ডিম আলুর মজার রেসিপি|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে নিয়মিতভাবে কাজ করতাম। এরপর ব্যস্ততার কারণে ও পরীক্ষার কারণে কিছুদিন আমার কাজ বন্ধ রেখেছিলাম। হঠাৎ করে পরীক্ষার মাঝেই অসুস্থ হয়ে পড়ি। এরপর থেকে আমি আমার কাজ থেকে অনেকটাই দূরে সরে গিয়েছি। পূর্বের তুলনায় এখন কিছুটা সুস্থ বোধ করছি। তবে পুরোপুরি ভাবে এখনো সুস্থ হয়ে উঠতে পারিনি। আপনারা দোয়া করবেন আমি যেন খুব শীঘ্রই পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারি। এবার চলে আসি মূল কথায়। আজকে আমি আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আপনারা হয়তো অনেকেই ডিম খেতে পছন্দ করেন। ডিম খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে আলু দিয়ে ডিম রান্না করলে খেতে অনেক ভালো লাগে। তাই আজকে আমি ভিন্ন স্বাদের মজার একটি রেসিপি তৈরি করেছি। এই রেসিপি খেতে আমার কাছে এতটাই ভালো লেগেছিল যে বলে বোঝানোর মত নয়। তাই এই রেসিপি সকলের মাঝে শেয়ার করতে চলে এলাম।


ডিম আলুর মজার রেসিপি:

IMG20220702115614.jpg
Device-OPPO-A15
IMG20220702115909.jpg
Device-OPPO-A15


ডিম আলুর মজার রেসিপি নামটি যেমন সুন্দর তেমনি খেতেও হয়েছিল অনেক সুস্বাদু। ডিম আলুর ভিন্ন স্বাদের এই রেসিপি খেতে দারুণ লেগেছিল। ডিম ও আলু দিয়ে বিভিন্ন ভাবে রান্না করা যায়। তাই আজকে আমি চেষ্টা করলাম ভিন্ন স্বাদের ডিম আলুর মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য। ডিম আলুর মজার রেসিপি এই খাবারের স্বাদ এখনো আমার মুখে লেগে রয়েছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই রেসিপি তৈরি করেছি এবং কি কি উপকরণ দিয়ে এই রেসিপি তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ডিম২ টি
আলু৩ টি
পেঁয়াজ কুচি১ চামচ
জিরা গুঁড়া১/২ চামচ
পাঁচফোড়ন১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
সয়াবিন তেল৪ চামচ

IMG20220702110952.jpg

IMG20220702112012.jpg


ডিম আলুর মজার রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220702111309.jpg

IMG20220702111503.jpg


ডিম আলুর মজার রেসিপি তৈরি করার জন্য প্রথমে আলুগুলো ভালোভাবে খোসা ছাড়িয়ে রেখেছি। এবার এই মজার রেসিপি তৈরির জন্য খোসা ছাড়ানো আলু পিস পিস করে কেটে রেখেছি।


🍲ধাপ-২🍲

IMG20220702112053.jpg


ডিম আলুর মজার রেসিপি খেতে যেন আরো বেশি মজার হয় এজন্য এবার আমি এই আলুগুলো ভেজে নেব। আলু ভেজে নেওয়ার পূর্বে এর মধ্যে সামান্য পরিমাণ হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।


🍲ধাপ-৩🍲

IMG20220702112104.jpg

IMG20220702112135.jpg


এরপর পিস পিস করে কেটে রাখা আলুগুলো ভালোভাবে মাখিয়ে নিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৪🍲

IMG20220702112446.jpg

IMG20220702112541.jpg


পিস পিস করে কেটে রাখা আলু ভাজার জন্য তেলে ভাজার কড়াই চুলায় দিয়েছি। এবার তেল দিয়েছি। এবার আলুগুলো তেলের মধ্যে দিয়ে ভালোভাবে ভাঁজে নেয়ার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-৫🍲

IMG20220702113152.jpg

IMG20220702113255.jpg


আলু ভেজে নিয়ে রান্নার জন্য প্রস্তুত করেছি। এরপর প্লেটে তুলে নিয়েছি।


🍲ধাপ-৬🍲

IMG20220702113355.jpg

IMG20220702113419.jpg


এবার ডিম আলুর মজার রেসিপি তৈরির জন্য কড়াই চুলায় দিয়েছি। এরপর সয়াবিন তেল দিয়েছি। এবার পরিমাণ অনুযায়ী পেঁয়াজ কুচি দিয়েছি। এরপর কাঁচামরিচ প্রস্তুত করেছি এর মধ্যে দেওয়ার জন্য।


