ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। বিভিন্ন সময়ের করা এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগবে জানি না তবে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লেগেছে। আশা করছি ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20240126_132410.jpg
Device-OPPO-A15
Location


জবা ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লেগেছে। জবাব ফুল আমার বেশ পছন্দের। যখন এই জবা ফুলটি ফুঠেছিল তখন দেখতে অনেক ভালো লেগেছিল। জবা ফুলের পাপড়ি গুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় লাগছিল। আর জবা ফুলের মাঝের অংশটা দেখতেও বেশ সুন্দর লাগছিল। তাইতো আমি জবা ফুলের সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। আশা করছি জবা ফুলের ফটোগ্রাফি সবার ভালো লাগবে।


IMG_20240126_132115.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240126_132203.jpg
Device-OPPO-A15
Location


কচুর পাতা দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আর যখন কচুর পাতার উপর পানি পড়ে থাকে তখন কচুর পাতার সৌন্দর্য যেন আরও বেশি বেড়ে যায়। আর কচুর পাতার সৌন্দর্য দেখতে খুবই আকর্ষণীয় লাগে। যখন অনেকগুলো কচুর গাছ একসাথে দেখেছি তখন আমার বেশ ভালো লেগেছিল। তাই তো ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। তাইতো আমি কচু শাকের ফটোগ্রাফি করে সেই সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।


IMG_20240126_132528.jpg
Device-OPPO-A15
Location


লেবুর ফুল দেখতে অনেক সুন্দর। যদিও লেবুর ফুলের ফটোগ্রাফি সেভাবে কখনো করা হয় না। তবে গাছে যখন এই সুন্দর লেবুর ফুল ফুটেছিল তখন ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। আর এই সুন্দর লেবুর ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লেগেছিল। দেখতে খুবই ভালো লাগছিল। তাইতো আমি লেবুর ফুলের অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আর সেই সাথে লেবুর ফুলের অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। সেই ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লেগেছে।


IMG_20240126_131628.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240126_131529.jpg
Device-OPPO-A15
Location


টমেটো ফুল আমার কাছে বেশ ভালোই লাগে দেখতে। টমেটো ফুলের সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছিলাম। সেই সাথে গাছে ধরে থাকা বড় বড় সবুজ টমেটো গুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। গাছে অনেকগুলো টমেটো ছিল। আর দেখতে বেশ ভালো লাগছিল। যখন গাছে অনেক ভালো ফলন হয় তখন বেশ ভালো লাগে। যদিও এই গাছটি আমার লাগানো না। আমি যখন গ্রামের বাসায় গিয়েছিলাম তখন এই গাছটি দেখে ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20240126_131737.jpg
Device-OPPO-A15
Location


শিমের ফুল দেখতে অনেক সুন্দর। শিমের ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। আর সাদা রঙের এই ফুল গুলো দেখেই আমি ফটোগ্রাফি করেছিলাম। শিম সবজি হিসেবে সবার কাছে অনেক পরিচিত। তবে শিমের ফুলের সৌন্দর্য কোন অংশে কম নয়। আর সেই অপরূপ সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার জন্য আমি এই ফটোগ্রাফি করেছিলাম। আর সেই সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। তাই তো এই শিমের ফুলের সৌন্দর্য সবার মাঝে তুলে ধরলাম। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

আপু আপনি তো আজকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেক কয়টা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। তাছাড়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফার বলতে হবে। কারণ আপনার করা জবা ফুলের এবং কচু পাতার আরো টমেটো গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগলো। এমনিতে আমার কাছে যে ধরনের ফটোগ্রাফি গুলো কোয়ালিটি ফুল মনে হয় সেই ধরনের ফটোগ্রাফি দুর্দান্ত লাগে। আজকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপু আমি ক্ষুদ্র মানুষ তাই ক্ষুদ্রভাবে চেষ্টা করেছি আর কি।

 6 months ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি আপনার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন ।আজকের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ দারুন লাগছে। তবে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি ও সিমের ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপু আমি কতটুকু ভালো ফটোগ্রাফি করতে পারি জানিনা তবে আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো এবং উৎসাহ পেলাম। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বেশ দারুণ কিছু ফটোগ্রাফি আজকে শেয়ার করলেন আপু। টমেটো ফুল আর লেবুর ফুল আমার আগে এভাবে খেয়াল করা হয় নি। তবে আপনার টমেটো গাছ কেন ভালো লাগে না আপনার, সেটা তো বললেন না আপু। আর সবগুলো ছবিই বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

টমেটোর ফুলগুলো দেখতে বেশ সুন্দর। আর লেবুর ফুলগুলো আরো বেশি আকর্ষণীয়। অনেক সময় অনেক কিছুর ফুল খেয়াল করা হয় না।

 6 months ago 

আপু আপনার তোলা রেনডম ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। প্রতিটি ফটোগ্রাফির সাথে বেশ ভালো উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

আপু আজকে বিভিন্ন ধরনের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। কচুরিপানার উপরে পানি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। এরকম কচুরিপানা পাতার উপর পানি রেখে অনেক খেলেছি ছোটবেলার দাদু বাড়িতে গিয়ে। কাঁচা টমেটো গুলো দেখতে খুব সুন্দর লাগছে। সবগুলো ফটোগ্রাফি চমৎকারভাবে করেছেন এজন্য এত ভালো লাগছে দেখতে।

 5 months ago 

সত্যি আপু মাঝে মাঝে ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে যায়। যাই হোক আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বাহ্ আপনি তো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করছেন আপু।ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি সব গুলো ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলোর বর্ণনা সুন্দর করে উপস্থাপন করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময়ই আমার কাছে অনেক ভালো লাগে। এ সপ্তাহেতেও আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। জবা ফুলের ফটোগ্রাফি এবং লেবুর ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে অনেক ভালো লাগল আপু। জবা ফুলের এবং লেবু ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

আপু আপনি খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগছিল। কচু পাতার উপর পানির দৃশ্য আমার কাছে বরাবরই খুব ভালো লাগে আপু। ছোটবেলায় কচু পাতার উপরে পানি নিয়ে অনেক খেলা করতাম। আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে আমার ছোট্ট বেলার কথা মনে পড়ে গেল। তাছাড়া জবা ফুল, টমেটো, সিম ফুল সব কিছুর ফটোগ্রাফি খুব দারুণভাবে করেছেন । দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

 5 months ago 

সত্যিই আপু কচু পাতার উপর পানি থাকলে দেখতে অনেক ভালো লাগে। আর ছোটবেলার কথা মনে পড়ে যায়। অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

মুগ্ধ হয়ে গেলাম আপনার তোলা সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে। সত্যিই আপনি ফটোগ্রাফি করতে অত্যন্ত দক্ষ। আপনার তোলা টমেটোর ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া নিজের মন্তব্য উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপু। লেবু, টমেটো, জবা ফুলের ফটোগ্রাফিগুলো ভালোই লেগেছে আমার কাছে। 🌼

 5 months ago 

ভাইয়া আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় ভালো লাগার কিছু ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58324.43
ETH 3144.10
USDT 1.00
SBD 2.38