Diy-গোধূলির আলোয় মা-মেয়ের সুন্দর মুহূর্ত||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে ভালো লাগে। তবে ব্যস্ততার কারণে পেইন্টিং করা হয়ে ওঠেনা। তাই আজকে অবসর সময়ে এই সুন্দর পেইন্টিং করেছি।


গোধূলির আলোয় মা-মেয়ের সুন্দর মুহূর্ত:

IMG_20221004_160307.jpg
Device-OPPO-A15


যখনই গোধূলির লগ্ন চলে আসে তখন প্রকৃতি সুন্দর ভাবে সেজে ওঠে। গোধূলির আলোয় চারপাশে একেবারে রক্তিম আভা তৈরি হয়। সেই সময় চারপাশ নিস্তব্ধ হয়ে যায়। সবাই যে যার কাজে থেকে নিজের ঘরে ফেরে। অনেকে আবার প্রকৃতির সৌন্দর্য উপভোগ করে। তেমনি একটি বাচ্চা মেয়ে নিজের হাতে বেলুন নিয়ে মায়ের সাথে সুন্দর সময় উপভোগ করছে এরকম একটি দৃশ্য পেইন্টিং করার চেষ্টা করেছি। হয়তো খেলা শেষে মেয়েটি তার মায়ের সাথে বাড়ি ফেরার জন্য একত্রিত হয়েছে। যাই হোক আমি আমার কল্পনা থেকে এই সুন্দর পেইন্টিং করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং পেইন্টিং করতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20221004120747.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221004122212.jpg
Device-OPPO-A15
IMG20221004122601.jpg
Device-OPPO-A15


পেইন্টিং করার জন্য প্রথমে আমি হালকা কমলা রঙের ব্যবহার করেছি। যাতে করে গোধূলির সৌন্দর্য ফুটিয়ে তোরা সম্ভব হয়।


ধাপ-২

IMG20221004123419.jpg
Device-OPPO-A15
IMG20221004123552.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে ধীরে ধীরে মা ও মেয়ের সুন্দর চিত্র অঙ্কন করেছি। এরপর গাছের চিত্র অঙ্কন করেছি।


ধাপ-৩

IMG20221004123657.jpg
Device-OPPO-A15
IMG20221004124048.jpg
Device-OPPO-A15


এবার কালো রং দিয়ে মা ও মেয়ের চিত্র সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছি। খুব সাবধানতার সাথে কালো রঙের ব্যবহার করেছি। যাতে করে অন্য কোথাও কালো রঙ লেগে না যায়।


ধাপ-৪

IMG20221004124414.jpg
Device-OPPO-A15
IMG20221004124657.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সম্পূর্ণ অংশ অর্থাৎ মা ও মেয়ের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি এবং হাতের বেলুনগুলো সুন্দরভাবে অঙ্কন করেছি।


ধাপ-৫

IMG20221004124852.jpg
Device-OPPO-A15
IMG20221004124859.jpg
Device-OPPO-A15


এবার আমি গাছের চিত্র অঙ্কন করার জন্য কালো রং নিয়েছি। এরপর ধীরে ধীরে গাছের চিত্র অঙ্কনের চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20221004125007.jpg
Device-OPPO-A15
IMG20221004125144.jpg
Device-OPPO-A15


এক পাশের গাছ সুন্দরভাবে অঙ্কন করা হয়ে গেলে অন্য পাশের গাছের চিত্র সুন্দর করে অঙ্কন করেছি।


ধাপ-৭

IMG20221004125537.jpg
Device-OPPO-A15
IMG20221004125641.jpg
Device-OPPO-A15


এবার গাছের ছোট ছোট পাতা অঙ্কনের চেষ্টা করেছি। গাছের পাতা অঙ্কন করা হয়ে গেলে নিচের দিকে ঘাস ও মাটির অংশ অঙ্কন করেছি।


ধাপ-৮

IMG20221004130341.jpg
Device-OPPO-A15


এভাবে আরো কিছু অংশের চিত্রগুলো সুন্দরভাবে করার মাধ্যমে এই পেইন্টিংটি সম্পূর্ণরূপে শেষ করেছি।


উপস্থাপনা:

CamScanner 10-04-2022 13.04_4.jpg
Device-OPPO-A15


গোধূলির আলোয় মা ও মেয়ের সুন্দর মুহূর্ত পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। মা ও মেয়ের এই সুন্দর মুহূর্ত পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরতে পেরে অনেক ভালো লাগলো। আশা করছি আমার এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে। এই পেইন্টিং আপনাদের কাছে যদি ভালো লাগে তাহলে আমি নতুন নতুন পেইন্টিং করার জন্য উৎসাহ পাই।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

গোধূলি বেলায় মা ও মেয়ের মুগ্ধকর সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। মা ও মেয়ের সুন্দর মুহূর্ত আপনি আপনার পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু আপনি এভাবে সামনের দিকে এগিয়ে যান।

 2 years ago 

মা ও মেয়ের কাটানো প্রত্যেকটি মুহূর্ত অনেক সুন্দর। তাইতো আমি মা ও মেয়ের সুন্দর একটি মুহূর্ত পেইন্টিং এর মাঝে ফুটিয়ে তুলেছি। মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ আপু আপনার কল্পনা তো বেশ ভালো। নিজের মন থেকে অনেক সুন্দর একটি গোধূলি আলোয় মা-মেয়ে সুন্দর দৃশ্য অংকন করেছেন। দৃশ্যটির মধ্যে মা মেয়ের সুন্দর মুহূর্ত উপভোগ করার দৃশ্যটি ফুটে উঠেছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

