আর্ট-রং তুলিতে গোধূলির প্রকৃতি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তাই মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তেমনি আজকে আমি ভিন্ন ধরনের একটি পেইন্টিং সবার মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি এই পেইন্টিং সবার কাছে ভালো লাগবে।


রং তুলিতে গোধূলির প্রকৃতি পেইন্টিং

IMG_20230729_171042.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলায় প্রকৃতি নতুন রূপে সেজে ওঠে। আর সেই গোধূলির সুন্দর রূপ পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরতে ভালো লাগে। রং তুলিতে গোধূলির প্রকৃতি পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। প্রকৃতি এক এক রকম সময় একেক রূপ ধারণ করে। আর প্রকৃতির ভিন্ন ভিন্ন রূপ দেখতেও ভালো লাগে। গোধূলির অপরূপ সৌন্দর্য রং তুলির ছোঁয়ায় উপস্থাপন করার জন্য একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও এই পেইন্টিং কয়েকদিন আগে করেছিলাম। তাই আজকে আমি ব্যস্ততার মাঝেও এই পেইন্টিং শেয়ার করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20230726170029.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230726170124.jpg
Device-OPPO-A15
IMG20230726170350.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় প্রকৃতির পেইন্টিং করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে সুন্দর একটি সূর্য অঙ্কন করে নেওয়ার চেষ্টা করেছি। এরপর সূর্য রং করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230726170522.jpg
Device-OPPO-A15
IMG20230726170617.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সূর্যটি আরও বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20230726170649.jpg
Device-OPPO-A15
IMG20230726170829.jpg
Device-OPPO-A15


এবার প্রকৃতির সেই অপরূপ সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করার জন্য চারপাশে হালকা হলুদ রঙের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230726171057.jpg
Device-OPPO-A15
IMG20230726171228.jpg
Device-OPPO-A15


এবার প্রকৃতির সেই সৌন্দর্য আরো বেশি ফুটিয়ে তোলার জন্য পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর পাখির চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230726171347.jpg
Device-OPPO-A15
IMG20230726171641.jpg
Device-OPPO-A15


এবার কালো রঙের ব্যবহার করে গাছগুলো সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৬

IMG20230726171904.jpg
Device-OPPO-A15
IMG20230726172019.jpg
Device-OPPO-A15


এবার গাছের ডালপালাগুলো আরো বেশি সুন্দর করার চেষ্টা করেছি। এবার গাছের ডালে বসে থাকা পাখির চিত্র সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230726172026.jpg
Device-OPPO-A15
IMG20230726172114.jpg
Device-OPPO-A15


গাছের ডালে বসে থাকা পাখির চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার কিছু পাতার প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20230726172332.jpg
Device-OPPO-A15
IMG20230726172431.jpg
Device-OPPO-A15


গাছের ডালের ছোট ছোট পাতা অঙ্কন করা হয়ে গেলে এবার নিচের দিকে মাটি অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230726172508.jpg
Device-OPPO-A15
CamScanner 07-26-2023 17.29_1.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে নিচের দিকে ঘাস অঙ্কন করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়। এবার ধীরে ধীরে অন্যান্য অংশ সুন্দর করে অঙ্কন করেছি এবং এই পেইন্টিং সুন্দর করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230729_171337.jpg
Device-OPPO-A15


গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। যদিও ভালো পেইন্টিং করতে পারি না। তবুও মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তাইতো আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। তবে এই পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে। গোধূলির অপরূপ সৌন্দর্য রং তুলির ছোঁয়ায় উপস্থাপন করতে আমার অনেক ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আর্ট-রং তুলিতে গোধূলির প্রকৃতি পেইন্টিং করেছেন। খুবই চমৎকার দেখাচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

রং তুলিতে গোধূলির পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।

 last year 

প্রথমেই বলবো আপু এই ধরনের কাজগুলো করার জন্য কিন্তু প্রচুর ধৈর্যের প্রয়োজন আর আপনার সেটা রয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে একটি গোধূলি সন্ধ্যা পেন্টিং করেছেন। গাছের মধ্যে একটি পাখি বসে আছে দেখতে অদ্ভুত সুন্দর লাগছে।

 last year 

কোন কাজ করতে গেলে সত্যিই অনেক ধৈর্যের প্রয়োজন হয়। তবুও আমি চেষ্টা করেছি গোধূলি বেলার সুন্দর একটি পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করার জন্য। গাছের ডালে বসে থাকা একটি পাখি সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু।

 last year 

ওয়াও আপনার পেইন্টিং মানেই ভিন্ন কিছু আপু।আজকের পেইন্টিং টিও অনেক ভালো লেগেছে।কালার কম্বিনেশন সব মিলিয়ে পারফেক্ট ছিল।গোধূলির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম আপনার পেইন্টিং এ।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে এবং কালার কম্বিনেশন পারফেক্ট মনে হয়েছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 last year 

