শীতকালীন প্রকৃতির ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10%shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার করা কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। শীতকালীন প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমি আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমি আবার ফটোগ্রাফিতে শেয়ার করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতায় সকলের অংশগ্রহণ দেখে আমি অনুপ্রাণিত হয়েছি। যদিও আমি ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবে আমি চেষ্টা করেছি আমার ক্ষুদ্র দক্ষতায় নদীর পাড়ের এই অপরূপ শীতকালীন সৌন্দর্য তুলে ধরার জন্য।


শীতকালীন প্রকৃতির ফটোগ্রাফি:

IMG20220202180226.jpg
Device-OPPO-A15
Location

IMG20220202180231.jpg
Device-OPPO-A15
Location


শীতকালে প্রকৃতি নতুন রূপে সেজে উঠে। বিশেষ করে নদীর পাড়ে শীতকালে প্রকৃতি অপরূপ সৌন্দর্য ধারণ করে। তাই আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। নদী ভালবাসেনা এমন মানুষ খুব কম আছে। শীতকালে নদীর পাড়ে সৌন্দর্য আরো বেশি ফুটে ওঠে। আমি আমার এই ফটোগ্রাফির মাধ্যমে নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।


IMG20220202175537.jpg
Device-OPPO-A15
Location

IMG20220202175304.jpg
Device-OPPO-A15
Location


বিকেল বেলার আফসা আলো-আঁধারির খেলা, খোলা হাওয়া ও নদীর পাড়ের স্নিগ্ধ কোমল বাতাস সবকিছু মিলিয়ে শীতের প্রকৃতি নতুন করে সেজে উঠেছে। আমি যখন নদীর পাড়ের খোলা হাওয়ায় ঘুরে বেড়াচ্ছিলাম তখন শীতের প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করেছি। তাই আমি এই প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরলাম।


IMG20220202174656.jpg
Device-OPPO-A15
Location

IMG20220202174327.jpg
Device-OPPO-A15
Location


ঠিক সন্ধ্যা নামার আগ মুহূর্তে শীতের প্রকৃতি এক অন্যরকম রূপ ধারণ করে। বিশেষ করে শীতকালে নদীর পাড়ের প্রকৃতি তার অপরূপ সৌন্দর্য ভরিয়ে তোলে চারপাশ। পড়ন্ত বিকেলের নদীর পাড়ের সৌন্দর্য খুবই মনমুগ্ধকর। যে সৌন্দর্য শীতকালকে বারবার স্মরণীয় করে রাখে। তাই আমি নদীর পাড়ের এই সৌন্দর্যের ফটোগ্রাফি করেছি।


IMG20220202174413.jpg
Device-OPPO-A15
Location

IMG20220202174634.jpg
Device-OPPO-A15
Location


শেষ বিকেলে যখন পাখিরা নীড়ে ফিরে, চারপাশের কোলাহল মুক্ত, একদম নিস্তব্ধ হয়ে যায় তখন আমি এই প্রকৃতিকে কাছ থেকে উপলব্ধি করার চেষ্টা করেছি। আমি সেই সৌন্দর্যকে ও প্রকৃতিকে ফুটিয়ে তোলার জন্য নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছি।


IMG20220202174508.jpg
Device-OPPO-A15
Location

IMG20220202174249.jpg
Device-OPPO-A15
Location


নদীর পাড়ের খোলা হাওয়ায় ও হালকা শীতল হাওয়ায় যেন গা সিক্ত হয়ে গিয়েছিল। সিক্ত বাতাসে যেন হৃদয়ের মাঝে দোলা দিয়েছিল। শীতকালের অপরূপ কোমলতা আমার খুবই ভালো লেগেছিল। প্রকৃতিকে কাছ থেকে উপভোগ করতে পেরে আমি অনেক আনন্দিত হয়েছি।


IMG20220202175856.jpg
Device-OPPO-A15
Location


নদীর কূল ঘেঁষে গড়ে ওঠা রাস্তাঘাট এই শীতের পরিবেশকে আরো বেশি মনমুগ্ধকর করেছে। শীতকালের সৌন্দর্যকে দ্বিগুণ বাড়িয়ে দিতে বিকেল বেলার অপরূপ সৌন্দর্য আরো নতুন ভাবে সেজে ওঠে।


আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় শীতের অপরূপ সৌন্দর্যকে আমার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি এই ফটোগ্রাফি গুলো সকলের কাছে ভালো লেগেছে।


🌹ধন্যবাদ সকলকে।🌹

Sort:  

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আমার দুইটি ছবি খুবই সুন্দর লেগেছে। নদীর পাড়ের নৌকা এবং ধার দিয়ে ধানের গাছ। আরেকটি নদীর উপর যে সেতুর ছবিটি তুলেছেন তা অনেক ভালো লেগেছে আমার। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। নদীর পাড়ের সৌন্দর্য আপনার ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্রথম ছবিটা এককথায় ফাটাফাটি। অন্য ছবিগুলোও ভালো ছিল। তবে সবগুলো ছবি নদীকেন্দ্রিক না হয়ে অন্য কোন বিষয়ে দিলে আরো ভালো হতো বলে আমার মনে হয়। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। অনেক সুন্দর একটি পরামর্শ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

শীতকালীন প্রকৃতির ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার শীতকালীন প্রকৃতির ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে ।আমার কাছেতো খুবই ভালো লেগেছে ।শীতকালে নদীরপাড় সত্যিই অনেক সুন্দর লাগে দেখতে ।নদীর চমৎকার চমৎকার ছবি আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার নিজের হাতে তোলা শীতকালীন প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দারুন ছিল। শীত কালে নদীর সৌন্দর্য তুলে ধরেছেন সুন্দর ভাবে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু শীতকালীন ফটোগ্রাফি গুলো যতো দেখছি ততই মুগ্ধ হচ্ছি।আপু আপনার ফটোগ্রাফি গুলো ও অসাধারণ ছিলো, প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

ওয়াও খুব সুন্দর ছবি তুলেছেন। দেখে আমার খুব ভালো লেগেছে। নদীর পারের ছবিগুলো খুব চমৎকার। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ভালোই ফটোগ্রাফি করছেন আপনি। নদীর পাড়ে পাথরগুলো বেশ দারুন লাগছিল। প্রতিযোগিতায় শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি ফটোগ্রাফ দেখলাম আমার কাছে খুব ভালো লাগলো।আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে চিত্রগুলো উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর চিত্রগুলো আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45