আর্ট-রং তুলির ছোঁয়ায় পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আজকে সারাদিন এতটা ব্যস্ততার মধ্যে কেটেছে যে বলে বোঝাতে পারবো না। কি পোস্ট করব সেটাও মাথায় আসছিল না। এরপর গ্যালারি ঘাটতে ঘাটতে একটি পেইন্টিং পেয়ে গেলাম। এই পেইন্টিং বেশ কিছুদিন আগে করা ছিল। তাই তো ভাবলাম আজকে সেই পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করি। আগে থেকে যদি কোন কিছু তৈরি করা থাকে তাহলে ব্যস্ততার সময়গুলোতে ভীষণ কাজে লাগে। তাই তো আমার আজকের ব্যস্ততম দিনে এই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারছি। না হলে হয়তো সময় নিয়ে ভাবতে হতো কি পোস্ট করব। যাই হোক আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লাগবে।


রং তুলির ছোঁয়ায় পেইন্টিং:

IMG_20230918_151016.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে কেন জানি দিনে দিনে অলস হয়ে যাচ্ছি। হয়তোবা ব্যস্ততা বেড়ে যাচ্ছে। তাই তো সেভাবে রং তুলি নিয়ে বসা হয় না। একটা সময় ছিল যখন পেইন্টিং করতে অনেক ভালো লাগতো। কিন্তু সময়ের সাথে সাথে কেন জানি সব কিছুই বদলে যাচ্ছে। তাইতো আজকাল ইচ্ছে থাকলেও পেইন্টিং করার মত সময় কিংবা সুযোগ হয়ে উঠছে না। যেহেতু এই পেইন্টিং অনেকদিন আগে করা ছিল তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230918143214_01.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230918143641.jpg
Device-OPPO-A15
IMG20230918143716.jpg
Device-OPPO-A15


রং তুলে ছোঁয়ায় পেইন্টিং করার জন্য প্রথমে কাগজ সুন্দর করে প্রস্তুত করে নিয়েছি। এরপর হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230918143753.jpg
Device-OPPO-A15
IMG20230918144109.jpg
Device-OPPO-A15


এবার গোধূলির আভা তৈরি করার জন্য হলুদ এবং হালকা কমলা রঙের ব্যবহার করে সুন্দর করে পেইন্টিং করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230918144312.jpg
Device-OPPO-A15
IMG20230918144534.jpg
Device-OPPO-A15


এবার এই পেইন্টিং এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য গাছ অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230918144656.jpg
Device-OPPO-A15
IMG20230918144918.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আরো একটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর গাছের ডালপালাগুলো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি এবং পেইন্টিং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230918144944.jpg
Device-OPPO-A15
IMG20230918145030.jpg
Device-OPPO-A15


এভাবে সুন্দর করে দুটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর নিচের দিকে কালো রং দিয়েছি।


ধাপ-৬

IMG20230918145117.jpg
Device-OPPO-A15
IMG20230918145227.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকে সুন্দর করার জন্য ঘাস অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দৃশ্যটি দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20230918145325.jpg
Device-OPPO-A15
IMG_20231009_162404.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে গাছের পাতা অঙ্কন করার চেষ্টা করেছি এবং অন্যান্য কাজগুলো সুন্দর করে করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230918_150520.jpg
Device-OPPO-A15


রং তুলির ছোঁয়ায় নতুন কিছু করতে ভালো লাগে। তাই তো মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। জানিনা এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে। তবে চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিং করে উপস্থাপন করার জন্য। মাঝে মাঝে যদি রং তুলি দিয়ে ভিন্ন কিছু পেইন্টিং করা যায় তাহলে অনেক ভালো লাগে। আশা করছি সবার কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 10 months ago 

আমার নিজেরও এটা মনে হয় আপু যে আমিও ক্রমেই অলস হয়ে যাচ্ছি। সারাদিন কিছুই করি না। তবে আপনার আর রং তুলি নিয়ে বসা হয় না ব‍্যাপার টা দুঃখজনক। একটা সময় অনেক পছন্দের ছিল আপনার এটা আর এখন। রংতুলি দিয়ে পেইন্টিং টা দারুণ করেছেন আপু অনেক সুন্দর ছিল। আর প্রতিটা ধাপ অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি ভাইয়া দিনে দিনে আমরা সবাই অনেকটা অলস হয়ে যাচ্ছি। যাইহোক ভাইয়া তবুও সময় পেলে কিছু একটা করে রাখার চেষ্টা করি। যাতে করে আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 10 months ago 

আপনার আর্ট পোস্ট গুলো খুবই ভালো লাগে। বরাবরের মতোই আজকেও আপনার রং তুলি পেইন্টিং ভীষণ ভালো লেগেছে। আপনার তৈরি করা পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আমার আর্ট আপনার ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 10 months ago 

একটা এইজে মনে হয় মানুষের ব্যস্ততার পরিমাণটা বেড়ে যায় হয়তোবা না। তবে ব্যস্ততার মধ্যে দিয়েই চলে আমাদের জীবন। আগে থেকে করে রেখেছিলেন এজন্য ব্যস্ততম দিনে কাজে লেগেছে। আপনার পেইন্টিংটি দারুণ ছিল আপু ☘️