🍲ধাপ-৭🍲

IMG20220702113440.jpg

IMG20220702113519.jpg


এবার একটি চামচ নিয়েছি পেঁয়াজ ও কাঁচামরিচ নাড়াচাড়া করার জন্য। এরপর চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-৮🍲

IMG20220702113627.jpg

IMG20220702113645.jpg


পেঁয়াজ ও কাঁচা মরিচ ভালোভাবে তেলে ভেজে নিয়েছি। এরপর এর মধ্যে পাঁচফোড়ন দিয়েছি।


🍲ধাপ-৯🍲

IMG20220702113732.jpg

IMG20220702113758.jpg


এবার এর মধ্যে পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুড়া ও লবণ দিয়েছি। এবার পানি দিয়েছি।


🍲ধাপ-১০🍲

IMG20220702114012.jpg

IMG20220702114043.jpg


মসলা ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য কিছুক্ষণ সময় অপেক্ষা করেছি। মসলা কষানো হয়ে গেলে এর মধ্যে আলু দিয়েছি।


🍲ধাপ-১১🍲

IMG20220702114100.jpg

IMG20220702114253.jpg


এবার আলু যাতে ভালোভাবে মসলার সাথে ভুনা হয় এজন্য একটি চামচ নিয়েছি এবং চামচ দিয়ে নেড়ে চেড়ে ভালোভাবে কষানো মসলার সাথে মিশিয়ে নিয়েছি।


🍲ধাপ-১২🍲

IMG20220702114335.jpg

IMG20220702114535.jpg


ডিম আলুর মজার রেসিপি খেতে একটু বেশি মজা লাগে। তাই হালকা একটু ঝোল রাখার জন্য পানি দিয়েছি। এভাবে কিছুক্ষণ রান্না করার পর ভুনা ভুনা মত হয়েছে।


🍲ধাপ-১৩🍲

IMG20220702114557.jpg

IMG20220702114616.jpg


এবার একটি বাটির মধ্যে ডিম ভেঙে নিয়েছি। ডিম ভেঙে নেওয়া হয়ে গেলে এই ডিম সুন্দরভাবে ধীরে ধীরে মাখামাখা আলুর ঝোলের উপরের অংশে দিয়েছি এবং আলতো করে নাড়াচাড়া করেছি যাতে করে ভেঙে না যায়। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍲শেষ ধাপ🍲

IMG20220702115144.jpg


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন ঢাকনা খুলে দেখেছি তখন ডিম ভালোভাবে সেদ্ধ হয়েছে এবং আলুর সাথে সুন্দর ভাবে মিক্স হয়েছে। এই পদ্ধতিতেই এই রেসিপি তৈরি করেছি।


🍲উপস্থাপনা:🍲

IMG20220702115524.jpg
Device-OPPO-A15
IMG20220702115553.jpg
Device-OPPO-A15


ডিম আলুর মজার রেসিপি খেতে যেমন সুস্বাদু তেমনি অল্প সময়ে তৈরি করা যায়। এই খাবারটি মাছ-মাংসের চেয়ে কোন অংশে কম নয়। বাসায় যদি মাছ মাংস না থাকে তাহলে ডিম আলুর এই মজার রেসিপি তৈরি করে আপনারাও খেতে পারেন। আমি মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করে খাই। তাই আপনাদেরকেউ এই রেসিপি তৈরির পদ্ধতি শেখানোর চেষ্টা করলাম।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে আলু অসাধারণ রেসিপি তৈরি করেছেন। আসলে আমি প্রায় সময় বাসায় তৈরি করে থাকি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম আলুর এই রেসিপি আপনি প্রায়ই বাসায় তৈরি করে থাকেন জেনে ভালো লাগলো। আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনার রেসিপিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। ডিম আর আলু দিয়ে আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডিম ও আলু দিয়ে এই রেসিপি সত্যি অনেক মজার হয়েছিল। তাই আমি শুরু থেকে শেষ পর্যন্ত এই রেসিপি উপস্থাপন করেছি। ভাইয়া আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি অসুস্থতা কাটিয়ে এবং পরীক্ষা শেষ করে আমাদের মাঝে ফিরে এসেছেন এটাই আমাদের সবচেয়ে বড় পাওয়া। এবং কি সেই সাথে আমাদের মাঝে নিয়ে এসেছেন ডিম আলুর দারুন একটা রেসিপি। তবে রান্না কিংবা শিদ্ধ খেতে আমার তৃপ্তি মত লাগে না। ডিম শুধু পেঁয়াজ মরিচ দিয়ে ভালো করে ভাজি করলে আমার কাছে খেতে ভালো লাগে। এছাড়া ডিম রান্না যেভাবে করুক আমার অনিহা থেকেই যায়। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে সুস্বাদ ু আমাদের মাঝে এত সুন্দর রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আমি এখনো পুরোপুরি ভাবে সুস্থ হয়নি। তবে চেষ্টা করছি একটু একটু করে নিজের কাজে ফেরার। দোয়া করবেন যেন খুব শীঘ্রই পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারি। এই রেসিপি একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করছি ভালো লাগবে। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ডিম আলুর মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি আমারও খুব ফেভারিট রন্ধন প্রণালী খুব সুন্দরভাবে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো। তবে আপনার পোস্ট অনেকদিন ধরেই দেখা হয় না অনেকদিন পরে আজ আপনার পোস্ট পরলাম

