আর্ট-নতুন বছরের শুভেচ্ছা||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। আর্ট করতে আমার বেশ ভালো লাগে। আজকে যখন ভাবছিলাম কি আর্ট করব তখন হঠাৎ করে মনে হল নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য একটি আর্ট করি। আর সেই ভাবনা থেকে একটি আর্ট করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


নতুন বছরের শুভেচ্ছা:

IMG_20240102_174013.jpg
Device-OPPO-A15


নতুন বছর মানেই সবার মনে নতুন আলোর সঞ্চার। আর সেই নতুন বছরে নতুনভাবে আমরা নতুন স্বপ্ন সাজাই। আর যদি নতুন বছরকে ঘিরে সুন্দর কোন আর্ট করা যায় তাহলে বেশ ভালো লাগে। আমি আমার ভাবনা থেকে নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য একটি আর্ট করার চেষ্টা করেছি। চেষ্টা করেছি ফুলের নকশার ডিজাইন করে নতুন বছরের শুভেচ্ছা জানানোর। যদিও এই ধরনের আর্ট গুলো খুব একটা করা হয় না। তবে এই আর্ট করতে আমার বেশ ভালো লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই আর্ট করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240102162433.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240102162451.jpg
Device-OPPO-A15


নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য একটি আর্ট করার চেষ্টা করেছি। এজন্য আমি প্রথমে একটি গোল বৃত্ত অংকন করে নিয়েছি।


ধাপ-২

IMG20240102162529.jpg
Device-OPPO-A15
IMG20240102162632.jpg
Device-OPPO-A15


এবার বৃত্তের মাঝে হলুদ রং করেছি। যাতে করে হলুদ রং দেখতে ভালো লাগে এবং ডিজাইনটি সুন্দরভাবে করতে পারি।


ধাপ-৩

IMG20240102162732.jpg
Device-OPPO-A15
IMG20240102162924.jpg
Device-OPPO-A15


এবার চারপাশের অংশে সুন্দর করে কালো করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240102163010.jpg
Device-OPPO-A15
IMG20240102163017.jpg
Device-OPPO-A15


চারপাশে কালো রং করা হয়ে গেল এবার পেন্সিল দিয়ে সুন্দর ভাবে লিখে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20240102163054.jpg
Device-OPPO-A15
IMG20240102163324.jpg
Device-OPPO-A15


এবার কালো কালি দিয়ে সুন্দর করে লেখাটি লিখে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20240102163603.jpg
Device-OPPO-A15
IMG20240102163727.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে ধীরে ধীরে ফুলের নকশা করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ভেতরের অংশ দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240102163820.jpg
Device-OPPO-A15
IMG20240102163909.jpg
Device-OPPO-A15


ভেতরের অংশে নকশা করা হয়ে গেলে এবার সুন্দর ভাবে বাহিরের অংশে ডিজাইন করে নেওয়ার চেষ্টা করেছি। এরপর চারপাশের বর্ডার সুন্দর করে গাড় করে দিয়েছি।


ধাপ-৮

IMG20240102163953.jpg
Device-OPPO-A15
IMG20240102164044.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে নকশা গুলো চারপাশে করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৯

IMG20240102164203.jpg
Device-OPPO-A15
IMG20240102164413.jpg
Device-OPPO-A15


এবার ফুলের নকশাগুলো সুন্দর করে ভরাট করে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG_20240102_191904.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে বিভিন্ন অংশের নকশা আরো সুন্দর করে নেওয়ার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240102_172028.jpg
Device-OPPO-A15


রং তুলি দিয়ে নতুন বছরের শুভেচ্ছা আর্ট করতে আমার বেশ ভালো লেগেছে। এই ধরনের আর্ট খুব একটা করা হয় না। প্রথমবার এই ধরনের আর্ট করতে বেশ ভালো লেগেছে। সবাইকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। জানিনা আমার আর্ট সবার কাছে কেমন লেগেছে। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা রইল আপু ৷ আপনি নতুন বছরের শুভেচ্ছা আপনার আর্টের মাধ্যমে সুন্দর ভাবে জানিয়েছেন ৷ অনেক ভালো লাগলো আপনার আর্ট দেখে ৷ খুবই সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে নতুন বছরকে ঘিরে এমন সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর করে আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। ২০২৪ সালের মাঝে হলুদ রঙ করাতে খুবই সুন্দর হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন আপু 🌼