রং তুলে দিয়ে খুব সুন্দর চিত্র ফুটিয়ে তুলেছেন আপনি। চিত্রটি দেখতে খুবই সুন্দর হয়েছে আপু। আপনার কাছ থেকে এমন সুন্দর সুন্দর পেইন্টিং আরো দেখতে চাই।

 last year 

রং তুলি দিয়ে সুন্দরভাবে প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি আপু। আপনার ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 last year 

আপু আপনার প্রেইন্টিং মানে অন্য রকম জিনিস। গোধূলির প্রকৃতি পেইন্টিং সত্যি চমৎকার হয়েছে। এই ধরনের প্রেইন্টিং গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গোধূলির প্রকৃতি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি সব সময় অন্য রকমের কিছু করার চেষ্টা করি। তাই তো গোধূলির সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।

 last year 

বেশ সুন্দর করে এঁকেছেন গোধূলির দৃশ্য। পাখিটি মনে হচ্ছে তার প্রিয়তমার জন্য মন খারাপ করে বসে আছে অথবা অপেক্ষা করছে প্রিয়তমার জন্য। বেশ সুন্দর করে ধাপ বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ সুন্দর একটি দৃশ্য শেয়ার করার জন্য।

 last year 

সত্যি আপু পাখিটি হয়তো কারো প্রতীক্ষায় আছে। নিজের প্রিয় কারো প্রতীক্ষায় আছে। যাইহোক আপু আপনার মন্তব্য পড়ে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর একটা গোধূলি বেলার অপরূপ সৌন্দর্যের পেইন্টিং করেছেন আপনি যা দেখে আমি তো খুব মুগ্ধ হয়েছি। আপনি এই দৃশ্যটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন যা দেখেই বুঝতে পারছি। আপনি কিন্তু অনেক সুন্দর পেইন্টিং করেন। আর এরকম পেইন্টিং গুলো দেখলে চোখটা একেবারে ফেরানো যায় না। বুঝতেই পারছি আপনি আপনার ক্ষুদ্র প্রচেষ্টায় এটা অঙ্কন করেছেন। তবে এরকম কাজগুলো করতে সর্বপ্রথম দক্ষতার প্রয়োজন হয়।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি গোধূলি বেলার অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার জন্য। আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার আর্টগুলো বরাবরই খুব চমৎকার হয়। আজকেও খুব চমৎকার একটি আর্ট উপহার দিয়েছেন। আর ধাপে ধাপে সেগুলো আমাদের মাঝে বর্ণনা করাতে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

আমার আর্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যিই ভালো লাগলো ভাইয়া। চেষ্টা করেছি ক্ষুদ্র প্রচেষ্টায় এই আর্ট করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের পেইন্টিংটিও আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপু আমি মাঝে মাঝে চেষ্টা করি পেইন্টিং করার জন্য। আপনাদের মন্তব্য পড়ে আরো বেশি উৎসাহ পাই। এভাবেই সব সময় মন্তব্য করে উৎসাহ দিবেন আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

গোধূলির প্রকৃতির পেইন্টিং খুব সুন্দর হয়েছে আপু, তবে ব্যাকগ্রাউন্ডে হলুদ রংটা যদি আরেকটু হালকা লালচে আভা দিয়ে দিতেন তাহলে ব্যাপারটা আরো অনেক বেশি সুন্দর লাগতো। তবে আপনার হাতের কাজ অসাধারণ এটা নিয়ে আসলে কোন কথা হবে না। সত্যিই দেখতে অসম্ভব সুন্দর লাগছে আপনার আর্ট।

 last year (edited)

গোধূলির প্রকৃতির পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। ব্যাকগ্রাউন্ডে হলুদ রং দিয়ে লালচে আভা তৈরি করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66745.34
ETH 3326.92
USDT 1.00
SBD 2.71