Diy-রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরির চেষ্টা করেছি।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20221120_193700.jpg
Device-OPPO-A15


হৃদয়ে জামা ভালোবাসা প্রকাশের জন্য আমি আমার বাংলা ব্লগকে ঘিরে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। এই ওয়ালমেটটি ঘরে সাজিয়ে রাখতে আমার খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে কত কিছুই না তৈরি করা যায়। তাই তো যখন রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার চিন্তা করলাম তখন হঠাৎ করে মনে হলো আমার বাংলা ব্লগের সুন্দর একটি ওয়ালমেট তৈরি করতে পারি। তাইতো আমি এই ওয়ালমেট তৈরি করেছি। আসলে এর সাথে মিশে আছে অনেক ভালোবাসা। এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে আমি এই সুন্দর ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণের ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।
৬.পুঁথি।
৭. পেন্সিল।

IMG20221120155525.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20221120155725.jpg
Device-OPPO-A15
IMG20221120155757.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে রঙিন কাগজ সুন্দরভাবে প্রস্তুত করে নিয়েছি। এরপর ফুল তৈরির জন্য নির্দিষ্ট মাপ অনুযায়ী দাগ দিয়ে নিয়েছি। এবার কাঁচি দিয়ে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20221120155902.jpg
Device-OPPO-A15
IMG20221120160004.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সুন্দরভাবে কাগজগুলো কেটে নিয়েছি ফুল তৈরি করার জন্য। এবার ফুলের পাপড়ি তৈরির জন্য একটি কাগজ নিয়ে কোনাকুনি ভাবে ভাঁজ করেছি


ধাপ-৩

IMG20221120160025.jpg
Device-OPPO-A15
IMG20221120160054.jpg
Device-OPPO-A15


এবার আরো কয়েকটি ভাঁজ করেছি। যাতে করে ফুলের পাপড়ি গুলো সুন্দর হয় দেখতে।


ধাপ-৪

IMG20221120160230.jpg
Device-OPPO-A15
IMG20221120160245.jpg
Device-OPPO-A15


কয়েকটি ভাজ করা হয়ে গেলে এবার ধীরে ধীরে কাঁচি দিয়ে কেটে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ফুল দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20221120160304.jpg
Device-OPPO-A15
IMG20221120160336.jpg
Device-OPPO-A15


এবার ফুলের সামনের অংশ হালকাভাবে কেটে নিয়েছি। এরপর সুন্দরভাবে কাগজটি ভাঁজ খুলে নিয়েছি এবং সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি।


ধাপ-৬

IMG20221120160355.jpg
Device-OPPO-A15
IMG20221120160738.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে ফুলের পাপড়ি তৈরি করে নিয়েছি। যাতে করে সুন্দর একটি ফুল তৈরি করা যায়।


ধাপ-৭

IMG20221120160835.jpg
Device-OPPO-A15
IMG20221120160927.jpg
Device-OPPO-A15


ফুলের পাপড়ি গুলো একত্রে লাগানোর জন্য ও একটির সাথে আরেকটি লাগানোর জন্য আঠার ব্যবহার করেছি।


ধাপ-৮

IMG20221120161048.jpg
Device-OPPO-A15
IMG20221120161144.jpg
Device-OPPO-A15


এভাবে সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি এরপর ওয়ালমেট তৈরি করার জন্য একটি সাদা কাগজ নিয়েছি।


ধাপ-৯

IMG_20221120_194656.jpg
Device-OPPO-A15
IMG20221120161435.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজটির একপাশের অংশে ফুলটি আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। মাঝের অংশে একটি পুঁথি লাগিয়ে নিয়েছি। যাতে করে ফুল দেখতে সুন্দর লাগে।


ধাপ-১০

IMG20221120161844.jpg
Device-OPPO-A15


এবার এই ফুলটি আরো বেশি সুন্দর করে তোলার জন্য কলম দিয়ে এঁকে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-১১

IMG20221120162228.jpg
Device-OPPO-A15
IMG20221120162408.jpg
Device-OPPO-A15


এবার এই ওয়ালমেটটি আরো সুন্দরভাবে সাজিয়ে তোলার জন্য এবং কলম দিয়ে আঁকা অংশটি সুন্দরভাবে সাজিয়ে তোলার জন্য কয়েকটি পাতা তৈরীর চেষ্টা করেছি।


ধাপ-১২

IMG_20221120_194931.jpg
Device-OPPO-A15
IMG20221120162516.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে ছোট ছোট পাতা গুলো আঠা দিয়ে লাগিয়ে দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-১৩

IMG20221120162652.jpg
Device-OPPO-A15
IMG20221120162925.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে পাতাগুলো সুন্দরভাবে লাগিয়ে দিয়ে সাজিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় হয়।


শেষ ধাপ

IMG_20221120_195036.jpg
Device-OPPO-A15
IMG20221120163305.jpg
Device-OPPO-A15


এবার আমি আমার এই ওয়ালমেটের পূর্ণতা দিতে সুন্দরভাবে আমার বাংলা ব্লগ লিখাটি লিখে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং অনেক বেশি আকর্ষণীয় হয়।


উপস্থাপনা:

IMG_20221120_193956.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে এই ওয়ালমেটটি তৈরি করা হয়ে গেলে সেটিং করে নিয়েছি। এরপর আঠা দিয়ে দেয়ালে লাগিয়ে নিয়েছি। সুন্দর এই ওয়ালমেট এবং আমার বাংলা ব্লগের এই সুন্দর ওয়ালমেট দেয়ালে লাগানোর পর দেখতে খুবই সুন্দর লাগছিল। আশা করছি আমার তৈরি করা এই ওয়ালমেট সকলের কাছেই ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছু বানানো যায়। একটু চিন্তা করে,মাথা খাটিয়ে দেখলে আমার নিজের থেকেও অনেক কিছু তৈরি করতে পারি। যাইহোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি আমার বাংলা ব্লগের ওয়ালমেট বানিয়েছেন।খুবই সুন্দর লাগছে আপু।