কল্পনা যখন রংতুলির ছোঁয়ায় ফুটে ওঠে তখন দেখতে সত্যি ভালো লাগে। গোধূলির আলোয় মা ও মেয়ের এই সুন্দর দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে এবং উপভোগ করেছেন জেনে সত্যি ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও অসাধারণ কী সুন্দর একটি আর্ট গোধূলির আলোয় মা-মেয়ের ছবি অংকন করেছেন ৷ আপনার হাতের দক্ষতা বেশ ভালো তা ছবিটি দেখে বোঝা যাচ্ছে ৷ সত্যি প্রশংসার দাবি রাখে ৷ অনেক সুন্দর হয়েছে ৷
ধন্যবাদ এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রকৃতি যখন অপরূপ সৌন্দর্য আমাদেরকে মিলিয়ে দেয় তখন দেখতে ভালো লাগে। তাই তো আমি পেইন্টিং এর মাঝে প্রকৃতির সৌন্দর্য ও মা মেয়ের সুন্দর একটি মুহূর্ত পেইন্টিং করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

গোধূলি আলোতে মা ও মেয়ের সুন্দর পেইন্টিং করেছেন। পেইন্টিংটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে উপস্থাপন করেছেন অসাধারণ ছিল।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। মা ও মেয়ের সৌন্দর্য ও গোধূলির আলো সবকিছু মিলেমিশে দারুন একটি পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছি।

 2 years ago 

আপু আপনি আপনার কল্পনা থেকে চমৎকার একটি পেইন্টিং শেয়ার করেছেন । গোধূলির আলোয় মা মেয়ের পেইন্টিংটি সত্যিই অসাধারণ হয়েছে । খুব সুন্দর করে আর্ট টি আপনি করেছেন । আমার কাছে তো বেশ ভালো লেগেছে । গোধূলির আলোয় আসলেই প্রকৃতি বেশ অপরূপ সাজে সেজে ওঠে । আপনি আপনার চিত্রাংকনের মাধ্যমে সেটি ফুটিয়ে তুলেছেন । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলে যখন পেইন্টিং করা হয় তখন বিভিন্ন রকমের কল্পনা এসে ভিড় করে। তাইতো কল্পনা থেকে নতুন নতুন পেইন্টিং করার চেষ্টা করি। আমার এই পেইন্টিং দেখে আপনার ভালো লেগেছে বুঝতেই পারছি। মন্তব্য করে উৎসাহ দিয়েছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

জি আপু তাই মনে হচ্ছে খেলা শেষে মা মেয়ে বাড়িতে ফেরার উদ্দেশ্যে একত্রিত হয়েছে ।
গোধূলির আলোয় খুব সুন্দর একটি চিত্র অংকন করেছেন আপনি আপু ভালো লাগার মত এই চিত্রাংক। ধন্যবাদ আপু সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যখন খেলা শেষ হয়ে যায় তখন পড়ন্ত বিকেলে অর্থাৎ গোধূলি লগ্নে প্রকৃতির নতুন ভাবে সেজে ওঠে। তাই তো সবাই ঘরে ফিরতে ব্যস্ত হয়ে যায়। তেমনি একটি ছোট্ট মেয়ে খেলা শেষ করে মায়ের সাথে বাড়ি ফিরবে এরকম একটি চিত্র পেইন্টিং করেছি আপু।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন ৷ মা মেয়ের গোধুলি লগ্নে প্রকৃতির সৌন্দর্যের মাঝে অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন ৷ সত্যিই অনেক সুন্দর হয়েছে নিখুঁত ভাবে পেইন্টিং সম্পূর্ণ করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমি পেইন্টিং করতে পছন্দ করি। তাই তো নিজের কল্পনা থেকেই পেইন্টিং করি। আমার এই পেইন্টিং আপনার কাছে অনেক ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

গোধূলি বিকেলে মা এবং মেয়ের একত্র হওয়ার খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

চিত্র প্রস্তুত ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

কালারফুল পেইন্টিং করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও ভালো লাগে। আমার মনে হয় রং তুলির ছোঁয়ায় যদি কালারফুল কোন পেইন্টিং করা হয় তাহলে সবার কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

বাহ্! আপু কি সুন্দর করে আপনি গোধূলির আলোয় মা-মেয়ের সুন্দর মুহূর্তেরর চমৎকার পেইন্টিং করেছেন।আপনার এই চমৎকার দৃশ্যের পেন্টিং দেখে আমার দুধ চোখ জুড়িয়ে গেল। সত্যিই অসাধারণ হয়েছে আপু। কালোর সাথে অরেঞ্জ কালার টি অনেক সুন্দর ফুটে উঠেছে ♥♥

 2 years ago 

গোধূলির আলোয় মা ও মেয়ের সুন্দর একটি মুহূর্ত পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আমার এই পেইন্টিং দেখে আপনার চোখ জুড়িয়ে গেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গোধূলির আলোয় মা-মেয়ের সুন্দর মুহূর্ত চমৎকারভাবে রং তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার অংকনটি বেশ অর্থবহ এবং সুন্দর। চমৎকার রঙের সামঞ্জস্য ছিল এবং নিখুঁত সুন্দর বলা যায়।

 2 years ago 

মা মেয়ের সুন্দর একটি মুহূর্ত রং তুলির মাঝে ফুটিয়ে তুলতে আমার খুবই ভালো লেগেছে। আসলে সত্যিই এই চিত্রটির অনেক অর্থ রয়েছে। গভীরভাবে চিন্তা করলে সেই অর্থগুলো অনুধাবন করা যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65