DIY-চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করতে যাচ্ছি। নতুন নতুন ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। তেমনি আজকে আমি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই ওয়ালমেট সবার কাছে ভালো লাগবে।


চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি:

IMG_20230627_143749.jpg
Device-OPPO-A15


গাছে বসে থাকা একটি ময়ূরের প্রতিচ্ছবি সুন্দরভাবে সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। চাল এবং ডাল ব্যবহার করে সুন্দর করে ময়ূরের পাখাগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার ক্ষুদ্র প্রচেষ্টায় একটি ময়ূর গাছের ডালে বসে আছে এরকম একটি সুন্দর প্রতিচ্ছবি তুলে ধরার চেষ্টা করেছি। মাঝে মাঝে নতুন নতুন ওয়ালমেট তৈরি করতে ভালো লাগে। তাইতো আমি নিজের ভালোলাগা থেকে সময় পেলেই নতুন নতুন ওয়ালমেট তৈরি করি এবং ঘরে সাজিয়ে রাখি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. চাল।
২. ডাল।
৩. কার্ডবোর্ড।
৪. কলম।
৫. কাঁচি।
৬. পেন্সিল।
৭. আঠা।
৮. রং।

IMG20230626130206.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230626130722.jpg
Device-OPPO-A15
IMG20230626130945.jpg
Device-OPPO-A15


চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে একটি কার্ডবোর্ড নিয়েছি। এরপর পেন্সিল দিয়ে ময়ূরের চিত্র অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230626131125.jpg
Device-OPPO-A15
IMG20230626131844.jpg
Device-OPPO-A15


ময়ূরের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার সুন্দর করে কাঁচি দিয়ে কেটে নেওয়ার চেষ্টা করেছি। ধীরে ধীরে সুন্দরভাবে কেটে নিয়েছি।


ধাপ-৩

IMG20230626132107.jpg
Device-OPPO-A15
IMG20230626132502.jpg
Device-OPPO-A15


এবার কিছুটা অংশে রংয়ের ব্যবহার করার চেষ্টা করেছি। যাতে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230626132703.jpg
Device-OPPO-A15
IMG20230626132718.jpg
Device-OPPO-A15


সুন্দরভাবে রঙের ব্যবহার করা শেষ হয়ে গেলে এবার আঠা লাগিয়ে দিয়েছি।


ধাপ-৫

IMG20230626132804.jpg
Device-OPPO-A15
IMG20230626132906.jpg
Device-OPPO-A15


এবার আঠার উপর সুন্দর করে ডালগুলো বসিয়ে দিয়ে ময়ূর সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230626133319.jpg
Device-OPPO-A15
IMG20230626133444.jpg
Device-OPPO-A15


এবার সবুজ কলম দিয়ে সুন্দর করে ময়ূরের পাখাগুলো আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230626133814.jpg
Device-OPPO-A15
IMG20230626134057.jpg
Device-OPPO-A15


এবার ময়ূরের পাখার সৌন্দর্য বৃদ্ধি করার জন্য মাঝের অংশগুলোতে ছোট ছোট ডালের দানাগুলো লাগিয়ে দিয়েছি। যাতে করে ময়ূরের পাখাগুলো দেখতে বেশি ভালো লাগে।


ধাপ-৮

IMG20230626134406.jpg
Device-OPPO-A15
IMG20230626134639.jpg
Device-OPPO-A15


এবার আঠা লাগিয়ে সুন্দর করে রং করে রাখা চাল গুলো লাগিয়ে দিয়েছি। এই চালগুলো কয়েকদিন আগেই রং করে রেখেছিলাম অন্য একটি কাজ করার সময়।


ধাপ-৯

IMG20230626134912.jpg
Device-OPPO-A15
IMG20230626135129.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে অন্যান্য কিছু অংশের কাজগুলো সুন্দরভাবে করেছি। ময়ূরটি দেখতে আরো বেশি আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230626135637.jpg
Device-OPPO-A15
IMG20230626140201.jpg
Device-OPPO-A15


এবার মাথার উপরের ঝুটি সুন্দর করার চেষ্টা করেছি এবং চোখের অংশে সুন্দর করে একটি ডালের দানা বসিয়ে দিয়েছি। এভাবেই এই সুন্দর ময়ূরের ওয়ালমেট তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20230627_143933.jpg
Device-OPPO-A15


চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। ঘরে সাজিয়ে রাখতেও বেশ ভালো লেগেছে। আসলে নতুন কিছু তৈরি করে যখন ঘরে সাজিয়ে রাখা হয় তখন দেখতে অনেক ভালো লাগে। মাঝে মাঝে সময় পেলেই নতুন কিছু করার চেষ্টা করি। তেমনি আজকেও আমি নতুন একটি ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আপনার কাজ গুলো সব সময় ইউনিক হয়। অসাধারণ একটি চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করলেন দেখতে অসাধারণ ভালো লেগেছে। আপনি বেশ সুন্দর কালারফুল চাল দিয়ে এবং সাথে কার্ডবোর্ড দিয়ে অনেক সুন্দর একটি নকশা তৈরি করে নিলেন আমার কাছে তো অসাধারণ ভালো লেগেছে। গাছের ডালে বসে থাকা একটি ময়ূরের ওয়ালমেট তৈরি করলেন।

 last year 

মাঝে মাঝে নতুন আইডিয়া মাথায় এলেই নতুন কিছু করে ফেলি। তাইতো আমি চাল এবং ডাল কাজে লাগিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। আসলে কালারফুল কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে আপু।

 last year 

আপু আপনার মূয়রের আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপু আপনার মাথায় দারুণ বুদ্ধি। আপনি চাল ও ডাল দিয়ে চমৎকার মূয়র বানিয়েছেন।দেখতে অনেক কিউট লাগছে। সত্যি দেওয়ালে টানিয়ে রাখলে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 last year 

