DIY-ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং🎨||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে আবার ভালো লাগে। পেইন্টিং করা আমার একটি শখের কাজ। যদিও আমি ভালো পেইন্টিং করতে পারি না তবে আমি চেষ্টা করি আমার পেইন্টিংটি সকলের কাছে আকর্ষণীয় করে তোলার জন্য। তাই আজ আমি ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার তৈরি করা এই পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং:🖌️

IMG20220204125557.jpg
Device-OPPO-A15


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। আমরা আমাদের কল্পনাগুলো সব সময় রংতুলিতে প্রকাশ করতে পছন্দ করি। রং তুলির মাঝে ফুটে ওঠে মনের চিন্তা ধারাগুলো। যেগুলো আমাদের কল্পনাতে রয়েছে সেগুলো আমাদের পেইন্টিং এর মাঝে ফুটে ওঠে। তাই আজ আমি ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং আপনাদের সকলের মাঝে উপস্থাপন করেছি। ব্যালকনিতে দাঁড়িয়ে একটি মেয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করছে এবং প্রকৃতির স্নিগ্ধ কোমল বাতাস উপভোগ করছে এরকম একটি পেইন্টিং তৈরি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। ব্যালকনিতে দাঁড়িয়ে থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করার সেই মুহূর্ত আমি আমার রং তুলিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. রাবার।
৫. পেন্সিল।
৬. স্কেল।

IMG20220204113516.jpg
Device-OPPO-A15


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং তৈরির ধাপসমূহ:


🎨ধাপ-১🖌️

IMG20220204114738.jpg
Device-OPPO-A15


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করার জন্য প্রথমে সাদা কাগজ নিয়েছি। এরপর সাদা কাগজের উপরের অংশে সুন্দর করে আকাশের চিত্র অংকন করার জন্য হালকা ভাবে আর্ট করে বিভক্ত করে নিয়েছি।


🎨ধাপ-২🖌️

IMG20220204115204.jpg
Device-OPPO-A15
IMG20220204115502.jpg
Device-OPPO-A15


এবার আমি একটি মেয়ের চিত্র অংকন করেছি। পেন্সিল দিয়ে সুন্দর করে একটি মেয়ের অংকন করেছি। আমি যেহেতু ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র অংকন করব তাই আমি একটি মেয়ের চিত্র অংকন করার চেষ্টা করেছি। এরপর আমি ব্যালকনির চিত্র অংকন করার জন্য হালকাভাবে পেন্সিল দিয়ে অংকন করেছি।


🎨ধাপ-৩🖌️

IMG20220204115945.jpg
Device-OPPO-A15
IMG20220204120447.jpg
Device-OPPO-A15


এবার আমার অংকন করা আকাশের চিত্রটি সুন্দর করার জন্য ও আমার পেইন্টিংটি দেখতে আকর্ষণীয় করার জন্য নীল রঙের ব্যবহার করেছি। নীল আকাশ দেখতে ভালো লাগে। তাই আমি আকাশের চিত্র অংকনের জন্য নীল রঙের ব্যবহার করেছি। এবার লাল সূর্য অংকন করেছি। এরপর আমি মেয়েটির শাড়ির অংশ অংকন করার চেষ্টা করেছি।


🎨ধাপ-৪🖌️

IMG20220204120715.jpg
Device-OPPO-A15
IMG20220204120843.jpg
Device-OPPO-A15


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা সেই মেয়েটিকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য তার পরনে নীল শাড়ি অংকন করেছি। তারপর শাড়িটি সুন্দর করার জন্য নীল রঙের ব্যবহার করেছি। এর ফলে দেখতে সুন্দর হয়েছে।


🎨ধাপ-৫🖌️

IMG20220204121349.jpg
Device-OPPO-A15
IMG20220204122131.jpg
Device-OPPO-A15


এবার মেয়েটির শাড়ির অংশ নীল রঙের ব্যবহার করা হয়ে গেলে মেয়েটির শাড়ির সাথের ব্লাউজ সুন্দর করার জন্য কালো রঙের ব্যবহার করেছি। এরপর আমি মেয়েটির চুল গুলো সুন্দর করে কালো করে দিয়েছি।


