রেসিপি-ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজ সকাল থেকে শরীরটা খুব একটা ভালো নেই। তাই নিজের কাজগুলো করতে পারছিলাম না। আসলে শরীর খারাপ থাকলে কিংবা মন খারাপ থাকলে কোন কাজ সহজে করা যায় না। তবুও আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। বিভিন্ন রকমের পুডিং তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি খেতেও ভালো লাগে। তাই আজকে আমি ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি তৈরির পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।


ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি:

IMG_20230115_181436.jpg
Device-OPPO-A15


মিল্ক পুডিং তৈরি করতে আমার ভালো লেগেছে। যদিও শীতের সময় পুডিং খুব একটা খাওয়া হয় না। তাই ভিন্নভাবে মিল্ক পুডিং তৈরি করার চেষ্টা করেছি। আসলে পুডিং ভিন্ন ভাবেই তৈরি করা যায়। বিভিন্ন রকমের পুডিং খেতে ভালো লাগে আমার। তাই মাঝে মাঝে ভিন্ন কিছু তৈরির চেষ্টা করি। মিল্ক পুডিং আমার খুবই প্রিয়। তাই আজকে আমি সেই রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই রেসিপি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
দুধ২৫০ গ্রাম
চিনি৩ চামচ
গুড়১ চামচ
আগার আগার পাউডার১ চামচ

IMG20230115113804.jpg

IMG20230115113849.jpg


ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি তৈরির ধাপসমূহ:


ধাপ-১

IMG20230115113925.jpg

IMG20230115113942.jpg


ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি তৈরি করার জন্য প্রথমে পরিমাণ অনুযায়ী তরল দুধ পাতিলের মধ্যে নিয়েছি।


ধাপ-২

IMG20230115113958.jpg

IMG20230115114017.jpg


এবার তরল দুধগুলো প্রস্তুত করার জন্য এর মধ্যে পরিমাণ অনুযায়ী চিনি দিয়েছি। এরপর সুন্দর কালার আনার জন্য এবং স্বাদ বৃদ্ধি করার জন্য গুড় দিয়েছি।


ধাপ-৩

IMG20230115114030.jpg

IMG20230115114110.jpg


এবার বেশ কিছুক্ষণ সময় নাড়াচাড়া করে গুড় এবং চিনি ভালোভাবে মিক্স করে নেওয়ার চেষ্টা করেছি এবং দুধগুলো ঘন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230115114235.jpg

IMG20230115114251.jpg


এবার কিছুক্ষণ সময় নাড়াচাড়া করে নিয়েছি। দুধগুলো যখন আরো ঘন হয়েছে এবং বেশ ভালোভাবে লাল হয়েছে তখন এর মধ্যে দুই চামচ পরিমাণে আগার আগার পাউডার দিয়েছি। যাতে করে ঘনত্ব বেড়ে যায় এবং পুডিং খেতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20230115114306.jpg

IMG20230115114555.jpg


এবার আরো কিছুক্ষণ সময় ভালোভাবে নাড়াচাড়া করে অনেক ভালোভাবে গাড় করে নিয়েছি।


ধাপ-৬

IMG20230115114919.jpg


এবার বাটির মধ্যে সুন্দরভাবে তুলে নিয়েছি এবং ঠান্ডা করে নেওয়ার জন্য অপেক্ষা করেছি। এবার সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230115115321.jpg

IMG20230115115353.jpg


পিস পিস করে কেটে নিয়েছি। ভালোভাবে ঠান্ডা করে নিয়ে পিস পিস করে কেটে নিয়েছি খাওয়ার জন্য। যাতে খেতে সুবিধা হয়। এভাবেই ভিন্ন স্বাদের পুডিং রেসিপি তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20230115_181355.jpg
Device-OPPO-A15


ভিন্ন স্বাদের মিল্ক পুডিং রেসিপি তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করার জন্য প্লেটের সাজিয়ে নিয়েছি। আসলে নতুন কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করতে। তেমনি আমি ভিন্ন স্বাদের রেসিপি তৈরি করে সকলের মধ্যে শেয়ার করেছি। খেতে কিন্তু বেশ ভালো হয়েছিল। আশা করছি এই রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনার সুস্থতা কামনা করছি। আপনার মাধ্যমে নতুন ও ইউনিক একটি রেসিপি দেখতে পেলাম।
আসলে এর আগে আমি কখনো পুডিং এভাবে তৈরি করা দেখিনি আমার কাছে ব্যতিক্রম মনে হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দোয়া করবেন আপু তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে উঠি। যাই হোক আমি চেষ্টা করি সব সময় ভিন্ন ধরনের এবং নতুন নতুন রেসিপি তৈরি করতে। এভাবে একদিন খেয়ে দেখবেন আপু। আশা করছি নতুন এই রেসিপিটি খেতে আপনার কাছে ভালো লাগবে।

