Diy-রঙিন কাগজ দিয়ে লাভকার্ড তৈরি||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। প্রিয় মানুষটিকে কিংবা ভালোবাসার মানুষটিকে কিছু উপহার দিতে সবারই অনেক ভালো লাগে। তাইতো আজকে আমি সুন্দর একটি লাভকার্ড তৈরির পদ্ধতি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।


রঙিন কাগজ দিয়ে লাভকার্ড তৈরি:

IMG_20221126_145741.jpg
Device-OPPO-A15


প্রিয় মানুষটিকে দারুন কিছু উপহার দিতে সবারই অনেক ভালো লাগে। আর নিজে যদি কিছু তৈরি করে প্রিয় মানুষটিকে দেওয়া হয় তাহলে অনেক ভালো লাগে। আর প্রিয় মানুষটিও অনেক খুশি হয়। তাই তো আজকে আমি আপনাদের জন্য নতুন একটি ডাই নিয়ে হাজির হয়েছি। আপনারা হয়তো রঙিন কাগজ দিয়ে অনেকেই অনেক কিছু তৈরি করেন। তবে যা কিছুই তৈরি করা হোক না কেন দেখতে ভালো লাগে। তাই একটি লাভকার্ড তৈরির পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে লাভকার্ড তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. পেন্সিল।
৫. কাঁচি।
৬. কলম।

IMG20221126133945.jpg
Device-OPPO-A15


ধাপসমূহ:


ধাপ-১

IMG20221126134219.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজের লাভকার্ড তৈরি করার জন্য প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি। এরপর সাদা কাগজটি ভাঁজ করে নিয়েছি।


ধাপ-২

IMG20221126134555.jpg
Device-OPPO-A15
IMG20221126134615.jpg
Device-OPPO-A15


এবার রঙিন কাগজ নিয়ে কাগজটি সুন্দরভাবে মাপ দিয়ে নিয়েছি এবং কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20221126134656.jpg
Device-OPPO-A15
IMG20221126134730.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে কেটে রাখা কাগজটি ওপরের অংশে লাগিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20221126134831.jpg
Device-OPPO-A15
IMG20221126135015.jpg
Device-OPPO-A15


এবার কাগজটি কাঁচি দিয়ে কেটে কেটে সুন্দর করে ডিজাইন করার চেষ্টা করেছি। যাতে করে লাভকার্ডটি দেখতে সুন্দর হয় এবং প্রিয় মানুষটির পছন্দ হয়।


ধাপ-৫

IMG20221126135646.jpg
Device-OPPO-A15
IMG20221126135732.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে সুন্দরভাবে আরেকটি কাগজ আঠা ব্যবহার করে লাগিয়ে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20221126135829.jpg
Device-OPPO-A15
IMG20221126135852.jpg
Device-OPPO-A15


এবার লাভকার্ডটি সুন্দরভাবে সাজানোর জন্য কাগজ কেটে নিয়েছি। এরপর কাগজ দিয়ে প্রজাপতি তৈরির জন্য প্রথমে কাগজ ভাঁজ করে নিয়েছি।


ধাপ-৭

IMG20221126135947.jpg
Device-OPPO-A15
IMG20221126140052.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে হালকাভাবে প্রজাপতি অংকনের চেষ্টা করেছি। যাতে করে কেটে নিতে সুবিধা হয়। এবার ধীরে ধীরে কাঁচি দিয়ে কাটার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20221126140108.jpg
Device-OPPO-A15
IMG20221126140322.jpg
Device-OPPO-A15


সুন্দরভাবে প্রজাপতি তৈরি করে নিয়েছি। এরপর অন্য একটি রঙের প্রজাপতি তৈরি করে নিয়েছি।


ধাপ-৯

IMG20221126140411.jpg
Device-OPPO-A15
IMG20221126140702.jpg
Device-OPPO-A15


এবার আমার তৈরি করা এই কার্ড সুন্দরভাবে সাজিয়ে তোলার জন্য দুটো প্রজাপতি একসাথে লাগিয়ে দিয়েছি। এজন্য আমি আঠার ব্যবহার করেছি। প্রজাপতির মাঝের অংশে পুঁথি লাগিয়েছি।


ধাপ-১০

IMG20221126140845.jpg
Device-OPPO-A15
IMG20221126141240.jpg
Device-OPPO-A15


এরপর কার্ডের বিভিন্ন অংশে সুন্দর করে পুঁথি লাগিয়েছি। যাতে করে কার্ডটি দেখতে ভালো লাগে।


ধাপ-১২

IMG20221126141311.jpg
Device-OPPO-A15
IMG20221126141339.jpg
Device-OPPO-A15


এবার প্রজাপতি সুন্দর করে কার্ডের উপর লাগিয়ে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG20221126141712.jpg
Device-OPPO-A15
IMG_20221126_145028.jpg
Device-OPPO-A15