🎨ধাপ-৬🖌️

IMG20220204122838.jpg
Device-OPPO-A15
IMG20220204123548.jpg
Device-OPPO-A15


মেয়েটির পরনের শাড়ি আরো বেশি সুন্দর করার জন্য ও আকর্ষণীয় করে তোলার জন্য হালকাভাবে হলুদ রঙের ব্যবহার করেছি। এর ফলে মেয়েটির চিত্র আরো সুন্দর হয়েছে। এবার আমার পেইন্টিংটি আরো সুন্দর করার জন্য ঘাসে ভরা একটি মাঠের চিত্র অংকন করেছি। এজন্য আমি সবুজ রং দিয়েছি।


🎨ধাপ-৭🖌️

IMG20220204124226.jpg
Device-OPPO-A15


আমি যেহেতু ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করবো তাই আমি এবার ব্যালকনির গ্রিল গুলো সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি।


🎨শেষ ধাপ🖌️

IMG20220204125153.jpg
Device-OPPO-A15


ব্যালকনির গ্রিল গুলো সুন্দর করে অংকন করা হয়ে গেলে আমি অন্যান্য আরো কিছু অংশের কাজগুলো সুন্দরভাবে শেষ করেছি। এর মাধ্যমে আমি ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং পুরোপুরিভাবে তৈরি করেছি। এভাবেই আমি এই প্রিন্টিংয়ের কাজ শেষ করেছি।


🎨উপস্থাপনা:🖌️

IMG20220204125531.jpg
Device-OPPO-A15
IMG20220204131730.jpg
Device-OPPO-A15


ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিংটি করতে আমার অনেক ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিংটি সুন্দরভাবে করার জন্য। আমি জানিনা আমার পেইন্টিংটি আপনাদের কাছে কেমন লেগেছে। তবে আমি আমার পেইন্টিংটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আমি আমার মনের কল্পনাকে রংতুলিতে সাজিয়ে আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি আমার করা এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে অংকন পর্বটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার অংকন দেখে আমি রীতিমত মুগ্ধ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চিত্র এঁকেছেন। খুব ভালো লাগলো। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেন্টিং খুবই সুন্দর ভাবে আপু আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, প্রতিটি ধাপ খুবই স্বচ্ছতার সাথে অংকন করেছেন, আপনার অংকন টি আমার ভালো লেগেছে, আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে মেয়ের মাথার খোপা তৈরি। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

ব্যালকনিতে দাঁড়িয়ে থাকার মেয়েটির চিত্র অনেক সুন্দরভাবে তৈরি করেছেন । যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে । তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এতো সুন্দর একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রিয় আপুমনি আপনি খুবই সুন্দর করে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং🎨 করেছেন যা দেখে আমি অভিভূত হয়েছি সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার চিত্রাংকন বা পেইন্টিংটি। অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াও! আপু আপনি অসাধারণ ভাবে একটি মেয়ে বেলকুনিতে দাঁড়িয়ে থাকার দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে আপনার পেইন্টিং টি অসাধারণ লেগেছে। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের উপহার দিবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ভালই এঁকেছেন আপু । তবে ব্যালকনিতে লাল কালার না দিয়ে অন্য কালার দিলে আরও সুন্দর লাগতো মনে হয় । যাইহোক আপনার জন্য শুভকামনা রইল আপু ❤️

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের পেইন্টিং করেছেন। আপনার আর্টিস্টি খুব সুন্দর হয়েছে। আপনি খুব চমৎকারভাবে দক্ষতা সহকারে পেইন্টিং সম্পন্ন করেছেন। আপনার আর্টিস্ট আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি ব্যালকনিতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের চমৎকার চিত্রাংকন করেছেন। যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে ।খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন। প্রতিটি ধাপ খুবই সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যে টি আপনার পোস্টকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেয়েটি নিশ্চয়ই চাঁদের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে। কিন্তু দুর্ভাগ্যবশত আজকে অমাবস্যার রাত 😁।

সুন্দর ছিল আপু আপনার পেইন্টিংটি অসাধারণ লেগেছে আমার কাছে। এবং সেইসাথে সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা দিয়েছেন অংকনের। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54852.52
ETH 2440.67
USDT 1.00
SBD 2.18