 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য এই আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 6 months ago 

নতুন বছরকে স্বাগত জানিয়ে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। শুভ হোক আপনার প্রত্যেকটা দিনের পথচলা। সুস্থ অবস্থায় যেন আমরা সবাই একসাথে আমার বাংলা ব্লক পরিবারে কাজ চালিয়ে যেতে পারি।

 6 months ago 

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। আমরা সবাই প্রত্যাশা করি সবাই যেন ভালো থাকে এবং সুস্থ থাকে।

 6 months ago 

আপনি নিজের ভাবনা থেকে নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য একটি দারুণ আর্ট তৈরী করেছেন আপু। নতুন বছরের জন্য আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা।খুব ভালো লাগলো আপনার আর্টটি দেখে।

 6 months ago 

আমি নিজের ভাবনা থেকে সুন্দর একটি শুভেচ্ছা আর্ট করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন অনেক সুন্দর একটা আর্ট করে যেটা দেখে ভালো লেগেছে আপু। ২০২৪ লেখাটাও অনেক সুন্দর হয়েছে। একেবারে আকর্ষণীয়ভাবে ফুটে উঠেছে আপনার করা সম্পূর্ণ এই আর্ট। কেউ চাইলে কিন্তু খুব সহজেই আপনার করা এই আর্ট অঙ্কন করতে পারবে। কারণ আপনি উপস্থাপনাটা খুব সুন্দর করেই তুলে ধরেছেন। দারুন ছিল আপনার আইডিয়াটা। এত সুন্দর একটা আর্ট দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম।

 6 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে এবং আকর্ষণীয় লেগেছে জেনে ভালো লাগলো।

 6 months ago 

নতুন বছর উপলক্ষে একটা সুন্দর আর্ট করেছেন, কালো এবং হলুদ কালার কম্বিনেশনটা খুবই দারুণ ছিল বেশ ফুটে উঠেছে, পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটা ড্রইং তৈরি করেছেন।

 6 months ago 

নতুন বছর উপলক্ষে এই আর্ট করার চেষ্টা করেছি ভাইয়া। কালো এবং হলুদ রং দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

প্রথমে আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। নতুন বছরের প্রতিটি মুহূর্ত যেন আপনার ভালো কাটুক এই আশাবাদ ব্যক্ত করি। নতুন বছরের শুভেচ্ছা আর্ট দেখে ভালো লাগলো। নতুন বছরের শুভেচ্ছা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ভাইয়া আপনাকেও নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। আমি চেষ্টা করেছি নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য একটি আর্ট করে উপস্থাপন করার। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। এমনিতেও আপনার পেইন্টিং গুলো সব সময় অনেক সুন্দর হয়। সুন্দর একটি পোস্ট করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল ।

 6 months ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে নিজের মূল্যবান মতামত তুলে ধরার জন্য।

 6 months ago 

দারুন একটি আর্ট করলেন আপু আপনি খুব ভালো লাগলো। সেই সাথে আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আশা করি আপনার আগামী দিনের সময় গুলো খুব ভালো কাটবে। অনেক সুন্দর করে আপনি আর্ট টি তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে দেখতে।

 6 months ago (edited)

আপনার জন্য শুভকামনা রইল আপু। আপনার জেন আগামী দিনগুলো ভালো কাটে এই প্রত্যাশাই করি। আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

প্রথমেই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই৷ নতুন বছরকে কেন্দ্র করে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন৷ এই সুন্দর আর্টটি আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ একদম নিঁখুতভাবে এই আর্টটি তৈরি করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

ভাইয়া আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছরকে কেন্দ্র করে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44