DIY- রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আর সেই ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলেও দেখতে অনেক ভালো লাগে। তাইতো আজকে আমি রঙিন কাগজের ওয়ালমেট আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আশা করছি রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট সবার ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20231120_111150.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। তাই তো সময় পেলেই রঙিন কাগজে ব্যবহার করে নতুন কিছু করার চেষ্টা করি। আর রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের ওয়ারমেট তৈরি করে যদি ঘরে সাজিয়ে রাখা যায় তাহলে অনেক ভালো লাগে। বাজারে বিভিন্ন রকমের ওয়ালমেট কিনতে পাওয়া যায়। তবে নিজের তৈরি করা কোন কিছু দেখতে অনেক বেশি ভালো লাগে। তাই তো আমি যখনই সময় পাই তখনই রঙিন কাগজ দিয়ে নতুন নতুন ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. শক্ত কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।
৬. পেন্সিল।

IMG20231119134117.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231119134213.jpg
Device-OPPO-A15
IMG20231119134233.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আমি সুন্দর করে হলুদ রঙের কাগজ কেটে নিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20231119134258.jpg
Device-OPPO-A15
IMG20231119134312.jpg
Device-OPPO-A15


কাগজ ভাঁজ করা হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিয়েছি।


ধাপ-৩

IMG20231119134327.jpg
Device-OPPO-A15
IMG20231119134418.jpg
Device-OPPO-A15


এবার দাগ অনুযায়ী কেটে কেটে সুন্দর করে ফুল তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20231119135132.jpg
Device-OPPO-A15
IMG20231119135247.jpg
Device-OPPO-A15


একই পদ্ধতি অনুযায়ী আরো কয়েকটি ফুল তৈরি করেছি। এবার অন্য রঙের কাগজ নিয়েছি ভিন্ন রকমের ফুল তৈরি করার জন্য।


ধাপ-৫

IMG20231119135256.jpg
Device-OPPO-A15
IMG20231119135315.jpg
Device-OPPO-A15


এবার ফুল তৈরি করার জন্য কাগজ ভাঁজ করে নিয়েছি এবং বেশ কয়েকটি ভাঁজ করেছি। যাতে করে ফুলের পাপড়ি গুলো দেখতে সুন্দর হয়।


ধাপ-৬

IMG20231119135332.jpg
Device-OPPO-A15
IMG20231119135342.jpg
Device-OPPO-A15


এবার ফুলের পাপড়ি গুলোর সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। এরপর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20231119135403.jpg
Device-OPPO-A15
IMG20231119135450.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে আরো কিছু ফুল তৈরি করে নিয়েছি। যাতে করে আমার তৈরি করা ওয়ালমেট দেখতে সুন্দর হয়।


ধাপ-৮

IMG20231119135503.jpg
Device-OPPO-A15
IMG20231119135600.jpg
Device-OPPO-A15


এভাবে সুন্দরভাবে ফুলগুলো তৈরি হয়ে গেলে একটি ফুলের সাথে অপরটি ফুল লাগিয়ে দেওয়ার জন্য আঠার ব্যবহার করেছি। যাতে করে ফুলগুলো দেখতে ভালো লাগে।


ধাপ-৯

IMG20231119135756.jpg
Device-OPPO-A15
IMG20231119140105.jpg
Device-OPPO-A15


এবার ওয়ালমেটের ফ্রেম তৈরি করার জন্য একটি কাগজ গোল করে কেটে নিয়েছি। এরপর নিচের দিকের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আরো কিছু কাগজ কেটে নিয়েছি।


ধাপ-১০

IMG_20231120_112155.jpg
Device-OPPO-A15
IMG20231119140244.jpg
Device-OPPO-A15


এবার ওয়ালমেটের নিচের দিকের অংশ সুন্দর করার জন্য কাগজগুলো সুন্দরভাবে সেটিং করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG20231119140336.jpg
Device-OPPO-A15
IMG20231119140650.jpg
Device-OPPO-A15


ফুলগুলো এবং ওয়ালমেটের নিচের দিকের অংশগুলো তৈরি হয়ে গেলে এবার সম্পূর্ণ অংশ আঠা দিয়ে সেটিং করে নেওয়ার চেষ্টা করেছি। ফুলগুলো আকর্ষণীয় করে তোলার জন্য কলম দিয়ে সুন্দর করার চেষ্টা করেছি। এরপর পিছনের দিকে একটি হালকা ভাবে সুতো দিয়েছি এবং আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। যাতে করে ওয়ালমেটটি ঝুলিয়ে রাখা যায়।


উপস্থাপনা:

