Diy-পাথরের উপর বার্গার পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে মাঝে মাঝে নতুন নতুন পেইন্টিং করার চেষ্টা করি। পাথরের উপর পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি পাথরে উপর বার্গার পেইন্টিং করে আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। যদি কেউ ভুল করে সেই বার্গার খেতে যান তাহলে দাঁত ভেঙে যাবে।


পাথরের উপর বার্গার পেইন্টিং:

IMG_20230131_002555.jpg
Device-OPPO-A15
IMG_20230131_002447.jpg
Device-OPPO-A15
IMG_20230130_130600.jpg
Device-OPPO-A15


আমরা খাদ্যপ্রেমী মানুষ। তাই তো মজার একটি খাবারের পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনারা যারা ভোজন রসিক মানুষ তারা ভুল করেও এই বার্গার খেতে যাবেন না। তাহলে দাঁতের বারোটা বেজে যাবে 😅। যাই হোক যারা বার্গার খেতে অনেক পছন্দ করেন তাদের জন্য আজকের এই পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। পাথরের উপর সুন্দর এই বার্গার পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আমাদের কাছে কেমন লেগেছে জানিনা তবে পেইন্টিং করতে ভালোই লেগেছে আমার। এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে আমি পাথরের উপর বার্গার পেইন্টিং করেছি এবং কি কি উপকরণের ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. পাথর।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20230130121040.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230130121146.jpg
Device-OPPO-A15
IMG20230130121156.jpg
Device-OPPO-A15


পাথরের উপর বার্গার পেইন্টিং করার জন্য প্রথমে পাথর ভালোভাবে পরিষ্কার করে নিয়েছি। এবার পেন্সিল দিয়ে বার্গার অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230130121312.jpg
Device-OPPO-A15
IMG20230130121513.jpg
Device-OPPO-A15


সুন্দরভাবে সম্পূর্ণ একটি বার্গার অঙ্কন করে নিয়েছি। এরপর উপরের অংশে রঙের ব্যবহার করেছি।


ধাপ-৩

IMG20230130121656.jpg
Device-OPPO-A15
IMG20230130121745.jpg
Device-OPPO-A15


এবার মাঝখানের অংশে সবুজ রঙের ব্যবহার করে লেটুসপাতা অঙ্কনের চেষ্টা করেছি। যাতে করে বার্গারটি দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230130121937.jpg
Device-OPPO-A15
IMG20230130122353.jpg
Device-OPPO-A15


এবার লাল রঙের ব্যবহার করে টমেটো অঙ্কন করার চেষ্টা করেছি এবং ভিতরে টমেটোর সালাদ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এরপর অন্যান্য কিছু অংশে রংয়ের ব্যবহার করেছি।


ধাপ-৫

IMG20230130122522.jpg
Device-OPPO-A15
IMG20230130122823.jpg
Device-OPPO-A15


এবার হলুদ রং এর ব্যবহার করে বার্গার পেইন্টিং আরো বেশি সুন্দর করে তোলার চেষ্টা করেছি। এরপর নিচের দিকে রঙের ব্যবহার করেছি।


ধাপ-৬

IMG20230130123158.jpg
Device-OPPO-A15
IMG20230130123316.jpg
Device-OPPO-A15


বার্গারের উপরের অংশের কালার আনার জন্য আরও কিছু রংয়ের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20230130123439.jpg
Device-OPPO-A15
IMG20230130123540.jpg
Device-OPPO-A15


এবার হলুদ রংটি আরো গাড় করে দেওয়ার চেষ্টা করেছি। যাতে আকর্ষণীয় লাগে দেখতে।


ধাপ-৮

IMG20230130123641.jpg
Device-OPPO-A15
IMG20230130123723.jpg
Device-OPPO-A15


এবার দুটি রঙের মিশ্রণ তৈরি করে চকলেট কালার তৈরি করেছি এবং রঙের ব্যবহার করে সুন্দর করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230130123848.jpg
Device-OPPO-A15
IMG20230130124140.jpg
Device-OPPO-A15


আরো নিচের দিকের অংশে এই পেইন্টিংটির অন্য কিছু কাজ করেছি যাতে করে বার্গার দেখতে ভালো লাগে।


ধাপ-১০

IMG20230130124257.jpg
Device-OPPO-A15


এবার বার্গারের উপরে সাদা রঙের ব্যবহার করে আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি এবং ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG_20230130_142533.jpg
Device-OPPO-A15
IMG_20230130_125319.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকেও সাদা রঙের ব্যবহার করেছি এবং এরপর আরো কিছু কাজ করেছি।


