রেসিপি-লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। মজার মজার রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। তাই ভিন্ন ধরনের রেসিপি নিয়ে আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আজকে আমি খুবই মজার রেসিপি শেয়ার করতে চলে এসেছি। হয়তো অনেকেই লেয়ার মুরগির চর্বি খেতে পছন্দ করেন। সাধারণত সবাই লেয়ার মুরগি চর্বি ও পাখনা আলু দিয়ে ভুনা করে খেতে পছন্দ করেন। তবে আজকে আমি ভিন্নধরনের একটি রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আজকে আমি লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি সকলের ভালো লাগবে।


লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি:

IMG_20220413_190241.jpg
Device-OPPO-A15


লেয়ার মুরগির চর্বি ও পাখনা খেতে আমি খুবই পছন্দ করি। তেল তেল চর্বি আমার অনেক ভালো লাগে খেতে। আসলে এই চর্বি খেতে এতো সুস্বাদু যে যেকোনো কিছু দিয়ে রান্না করে খাওয়া যায়। তাই আজকে আমি আমার খুবই প্রিয় ডাটা শাকের ডাটা গুলো দিয়ে মজার রেসিপি তৈরি করেছি। ডাটার সাথে লেয়ার মুরগির চর্বি ও পাখনা ভুনা খেতে অসাধারণ লেগেছিল। আসলে এই স্বাদ কখনো বলে বোঝানোর মত নয়। আমার কাছে দারুণ লেগেছিল এই খাবারটি খেতে। তাই এই মজার রেসিপি সকলের মাঝে শেয়ার করতে চলে এলাম। আশা করছি আপনাদের সকলের ভালো লাগবে।।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
লেয়ার মুরগির চর্বি ও পাখনা২৫০ গ্রাম
ডাটা শাক১০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
পেঁয়াজ বাটা১/২ কাপ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
গরম মসলা বাটা১/২ চামচ
আদা বাটা১/২ চামচ
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ

IMG_20220413_140432.jpg

IMG20220402083055.jpg

IMG20220402085234.jpg


লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220402083655.jpg

IMG20220402085531.jpg


লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে ডাটা শাক খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর ডাটা শাক ছোট ছোট করে কেটে নিয়েছি। এবার আমার এই রেসিপি তৈরি করার জন্য একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর সয়াবিন তেল দিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG_20220413_140554.jpg

IMG20220402085935.jpg


এবার তেল গরম হলে পেঁয়াজ দিয়েছি। এরপর কিছুক্ষন সময় পেঁয়াজ ভেজে নিয়েছি। পেঁয়াজ ভাজা হলে রেসিপি খেতে ভালো লাগে।


🍲ধাপ-৩🍲

IMG20220402090008.jpg

IMG20220402090114.jpg


এবার আমি ভাজা পেঁয়াজ এর মধ্যে পরিমাণ অনুযায়ী আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা, গরম মসলা বাটা ও পেঁয়াজ বাটা দিয়েছি। এরপর সামান্য পরিমাণে দারুচিনি দিয়েছি। এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে মেশানোর চেষ্টা করেছি।


🍲ধাপ-৪🍲

IMG20220402090219.jpg

IMG20220402090250.jpg


এবার আমি পরিমাণ অনুযায়ী হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। সব গুলো দেওয়া হয়ে গেলে এবার সব গুলো একত্রে ভালোভাবে মেশানোর জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি।


🍲ধাপ-৫🍲

IMG20220402090334.jpg

IMG20220402090928.jpg


এভাবে এই মসলাগুলো ভালোভাবে ভুনা করার জন্য ও আমার তৈরি করা রেসিপি খেতে সুস্বাদু করার জন্য পানি দিয়েছি। পানি দিয়ে কিছুক্ষণ সময় রান্না করার পর মসলা অনেক ভালোভাবে ভুনা হয়েছে এবং সুন্দর কালার এসেছে।


🍲ধাপ-৬🍲

IMG20220402091041.jpg

IMG20220402091135.jpg


এবার ভুনা মসলার মধ্যে পরিষ্কার করে ধুয়ে রাখা লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়েছি। এবার চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে মসলার সাথে এগুলো ভালোভাবে মিশিয়ে নিয়েছি।


🍲ধাপ-৭🍲

IMG20220402091742.jpg

IMG20220402091835.jpg


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর যখন মাংস ভালোভাবে ভুনা হয়েছে এবং চর্বি গুলো অনেক ভালোভাবে ভুনা হয়েছে তখন ডাটা শাক এর মধ্যে দিয়েছি।


