ফটোগ্রাফি: মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্য ও ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। মাধবীলতা ফুল আমার খুবই প্রিয়। মাধবীলতা দেখতে যেমন সুন্দর তেমনি অনেক মনমুগ্ধকর। চলুন দেখে নেয়া যাক মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি।


মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি:

IMG20220702174812.jpg
Device-OPPO-A15
Location


যখন আমি এই অপরূপ সৌন্দর্য ভরা মাধবীলতা ফুল দেখছিলাম তখন বারবার একটি জনপ্রিয় বাংলা গান মনে পড়ছিল "মাধবীলতা আমি"। তবে যাই হোক মাধবীলতা ফুল দেখতে কিন্তু ভীষণ সুন্দর। লাল ও সাদা রংয়ের অসাধারণ মিশ্রণে মাধবীলতা ফুল দেখতে খুবই ভালো লাগে। এই ফুলের অপরূপ সৌন্দর্য আমার অনেক ভালো লেগেছে। তাই ঝটপট কয়েকটি ফটোগ্রাফি করেছি। যদিও আমি ফটোগ্রাফি করতে খুব একটা দক্ষতা অর্জন করতে পারিনি। তবে চেষ্টা করছি আর কি।


IMG20220702174843.jpg
Device-OPPO-A15
Location


মাধবীলতা ফুল দেখতে যেমন সুন্দর তেমনি তার মনোমুগ্ধকর শোভা। এই ফুলের শোভা চারদিক মাতিয়ে রাখে। যখন মাধবীলতা ফুল ফুটতে শুরু করে তখন দেখতে অনেক ভালো লাগে। মাধবীলতা ফুল যখন ফোটে তখন অনেকগুলো কলি একই সাথে ফোটে। সেই ছোট ছোট ফুলগুলো তখন ভালো লাগে আমার। আমি এই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ফটোগ্রাফি করেছি। আমার কাছে এই ফটোগ্রাফি করতে ভালো লেগেছে। তাই আমার করা এই ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।


IMG20220702174821.jpg
Device-OPPO-A15
Location

মাধবীলতার অপরূপ সৌন্দর্য হৃদয়কে আকর্ষিত করে। হৃদয়ের মাঝে সুপ্ত অনুভূতি জেগে ওঠে এই ফুলের সৌন্দর্য দেখে। আমরা ফুল প্রেমি মানুষ। তাই ফুলের সৌন্দর্যে হৃদয়ের মাঝে ভালোলাগা জাগ্রত হয়। যে ভালো লাগা থেকেই ফুলের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। আমি যখন এই বান্ধবী লতা ফুল দেখেছি তখন ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি। তবে কতবার এই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে তা বলতে পারব না। যতবার তাকিয়ে দেখেছি নয়ন ভরে দেখে নিয়েছি। আর সেই সাথে সুন্দরভাবে ফটোগ্রাফিও করেছি।


IMG20220702174840.jpg
Device-OPPO-A15
Location

যখন মনের কষ্টগুলো এলোমেলো ভাবে ঘুরতে থাকে তখন যদি ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া যায় তখন নিমিষেই সব কষ্টগুলো উধাও হয়ে যায়। হয়তো ফুলের প্রতি ভাল লাগা থেকে বা ফুলের প্রতি ভালোবাসা থেকে মনের জমা ব্যথাগুলো এবং এলোমেলো চিন্তা গুলো সব হারিয়ে যায়। তখন শুধুই ফুল ভালোবাসতে ইচ্ছে করে। তাইতো আমি মাধবীলতা ফুলের প্রতি আকৃষ্ট হয়ে ফটোগ্রাফি করেছি।


IMG20220702174750.jpg
Device-OPPO-A15
Location

যখন আমি মাধবীলতা ফুলের এই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি তখন এই হৃদয় ব্যাকুল হয়ে উঠেছে ও তার সৌন্দর্যে উতলা হয়েছে। এই ফুলের সৌন্দর্য আমাকে এতটাই মোহিত করেছে যে ফটোগ্রাফি না করে থাকতে পারিনি। তাই তো এই ফটোগ্রাফি গুলো করেছি। হয়তো এই ফুলের ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য সঠিকভাবে তুলে ধরতে পারলাম না। তবে চেষ্টা করলাম একটু খানি সৌন্দর্য বিলিয়ে দেওয়ার জন্য। যে সৌন্দর্যের আলোকে আপনারাও নিজেকে আলোকিত করতে পারেন এবং নিজের হৃদয়কে ভালোবাসায় ভরিয়ে তুলতে পারেন।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি সত্যিই সুন্দর ছিল। এই ফুলটি আমিও ভীষণ পছন্দ করি। বিশেষ করে করে এক গাছে কয়েক রঙের ফুল দেখা যায় তাই বেশ ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

