Diy-চাঁদনী রাতের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে চলে এসেছি। পেইন্টিং করতে ভালো লাগে তবে সময়ের অভাবে পেইন্টিং করা হয়ে ওঠে না। তাই আজকে চাঁদনী রাতের একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি।


চাঁদনী রাতের পেইন্টিং:

CM_20220830131324076.jpg
Device-OPPO-A15


প্রকৃতি দেখতে সব সময় অনেক সুন্দর। প্রকৃতি একেক সময় একেক রূপ ধারণ করে। দিনের বেলায় প্রকৃতি এক সৌন্দর্য বয়ে আনে রাতের বেলায় প্রকৃতি অন্যরকম সৌন্দর্য বয়ে আনে। বিশেষ করে চাঁদনী রাতে প্রকৃতি দেখতে ভালো লাগে। তাই আমি মায়া ভরা এই চাঁদনী রাতের সৌন্দর্য পেইন্টিংয়ের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে বলে মাঝে মাঝে চেষ্টা করি। তবে খুব ভালো পেইন্টিং করতে পারি না। কিন্তু নিজের ভালোলাগা থেকে পেইন্টিং করার চেষ্টা করি। হয়তো ক্ষুদ্র ক্ষুদ্র ইচ্ছে গুলোকে কাজে লাগানোর চেষ্টা করি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220829161031.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20220829161400.jpg
Device-OPPO-A15
IMG20220829161505.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে নীল রঙের ব্যবহার করেছি। সম্পূর্ণ কাগজটিতে নীল রং দিয়েছি।


ধাপ-২

IMG20220829161629.jpg
Device-OPPO-A15
IMG20220829161819.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়েছি চাঁদ অংকনের জন্য। গোল বৃত্ত অংকন করেছি। গোল বৃত্ত অংকন করা হলে এবার পেন্সিল দিয়ে গাছের চিত্র অংকন করেছি।


ধাপ-৩

IMG20220829161942.jpg
Device-OPPO-A15
IMG20220829162137.jpg
Device-OPPO-A15


এবার কালো রং দিয়ে গাছের ডাল গুলো অংকনের চেষ্টা করেছি। ধীরে ধীরে গাছের অংশগুলো তৈরির চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20220829162319.jpg
Device-OPPO-A15
IMG20220829162428.jpg
Device-OPPO-A15


একটি গাছের অংশ অংকন করা হয়ে গেলে অন্য একটি গাছের অংশ খুব সাবধানতার সাথেই অংকন করে নিয়েছি। কারণ কালো রঙ এর ব্যবহারের সময় খুবই সতর্কতা অবলম্বন করতে হয়।


ধাপ-৫

IMG20220829162552.jpg
Device-OPPO-A15
IMG20220829162925.jpg
Device-OPPO-A15


এবার এই পেইন্টিং দেখতে ভিন্নতা আনার জন্য নিচের দিকে ছোট ছোট ঘাস অংকন করেছি। এরপর গাছের ডালগুলোর ফাঁকে ফাঁকে ছোট ছোট পাতা অংকন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20220829163010.jpg
Device-OPPO-A15
IMG20220829163215.jpg
Device-OPPO-A15


গাছের পাতা অংকন হয়ে গেলে এবার সাদা চাঁদ সাদা রঙে রাঙিয়ে দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20220829163524.jpg
Device-OPPO-A15


চাঁদ অংকন করা হয়ে গেলে ডালপালার আরো কিছু অংশ সুন্দর করে দেওয়ার চেষ্টা করেছি। এভাবেই এই পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

IMG_20220830_131737.jpg
Device-OPPO-A15


চাঁদনী রাতের সৌন্দর্য দেখতে সত্যি অনেক ভালো লাগে। কল্পনা থেকে পেইন্টিং এর মাঝে সেই চিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। হয়তো এই পেইন্টিংটি আপনাদের কাছে ভালো লেগেছে। আমি আমার চেষ্টায় পেইন্টিং করেছি। যদিও আমি প্রফেশনাল কোন আর্টিস্ট নই তাই খুব একটা যে ভালো হবে এমনটাও নয়। আশা করছি আমার ক্ষুদ্র প্রচেষ্টা আপনাদের ভালো লেগেছে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