উপস্থাপনা:

IMG_20230131_003443.jpg
Device-OPPO-A15


পাথরটির উপরে বার্গার পেইন্টিং আরো বেশি সুন্দর করে তোলার জন্য চারপাশে কালো রঙের ব্যবহার করে উপস্থাপন করার চেষ্টা করেছি। আসলে পাথরের তৈরি বার্গার আপনাদের মাঝে উপস্থাপন করতে আমার ভীষণ ভালো লেগেছে। যারা পেইন্টিং করতে পছন্দ করেন তারা এভাবে বিভিন্ন খাবারের ছবি বা আকর্ষণীয় কিছু পেইন্টিং করতে পারেন।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

পাথরের উপরে অনেক সুন্দর করে বার্গারের পেইন্টিং করেছেন। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনি সব সময় আমাদের সাথে অসাধারণ অসাধারণ পাথরের উপরের পেইন্টিং শেয়ার করেন। আজকেও অসাধারণ একটি পাথরের পেইন্টিং শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি নতুন কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। তাই পাথরের উপর এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

একটুর জন্য বেঁচে গেলাম না সবেমাত্র বার্গারে কামড় দিতেই গিয়েছিলাম। পরে দেখি আপনি পাথরের উপরে বার্গার এর পেইন্টিং করেছেন। যদি আমার দাঁত ভেঙে পড়ে যেত তাহলে কিন্তু আমি আপনার দোষ দিতাম। আসলে আমি তো একেবারেই বুঝতে পারিনি এটা পেইন্টিং। ভেবেছিলাম এটি বাস্তবের একটি বার্গার। আসলে আমি তো একেবারেই মুগ্ধ আপনার বার্গারের পেইন্টিং দেখে। কেউ দেখলে এটা বিশ্বাস করবে না এটি পেইন্টিং। কালার কম্বিনেশনও কিন্তু খুবই চমৎকারভাবে ফুটে উঠেছে যার জন্য আমি একটু বেশি বিশ্বাস করলাম। আপনার আইডিয়া খুবই চমৎকার ছিল।

 2 years ago 

ভাগ্যিস বার্গারের উপর আরেকটু কামড় দেননি তাহলে তো দাঁত ভাঙ্গার দায়ে আমার ফাঁসি হয়ে যেত😅। আমার এই পেইন্টিং দেখে আপনি প্রশংসা করেছেন জেনে সত্যিই ভালো লেগেছে ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম সকালবেলা ঘুম থেকে উঠেই দারুন আর্ট দেখলাম আপু। পাথরের উপর সুন্দর করে বার্গার আর্ট করেছেন আর বার্গারের সবুজ সবজির অংশটি সবচেয়ে বেশি আকৃষ্ট করছে। যদিও নিচে চিকেন অংশটি খেতে অনেক মজা লাগে তবে এই আর্ট পোস্টে বার্গারের সবজিটি আমার কাছে বেশি আকৃষ্ট মনে হয়েছে।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। বার্গারের সবুজ অংশটিতে সবুজ রঙের ব্যবহার করে সুন্দরভাবে করে তোলার চেষ্টা করেছি। নিচের দিকেও সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি বার্গার করলেন পাথরের উপর আমার কাছে খুব ভাল লাগলো। আসলে আঁকতে জানলে সবকিছুতেই আঁকার চেষ্টা করা যায়। আপনি সুন্দর আঁকেন তা ঠিক।এত সুন্দর একটি বার্গার এঁকে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

পাথরের উপর করা বার্গারের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে মাঝে মাঝে ভিন্ন কিছু করার চেষ্টা করি। তাইতো পাথরের উপর এই পেইন্টিং করেছি আপু। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

বাহ ‍আপু ‍আপনার বুদ্ধির প্রশংসা না করে পারলাম না। এখন যদি এমন বার্গার বাজারে আসে। কারো দাঁত কি থাকবে। পাথরের বার্গার খেতে গিয়ে পরে দাঁত ভেঙ্গে বাসায় আসতে হবে,হা হা হা। পেইন্টিংটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

