রেসিপি-আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি🍲|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। বাইম মাছ খেতে কম বেশি সকলেই পছন্দ করেন। তাই আজকে আমি আলু দিয়ে বাইম মাছ ভুনার রেসিপি নিয়ে আপনাদের মাঝে চলে এসেছি।


আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি:

IMG_20220808_154103.jpg
Device-OPPO-A15


আলু দিয়ে বাইম মাছ ভুনা করলে খেতে দারুন লাগে। এছাড়া যদি হয় নদীর মাছ তাহলে খেতে আরো বেশি মজার হয়। আমি যে মাছগুলো দিয়ে এই রেসিপি তৈরি করেছিলো সেই মাছের পেটে ডিম ছিল। মাছের ডিম খেতে যেমন ভালো লাগে তেমনি অনেক বেশি পুষ্টিকর। আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার খুবই প্রিয় রেসিপির মধ্যে এই রেসিপিটি অন্যতম। তাইতো আমি এই মজার রেসিপি নিয়ে আপনাদের মাঝে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি তৈরি করেছি এবং এই রেসিপি তৈরিতে কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
বাইম মাছ৩০০ গ্রাম
আলু২৫০ গ্রাম
পেঁয়াজ কুচি৪ চামচ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ

IMG20220726101230.jpg

IMG20220726094806.jpg

IMG20220726101634.jpg


আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220726100352.jpg

IMG20220726101017.jpg


আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আলু ভালোভাবে ধুয়ে নিয়েছি। এরপর খোসা ছাড়িয়ে নিয়েছি। এবার চিকন চিকন করে কেটে নিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG20220726101912.jpg

IMG20220726102153.jpg


এবার কড়াইয়ের মধ্যে তেল দিয়েছি। এরপর তেল গরম হলে পেঁয়াজ দিয়েছি। পেঁয়াজ ভেজে নিয়েছি।


🍲ধাপ-৩🍲

IMG20220726102243.jpg

IMG20220726102312.jpg


এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি। এরপর রসুন বাটা ও জিরা বাটা দিয়েছি। এবার ভালোভাবে নাড়াচাড়া করে নিয়েছি তেলের সাথে ভাজার জন্য।


🍲ধাপ-৪🍲

IMG20220726102358.jpg

IMG20220726102629.jpg


এরপর সামান্য পরিমাণে পানি দিয়েছি। সামান্য পানি দিয়ে কিছুক্ষণ রান্না করার পর মসলাগুলো ভুনা হয়েছে এবং রান্না করার আর একটু ধাপ এগিয়ে গেছে।


🍲ধাপ-৫🍲

IMG20220726102657.jpg

IMG20220726102720.jpg


মসলা ভুনার হওয়ার পর এবার এই ধাপে আমি বাইম মাছগুলো এর মধ্যে দিয়েছি।


🍲ধাপ-৬🍲

IMG20220726102743.jpg

IMG20220726102954.jpg


এরপরের ধাপে আমি চামচ দিয়ে নেড়েচেড়ে নিয়েছি। এভাবে কিছুক্ষণ সময় রান্না করেছি। আরো কিছুক্ষণ সময় রান্না করে ভালোভাবে ভুনা করেছি। ভালো করে ভুনা করলে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৭🍲

IMG20220726103015.jpg

IMG20220726103041.jpg


মাছ ভুনা হওয়ার পর কেটে রাখা আলু গুলো নিয়েছি। সবগুলো আলু দিয়েছি।


🍲ধাপ-৮🍲

IMG20220726103116.jpg

IMG20220726103211.jpg


এবার আলু এবং মাছ ভুনা ভালো করে মেশানোর জন্য আবারো নাড়াচাড়া করে নিয়েছি এবং ভালোভাবে মিশিয়ে নিয়েছি।


🍲ধাপ-৯🍲

IMG20220726103317.jpg


এবার আলু সিদ্ধ করার জন্য পানি দিয়েছি। এরপর নাড়াচাড়া করে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। এবার ঢাকনা দিয়ে থেকে রেখেছি। ঢাকনা দিয়ে ঢেকে রাখলে তাড়াতাড়ি সিদ্ধ হয়।


