অরিগ্যামি-রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি||

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি অরিগ্যামি শেয়ার করতে যাচ্ছি। কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। আর তাইতো আমি কাগজ দিয়ে অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আবার তৈরি করা চকলেটের অরিগ্যামি সবার ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি:

IMG_20231016_141958.png
Device-OPPO-A15


মাঝে মাঝে নতুন কিছু তৈরি করতে ভালো লাগে। অনেকদিন আগে এভাবে চকলেটের অরিগ্যামি তৈরি করেছিলাম। তাই ভাবলাম আবারো নতুন ভাবে চকলেটের অরিগ্যামি তৈরি করি। আর রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করতে আমার ভীষণ ভালো লেগেছে। আসলে নতুন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে অনেক ভালো লাগে। কয়েকদিন থেকে অনেক ব্যস্ততার মধ্যে সময় কাটছে। তবুও চেষ্টা করেছি এই পোস্ট শেয়ার করার। আশা করছি সবার ভালো লাগবে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. শক্ত কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20231015155955.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20231015160037.jpg
Device-OPPO-A15
IMG20231015160151.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে সুন্দর করে কাগজ মাপ অনুযায়ী কেটে নিয়েছি।


ধাপ-২

IMG20231015160302.jpg
Device-OPPO-A15
IMG20231015160317.jpg
Device-OPPO-A15


এবার ভেতরের অংশ সুন্দর করার জন্য এবং ফুলিয়ে রাখার জন্য ছোট ছোট কাগজের টুকরো ভাঁজ করে নিয়েছি এবং চকলেটের মাঝে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20231015160421.jpg
Device-OPPO-A15
IMG20231015160438.jpg
Device-OPPO-A15


এবার চকলেট গুলো সুন্দর করে প্যাকেট করে নেওয়ার চেষ্টা করেছি এবং আঠা দিয়ে লাগানোর চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20231015160521.jpg
Device-OPPO-A15
IMG20231015160652.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে চকলেট গুলো প্যাকেট করে নেওয়ার চেষ্টা করেছি এবং চকলেটের প্যাকেট গুলো সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20231015160821.jpg
Device-OPPO-A15
IMG20231015160848.jpg
Device-OPPO-A15


চকলেটের প্যাকেট গুলো দেখতে যাতে আরো বেশি সুন্দর হয় এজন্য চিকন করে কিছু কাগজ কেটে নিয়েছি এবং প্যাকেটের উপরে লাগানোর চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20231015161150.jpg
Device-OPPO-A15
IMG20231015161248.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কাগজগুলো প্যাকেটের উপরে লাগিয়ে নিয়েছি এবং প্যাকেটের দুই পাশের অংশ কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20231015161332.jpg
Device-OPPO-A15
IMG20231015161558.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে প্যাকেটের দুইপাশের অংশ সুন্দর করে কেটে নিয়েছি এবং প্যাকেট গুলো খুব সুন্দর করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20231015161643.jpg
Device-OPPO-A15
IMG20231015161726.jpg
Device-OPPO-A15


এবার চকলেট গুলোর উপরে সুন্দর করে কালো কলম দিয়ে লিখে দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে। এভাবেই এই কাগজের চকলেট তৈরি করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20231016_141840.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। নতুন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে ভালো লাগে। তাই তো মাঝে মাঝে ভিন্ন কিছু করার চেষ্টা করি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। আর এই কাজগুলো আমার খুবই পছন্দের। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার চকলেটের অরিগ্যামি টি চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি চকলেট ।আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতেও ভীষণ ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা চকলেট আপনার কাছে চমৎকার লেগেছে এবং সত্যিকারের চকলেটের মতো লেগেছে জেনে খুশি হলাম আপু। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ওয়াও অনেক সুন্দর করে দেখছি আপনি রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করেছেন। আমি তো প্রথমে এগুলো দেখে ভেবেছিলাম হয়তো সত্যিকারের চকলেট হবে, কিন্তু পরবর্তীতে বুঝতে পারলাম আপনি এগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি করা এই চকলেট গুলো।

