আর্ট-সুন্দর প্রকৃতি ও ফুলের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। তাই সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। এই পেইন্টিং কয়েকদিন আগে আমি করেছিলাম। হাতে সময় খুবই কম ছিল। তবুও চেষ্টা করেছি পেইন্টিং সুন্দর করে উপস্থাপন করার। আশা করছি সবার ভালো লাগবে।


সুন্দর প্রকৃতি ও ফুলের পেইন্টিং:

IMG_20240814_134049.jpg
Device-OPPO-A15


ফুলের পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। ফুল এবং প্রকৃতি মিলেমিশে সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। নীল আকাশ আর সুন্দর প্রকৃতি দেখতে অনেক ভালো লাগে। আর সেই সুন্দর প্রকৃতির মাঝে যদি ফুলের পেইন্টিং ফুটিয়ে তোলা যায় তাহলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগে। তাই সুন্দর একটি পেইন্টিং উপস্থাপন করার চেষ্টা করেছি। মাঝে মাঝে নতুন নতুন পেইন্টিং করতে ভালো লাগে। বিশেষ করে এই জাতীয় পেইন্টিং গুলো আমার বেশি ভালো লাগে। তাই আমি সুন্দর করে ফুল গুলো পেইন্টিং করেছি আর আকাশের সৌন্দর্য ফুটিয়ে তুলেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. রং।
৩. তুলি।

IMG20240814131323.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240814131423.jpg
Device-OPPO-A15


এই সুন্দর পেইন্টিং করার জন্য প্রথমে আমি সবুজ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240814131531.jpg
Device-OPPO-A15


এবার সবুজ ঘাস জাতীয় পাতা অঙ্কন করেছি।


ধাপ-৩

IMG20240814131712.jpg
Device-OPPO-A15


ঘাস জাতীয় পাতাগুলো আরো সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240814131809.jpg
Device-OPPO-A15


ঘাস জাতীয় পাতা গুলো পেইন্টিং করা হয়ে গেলে এবার হালকাভাবে নীল এবং সাদা রং ব্যবহারের চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240814131932.jpg
Device-OPPO-A15


নীল ও সাদা মিলিয়ে রঙের ব্যবহার করে সুন্দর করে আকাশ তৈরি করার সৃষ্টি করেছি।


ধাপ-৬

IMG20240814132147.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে আকাশের সৌন্দর্য বাড়িয়ে তোলার চেষ্টা করেছি। যাতে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240814132253.jpg
Device-OPPO-A15


সুন্দর করে ফুল অঙ্কন করার চেষ্টা করেছি। ফুলগুলো অঙ্কন করতে খুবই ভালো লাগছিল।


ধাপ-৮

IMG20240814132417.jpg
Device-OPPO-A15


এভাবে ফুল এবং ফুলের কলি সুন্দর করে অঙ্কন করেছি। আর এই পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তুলেছি।


ধাপ-৯

IMG20240814132730.jpg
Device-OPPO-A15


ফুল এবং ফুলের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য বেশ কিছু ফুল অঙ্কন করেছি।


শেষ ধাপ

IMG_20240814_133905.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে হালকা করে হলুদ রঙের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এভাবে আমি সুন্দর পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

IMG_20240814_133810.jpg
Device-OPPO-A15


প্রকৃতি এবং ফুলের পেইন্টিং করতে আমার ভীষণ ভালো লেগেছে। পেইন্টিং করার পর ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছিল। যেহেতু অল্প সময়ের মধ্যে এই পেইন্টিং করা হয়েছিল তাই খুব একটা ভালোভাবে উপস্থাপন করতে পারিনি। তবে আমি চেষ্টা করেছি পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তোলার। জানি না আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লাগবে। আশা করছি সবার কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 3 days ago 

কালারফুল পেইন্টিং গুলো ভালোই লাগে দেখতে। খুব সুন্দর ফুলের পেইন্টিং করেছেন আপনি। ফুল গুলো খুব সুন্দর লাগছে দেখতে। ‌ আকাশটাও সুন্দর ভাবে অঙ্কন করেছেন। সিম্পলের মধ্যে ভালোই লাগছে আর্ট টা দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 days ago 