🍲ধাপ-১০🍲

IMG_20220808_153625.jpg


আরো কিছুক্ষণ সময় রান্না করলে আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি তৈরি হয়েছে। এভাবে এই রেসিপিটি তৈরি করা সম্পূর্ণরূপে শেষ করেছি।


🍲উপস্থাপনা:🍲

IMG_20220808_154155.jpg
Device-OPPO-A15


আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি খেতে কিন্তু দারুণ হয়েছিল। যারা বাইম মাছ খেতে পছন্দ করেন তারা এভাবে এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। আমার কিন্তু এই রেসিপিটি ভীষণ প্রিয়। তাই তো তৈরি করেছি এবং সকলের মাঝে তুলে ধরলাম। আপনারা চাইলে বাসায় তৈরি করে খেতে পারেন।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপু,আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। আমার কাছে ছোট ছোট বাইম মাছ খেতে খুবই ভালো লাগে। আর আপনি তো দেখছি আলু দিয়ে বাইম মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। এত মজার একটি রেসিপি সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছের রেসিপি বেশ দারুন হয়েছে। কলারটা ও বেশ দারুন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছের রেসিপি খেতে ভালো লেগেছে আপু। আপনি বাসায় এই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। আমার মনে হয় আপনার কাছেও ভালো লাগবে খেতে। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছের সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এই রেসিপিটি আমিও বাসায় মাঝে মাঝে করি। কারন আমার পরিবারের অন্য সদস্যরা খুব পছন্দ করে। আমি খুব বেশি না খেলেও তাদের জন্য রান্না করতে হয়। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি আমার পছন্দের এই রেসিপি সকলের মাঝে তুলে ধরতে। আপনার বাসায় সবাই এই রেসিপি খেতে পছন্দ করে জেনে ভালো লাগলো। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

বাই মাছের রেসিপিটা খুবই দারুণ হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। কিন্তু বাইম মাছ আমার তেমন একটা পছন্দ না।

 2 years ago 

বাইম মাছ আপনার পছন্দ না তবে আমার খুবই পছন্দ। যাইহোক আপু আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল।

 2 years ago 

আপু আলু দিয়ে বাইম মাছ ভুনা রেসিপিটি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আমি মাঝে মাঝে এভাবে আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি করি খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ইচ্ছে করছে খেয়ে দেখতে। তরকারির কালার টা খুব সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

আপু আপনার বাইম মাছ পছন্দ এটা বুঝতেই পারছি। আপনি বাসায় এভাবে রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন। মন্তব্য প্রকাশ করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছ ভুনা 😋
আহা কি লোভনীয় খাবার দেখালেন আপু 🤤
আমি বাইম মাছ বাজার থেকে মাঝে মাঝেই আনি।
দারুন লাগে খেতে 😋
চমৎকার উপস্থাপনা করেছেন আপু।

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছের ভুনা ওহ কি যে টেস্ট তা বলে বোঝানো সম্ভব নয় ৷কারন আমি মোটামুটি কয়েকবার খেয়েছি৷আর আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ৷
অসংখ্য ধন্যবাদ আপু এতো একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

বাইম মাছ আমার খুবই প্রিয় একটি মাছ । আমাদের এলাকায় বর্তমানে খুবই কম পাওয়া যায় মাছটি। আমি যখন বাজারে মাছ কিনতে যাই তখন এই মাছটি ফেলে খুবই খুশি হই। খুবই চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাইম মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। অনেক ভালো লাগে। আপনার রেসিপি টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। তারপর আবার আলু দিয়ে রান্না করেছেন আপু। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু দিয়ে বাইম মাছের খুব মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখে খুব খেতে ইচ্ছে করছে। বাই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুবই মজাদার করে রেসিপিটি তৈরি করেছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42