আর্ট-অপরাজিতা ফুলের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। আজকে আমি ভিন্ন ধরনের একটি পেইন্টিং উপস্থাপন করতে যাচ্ছি। যদিও সব সময় প্রকৃতির পেইন্টিং করা হয়। তবে এবার অপরাজিতা ফুলের পেইন্টিং প্রথম বার করেছি। ফুলের পেইন্টিং এর আগে সেভাবে করা হয়নি। আশা করছি সবার ভালো লাগবে।


অপরাজিতা ফুলের পেইন্টিং

IMG_20231218_155619.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় পেইন্টিং করতে অনেক ভালো লাগে। সব সময় প্রকৃতির সৌন্দর্য পেইন্টিং করা হয়। কিংবা প্রকৃতির দৃশ্য সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করি। আর ফুলের পেইন্টিং সেভাবে কখনো করা হয়ে ওঠেনি। তাই তো ভাবলাম নীল অপরাজিতা ফুলের পেইন্টিং করব। সেই ভাবনা থেকে আমার খুবই পছন্দের নীল অপরাজিতা ফুলের সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। নীল অপরাজিতা ফুল আমার ভীষণ প্রিয়। নীল রঙের ফুলের সৌন্দর্য আমার ভীষণ ভালো লাগে। সবুজ পাতার ফাঁকে ফাঁকে যখন নীল রঙের ফুল ফুটে থাকে তখন দেখতে অনেক ভালো লাগে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি নীল অপরাজিতা ফুলের পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20231218123019.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231218123151.jpg
Device-OPPO-A15
IMG20231218123220.jpg
Device-OPPO-A15


নীল অপরাজিতা ফুলের পেইন্টিং করার জন্য প্রথমে আমি পেন্সিল দিয়ে হালকাভাবে একে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20231218123755.jpg
Device-OPPO-A15
IMG20231218123846.jpg
Device-OPPO-A15


এবার সুন্দরভাবে ফুল এবং পাতা একে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ফুল এবং পাতা পেইন্টিং করতে সুবিধা হয়।


ধাপ-৩

IMG20231218124044.jpg
Device-OPPO-A15
IMG20231218124208.jpg
Device-OPPO-A15


ফুল এবং পাতা পেইন্টিং করা হয়ে গেলে এবার সুন্দর করে অপরিজিতা ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য প্রথমে পাতাগুলো সুন্দর করে সবুজ রং করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20231218124341.jpg
Device-OPPO-A15
IMG20231218124441.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে পাতাগুলো সুন্দর এবং আকর্ষণীয় করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এরপর সবুজ রং ব্যবহার করা হয়ে গেলে নীল রং দিয়েছি ফুলগুলো সুন্দর করার জন্য।


ধাপ-৫

IMG20231218124721.jpg
Device-OPPO-A15
IMG20231218125123.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নীল অপরাজিতা ফুলগুলো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20231218125216.jpg
Device-OPPO-A15
IMG20231218125434.jpg
Device-OPPO-A15


এবার ফুল আরও বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। হালকাভাবে সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20231218125543.jpg
Device-OPPO-A15
IMG20231218125809.jpg
Device-OPPO-A15


এবার ফুলগুলো সাদা রঙের ব্যবহার করে আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। এরপর নীল রং দিয়ে আবারো ফুলগুলো সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20231218125945.jpg
Device-OPPO-A15
IMG20231218130127.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে অপরাজিতা ফুলের লতাপাতা গুলো সুন্দর করে পেইন্টিং করে নেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20231218130633.jpg
Device-OPPO-A15


এবার অন্যান্য কিছু অংশের কাজগুলো করে নীল অপরাজিতা ফুল আরো বেশি সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20231218_155312.jpg
Device-OPPO-A15


নীল অপরাজিতা ফুলের পেইন্টিং করা হয়ে গেলে সুন্দর করে উপস্থাপন করার জন্য প্রস্তুত করেছি। নীল অপরাজিতা ফুল আমার অনেক পছন্দের। তাইতো আমি নীল অপরাজিতা ফুলের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। সবুজ পাতার ফাঁকে ফাঁকে ফুটে থাকা এই সুন্দর ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। তাইতো আমি নীল অপরাজিতা ফুলের সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 5 months ago 

অপরাজিতা বা নীলকণ্ঠ এই দুই নামেই চিনি এগুলোকে। এক কথায় দারুণ ফুল। সাদা আর নীলের কম্বিনেশনে ফুলের বাহার ছড়িয়ে যায়।আপনার আজকের এই পেইন্টিং খুব সুন্দর হয়েছে।আমিও প্রায় ২বছর আগে এরকম পেইন্টিং করেছিলাম।পুরো ছবি খুঁজে পাচ্ছি না তবে একটা আছে।
IMG_20211024_192826.jpg

 5 months ago 

আপু আপনি অনেকদিন আগে এই পেইন্টিং করেছিলেন জেনে ভালো লাগলো। আপনার পেইন্টিং আমার খুবই ভালো লাগে। আপনার করা এই পেইন্টিংও বেশ সুন্দর হয়েছিল আপু।