IMG_20231119_181113.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। আর আপনাদের মাঝে উপস্থাপন করতেও ভালো লেগেছে। আর নিজের তৈরি করা ওয়ালমেট যদি ঘরে সাজিয়ে রাখা যায় তাহলে দেখতে যেমন ভালো লাগে তেমনি ঘরের সৌন্দর্য অনেকটা বেড়ে যায়। আমি জানিনা আমার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট আপনাদের সবার কাছে কেমন লেগেছে। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 10 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। হলুদ ও লাল কালারের ফুল বানানোর জন্য দেখতে আরও বেশি ভালো লেগেছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। হলুদ এবং লাল রঙের মিশ্রণে সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 10 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। তেমনি আপনিও নিজের দক্ষতা এবং সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এই ওয়ালমেট তৈরি করেছেন যেটা খুবই দারুণ লাগছে। এই ধরনের কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে বলে আমার মনে হয়। খুব সুন্দর ভাবে এবং অনেক নিখুঁতভাবে এটা তৈরি করা হয়েছে। ধাগুলো দেখে যে কেউ এটা চাইলে তৈরি করে ফেলতে পারবে। এই ওয়ালমেট ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পাবে।

 10 months ago 

রঙিন কাগজ কেটে কেটে ফুল তৈরি করতে আমার খুবই ভালো লাগে। সময় পেলে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি। আপু আপনার কাছে আমার তৈরি করা ওয়ালমেট ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনি বরাবরই বেশ ভালো ভালো কাজ করে যাচ্ছেন,ভালো লাগে আপনার কাজগুলো দেখতে।আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট বেশ দারুন হয়েছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিলো।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। আমার তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।

 10 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। কালার এর দিক তবে সুন্দর ছিল। এ ধরনের ওয়ালমেট গুলো দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। ফরমের তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে নতুন একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। আর রুমে সাজিয়ে রেখেছি। প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।এই ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখায়। কাগজের কালার খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি তিনটি ফুলের মাধ্যমে অনেক সুন্দর করে এই ওয়ালমেটটা তৈরি করেছেন। ধাপগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কারণ আপনি অনেক সুন্দর করে তুলে ধরেছেন। কাগজের কালার কম্বিনেশনটা ও অনেক বেশি ভালো লাগছে। এটা দেয়ালে লাগালে সৌন্দর্য বৃদ্ধি পাবে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। আমিও সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। এ ধরনের ওয়ালমেট ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে। রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। দেখে চোখ ফেরানো যাচ্ছে না। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। ঠিক বলেছেন ভাইয়া এ ধরনের ওয়ালমেট ঘরের সৌন্দর্য অনেকটা বাড়িয়ে তুলে।

 10 months ago 

অনেকে দেখি সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে ।কাগজের তৈরি ওয়ালমেট গুলো দেখতে কিন্তু খুবই ভালো লাগে । অনেক।আকর্ষণীয় লাগে । ঠিকই বলেছেন ঘরে ঝুলালে মনে হয় ভালই লাগবে । আপনার ওয়ালমেট অনেক কালারফুল হয়েছে দেখতে ভালই লাগছে ।

 10 months ago 

আপু আমি চেষ্টা করছি সুন্দরভাবে ওয়ালমেট তৈরি করার। এই ওয়ালমেট সাজিয়ে রাখতে আমার বেশ ভালো লেগেছে। আর দেখতেও ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 10 months ago 

আপনার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে আপু। সত্যি বলতে এই ধরনের ওয়ালমেট গুলো আমার খুবই ভালো লাগে। তবে আমিও চেষ্টা করতেছি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট গুলো তৈরি করার। তৈরি করার পরে যখন টাঙ্গিয়ে রাখা হয় তখন বেশ ভালোই লাগে। আপনি বেশ সুন্দর কালার কম্বিনেশন করেছেন। তৈরি করার পরে দারুণ হয়েছে আপু।

 10 months ago 

আমার তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। ঠিক বলেছেন আপু এই ধরনের ওয়ালমেট গুলো দেখতে অনেক ভালো লাগে। আর ঘরে সাজিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে।

 10 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। আপনি আজকে রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার ভীষণ ভালো লাগলো। এই ধরনের ওয়ালমেটগুলি দেওয়ালে টাঙিয়ে রাখলে ভীষণ ভালো লাগে। দারুণ দক্ষতায় আপনি কাজটা সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং আপনার কালার কম্বিনেশনটি চয়েজ করা ভীষণ ভালো ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আমি প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54478.01
ETH 2290.54
USDT 1.00
SBD 2.35