মাধবীলতা ফুল আমারও খুবই প্রিয়। তাইতো এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছি। এই গাছে বিভিন্ন রকমের ফুল ফোটে তাই দেখতে ভালো লাগে। মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ অসম্ভব সুন্দর ফটোগ্রাফি। মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্য আমাদের আর্কষিত করে। খুব চমৎকারভাবে আপনি ফটোগ্রাফির মাধ্যমে তা তুলে ধরেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য। মাধবীলতা ফুল আমারও খুব প্রিয়। এই ফুল দেখতে খুবই ভালো লাগে। তাই ফটোগ্রাফি করেছি। ♥️♥️

 2 years ago 

মাধবীলতা ফুল আমারও খুবই ভালো। আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাধবীলতা ফুল এমন একটি ফুল যে ফুলটি দেখলে সবারই অনেক ভালো লাগে। এই ফুলের সৌন্দর্য সবার কাছেই আকর্ষণীয়। তাই আমি ফটোগ্রাফি শেয়ার করেছি। আপু আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি। ♥️♥️♥️

 2 years ago 

মাধবীলতা ফুলগুলো আসলে অনেক চমৎকার। কিছুদিন আগে আমি নিজেও মাধবীলতার ফুলের ফটোগ্রাফি করেছি, এবং এ গাছগুলোর মধ্যে একই গাছে দুই ধরনের ফুল ফোটে লাল এবং সাদা,যার কারণে অনেক বেশি চমৎকার দেখায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন মাধবীলতা ফুল দেখতে সত্যিই অনেক চমৎকার। বিশেষ করে লাল ও সাদা ফুল একত্রে ফুটে থাকলে দেখতে অসাধারণ লাগে। তাইতো ফটোগ্রাফি করেছি। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ফুলের সৌন্দর্যের বর্ণনা লিখে শেষ করা কখনোই সম্ভব নয় আপু। আর মাধবীলতা ফুলের সৌন্দর্য আমার মন কেড়ে নেয়। ফুল হলো পবিত্র। আর আপনি বলেছেন আপনি ফটোগ্রাফিতে দক্ষতা অর্জন করতে পারেননি। এমনিতেই ফটোগ্রাফি গুলা এত সুন্দর দক্ষতা অর্জন করলে না জানি কি হবে 🙄। ধন্যবাদ আপু মাধবীলতা ফটোগ্রাফি গুলো ও সে সম্পর্কে কিছু কথা উল্লেখ করার জন্য ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ফুলের সৌন্দর্য বর্ণনা করে শেষ করার মত নয়। কারণ ফুলের অপরূপ সৌন্দর্য দেখলে মন যেমন ভরে ওঠে তেমনি হৃদয় জুড়িয়ে যায়। তাই চেষ্টা করছি একটু একটু করে ফটোগ্রাফি করার জন্য। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মাধবীলতা ফুলের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি অনেক চমৎকার লেগেছে। মাধবীলতা ফুল অনেক আগে দেখেছি আজ অনেকদিন যাবত দেখা হয় না। আজ থেকে অনেক ভালো লাগলো সুন্দর বর্ণনার মাধ্যমে আপনি শেয়ার করেছেন দেখি অনেক ভালো লাগলো।

 2 years ago 

মাধবীলতা ফুলের ফটোগ্রাফি চমৎকার লেগেছে আপনার কাছে জেনে অনুপ্রেরণা পেলাম আপু। আপনি অনেকদিন পর এই ফুল দেখলেন তাই নিশ্চয়ই আপনার কাছে ভালো লেগেছে। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মাধবীলতা ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বেশ ভালো লাগলো। সাথে খুব সুন্দর করে সবগুলো ফুলের ফটোগ্রাফির অসাধারণ কিছু বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করছি একটু একটু করে ফুলের ফটোগ্রাফি করার জন্য। সেই সাথে আমি চেষ্টা করছি দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। আমার কাছে তো ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার করা মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ভাইয়া আমি চেষ্টা করেছি পছন্দের এই প্রিয় ফুলটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে মাধবীলতা ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। এভাবেই চেষ্টা করতে থাকুন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

মাধবীলতা ফুল আমার খুবই প্রিয়। তাই তো আমি এই ফুলের ফটোগ্রাফি করে আপনাদের সকলের মাঝে শেয়ার করেছি। আমার ফটোগ্রাফি ভালো লেগেছে আপনার জেনে খুশি হয়েছি। আপনার মতামত পড়ে অনেক ভালো লাগলো। মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাধবীলতা ফুল কেন জানি দুই রকমের হয়ে থাকে। একটি ফুলের তোড়ার মধ্যে সাদা এবং গোলাপি কালারের দেখা যায়। যাইহোক মোটামুটি সুন্দর একটি উপস্থাপনে শেয়ার করেছেন আমাদের মাঝে ফুলগুলো দারুন ছিল। আর ফটোগ্রাফি টা বেশ সুন্দর হয়েছে।

 2 years ago 

জি ভাইয়া মাধবীলতার ফুল দুই রকমের হয়ে থাকে। সাদা এবং গোলাপি রঙের এই ফুল দেখতে ভীষণ ভালো লাগে। দুটি রং যখন একসাথে মিশে ফুটে উঠে তখন দেখতে আরো বেশি ভালো লাগে। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56