 5 months ago 

আপু আপনার প্রেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে অপরাজিতা ফুলের প্রেইন্টিং করেছেন।আপনার প্রেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। চেষ্টা করেছি অপরাজিতা ফুলের সৌন্দর্য তুলে ধরার। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

অপরাজিতা ফুল আমার অনেক বেশি পছন্দের ফুল। আপনি এত সুন্দর করে অপরাজিতা ফুলের পেইন্টিং করেছেন, যেগুলো অনেক সুন্দর হয়েছে। সবুজ পাতার ফাঁকে এই ফুলগুলোকে দেখতে আসলেই খুব ভালো লাগে দেখতে। অপরাজিতা ফুলের পেইন্টিং আপনি এত সুন্দর ভাবে করেছেন, যা দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। কালারটা এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখলে যে কেউ মুগ্ধ হবে। আপনার করা পেইন্টিং গুলো আমি খুব পছন্দ করি। এরকম সুন্দর সুন্দর পেইন্টিং আশা করছি পরবর্তীতেও আমাদের মাঝে শেয়ার করবেন।

 5 months ago 

অপরাজিতা ফুল আপনার অনেক পছন্দের জেনে ভালো লাগলো আপু। অপরাজিতা ফুল আমারও ভীষণ পছন্দের। আর সবুজ পাতার ফাঁকে যখন এই নীল রঙের ফুলগুলো ফুটে থাকে তখন দেখতে ভালো লাগে।

 5 months ago 

আপনার আর্টগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার আর্ট করেন আপনি। খুব সুন্দর অপরাজিতা ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আমার আর্টগুলো আপনার ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো আপু। আমি চেষ্টা করেছি অপরাজিতা ফুলের সৌন্দর্য তুলে ধরার। অনেক অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

নীল রঙ আমার পছন্দের তাই এই অপরাজিতা ফুলগুলো আমার খুবই পছন্দের। আপনার তৈরি অপরাজিতা ফুলের পেইন্টিংটা অসাধারণ হয়েছে আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি অপরাজিতা ফুলের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নীল রং আপনার পছন্দের জেনে ভালো লাগলো আপু। নীল রঙের ফুল দেখতে সত্যিই অনেক ভালো লাগে। আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 5 months ago 

এটা ঠিক আপু, প্রকৃতির কিছু মোমেন্ট রঙ তুলির ছোয়ায় খুব সুন্দর করে ফুটিয়ে তোলা যায়। আপনার পেইন্টিংটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি আপু। বরাবরের মতো দারুণ হয়েছে 🌼

 5 months ago 

সত্যি ভাইয়া প্রকৃতির সৌন্দর্য কিংবা কোন ফুলের সৌন্দর্যের রং তুলি দিয়ে পেইন্টিং করতে বেশ ভালো লাগে। আমিও চেষ্টা করেছি ভাইয়া।

 5 months ago 

নীল অপরাজিতা ফুল গুলো এত্তো সুন্দর করে বানিয়েছেন আপু অসাধারণ সুন্দর লাগছে দেখতে।মনে হচ্ছে তরতাজা জ্যান্তফুল গুলো।অপরাজিতা ফুলের কালার আমার খুব ভালো লাগে।ধন্যবাদ সুন্দর করে অপরাজিতা ফুলের আর্ট করার জন্য।

 5 months ago 

আমার শেয়ার করা পেইন্টিং আপনার কাছে তরতাজা জ্যান্ত অপরাজিতা ফুলের মতো লেগেছে জেনে ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফুলের নাম যেমন সুন্দর ফুলটি দেখতেও তেমন সুন্দর ঠিক তেমনি আপনার ড্রইং টাও খুবই সুন্দর হয়েছে। নীল রঙের এই ফুলটি আমার খুবই পছন্দের আপনি খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার দক্ষতার মাধ্যমে আজকের এই ড্রয়িং টি।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের নামটি যেমন সুন্দর দেখতেও তেমন সুন্দর। তবে আমি ক্ষুদ্র প্রচেষ্টায় ফুলের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক বলেছেন আপু সবুজ পাতার মাঝে মাঝে নীল অপরাজিতা দেখতে বেশ সুন্দর লাগে। সেই সৌন্দর্য্য আপনি রং তুলির মাধ্যমে ফুটিয়ে তোলার চেস্টা করেছেন।সেই চেস্টা বেশ সফল হয়েছে। বেশ সুন্দর এঁকেছেন আপরাজিতা ফুল সহ পাতা। আমার বেশ ভাল লেগেছে আপনার পেইন্টিংটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

সবুজ পাতার ফাঁকে ফাঁকে যখন নীল অপরাজিতা ফুল ফুটে থাকে তখন দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমি পেইন্টিং এর মাধ্যমে সেই ফুলের সৌন্দর্য তুলে ধরেছি।

 5 months ago 

ওয়াও খুবই চমৎকার আর্ট শেয়ার করেছেন। একদম বাস্তবের মতোই অপরাজিতা ফুলের মতোই দেখাচ্ছে। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার পেইন্টিং করা ফুল দেখতে আপনার কাছে ভালো লেগেছে এবং বাস্তবের মত লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68775.79
ETH 3844.41
USDT 1.00
SBD 3.66