কালারফুল একটি পেইন্টিং করার চেষ্টা করেছি আপু। কালারফুল পেইন্টিং করতে আমার বেশ ভালো লাগে এবং সিম্পল একটি পেইন্টিং করেছি।

 4 days ago 

বেশ সুন্দর হয়েছে আপু আপনার ফুল তৈরি করা। এভাবে আর্ট করতে পারলে সুন্দর দক্ষতা একদিন এমনিতে এসে ধরা দেবে। তাই আমাদের এই সমস্ত আর্ট করার প্রচেষ্টা চালানো প্রয়োজন।

 3 days ago 

মাঝে মধ্যে চেষ্টা করি নতুন নতুন আর্ট করার। ফুলের পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 days ago 

খুব সুন্দর একটি আর্ট শেয়ার করলেন। উপরে আকাশের দৃশ্য আর নিচে ফুলবাগান দেখতে জাস্ট অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার বেশ ভালো লাগে। খুব সুন্দরভাবে বিস্তারিত উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

আকাশের সৌন্দর্য আর ফুলের সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। এই পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 4 days ago 

সুন্দর প্রকৃতি এবং ফুলের পেইন্টিং টি জাস্ট অসাধারণ হয়েছে আপু।আপনার আর্ট গুলো বরাবর সবাইকে মুগ্ধ করে।আপনার সবগুলো দক্ষতার মধ্যে অনেক প্রশংসনীয় একটি দক্ষতা এই আর্ট।শুভকামনা আপনার জন্য আপু,ধন্যবাদ।

 3 days ago 

সুন্দর প্রকৃতি ও ফুলের পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। তাই এই সুন্দর পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করেছি আপু। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 4 days ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন আপু। নীল আকাশের নীচে প্রকৃতির মাঝে চমৎকার কিছু ফুলের আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্টটির মাঝে কালার কম্বিনেশন ও প্রতিটি ধাপ সবকিছুই আমার ভালো লেগেছে।

 2 days ago 

নীল আকাশ এবং ফুলের পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো।

 4 days ago 

রং তুলি ব্যবহারের মধ্য দিয়ে প্রকৃতির মাঝে ফুলের সৌন্দর্য খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপু। আপনার এই পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে। একদম নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। এ ছাড়াও আপনার প্রত্যেকটা পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে। যাই হোক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 days ago (edited)

রং তুলি ব্যবহার করে সুন্দর এই পেইন্টিং করতে বেশ ভালো লেগেছে। তাই তো আমি পেইন্টিং এর ধাপগুলো উপস্থাপন করেছি ভাইয়া।

 3 days ago 

সুন্দর প্রকৃতি ও ফুলের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা অনেক সুন্দর দেখে বোঝাই যাচ্ছে না এটি পেইন্টিং করা। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

প্রকৃতি এবং ফুলের সুন্দর একটি পেইন্টিং করেছি আপু। কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 3 days ago 

বাহ খুবই সুন্দর প্রকৃতি ও ফুলের পেইন্টিং দেখলাম। আসলে এসব পেইন্টিং করতে একটু সময় লাগলেও দেখতে অনেক সুন্দর লাগে। তাছাড়া আপনার অনেক প্রাকৃতিক পেইন্টিং দেখেছি। আপনার আর্ট অনেক ভালো ।ধন্যবাদ।

 2 days ago 

মাঝে মাঝে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। তাই রং তুলি দিয়ে এই সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

সিম্পলের মধ্যে বেশ সুন্দর হয়েছে আপনার আর্টটি। আকাশ, মেঘ ,ফুল প্রকৃতির সকল উপাদান আঁকার চেস্টা করেছেন। তাই দেখতে বেশি ভালো লেগেছে। ফুলগুলো বেশ সুন্দর লাগছে। সব মিলিয়ে বেশ সুন্দর লাগছে আর্টটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 days ago 

আপু আমি চেষ্টা করেছি সিম্পল একটি আর্ট শেয়ার করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59488.68
ETH 2538.17
USDT 1.00
SBD 2.52