আর্ট-সমুদ্রের পাড়ের সৌন্দর্য পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ8 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলতে অনেক ভালো লাগে। আজকে আমি সমুদ্রের পাড়ের সৌন্দর্য পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি ভালো লাগবে।


সমুদ্রের পাড়ের সৌন্দর্য পেইন্টিং:

IMG_20240619_013122.jpg
Device-OPPO-A15


সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য নিজের মত করে এই পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। সমুদ্রের পাড়ের গোধূলি লগ্নের সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। আর সেই সৌন্দর্য নিজের মত করে পেইন্টিং করার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং গুলো করতে আমার অনেক ভালো লাগে। এই ধরনের পেইন্টিং এর আগেও কয়েকবার করেছিলাম। আসলে যেই কাজগুলো করতে বেশি ভালো লাগে সেই কাজগুলোই বারবার করা হয়ে ওঠে। যেহেতু ঈদের কারণে অনেক ব্যস্ত সময় কাটাচ্ছিলাম তাই হঠাৎ করে কি পেইন্টিং করবো মাথায় আসছিল না। তাই আমি সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আজকের এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240616101806.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG_20240619_013346.jpg
Device-OPPO-A15
IMG20240616102021.jpg
Device-OPPO-A15


সমুদ্রের পাড়ের দৃশ্য পেইন্টিং করার জন্য প্রথমে হালকা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240616102102.jpg
Device-OPPO-A15
IMG20240616102203.jpg
Device-OPPO-A15


এবার হালকাভাবে আকাশি রঙের ব্যবহার করেছি। এরপর হলুদ রঙের ব্যবহার করেছি। যাতে করে পেইন্টিং এর সৌন্দর্য বেড়ে যায়।


ধাপ-৩

IMG20240616102345.jpg
Device-OPPO-A15
IMG20240616102441.jpg
Device-OPPO-A15


এবার হলুদ রঙ এবং কমলার রং মিশিয়ে সুন্দর একটি কালার তৈরি করার চেষ্টা করেছি আর পেইন্টিং করেছি।


ধাপ-৪

IMG20240616102607.jpg
Device-OPPO-A15
IMG20240616102729.jpg
Device-OPPO-A15


এবার পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য সম্পূর্ণ অংশে ধীরে ধীরে রংয়ের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240616103136.jpg
Device-OPPO-A15
IMG20240616103410.jpg
Device-OPPO-A15


এবার অন্যান্য অংশে রঙের ব্যবহার করেছি আর সুন্দর একটি সূর্য অঙ্কন করেছি।


ধাপ-৬

IMG20240616103928.jpg
Device-OPPO-A15
IMG20240616104028.jpg
Device-OPPO-A15


এবার গাছ অঙ্কন করার জন্য সুন্দর করে একে নিয়েছি।


ধাপ-৭

IMG20240616104142.jpg
Device-OPPO-A15
IMG20240616104311.jpg
Device-OPPO-A15


গাছের ডাল গুলো সুন্দর করে অঙ্কন করেছি। আর পাতাগুলো সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20240616104636.jpg
Device-OPPO-A15
IMG20240616105021.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে সবগুলো পাতা অঙ্কন করেছি। আর গাছের সৌন্দর্য বাড়িয়ে তুলেছি। সমুদ্রের পাড়ে নারিকেল গাছ দেখতে অনেক ভালো লাগে। সেরকম একটি চিত্র ফুটিয়ে তুলেছি।


শেষ ধাপ

IMG_20240619_094511.jpg
Device-OPPO-A15


এবার সূর্যের অংশে সুন্দর করে লাল রঙে ব্যবহার করেছি। আর সুন্দর করে চারপাশের প্রকৃতি অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর নিচের দিকে কিছু ঘাস অঙ্কন করে নিয়েছি।


উপস্থাপনা:

IMG_20240619_012048.jpg
Device-OPPO-A15


গোধূলি লগ্নে সূর্য যখন লাল হয়ে যায় তখন সমুদ্রের পাড়ের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। আর সেই সময় প্রকৃতির দৃশ্য দেখতে ভালো লাগে। তাইতো আমি নিজের মনের কল্পনা থেকে এই পেইন্টিং করেছি। এই ধরনের পেইন্টিং গুলো এর আগেও অনেকবার করেছি। তবে এই ধরনের পেইন্টিং গুলো যতই করি ততই ভালো লাগে। মাঝে একটু ভিন্নতা আনার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 8 days ago 

সমুদ্রের পাড়ের চমৎকার একটি পেইন্টিং করেছেন আপু। আপনার করা পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। খুবই আকর্ষণীয় একটি পেইন্টিং করেছেন। খুবই নিখুঁতভাবে পেইন্টিং টি উপস্থাপন করেছেন। যা দেখতে বেশ দারুন লাগছে।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 days ago 

সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য দেখে আপনার ভালো লেগেছে আর এত সুন্দর করে মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি। চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং উপস্থাপন করার।

 8 days ago 

সমুদ্রপাড়ের সৌন্দর্যের পেইন্টিং করেছেন খুবই সুন্দর লাগছে আপু। বিশেষ করে গাছগুলো যেন সৌন্দর্যটা আরো বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 days ago 

সমুদ্রের পাড়ের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। গাছের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

সমুদ্রের পাড়ের সৌন্দর্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিং করেছেন। এত সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। সমুদ্রের দৃশ্যটি দেখে যেন মুগ্ধ হলাম।

 7 days ago 

সমুদ্রের পাড়ের দৃশ্য যতই দেখি ততই ভালো লাগে। তাই তো নিজের মতো করে মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 8 days ago 

সমুদ্র পাড়ের পেইন্টিংটা অসাধারণ হয়েছে আপু। কালার কম্বিনেশন তো বেশ ভালো লাগছে দেখতে। সূর্যটাকে খুবই সুন্দর লাগছে। পুরো ড্রইং টা বেশ নিখুঁতভাবে করেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য।

 7 days ago 

সমুদ্রের পাড়ের এই পেইন্টিং আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো। কালার কম্বিনেশন সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 8 days ago 

প্রতিনিয়তই আপনার পেইন্টিং করা সৌন্দর্যগুলো আমি দেখে থাকি আমার কাছে খুবই ভালো লাগে ‌।
বিশেষ করে আপনার চিত্রের থিমটা দারুন চিন্তাভাবনা করতে পারেন আপনি।
দারুন সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আজকের চিত্রের মাঝে।
বিশেষ করে কালার কম্বিনেশনের জন্য সৌন্দর্যরা বহুবনে বেড়ে গিয়েছে।
ধন্যবাদ আপু সৌন্দর্য উপভোগ করার ব্যবস্থা করার জন্য।

 7 days ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি ভাইয়া সুন্দর করে দৃশ্যটি ফুটিয়ে তোলার।

 8 days ago 

সমুদ্রের পাড়ের সৌন্দর্য পেইন্টিং অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর ভাবে পেইন্টিং করেছেন। সত্যি আপনার পেইন্টিং এর দক্ষতা ও অসাধারণ।

 7 days ago 

সমুদ্রের পাড়ের পেইন্টিং আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 8 days ago 

সমুদ্রের পাড়ের অনেক সুন্দর একটা দৃশ্য আপনি আজকে পোস্টার রং দিয়ে অঙ্কন করেছেন। এ ধরনের পেইন্টিং গুলো করতে আমি অনেক বেশি পছন্দ করি। এমনকি পেইন্টিং গুলো দেখতে তো আমার কাছে আরো বেশি ভালো লাগে। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটাকে আপনি পেইন্টিং এর মাধ্যমে সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। নদীর পাড়ে সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করতে এমনিতেই অসম্ভব ভালো লাগে আমার কাছে। নদীর পাড়ে দেখছে অনেক সুন্দর কিছু গাছও রয়েছে। সব মিলিয়ে আমার কাছে পুরোটা খুব দারুণ লেগেছে।

 7 days ago 

সমুদ্রের পাড়ের অপরূপ সৌন্দর্য নিজের মত করে তুলে ধরেছি ভাইয়া। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা সত্যি অনেক ভালো লাগে।

 8 days ago 

দারুণ চমৎকার আর্ট করেছেন আপু।ভীষণ চমৎকার হয়েছে আপনার সমুদ্রের আর্ট টি।সমুদ্র সূর্যাস্তের দৃশ্য ও গাছ সব মিলিয়ে মনোমুগ্ধকর পরিবেশ। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে আর্ট পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 7 days ago (edited)

আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সমুদ্রের পাড়ের সৌন্দর্য এবং সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা তুলে ধরার চেষ্টা করেছি আপু।

 8 days ago 

সমুদ্রের পাড়ের এরকম সুন্দর দৃশ্য দেখলে একেবারে মুগ্ধ হয়ে যাই। সূর্যাস্ত যাওয়ার অনেক সুন্দর একটা মুহূর্তের পেইন্টিং আপনি আজকে অংকন করেছেন। যেটা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। নিজের দক্ষতা এবং সৃজনশীলতাকে কাজে লাগিয়ে সুন্দর সুন্দর পেইন্টিং অংকন করে থাকেন আপনি। আপনার পেইন্টিং গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার এই সুন্দর পেইন্টিং এর কালার কম্বিনেশন অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। সুন্দর একটা পেইন্টিং করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ।

 7 days ago 

সমুদ্রের পাড়ের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। মন্তব্য প্রকাশের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61249.08
ETH 3397.67
USDT 1.00
SBD 2.51