ফটোগ্রাফি:কয়েকটি রেনডম ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" সাম্প্রদায়ের কয়েকটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে চলে এসেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে। তবে ফটোগ্রাফি করার সুযোগ খুব একটা হয়ে ওঠেনা। যখন সুযোগ পাই তখনই ফটোগ্রাফি করি। হয়তো খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবে নিজের ভালোলাগা গুলো নিজের ফোনের গ্যালারিতে রেখে দেওয়ার জন্য ফটোগ্রাফি করি। হয়তো সেখান থেকে চেষ্টা করি মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। যাতে করে আমার ভালোলাগার ফটোগ্রাফি গুলো আপনারাও দেখতে পারেন এবং আপনাদের কাছেও ভালো লাগে। এবার চলুন দেখে নেয়া যাক আমার কয়েকটি রেনডম ফটোগ্রাফি।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20220825_193332.jpg
Device-OPPO-A15
Location
IMG_20220825_193417.jpg
Device-OPPO-A15
Location


গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। যখন নদীর পাড়ে কৃষকরা নিজের কাজ করে তখন দেখতে খুবই ভালো লাগে। পাট হচ্ছে বাংলাদেশের গুরুত্বপূর্ণ একটি সম্পদ। পাট চাষিরা নিজের পাট ভালোভাবে প্রস্তুত করার জন্য যখন নদীর পারে নিয়ে ধুয়ে নিয়েছিল তখন এই দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লেগেছে। হয়তো এরকম দৃশ্য দেখার খুব একটা সুযোগ হয় না। তাই এই দৃশ্যটি দেখে ফটোগ্রাফি করেছি। আমি চেষ্টা করেছি পাট প্রস্তুত করার প্রক্রিয়াটির চিত্র আপনাদের মাঝে তুলে ধরার জন্য।


IMG20220820153532.jpg
Device-OPPO-A15
Location
IMG20220820153409.jpg
Device-OPPO-A15
Location


কলা গাছে যখন কলা ধরে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে। গ্রামের আঁকাবাঁকা মেঠো পথের মাঝে যখন এই চিত্রগুলো দেখতে পাওয়া যায় তখন সত্যি অনেক ভালো লাগে। মনে হয় যেন মনের মাঝে প্রশান্তি এসেছে। এই সুন্দর কলার ছড়ি দেখে সুন্দরভাবেই ফটোগ্রাফি করেছি। কারন এই ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। গাছে অনেকগুলো কলা ধরতে দেখে আমার খুবই ভালো লেগেছে। কলাগুলো একেবারে সবুজ এবং সতেজ ছিল।


IMG_20220825_192716.jpg
Device-OPPO-A15
Location
IMG_20220825_192747.jpg
Device-OPPO-A15
Location


ঝিঙে ফুল দেখতে অনেক ভালো লাগে। হলুদ রঙের ঝিঙে ফুলের মাঝে আলাদা রকমের সৌন্দর্য লুকিয়ে আছে। ঝিঙে ফুলের সৌন্দর্য অন্য কোন ফুলের চেয়ে কোন অংশে কম নয়। দেখতে দারুন লাগছিল। যদিও আমি খুব ভালোভাবে ফটোগ্রাফি করতে পারিনি। তবে বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর লাগছিল। তাই তো চেষ্টা করেছি এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে। আশা করছি এই ঝিঙ্গে ফুল সবার কাছে পরিচিত।


IMG_20220825_192856.jpg
Device-OPPO-A15
Location
IMG_20220825_193023.jpg
Device-OPPO-A15
Location


যখন আমি গ্রামীণ পরিবেশে কিছুটা সময় ঘোরাঘুরি করেছি তখন দেখতে পেয়েছি এই সুন্দর ওল কচুর গাছ। ওলকচুর সবুজ শ্যামল গাছ দেখে খুবই ভালো লেগেছে। তাই আমি ওল কচুর গাছের ফটোগ্রাফি করেছি। আপনাদের মাঝে শেয়ার করার জন্য এই সুন্দর ফটোগ্রাফিটি করেছি। আশা করছি ভাল লেগেছে।