🍲ধাপ-৮🍲

IMG20220402091925.jpg

IMG20220402091953.jpg


এবার আমি সব গুলো একত্রে মেশানোর জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। ভালোভাবে মেশানোর চেষ্টা করেছি। যাতে করে ডাটা শাকের সাথে মাংসের চর্বি ভালোভাবে মেশানো হয়।


🍲ধাপ-৯🍲

IMG20220402092459.jpg

IMG20220402092546.jpg


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর যখন সব গুলো একত্রে ভালোভাবে মিশে ভুনা হয়েছে তখন আমি সেদ্ধ করার জন্য পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। আমি একটু কম পরিমাণে পানি দিয়েছি। কারণ আমি এই রেসিপি ভুনা ভুনা করবো।


🍲ধাপ-১০🍲

IMG20220402092619.jpg


এবার কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করেছি। যাতে করে নিচের দিকে লেগেনা যায় এবং খেতে আরো বেশি সুস্বাদু ও মজাদার হয়।


🍲শেষ ধাপ🍲

IMG_20220413_185331.jpg


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর যখন আমার তৈরি করা এই মজার রেসিপি হয়ে এসেছে তখন আমি চুলা বন্ধ করে দিয়েছি।


🍲উপস্থাপনা:🍲

IMG_20220413_190125.jpg
Device-OPPO-A15


লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি তৈরি হলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে বাটির মধ্যে তুলে নিয়েছি। এই মজার রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। এই রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও খুবই মজাদার হয়েছিল। আসলে যারা লেয়ার মুরগির চর্বি খেতে পছন্দ করেন তারা যদি এই রেসিপি তৈরি করে খান তাহলে অনেক ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনার তৈরি লেয়ার মুরগি চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাকের রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। আর রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। আমাদের মাঝে লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাকের রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গতকালই আমিও আমার বাসায় একটি লেয়ার মুরগি কিনে এনেছিলাম। এই মুরগিটির স্বাদ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। লেয়ার মুরগির মাংসের সাথে সাথে তার চামড়া ও পাখনা খেতেও বেশ দারুন লাগে। আমার বাসায় যে মুরগিটি এনেছিলাম তার চামড়া ও পাখনা এখনো খাওয়া হয়নি। আপনার তৈরি মুরগির চর্বিও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি দেখে আমারও এই একই রেসিপি খাবার ইচ্ছে হলো। কেননা আপনার রেসিপিটি দেখতে অনেক অনেক লোভনীয় মনে হচ্ছে। নিশ্চয়ই খেতে অনেক স্বাদও হয়েছে। আপনার এই রেসিপিটি আমার কাছে একদম নতুন একটি রেসিপি। আর এই নতুন ও ভিন্ন স্বাদের রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। লেয়ার মুরগির চর্বিও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা খেতে অনেক মজা লাগে। আমিও কিছুদিন আগে বাসায় তৈরি করেছি। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আজকে আপনি আমাদের সাথে চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি আমার কাছে বেশ ইউনিক লাগছে। আজকে আপনি আমাদের সাথে লেয়ার মুরগির চর্বি ও পাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি সত্যিই খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে।
লেয়ার মুরগির চবিওপাখনা দিয়ে ডাটা শাক ভুনা রেসিপি টা আমার খুবই ভালো লাগে। আপনার এই রেসিপিটি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

যদিও আমি মুরগির চর্বি চামড়া বা এগুলা খাইনা, আপনার রেসিপিটা এতই লোভনীয় হয়েছে যে মনে হচ্ছে এখন থেকে খাওয়া দরকার। যাই হোক অনেক সুন্দর ছিল আপু আপনার উপস্থাপনা টি,শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাহ আপু,আপনি ত ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।মুরগির চর্বি এবং পাখনা দিয়ে সচরাচর আমি ভুনা করে খেয়ে থাকি তবে কখনো ডাটা শাক দিয়ে ভুনা করে খাওয়া হয়নি।তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।বাসায় যদি মুরগি আনা হয় তাহলে মুরগির চর্বি এবং পাখনা দিয়ে ডাটা শাক ভুনা করে খেয়ে দেখব। আপু,মুরগির চর্বি এবং পাখনা দিয়ে ডাটা শাক রান্না করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনি সত্যিই খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে।মুরগির চর্বি এবং পাখনা দিয়ে ডাটা শাক রান্না করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷শুভ কামনা রইল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74