 2 years ago 

চেষ্টা করেছি আমার রন্ধন প্রণালী সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এবং আপনাদের মাঝে এই রেসিপি পরিবেশন করার জন্য। ভাইয়া আমি বেশ কিছুদিন থেকেই অসুস্থ ছিলাম এবং পরীক্ষা ছিল। সবকিছু মিলিয়ে বেশ কিছুদিন কাজ থেকে বিরত ছিলাম। আশা করছি এখন থেকে আবারও নিয়মিত পোস্ট করব।

 2 years ago 

আপনার ডিম আলুর রেসিপিটি দেখতে সত্যি খুবই মজাদার মনে হচ্ছে। আপনার পরিবেশন টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ডিম আলুরএ রেসিপিটি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন এই রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। তাই আমি আমার রন্ধন প্রণালী আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আমার তৈরি করা এই রেসিপির পুরো রন্ধন প্রণালী দেখে আপনারাও এই রেসিপি তৈরি করতে পারেন। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ডিম আমার খুবই প্রিয়, আমি ডিম দিয়ে যেকোনো রেসিপির খেতে পছন্দ করি। আজকে আপনার ডিম ও আলুর সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। সুন্দরভাবে পরিবেশন করেছেন ভালো লাগলো।

 2 years ago 

ডিম খেতে আমিও অনেক পছন্দ করি। তাই মাঝে মাঝেই ডিম দিয়ে ও আলু দিয়ে ভিন্ন রকমের রেসিপি খেতে ইচ্ছা করে। আমার রেসিপি দেখে আপনিও তৈরি করতে পারেন। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি আমার অনেক ভালো লাগে। আজকের বেশ ইউনিক লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লাগে। ডিম আলুর মজার রেসিপি দেখে খুব খেতে মন চাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আমার শেয়ার করা রেসিপি আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো। আমিও চেষ্টা করি সব সময় ইউনিক ধরনের রেসিপি তৈরি করে আপনাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ডিম ও আলুর মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। দেখতে যেরকম সুস্বাদু দেখাচ্ছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ডিম আলুর এই রেসিপি খেতে সুস্বাদু হয়েছিল। তাইতো আমি রান্নার পুরো প্রসেস উপস্থাপন করেছি। যাতে করে আপনারাও শিখতে পারেন এবং এই রেসিপি তৈরি করতে পারেন। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ডিম আলুর মজার রেসিপি অনেক চমৎকার হয়েছে। ডিম আলুর এরকম রেসিপি এই প্রথম দেখলাম। আমি এর আগে কখনো এরকম খাইনি।আজ থেকে খাবার চেষ্টা করব কারণ আপনার রান্না দেখে শিখে নিলাম।

 2 years ago 

আমার তৈরি করা এই রেসিপি আপনি প্রথম দেখলেন জেনে আনন্দিত হলাম। এই রেসিপি একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আমি মনে করছি এই রেসিপি ভালো লাগবে আপনার কাছে। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার ডিম আলুর মজার রেসিপিটি আমার অসম্ভব ভালো লেগেছে। আমি প্রায় এভাবে খেয়ে থাকি। আমার খুবই প্রিয় খাবার। আপনার পিসিপির কালারটি দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা ডিম আলুর মজার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনিও এভাবে এই রেসিপি তৈরি করে খেয়ে থাকেন জেনে আমারও ভালো লেগেছে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63834.78
ETH 2627.38
USDT 1.00
SBD 2.78