এবার সাদা কাগজের লাভ তৈরি করেছি। এরপর লিখে নিয়েছি এবং অন্যান্য কিছু অংশের কাজগুলো করে সুন্দর এই কার্ডটি তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20221126_145654.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই তো মাঝে মাঝেই নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। তেমনি আজকে আমি সুন্দর একটি কার্ড তৈরির চেষ্টা করেছি। আশা করছি আমার তৈরি এই লাভকার্ড সবার কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু প্রিয় মানুষকে উপহার দিতে সবারই ভালো লাগে আর নিজের হাতে বানিয়ে কিছু দিতে পারলে আরও বেশি ভালো লাগে।যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি লাভ কার্ড বানিয়েছেন। আপনার এই কার্ড দেখতে খুবই সুন্দর লাগছে। এভাবে কার্ড বানিয়ে প্রিয় মানুষকে উপহার দিলে খুব পছন্দ করবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কার্ড বানিয়ে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

সত্যি আপু প্রিয় মানুষটিকে কোন কিছু উপহার দিতে পারলে অনেক ভালো লাগে। আর যদি নিজের হাতে কোন কিছু তৈরি করে উপহার দেওয়া হয় তাহলে খুবই ভালো লাগে। তাইতো আমি সুন্দর একটি কার্ড তৈরির পদ্ধতি সকলের মাঝে শেয়ার করছি।

 2 years ago 

আপু আপনার লাভ কার্ড আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি ভীষণ দক্ষতার সাথে এটা তৈরি করেছেন। আপনার ডাই প্রজেক্ট সবসময়ই দারুন হয় আপু। ধন্যবাদ চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা এই কার্ড আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করি দক্ষতার সাথে সুন্দর করে যেকোন কিছু তৈরি করতে। আমার কাজগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যিই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার লাভকার্ড চমৎকার হয়েছে। সত্যি আপু প্রিয় মানুষের জন্য প্রিয় কিছু উপহার দিতে পারলে অনেক ভালো লাগে।আপনি দু ধরনের কাগজ দিয়ে লাভকার্ড তৈরি করেছেন, সাথে প্রজাপতি আড করেছেন দেখে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা এই কার্ড আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো। আসলে প্রিয় মানুষকে কোন কিছু তৈরি করে উপহার দিলে সে অনেক খুশি হয়। তাই তো সবার জন্য এই সুন্দর একটি পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি এধরনের কার্ড বানিয়ে বন্ধুদের জন্মদিনে উপহার দিতাম। আমার বাংলাব্লগ সেই কাজ করার সুযোগ করে দিয়েছে। কার্ডটি দেখতে বেশ ভাল হয়েছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আমিও ছোটবেলায় এ ধরনের কার্ড তৈরি করে বন্ধুদের জন্মদিনে উপহার দিতাম। মাঝে মাঝে ঈদের সময়ও এই কার্ডগুলো তৈরি করা হতো। তবে এখন আবারো এখানে তৈরি করার সুযোগ পাচ্ছি বিষয়টি সত্যি ভালো লাগে। সেই সাথে পুরনো দিনগুলো ফিরে পাচ্ছি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন প্রিয় মানুষকে কোন কিছু উপহার দিতে পারলে সবারই ভালো লাগে । আপনার আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি লাভ কার্ড টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি কার্ডটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিল ।ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপু প্রিয় মানুষকে কোন কিছু উপহার দিলে সে যেমন খুশি হয় তেমনি উপহার দিতেও ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। তাইতো আমি সুন্দর একটি কার্ড তৈরি করেছি। আপনি চাইলে আপনার প্রিয় মানুষটিকে এভাবে কার্ড তৈরি করে দিতে পারেন আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর লাভ কার্ড তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এখানে প্রধান সৌন্দর্য হিসেবে পুঁথিগুলোই মনে হয়েছে। তবে কাগজ গুলো কিভাবে কেটেছেন সেটা পর্যায়ক্রমে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর করে একটি কার্ড তৈরি করার জন্য। তাই তো কার্ডের সৌন্দর্য বৃদ্ধির জন্য কিছু পুঁথির ব্যবহার করেছি। আসলে পুঁথি দিয়ে কোন কিছু সাজাতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 
রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি লাভ কার্ড তৈরি করেছেন। অনেকগুলো ধাপ অবলম্বন করে আপনি প্রজেক্টটি সম্পন্ন করেছেন। কার্ডের ডিজাইন আমার কাছে খুব ভাল লেগেছে। আপনি এখানে পুথিও ব্যবহার করেছেন যার কারনে আরো ফুটে উঠেছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

আমার তৈরি করা কার্ডের ডিজাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে নতুন কোন কিছু তৈরি করতে খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করতে। তাইতো আমি আমার কার্ডের মাঝে ভিন্নতা আনতে পুঁথির ব্যবহার করেছি।

 2 years ago 

আপু আপনি দুই রকমের কাগজ দিয়ে দারুন একটা লাভ কার্ড বানিয়ে আমাদের দেখালেন, অনেক ভাল লাগলো। সাথে আবার প্রজাপতি অ্যাড করেছেন, সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে। প্রিয় মানুষকে এভাবে লাভ কার্ড করে নিয়ে উপহার দিলে অনেক ভাল হয়।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক শুভকামনা আপু আপনার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দর একটি প্রজাপতি তৈরি করে কার্ডের উপর লাগিয়ে দেওয়ার জন্য। যাতে করে কার্ডের সৌন্দর্য আরো বেড়ে যায়। আপনি চাইলে আপনার প্রিয় মানুষটি এভাবে কার্ড তৈরি করে দিতে পারেনা। আশা করছি আপনার উপহারটি আপনার প্রিয় মানুষটির কাছে ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81