কবিতা-আমার আমিকে খুঁজি||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ"কমিউনিটিতে একটি কবিতা শেয়ার করব প্রত্যেক সপ্তাহে একটি করে কবিতা পোস্ট করার চেষ্টা করি এরই ধারাবাহিকতায় আজকে একটি কবিতা পোস্ট করব কবিতা মনের কথা বলে মাঝে মাঝে মনে হয় ববিতা হৃদয়ের কথা বলে আর কবিতার ভাষায় এলোমেলো সব কথাগুলো তুলে ধরতে ভালো লাগে হয়তো সেভাবে এখনো ভালো কবিতা লিখতে পারি না তবে মাঝে মাঝে কিছু এলোমেলো চিন্তাধারা গুলো সবার মাঝে উপস্থাপন করতে ভালো লাগে আশা করছি আমার লেখা কবিতা সবার ভালো লাগবে।


আমার আমিকে খুঁজি:

woman-6468147_1280.jpg

Source


আজো আমি আমার আমি কে খুঁজি,
যাকে হারিয়ে ফেলেছি বহু বছর আগেই
চোখের নোনা জল আজো খোঁজে
সেই হারানো আমি কে।


জীবনের সাথে লড়াই করে বড্ড ক্লান্ত আজ
বদলে গেছে হৃদয়ের অনুভূতি
বদলে গেছে জীবনের সাজ।


অদৃশ্য মায়াজালে নিজেকে বেঁধেছি,
হারিয়েছি আপন জন
হাজার লোকের ভিড়েও যে আজ
শূন্য এই জীবন।


আপন মানুষ পর করেছি
আঁধার বেসেছি ভালো
জীবন যেন আজ শুধুই
নিভে যাওয়া কোন আলো।


এই জীবনে হয়েছে আমার
শত শত বার হার।
জীবনের সাথে লড়াই করে
হেরেছি বহুবার।


ভুলে ভরা জীবন আমার
ভুলরে বেসেছি ভালো
সময় বদলে গেছে
নিভে গেছে সব আলো।


ইচ্ছেডানা ভেঙ্গে গেছে,
কোন এক বৈশাখী ঝড়ে
অভিমান গুলো আজও জমে আছে
শুধু তোমার তরে।


আমার অস্তিত্ব আজ বিলীন হয়েছে
বেঁচে থেকেও গিয়েছি মরে
কোন অভিযোগ নেই তার তরে।


এভাবেই ফুরিয়ে যাবে জীবন
অভিমানে হৃদয় উঠবে ভরে
অপূর্ণতা সাথি করেছি
ইচ্ছে বিসর্জন করে।


আজও আমি খুঁজে পেতে চাই
হারানো আমাকে
ইচ্ছে গুলো মাঝে মাঝেই
পিছু পিছু ডাকে।


জীবনের সময় ফুরিয়ে এসেছে
মরণ ডাকছে বুঝি
মনের ভুলে এখনো আমি
হারানো আমাকে খুঁজি।


সময়ের সাথে সাথে আমরা নিজেকে হারিয়ে ফেলি। নিজের ইচ্ছে গুলোকে হারিয়ে ফেলি। ধীরে ধীরে কখন জানি নিজেকে নতুন করে চিনতে ইচ্ছে করে। পুরনো সেই নিজেকে খুঁজে পেতে ইচ্ছে করে। সময়ের সাথে সাথে সবকিছুই বদলে যায়। আর আমরা নিজেরাও সেই পুরনো নিজেকে হারিয়ে ফেলি। মাঝে মাঝে কবিতা লিখতে ভালো লাগে। তবে সেই কবিতার হয়তো কোন নাম জানিনা। কিংবা কবিতার কোন ছন্দ বুঝি না। হৃদয়ের অনুভূতি থেকে লিখতে ভালো লাগে। যখন অনুভূতিগুলো প্রকাশ করার কোন মাধ্যম থাকে না তখনই কবিতা লিখতে ভালো লাগে। জীবনের কথা লিখতে ভালো লাগে। অন্য কারো জীবনের কথা লিখতে ভালো লাগে। আসলে কবিতা আমাদের জীবনের কথা বলে। আমার এলোমেলো চিন্তাধারা থেকে এই কবিতাটি লেখার চেষ্টা করেছি জানিনা আমার লেখা কবিতা আপনাদের কাছে কেমন লেগেছে আসলে আজকে আমার ভীষণ মন খারাপ তাই ভাবলাম কবিতা লিখে ফেলি।