 9 months ago 

চকলেটের অরিগ্যামি দেখে আপনি সত্যিকারের চকলেট ভেবেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। চেষ্টা করেছি রঙিন কাগজের ব্যবহার করে ভিন্ন কিছু তৈরি করার। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে তা দেখতে এমনিতেই খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামী তৈরি করেছেন তা ও বিভিন্ন কালারের। ভিন্ন ভিন্ন কালারের হওয়ার কারণে দেখতে ভালো লাগছে। আর মাঝখানে লাভ লিখার কারণে আরো বেশি ভালো লেগেছে।

 9 months ago 

ঠিক বলেছেন আপু কাগজ দিয়ে কোন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে ভালো লাগে। আর কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতেও ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 9 months ago 

ব্যস্ততার মধ্যে দিয়েই সময় যাওয়া ভালো আপু। নিজেকে ব্যস্ত রাখতে পারলে একটু হলেও মানসিকভাবে ভালো থাকা যায়। যাক, ব্যস্ততার মাঝেও রঙিন কাগজ দিয়ে সুন্দর চকলেট বানিয়েছেন। দেখতেও সুন্দর লাগছে 🌼

 9 months ago 

ব্যস্ততা আমাদের জীবনের অংশ। তবুও ব্যস্ততার মাঝে নিজের কাজগুলো করার চেষ্টা করেছি ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর চকলেটের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অরিগ্যামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সত্যি অনেক সময় লাগে। তবে দেখতে অনেক ভালো লাগে। মন্তব্য করার জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে চকলেটের অরিগামি তৈরি করেছেন। চকলেটের অরিগামি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে বিশ্লেষণ করেছেন দেখে যে কেউ তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর চকলেটের অরিগামি গুলো তৈরি করার জন্য।

 9 months ago 

চকলেটের অরিগ্যামি তৈরি করে সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ আপু।

 9 months ago 

চকলেট গুলোর প্যাকেট করা অনেক সুন্দর হয়েছে আপু। বাস্তবের মত লাগতেছে একদম ।আর রঙিন কাগজে যে কোন কিছুই অনেক ফোঁটে । ধন্যবাদ আপু নতুন কিছু শিখতে পারলাম আবারও।

Posted using SteemPro Mobile

 9 months ago 

চকলেট গুলোর প্যাকেট আপনার কাছে ভালো লেগেছে এবং বাস্তবের মত লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে।

 9 months ago 

আপু আপনি আজকে রঙিন কাগজ দিয়ে চকলেটের অ্যারিগম তৈরি করেছেন এবং এটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। সত্যি আপনার এই তৈরি চকলেট গুলো দেখে সেই টক ঝাল মিষ্টি চকলেট এর কথা মনে পড়ে গেল। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া এবং সবার মাঝে উপস্থাপন করেছি। সত্যি ভাইয়া টক মিষ্টি ঝাল চকলেটের কথা আমারও মনে পড়ে যাচ্ছিল।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো ধরনের ডাই দেখতে ভালো লাগে আমার। আপনার আজকের চকলেট এর ডাইটি জাস্ট অসাধারণ হয়েছে।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধাপগুলো দেখে যে কেউ সহজেই ডাইটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আমিও মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি।

 9 months ago 

আপনার এত ব্যস্ততার মধ্যেও এত সুন্দর একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করেছেন যা দেখে বেশ ভালো লাগলো আপু। রঙিন কাগজ দিয়ে তৈরি করা চকলেটের অরিগ্যামিটি আমাদের সবাইকে মুগ্ধ করে দেবে। স্টেপ বাই স্টেপ খুব সুন্দর ভাবে এটি আপনি উপস্থাপন করছেন যা দেখে বেশ ভালো লাগলো।

 9 months ago 

ব্যস্ততার মাঝেও আমি চেষ্টা করেছি ভিন্ন কিছু করার। আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56