মূয়রের সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি ভিন্ন কিছু তৈরি করে শেয়ার করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

চাল ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করেছেন আপু দেখতে দারুন লাগছে। আপনার কাজগুলো আমার কাছে খুব ভালো লাগে। অসুস্থতা থাকার পরও এত সুন্দর করে কাজ করেন আপু সত্যি প্রশংসনীয়। আপনি যে ময়ূরের ওয়ালমেট তৈরি করেছেন তার প্রত্যেকটা ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। তবে সময় লেগেছে। প্রতিটি ধাপ তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

আপনার আইডিয়া কিন্তু অনেক ইউনিক ছিল আপু। আপনি খুবই সুন্দর ভাবে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক সুন্দর ভাবে ডাল চাল ব্যবহার করে এই ময়ূরের ওয়ালমেট তৈরি করেছেন। একেবারে মুগ্ধ হয়ে গেলাম আমি আপনার তৈরি এই ওয়ালমেট দেখে। অনেক বেশি সুন্দর হয়েছে আপনার তৈরি এই ওয়ালমেট। উপস্থাপনার মাধ্যমে খুব সুন্দর ভাবে এটি শেয়ার করেছেন। এটি দেয়ালে লাগালে অনেক বেশি সুন্দর লাগবে দেখতে।

 last year 

আমার আইডিয়া আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাইতো সময় পেলেই নতুন কিছু করার চেষ্টা করি। আপনিও সবসময় নতুন কিছু করেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year (edited)

চাল আর ডাল দিয়ে এতো সুন্দর একটি ময়ূরের ওয়ালমেট তৈরি করেছেন আপু যা দেখে তো চোখ সড়ানো যাচ্ছে না।আপনি বরাবরই অনেক গুণী একজন মানুষ তা আর বলার অপেক্ষা রাখে না।আপনার হাতের কাজ গুলো সবসময়ই অনেক প্রশংসনীয়।চালের কালার একদম ময়ূরের গায়ের কালারের সাথে মিশে গেছে।সবকিছু মিলিয়ে এক কথায় অসাধারণ হয়েছে আপু।এত্তো এত্তো ভালো হয়েছে যা বলে শেষ করার মতো নয়।অসাধারণ ওয়ালমেট টি শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপু।শুভকামনা রইলো আপু।♥️♥️

 last year (edited)

চাল এবং ডাল দিয়ে নতুন কিছু তৈরি করে আপনাদের সবার মাঝে উপস্থাপন করেছি। আমার এই ওয়ালমেট দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনাদের ভালোলাগা আমাকে আরো বেশি উৎসাহিত করে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপু আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন চাল ও ডাল ব্যবহার করে। আপনার উদ্যোগটি সত্যিই অসাধারণ ছিল একদম আনকমন একটি উদ্যোগ। আপনার ওয়ালমেট তৈরির ধাপগুলো অনেক সুন্দর হয়েছে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

নতুন নতুন ওয়ালমেট তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে আমার খুবই ভালো লাগে। তাই তো মাঝে মাঝে সময় পেলেই নতুন কিছু করার চেষ্টা করি। ঘরে সাজিয়ে রাখতে আমার ভীষণ ভালো লাগে। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 last year 

চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। আপু আপনি পারেনও বটে এত সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেন সত্যিই মুগ্ধ হয়ে যাই। এই ধরনের প্রতিভাবান কাজ সবাই দেখতে চায় ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 last year 

চাল এবং ডাল দিয়ে তৈরি করা ময়ূরের ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে এবং মতামত প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সবসময় নতুন কিছু করতে ভালো লাগে।

 last year 

এভাবে চাল এবং ডাল দিয়ে ওয়ালমেট তৈরি করা যায় এটাই অনেক আশ্চর্যের বিষয়। আমি তো অবাক হয়ে গেলাম আপনার তৈরি করা ওয়ালমেট দেখে। এধরনের জিনিসগুলো দেয়ালে টাঙ্গানো হলে দারুন দেখা যায়।

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি চাল এবং ডাল কাজে লাগিয়ে সুন্দর একটি ময়ূর তৈরি করার জন্য। সত্যি ভাইয়া দেয়ালে টানিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর লাগে। আমিও ঘরের দেয়ালে সাজিয়ে রেখেছি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

ওয়াও চমৎকার আইডিয়া। আপনি চাউল এবং ডাল দিয়ে খুব সুন্দর করে ময়ূরের ওয়ালমেট তৈরি করেছেন। চাউল এবং ডাল দিয়ে এভাবে কিছু বাড়ানো যায় তা আমি কখনো কল্পনাই করিনি। তবে ময়ূর তৈরি দেখে অনেক ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে ময়ূরের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

মাঝে মাঝে নতুন নতুন আইডিয়া মাথায় এলেই নতুন কিছু করার চেষ্টা করি। তাইতো চাল এবং ডাল কাজে লাগিয়ে ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। ময়ূর তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু কি আর বলব আপনার পোস্টগুলো সব সময় আমার হৃদয়ে দোলা দিয়ে যায়। এত সুন্দর পোস্ট। চাল ও ডাল দিয়ে ময়ূরের ওয়ালমেট তৈরি, আপনি অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার সহিত পোস্টটি তৈরি করেছেন। দেখে আমি বুঝে নিয়েছি অসাধারণ ছিল ময়ূর তৈরি ধন্যবাদ আপু।

 last year 

আমার পোস্টগুলো আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। নতুন কিছু করতে ভালো লাগে। তাই সবসময় নতুন কিছু করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34