এরকম বার্গার বাজারে পাওয়া গেলে দাঁত একটাও থাকবে না। তাইতো শুধু পোষ্টের মাধ্যমেই চেয়ে চেয়ে দেখতে হবে। খেতে হবে না। ধন্যবাদ আপনাকে ভাইয়া মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পেন্টিং করেছেন একটি পাথরের উপরে। আবার পেন্টিংটি একটি বার্গারের দৃশ্য, যা দেখে মনে হচ্ছে যেন অরজিনাল বার্গার আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন একটি পোস্ট দেখতে পেরে।

 2 years ago 

আমার করা এই পেইন্টিং সত্যিকারের বার্গারের মতো মনে হয়েছে জেনে ভালো লাগলো। আসলে কোন কিছু রং তুলিতে ফুটিয়ে তুলতে পারলে দেখতে ভালো লাগে। তাইতো আমি চেষ্টা করেছি পাথরের উপর এই সুন্দর পেইন্টিং করে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ্ আপু আপনি অনেক সুন্দর একটি বার্গার তৈরি করেছেন পাথরের উপর। মনের মধ্যে যদি আর্ট থাকে তাহলে ওই আর্ট কে ব্যবহার করে অনেক সুন্দর কিছু তৈরি করা সম্ভব।তবে পাথরের উপর বার্গার তৈরি বেশ সুন্দর করে ফুটিয়ে তুলেছেন।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আপনার বার্গার তৈরিতে আমাদেরকে দেখিয়েছেন। আপু আপনার বার্গার খেয়ে দেখেছেন কেমন মজা ছিল 😜🫣?

 2 years ago 

সত্যি ভাইয়া মনের মধ্যে যদি আর্ট করার চিন্তা থাকে তাহলে যেকোন কিছুর উপর আর্ট করা যায়। তাইতো আমি আমার খুবই পছন্দের বার্গার পেইন্টিং করেছি। আমি আপনাদের জন্য তৈরি করেছি আপনারাই খেয়ে বলবেন কেমন মজা ছিল।

 2 years ago 

আপনি তো দেখছি পাথরের উপর খুবই সুন্দর একটি বার্গারের পেইন্টিং অঙ্কন করে ফেলেছেন। পাথরের উপর যে কোন দৃশ্য বা অন্য কিছু অঙ্কন করলে খুবই সুন্দর ভাবে ফুটে উঠে। আমি মাঝেমধ্যে পাথরের উপরে পেইন্টিং করে থাকি। আমার কাছে কিন্তু ভীষণ ভালো লাগে দেখতে। সত্যিই খুবই ইউনিক একটি আইডিয়া ছিল আপনার। কালার কম্বিনেশন বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল। আপনার উপস্থাপনা দেখে যে কেউ খুবই সহজেই এটি অঙ্কন করে নিতে পারবে।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি পাথরের উপর সুন্দর এই দৃশ্য ফুটিয়ে তোলার জন্য। আপনার করা পাথরের উপর পেইন্টিং আমার খুবই ভালো লাগে। তাইতো আমি একটু চেষ্টা করলাম আপু। অনেক অনেক ধন্যবাদ আপু মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

বাহ্ খুব সুন্দর একটি বার্গারের পেইন্টিং করেছেন পাথরের উপরে। দেখে বোঝা যাচ্ছে না যে এটি একটি পেইন্টিং মনে হচ্ছে বাস্তব একটি বার্গার। আপনি রং তুলি দিয়ে খুব সুন্দর করে বার্গারের পেইন্টিংটি ফুটিয়ে তুলেছেন পাথরের মধ্যে। দেখতে সত্যিই অসাধারণ লাগছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিং করা বার্গার বাস্তবের বার্গারের মতো মনে হচ্ছে জেনে ভালো লাগলো আপু। রং তুলির ছোঁয়ায় বার্গারের পেইন্টিং ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আর পাথরের উপর সুন্দর পেইন্টিং করার চেষ্টা করেছি।

 2 years ago 

আপু আপনার পাথরের উপর বর্গারের পেইন্টিং টি দেখতে অনেক ভালো লাগছে।দেখে মুগ্ধ হয় গেলাম জাস্ট।আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং টি করে দেখিয়েছেন।ধাপগুলো অনুসরণ করে সহজেই যে কেউ পেইন্টিং টি করে ফেলতে পারবেন।কালার কম্বিনেশন দারুন লাগছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা পাথরের উপর বর্গারের পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো আপু। আমি চেষ্টা করেছি দক্ষতার সাথে এই পেইন্টিং করার জন্য এবং ধাপগুলো তুলে ধরার জন্য। যাতে করে যে কেউ করতে পারে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58572.58
ETH 2551.35
USDT 1.00
SBD 2.47