 2 years ago 

আজকের রেসিপিটা খুব সুন্দর হয়েছে। আসলে অন্যরকম ভাবে পুডিং এর রেসিপি দেখতে পেলাম আপু।মনে হচ্ছে খেতেও এটার স্বাদ আলাদা হবে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভিন্ন ধরনের খাবার খেতে ভালো লাগে। তাই মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন কিছু তৈরি করতে। আপু আমি আপনাদের মত রান্নায় এতটা পারদর্শী নই। আপনার রান্না তো সবসময় অসাধারণ হয়। তবুও চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি।
আপনি প্রতিনিয়ত দূরদান্ত সব পোস্ট উপহার দিয়ে যাচ্ছেন। আজকের মিল্ক পুডিং চমৎকারভাবে আমাদের সামনে তৈরি করে দেখালেন।
পরিবেশন দারুন ছিল 👌

 2 years ago 

আমার সুস্থতা কামনা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আসলে অসুস্থ থাকলে কোন কিছুই করতে ভালো লাগে না। কয়েকদিন থেকে নিজের কাজগুলো ঠিকভাবে করতে পারছি না। তবুও চেষ্টা করেছি ভাইয়া।

 2 years ago 

আপু আপনার জন্য দোয়া করি যেন আপনি তাড়াতাড়ি ভালো হয়ে যান।সত্যি আপু শরীর ভালো না থাকলে যা হয় আরকি। তবে আপু আপনার মিল্ক পুডিং রেসিপি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু শরীর ভালো না থাকলে কিছুই ভালো লাগেনা। তবুও চেষ্টা করেছি এই রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। আমার তৈরি করা রেসিপি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। ঠিকই বলেছেন মন এবং শরীর ভালো না থাকলে কোন কাজে মন বসে না। আপনার ভিন্নরকম পুডিং দেখে খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। পরিবেশন টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুস্বাদুও ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মন ও শরীর ভালো না থাকলে কাজে মন বসানো খুবই মুশকিল। অনেকক্ষণ সময় লেগে যায় একটি কাজ করতে। তবুও চেষ্টা করেছি এই মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। পরিবেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

কেন আপু কি হয়েছে শরীর খারাপ কেন,ঠিক ভাবে যত্ন নিয়েন আপু।যাই হোক ভিন্ন স্বাদের মিল্ক পুডিং টা দেখতে বেশ দারুন হয়েছে। আমি ও সে দিন বানিয়ে ছিলাম তবে আমার কাছে ডিম পুডিং টাই বেশি ভালো লাগে।কেন জানি আগার আগার পাউডারের তৈরি খাবার আমার কাছে ভালো লাগে না।যাই হোক আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু শরীরের যত্ন নিতে হবে। যাই হোক মিল্ক পুডিং আমার কাছে ভালো লাগে। তবে শীতের সময় ফ্রিজে রাখার চেয়ে আগার আগার পাউডার দিলে তাড়াতাড়ি জমে যায়। মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভিন্ন স্বাদের নতুন একটি পুডিং এর রেসিপি দেখতে পেলাম আপু। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু ধাপে ধাপে আমাদের মাঝে পুড়িং এর রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভিন্ন স্বাদের এই পুডিং রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনিও চাইলে বাসায় তৈরি করে খেয়ে দেখতে পারেন। ধন্যবাদ আপু মতামতের জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 
পুডিং টি দেখে আমার সত্যিই খুব খেতে ইচ্ছে করছে 😋।আপনি এটি খুব সুন্দরভাবে বানিয়েছেন। তা এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে। যাই হোক রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও পুষ্টিকর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আরেকদিন তৈরি করলে আপনাকে দাওয়াত করব ভাইয়া। যাই হোক এর চেয়ে বরং রেসিপি দেখে দেখে বাসায় নিজেই তৈরি করতে পারেন। খুব সহজেই তৈরি করা যায়। আর খেতেও ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মতামত প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ভিন্ন স্বাদে মিল্ক পুডিং রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক মনে হয়েছে। পুডিং খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক রকম পুডিং রয়েছে। আমি বেশ কয়েক রকমের পুডিং খেয়েছি কিন্তু এভাবে কখনো খাওয়া হয়নি। আমার তো এখন খুবই লোভ লেগে গিয়েছে আপনার পুডিং তৈরির রেসিপি দেখে। ভাবছি এটি একবার তৈরি করে দেখব খেতে কেমন লাগে। এমনিতে মনে হচ্ছে খুবই মজা করে খেয়েছেন এবং সুস্বাদু হয়েছে। ভালোই ছিল।

 2 years ago 

পুডিং খেতে আপনি যেহেতু পছন্দ করেন তাই একদিন এভাবে ট্রাই করে দেখতে পারেন। মাঝে মাঝে ভিন্নভাবে ভিন্ন কিছু তৈরি করলে খেতে ভালো লাগে। অবশ্যই একদিন ট্রাই করে দেখবেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ভিন্ন স্বাদের ইউনিক একটি মিল্ক পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি, যা দেখে আমার সত্যিই খুবই লোভনীয় মনে হল। আপনার এত সুন্দর তৈরি করার দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। বিভিন্ন উপাদানের সংমিশ্রণে তৈরি করেছেন এই রেসিপিটা যা সত্যি সকলকেই মুগ্ধ করবে।

 2 years ago 

এই রেসিপি দেখতে কেমন লোভনীয় লাগছে খেতেও বেশ ভালো হয়েছিল। আমার তৈরি করা রেসিপি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। একদিন তৈরি করে খেয়ে দেখতে পারেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44