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া জীবনের সাথে পাল্লা দিয়ে ব্যস্ততা বেড়ে যাচ্ছে। আর ব্যাস্ততম দিনগুলোতে যদি আগে থেকে করে রাখা কোন পোস্ট খুঁজে পাওয়া যায় তাহলে খুবই ভালো লাগে।

 10 months ago 

ঠিক বলেছেন আপু আগে থেকে কোন কিছু তৈরি করা থাকলে ব্যস্ততার সময় তা কাজে লাগান যায়। তবে আপনার গোধুলী লগ্নের পেইন্টিংটি দেখতে বেশ সুন্দর হয়েছে, কালার কম্বিনেশন ও বেশ সুন্দর লাগছে। সুন্দর বর্ননা সহ উপস্থাপনের জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

সত্যি আপু কোন কিছু তৈরি করা থাকলে ব্যস্ততার মাঝে ভীষণ কাজে লাগে। আমিও চেষ্টা করেছি এই পেইন্টিং করে রাখার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনার কাছ থেকে আমরা প্রায়ই অনেক সুন্দর সুন্দর আর্ট দেখতে পায়। খুব ভালো লাগে আপনার আর্ট পোস্টগুলো। প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেন আপনি।আপনার তৈরি আজকের আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আগে থেকে কোন কিছু করা থাকলে ব্যস্ততার সময় সত্যিই অনেক কাজে লাগে।ধন্যবাদ আপু সুন্দর এই পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেকদিন থেকে সেভাবে পেইন্টিং করা হয় না। বেশ কিছুদিন আগে একেবারে কয়েকটি পেইন্টিং করেছিলাম আপু। তাই তো শেয়ার করতে পারছি। অনেক অনেক ধন্যবাদ আপু মূল্যবান মতামতের জন্য।

আরে বাপরে!! ফোনের গ্যালারিতে পোস্ট জমা হয়ে থাকে, তাও আবার পেইন্টিং এর পোস্ট। আপু পেইন্টিং এর দক্ষতা আছে বলেই আজ হয়তো আপনি ফোনের গ্যালারি থেকেই পোস্টটা শেয়ার করতে পারলেন। আমার আবার তেমন পেইন্টিং এর উপর কোন দক্ষতা নেই বলে, আমার ফোন গ্যালারিতে পোস্ট জমা হয়ে থাকে না হাহাহা। মজা করলাম আপু, তবে আপনি ঠিকই বলেছেন, আগে থেকে যদি কোন কিছু তৈরি করা থাকে তাহলে ব্যস্ততার সময়গুলোতে ভীষণ কাজে লাগে। যাইহোক আপু, রং তুলির ছোঁয়ায় আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন, যা দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। ভীষণ ভালো লেগেছে আপু আপনার এই পেইন্টিংটি।

 10 months ago 

কিছুদিন আগে অনেকগুলো পেইন্টিং একবারে করেছিলাম। আর এরপর তো অলস হয়ে গেছি। এখন ফোনের গ্যালারি ঘাটলেও আর কিছু খুঁজে পাওয়া সম্ভব নয় ভাইয়া। 😅

 10 months ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন, আগে থেকে কোন আর্ট করা থাকলে ব্যস্ততম দিনগুলোতে যখন কোন কিছু পোস্ট করার জন্য খুঁজে পাওয়া যায় না ,তখন সেগুলো বেশ ভালো কাজে দেয় ।তবে আপনার আজকের পেইন্টিংটি সত্যি অসাধারণ হয়েছে ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু আগে থেকে কোন কিছু করা থাকলে ব্যস্ততার দিনগুলোতে ভীষণ কাজে লাগে। আর তখন খুব সহজেই পোস্ট শেয়ার করা যায়। আমিও চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

এধরনের পেইন্টিং গুলো দেখতে চমৎকার লাগে।আর এই পেইন্টিং করতে বেশ সময়ের প্রয়োজন।আপনি পেইন্টিং এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টের শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এই ধরনের পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম আপু। চেষ্টা করেছি সুন্দর করে উপস্থাপন করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমিও ফ্রী সময় কিছু কিছু তৈরি করে রাখি। যখন খুব প্রেসার যায় তখন সেগুলোই কাজে লাগাই। যাই হোক আপনার পেইন্টিংটি বরাবরের মতো খুব সুন্দর হয়েছে। আমার কাছে গাছের ডালপালাগুলো খুবই ভালো লাগছে দেখতে। সব মিলিয়ে খুব সুন্দর আর্ট করেছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনিও সময় পেলে কোন কিছু তৈরি করে রাখেন জেনে ভালো লাগলো। সত্যিই আপু কোন কিছু তৈরি করে রাখলে ব্যস্ততার মাঝে ভীষণ কাজে লাগে।

 10 months ago 

গাছগুলো খুব সুন্দর হয়েছে সেই সাথে ছিল চমৎকার একটা ব্যাকগ্রাউন্ড, রং তুলির ছোঁয়ায় চমৎকার একটা ছবি তৈরি করতে পেরেছেন মনের কাল্পনিক জগতটাকে বাস্তবায়নে রূপান্তর করতে পেরেছেন।

 10 months ago 

গাছগুলো আপনার কাছে ভালো লেগেছে এবং ব্যাকগ্রাউন্ড ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45