চমৎকার চাঁদনী রাতের আর্ট করেছেন আপনি আর্টটি দেখতে খুবই চমৎকার লাগছে। এই ধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের সৌন্দর্য যেমন দেখতে ভালো লাগে তেমনি আমি আমার আর্টের মাধ্যমে এই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। কালার কম্বিনেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago (edited)

চাঁদনী রাতের এই পেইন্টিং দেখে সত্যিই ভেতরটা আনন্দে ভরে উঠলো । একটা স্নিগ্ধ মনোরম পরিবেশ অঙ্কন করেছেন । রাতের এই চাঁদ তার ওপর নিচে গাছ খুবই ভালো লাগলো দিদি। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের এই পেইন্টিং দেখে আপনার মন আনন্দে ভরে উঠেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাদের সুন্দর মন্তব্য গুলো উৎসাহ দেয় নতুন কিছু আর্ট করার জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং অসাধারণ ছিল। অনেক ভালো লাগলো আপনার পেইন্টিং টি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনা টি অনেক ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য অনেক সুন্দর একটি পেইন্টিং। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি চাঁদনী রাতের সৌন্দর্য তুলে ধরার জন্য। আপনার পেইন্টিং গুলো আমার খুবই ভালো লাগে আপু। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদনী রাতে দারুন একটি পেইন্টিং বলেছেন আপু। এগুলো দেখতে আসলে খুব সুন্দর হয়। অনেক সুন্দর করে আপনি করেছেন সেজন্য দেখতে আরও বেশি ভালো লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে এটা জেনে খুশি হলাম ভাইয়া। অনেক সুন্দর ভাবে আপনি আপনার মতামত তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

গাছের ফাকেঁ দিয়ে যখন চাদেঁর আলো এসে পড়ে তখন মুহূর্তটা আসলেই চমৎকার লাগে। আপনি পোস্টার কালার দিয়ে চমৎকার একটি চাদনী রাতে পেইন্টিং করলেন আপু। ভালো হয়েছে পেইন্টিংটি।

 2 years ago 

গাছের ফাঁক দিয়ে যখন সুন্দর চাঁদ দেখতে পাওয়া যায় তখন দেখতে খুবই ভালো লাগে। তাইতো আমি এই চিত্রটি অংকন করেছি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

বাহ! কি চমৎকার চাঁদনী রাতের পেইন্টিং দেখতে খুবই ভালো লাগছে। আসলে ওই মুহূর্তটা যদি উপস্থিত থেকে উপভোগ করা যেত তাহলে আরো বেশি ভালো লাগতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখলে আমরা সবসময় মুগ্ধ হই। তাই চাঁদনী রাতের এই অপরূপ সৌন্দর্য যদি উপস্থিত থেকে উপভোগ করা যায় তাহলে অনেক ভালো হতো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং দেখে বোঝা যাচ্ছে আপনার দক্ষতা এবং সৃজনশীলতার কোন শেষ নেই। অনেক ধৈর্য সহকারে এবং অনেক সময় ধরে আপনি এই পেইন্টিংটি করেছেন। ধাপ গুলো বেশ অসাধারণ ছিল সবথেকে কালার কমিশন টা আমার কাছে বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি আর্ট করতে ভালোবাসি। নতুন নতুন পেইন্টিং করতে অনেক ভালো লাগে। তাই তো আমি এই পেইন্টিং করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু চাঁদনী রাতের দৃশ্য অন্যরকম অনুভুতি জোগায়। চাঁদনী রাত হলে ছাদের উপর বসে এক কাপ চা খেতে খেতে চাঁদ দেখা অসম্ভব ভালো লাগা একটা কাজ। আপনার দৃশ্য অংকন টা বেশ ভালো লেগেছে।নিছে ঘাস দেওয়ার কারণে বেশি সুন্দর লাগছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

 2 years ago 

চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য দেখলে মনের মাঝে আলাদা রকমের অনুভূতি তৈরি হয়। সত্যি ভাইয়া আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি খুব সুন্দর করে চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। চাঁদনী রাতের এই দৃশ্যগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে যেটা জেনে ভালো লাগলো। সত্যি আপু এই পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে। মতামত প্রকাশের জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40