কথাই নেই । ছোট মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী । আপনার পরিবেশনা দেখে খেতে ইচ্ছে করলো আপু । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

আপু,আমি আপনার রেসিপির প্রথম ফটোগ্রাফি টা দেখে বুঝে গেছি আপনি খুবই সুস্বাদু এবং পুষ্টিকর ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।সত্যি কথা বলতে কি আপু আমি ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই পছন্দ করি।আর এগুলো দেশি মাছ,এই মাছগুলো সচরাচর আমাদের এলাকাতে পাওয়া যায় না। এই মাছগুলো দিয়ে চচ্চড়ি তৈরি করলে সত্যিই খেতে আমার খুব ভালো লাগে।আপু, এত লোভনীয় ভাবে রান্না করেছেন দেখে তো আমার খেয়ে ফেলতে ইচ্ছে করছে। চলে আসবো নাকি আপনার বাড়িতে?
ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও, কি অসাধারণ রেসিপি আপনার, দেখে মনে হচ্ছে এখনই খাই। এত সুন্দর রেসিপি তৈরি করলেন আপু, কিন্তু দাওয়াত দিলেন না। দাওয়াত না দিলেও গিয়ে খেয়ে আসা উচিৎ এত সুন্দর রেসিপি। আপনি অত্যন্ত সুন্দর ভাবে রান্না করার প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

মজাদার একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই দারুণ আমার কাছে। বিশেষ করে আমি ছোট মাছ খেতে খুবই ভালো বাসি। ছোট মাছ তেলের উপর বাজলে খেতে খুবই সুস্বাদু লাগে। যাইহোক আজকের রেসিপি আমার কাছে খুবই পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা ছোঁয়া মাছের চচ্চড়ি শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও চাঁন্দা মাছের চচ্চড়ি। আমার সবচেয়ে প্রিয় খাবার। চাঁন্দা মাছের চচ্চড়ি যে আমার কত ভাল লাগে তা বলে বুঝাতে পারব না। ধন্যবাদ আপু চান্দা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে অনেক অনেক সুস্বাদু হয়েছে। জিভে জল চলে এসেছে।

 2 years ago 

ছোটমাছ আমার খুবই প্রিয়। আপনি ছোট মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন দেখে তো খুবই ভালো লাগছে, খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোট মাছ চোখের জন্য এবং শরীরের জন্য অনেক উপকারী। আপনি ঠিক তেমনি একটি রেসিপি তৈরি করেছেন আমাদের মাঝে। ছোট মাছের চচ্চড়ি বাসায় মাঝে মাঝেই আম্মু তৈরি করেন আমারও খেতে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাছের মধ্যে ছোট মাছের চরচরি গুলো খেতে অনেক সুস্বাদু লাগে।নদী থেকে মাছ ধরে অনেক এনেছি এবং আম্মু চরচরি করে দিত খুব ভালো লাগতো এখনো এটা আমার পছন্দের তালিকায় রয়েছে ধন্যবাদ আপনার সুন্দর রেসিপিটা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ছোট মাছের চচ্চড়ি রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে ।আমি ছোট মাছ খেতে অনেক ভালোবাসি কেননা ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে এবং এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ্আ‌পনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ছোট মাছের চচ্চড়ি রেসিপিটি দেখতে অনেক লোভনীয় মনে হইতেছে । লোভনীয় মনে হওয়ার সাথে সাথে রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে ‌। রেসিপি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61