আমার লেখা কবিতায় হয়তো হাজারো অনুভূতি মিশে আছে। আর কবিতার মাঝে যদি কোন ভুল ত্রুটি থাকে তাহলে অবশ্যই ক্ষমাশীল দৃষ্টিতে দেখবেন।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 3 months ago 

আপু আজ আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার খুব ভালো লেগেছে। আপনার কবিতার ভাষাগুলো ছিল হৃদয়ে গেঁথে রাখার মত। আপনার তো দেখি অনেক গুণ আছে আপু। আপনার লেখা কবিতা পড়ে আমার তাই মনে হয়েছে। আপু আজ আপনার মন খারাপ দেখেই সুন্দর কবিতা লিখেছেন। আর আমার মন খারাপ হলে কিছুই করতে ভালো লাগে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপু আমি চেষ্টা করেছি কবিতা লেখার। কবিতা লিখতে ভালো লাগে। বিশেষ করে মন খারাপের সময়গুলোতে কবিতা লিখতে বেশি ভালো লাগে।

 3 months ago 

বাহ ,দারুন একটি কবিতা লিখেছেন তো আপু। এই কমিউনিটিতে যে কারো কবিতা দেখলে আমি পড়তে চলে যায়। কবিতা পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে একদম বাস্তব একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি যত দিন যাচ্ছে নিজের প্রতি যত্ন খেয়াল তত কমে যাচ্ছে। মাঝে মাঝে ভাবি আগে কেমন ছিলাম আর এখন কেমন হয়ে গেছি। আমার আমি কে খুঁজি কবিতাটি অসাধারণ হয়েছে আপু।

 3 months ago 

আপনি কবিতা পড়তে পছন্দ করেন জেনে ভালো লাগলো আপু। আমি চেষ্টা করেছি বাস্তবতার সাথে মিল রেখে কবিতা লিখার। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছেন। প্রতিনিয়ত নতুন নতুন কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আপনার পোষ্টের মাধ্যমে আরো নতুন একটি কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আপনার আজকের শেয়ার করা কবিতাটি ছিল আমার আমি কে খুঁজি। বেশ দারুণভাবে লিখেছেন। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

নতুন কবিতা পড়তে আমাদের সবারই অনেক ভালো লাগে। তাইতো আমিও নিজের মতো করে এই কবিতা লিখে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 3 months ago 

বর্তমান সময়ে সবাই খুবই চমৎকার কবিতা লিখে থাকেন। আপনিও আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পরে ভীষণ ভালো লেগেছে। এটা ঠিক কিছু কিছু সময় মানুষ নিজের মধ্যেই হারিয়ে যায় তাই নিজের মধ্যে খুঁজতে হয়। নিজের কথা গুলো কত সুন্দর করে কবিতার মধ্যে প্রকাশ করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

ঠিক বলেছেন ভাইয়া বর্তমানে সবাই ভালো কবিতা লিখে। আমিও নিজের মতো করে কবিতা লেখার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বাহ আপু আজকে আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো।আমার আমিকে খুঁজি কবিতার প্রতিটি লাইন অসাধারণ। আসলে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। আমরা কবিতার মাধ্যমে নিজের মনের অনুভূতি প্রকাশ করতে পারি। চমৎকারভাবে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 months ago 

আমার লেখা কবিতা আপনার ভালো লেগেছে আর কবিতার লাইন গুলো আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59698.94
ETH 2303.28
USDT 1.00
SBD 2.51