IMG_20220825_193142.jpg
Device-OPPO-A15
Location


সবুজ শ্যামল ধান গাছ দেখতে খুবই ভালো লাগে। প্রকৃতির অপরূপ সৃষ্টি যেন এই সবুজ শ্যামল ধান গাছ। যখন মাঠ ভরা সবুজ শ্যামল ধান গাছ দেখতে পাওয়া যায় মন প্রশান্তিতে ভরে ওঠে। আমি যখন এই সবুজ শ্যামল ধান গাছের পাশ দিয়ে যাচ্ছিলাম তখন দেখে ফটোগ্রাফি করেছি। চারদিকে যেন সবুজের সমারহ চলছিল। তাই আমি ফটোগ্রাফি করেছি। সবুজ ধান খেতের একগুচ্ছ ধান গাছ যেন কৃষকের এক প্রশান্তির জায়গা। কৃষকের মুখে হাসি ফুটে ওঠে যখন তারা এই সবুজ ধান গাছের দিকে তাকায়। আশা করছি এই ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

একেবারে সাধারণ গ্রামীণ পরিবেশের ফটোগ্রাফি ছিল। পাটের আশ ছাড়ানো কাঁচকলার ফটোগ্রাফি সবমিলিয়ে দারুণ। বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

পাটের আশ ছারানো এবং কাঁচকলার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দর এই ফটোগ্রাফি গুলো সকলের মাঝে শেয়ার করার জন্য। ভাইয়া আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার সব থেকে কলার ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি দেখতে আমারও খুবই ভালো লাগে। তাই তো আমি মাঝে মাঝে নিজেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে প্রথম ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।এত সুন্দর সুন্দর লোকেশন এর কিছু চিত্র আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। ধন্যবাদ আপু।

 2 years ago 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখতে আসলে অনেক ভালো লাগে।এই ধরনের ছবি দেখলে গ্রামের কথা মনে পড়ে যায়। অনেক দিন পর ওল কচুর গাছ দেখতে পেলাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখতে খুবই ভালো লাগে। গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখলে মন ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। কাচা কলার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এবং কাঁচা কলার ফটোগ্রাফিটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। কাঁচা কলা দেখতে সত্যই অনেক ভালো লাগছিল। তাইতো আমি ফটোগ্রাফি করেছি।

 2 years ago 

গ্রাম্য প্রকৃতির বেশ সুন্দর সুন্দর পার্ট তুলে ধরেছেন।ভালো থাকুন।

 2 years ago 

গ্রাম বাংলার প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরতে আমার খুবই ভালো লেগেছে। তাই তো আমি এই চিত্রগুলো আপনাদের মাঝে শেয়ার করেছি। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

প্রথম দুটি ছবি আমার ভীষণ ভালো লেগেছে।
কৃষক ভীষণ পরিশ্রম করছেন তার ফসল ঘরে তোলার জন্য। আর সবুজ ধানক্ষেতের ছবি দারুন লেগেছে 🤗

 2 years ago 

সত্যি ভাইয়া কৃষক যখন পরিশ্রম করে নিজের ফসল ঘরে তোলার জন্য ব্যস্ত সময় পার করে তখন দেখতে খুবই ভালো লাগে। আর সবুজ ধান ক্ষেত দেখলে হৃদয় জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

কলা খেতে আমার অনেক ভালো লাগে ।আপনি দেখছি অনেক পুষ্টিকর একটি ফলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক অসাধারণ ছিল ।

 2 years ago 

কাঁচা কলা খেতে আমার অনেক ভালো লাগে। তাই গাছে কাঁচা কলা দেখে সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছি।

 2 years ago 

গ্রামীণ কিছু প্রাকৃতিক সৌন্দর্য আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি করে দেখিয়েছেন খুব সুন্দর হয়েছে ফটোগ্রাফিরব ফুল গুলো। একটি লোক দাঁড়িয়ে জাল মারার চেষ্টা করছে এটি একেবারে গ্রামীণ ফটোগ্রাফির চরিত্র বহন করে।

 2 years ago 

গ্রামীন অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এই ফটোগ্রাফি গুলো করতে আমার ভাল লেগেছে এবং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41