 2 years ago 

সত্যি আপু রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই বানানো যায়। হয়তো আমাদের একটু চিন্তা করতে হয়। যখন চিন্তা করে নতুন কিছু তৈরি করা হয় তখন ভালো লাগে। তেমনি দেখতে আকর্ষণীয় হয়। তাইতো আমি এই সুন্দর ওয়ালমেট বানানোর চেষ্টা করেছি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি আমার বাংলা ব্লগ ওয়ালমেটটি দেখতে খুব সুন্দর হয়েছে আপু। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা ওয়ালমেট বানানোর পদ্ধতি শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে কালার কম্বিনেশন যদি দেখতে ভালো হয় তাহলে সুন্দর লাগে। তাইতো আমি চেষ্টা করেছি কালার কম্বিনেশন সুন্দরভাবে করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ ঘিরে হৃদয়ে জামা ভালোবাসা প্রকাশের জন্য দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। যা দেখে যছ কেউ পছন্দ করবে। সবশেষে আমার বাংলা ব্লগ লিখে এটাকে পূর্ণতা দিয়েছেন। সত্যিই সুন্দর ছিল এটি।

 2 years ago 

হৃদয়ে জামা ভালোবাসা এই সুন্দর ওয়ালমেটের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া। সত্যি ভাইয়া আমার তৈরি করা এই ওয়ালমেট পূর্ণতা পেয়েছে আমার বাংলা ব্লগ লেখাটির কারণে। আপনার মুখে প্রশংসা শুনে অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

একদম মনের কথা বলেছেন আপু। রঙিন কাগজ দিয়ে জিনিস বানিয়ে শেষ করা যাবে না এত জিনিস বানানো যায়। আজকে আপনি আমার বাংলা ব্লগ লেখা ওয়ালমেটটি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। বিশেষ করে ফুলের উপরের যেই ছোট ছোট পাতা গুলো দিয়েছেন তার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। অনেক সময় লেগেছে বোঝাই যাচ্ছে। যাইহোক কাজটি সুন্দর হয়েছে তাই অনেক ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। হয়তো নিজের আইডিয়া থেকে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। তাই তো মাঝে মাঝে চেষ্টা করি আপু। আসলে ছোট ছোট পাতাগুলো তৈরি করতে সত্যি অনেক সময় লেগেছে। যাই হোক আপু আপনি সুন্দর করে মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সুন্দর জিনিস মানুষকে এমনিই কাছে টানে।থাম্বনেইল দেখে নিজেকে আর আটকাতে পারিনি।এতোটা ভাল লেগেছিল যা বলার বাহিরে।
রঙের কম্বিনেশনটাই বেশি ফোকাস করছে।আর কারুকার্য তো এমনিতেই চমৎকার।

 2 years ago 

সুন্দর জিনিস দেখলে সত্যিই চোখ আটকে যায়। আমার তৈরি করা এই ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ওয়ালমেটটি তৈরি করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি বেশ সুন্দর হয়েছে আপু।আপনি স্বল্প উপকরণ দিয়ে খুব সুন্দর করে ওয়ালমেট তৈরির ধাপগুলো আমাদের কাছে শেয়ার করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ওয়ালমেট তৈরি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে গেলে খুবই অল্প উপকরণের প্রয়োজন হয়। আর রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতেও ভালো লাগে। তাইতো আমি এই ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজের এই ওয়ালমেট দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। চমৎকার এই ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এই ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। তাই তো চেষ্টা করেছি সুন্দর এই ওয়ালমেট তৈরির পদ্ধতি তুলে ধরার জন্য। আমার তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে এবং প্রশংসা করেছেন এজন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ কেটে দারুন ফুল তৈরি করেছেন আর সেই ফুল দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। কোন কাগজগুলো কোন মাপে কাটতে হবে সেটা কাগজের উপরে উল্লেখ করেছেন যাতে সহজেই বিষয়টি বোঝা যায়। ফুলের পাশাপাশি রঙিন কাগজের তৈরি গাছের পাতাগুলো সৌন্দর্য অনেক বৃদ্ধি করেছে সবমিলিয়ে অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এই ফুল তৈরি করতে আমার ভালো লেগেছে। তাই তো এই সুন্দর একটি ওয়ালমেট এর মাঝে ফুলটি বসিয়ে দিয়ে সৌন্দর্য বৃদ্ধির চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগকে নিয়ে হৃদয়ে থাকা ভালোবাসা প্রকাশের জন্য খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।আসলেই এই ওয়ালমেট ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগবে।আপু সাদার উপরে লাল ফুল দেওয়াতে বেশ চমৎকার লাগছে।ফুলগুলো ও বেশ সুন্দর করে তৈরি করে দেখিয়েছেন। ভালো লাগছে দেখতে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

হৃদয়ে থাকা ভালোবাসা প্রকাশ করার জন্য এই সুন্দর ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। রঙিন কাগজের তৈরি ওয়ালমেট ঘরের দেয়ালে টাঙিয়ে রাখলে দেখতে সত্যি অনেক ভালো লাগে। লাল সাদার কম্বিনেশনে এই ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের সবার ভালোবাসার কমিউনিটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার জন্য। আমার তৈরি ওয়ালমেট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। সত্যি ভাইয়া আমার বাংলা ব্লগ আমাদের সবার ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81