Diy-পোস্টার রং দিয়ে গোধূলি লগ্নের পেইন্টিং||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। রং দিয়ে পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে পোস্টার রঙের ব্যবহার করে যখন মনের মাধুরী দিয়ে সুন্দরভাবে পেইন্টিং করা হয় তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে। তাই আজকে আমি পোস্টার রং দিয়ে করা একটি পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।


পোস্টার রং দিয়ে গোধূলি লগ্নের পেইন্টিং:

CM_20220911173525573.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। যখন কোন পেইন্টিং রং তুলির ছোঁয়াতে নতুনরূপে সেজে উঠে তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে। তাই আজকে আমি পোস্টার রং দিয়ে এই পেইন্টিং করেছি। যখন পেইন্টিং করতে ভালো লাগে তখন মনের কল্পনা এসে ভিড় করে। তাই সেই কল্পনা থেকে নতুন কিছু তৈরি করার চেষ্টা করি। নিজের মনের কল্পনা গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। মনের ভালোলাগাগুলো যখন রং তুলিতে ফুটে ওঠে তখন সত্যি অনেক ভালো লাগে। তাইতো আমি প্রকৃতির সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20220911140941.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG_20220911_150125.jpg
Device-OPPO-A15
IMG20220911141306.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে এই পেইন্টিং করার জন্য প্রথমে আমি গোধূলি লগ্নের চিত্র ফুটিয়ে তোলার জন্য চেষ্টা করেছি। এজন্য হালকা কমলা রঙের ব্যবহার করেছি।


ধাপ-২

IMG20220911141528.jpg
Device-OPPO-A15
IMG20220911141752.jpg
Device-OPPO-A15


গোধূলি লগ্নের সৌন্দর্য ফুটিয়ে তুলতে এবার ধীরে ধীরে নিচের দিকেও কমলা রঙের ব্যবহার করেছি। কিছুটা অংশ ফাঁকা রাখার চেষ্টা করেছি। ডুবন্ত সূর্যের রক্তিম আভা তৈরি করার জন্য ফাঁকা অংশে হালকা হলুদ রঙের ব্যবহার করেছি। এর ফলে দেখতে আরো বেশি সুন্দর লাগছে।


ধাপ-৩

IMG20220911141832.jpg
Device-OPPO-A15
IMG20220911141902.jpg
Device-OPPO-A15


এবার নিচের দিকের অংশে কালো রং দিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG_20220911_150250.jpg
Device-OPPO-A15
IMG20220911142406.jpg
Device-OPPO-A15


এবার একটি সুন্দর গাছ অংকনের চেষ্টা করেছি। গাছের ডালপালা গুলো অনেক সুন্দর ভাবে অংকনের চেষ্টা করেছি। যাতে করে পেইন্টিংটি দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20220911143529.jpg
Device-OPPO-A15
IMG_20220911_150435.jpg
Device-OPPO-A15


গাছ এবং অন্যান্য অংশ সুন্দরভাবে অংকন করা হয়ে গেলে এবার পেন্সিল দিয়ে একটি মেয়ের চিত্র অংকনের চেষ্টা করেছি। ছাতা মাথায় একটি মেয়ে হেটে যাচ্ছে এরকম একটি চিত্র অংকন করার চেষ্টা করেছি। এবার কালো রঙের ব্যবহারের চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20220911144014.jpg
Device-OPPO-A15
IMG20220911144429.jpg
Device-OPPO-A15


কালো রং দিয়ে মেয়েটির অংশ সুন্দরভাবে তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। সম্পূর্ণ চিত্রটি অংকন করা হলে এবার ছাতার উপরের অংশ ফুটিয়ে তোলার জন্য হালকাভাবে সাদা রঙের ব্যবহার করেছি।


ধাপ-৭

IMG20220911144752.jpg
Device-OPPO-A15
IMG20220911145001.jpg
Device-OPPO-A15


এবার উড়ন্ত কয়েকটি পাখি চিত্র অংকন করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। এরপর কালো কালি দিয়ে রং করেছি।


ধাপ-৮

IMG20220911145127.jpg
Device-OPPO-A15
IMG20220911145358.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে এই পেইন্টিংটি আরও বেশি সুন্দর করার জন্য নিচের দিকের অংশে ঘাস অংকন করেছি। ঘাস অংকনের ফলে পেইন্টিংটি দেখতে আরো সুন্দর হয়েছে। এভাবে অন্যান্য কিছু অংশের কাজ করা শেষ হয়ে গেলে আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি হয়েছে এবং সকলের মাঝে উপস্থাপন করার জন্য প্রস্তুত হয়েছে।


উপস্থাপনা:

CamScanner 09-11-2022 14.57.jpg
Device-OPPO-A15


পোস্টার রং দিয়ে পেইন্টিং করা হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপন করেছি। এই পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। মাঝে মাঝে যদি মন খারাপ থাকে তখন পেইন্টিং করতে বেশি ভালো লাগে। তাই আজকে আমি পেইন্টিং করেছি এবং সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং সকলের ভালো লেগেছে।


আমার পোস্ট পরিদর্শনের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 2 years ago 

পেইন্টিং টা বেশ ভালো লেগেছে। কারণ পেইন্টিং টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে এই ধরনের পেইন্টিং করার একটা জিনিসের দক্ষতা অবশ্যই থাকতে হবে। তাছাড়া পেইন্টিং মনের মতো হবে না। পেন্সিল দিয়ে আর্ট করার পর পেইন্টিং নির্বাচন টা বেশি জরুরি। নির্বাচন করার ক্ষেত্রে কম বেশি হলে পেইন্টিং খারাপ ভালো আসবে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি দক্ষ ভাবে এই পেইন্টিংটি করতে পেরেছি কিনা জানিনা তবে নিজের মতো করে চেষ্টা করেছি। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। আর প্রত্যেকটি পেইন্টিং এর ক্ষেত্রেই অনেক সতর্কতা অবলম্বন করতে হয়।

 2 years ago 

গোপপধূলি বেলার পেইন্টিংটি অসাধারণ হয়েছে আপু। গোধূলির লগ্নের আলো সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।ছাতা অংকনটি আমার কাছে বেশ লেগেছে।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

গোধূলি বেলার পেইন্টিং করতে আমার খুবই ভালো লেগেছে আপু। গোধূলি লগ্নের অপরূপ সৌন্দর্য রং তুলির মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago (edited)

আসলেই আপু পেইন্টিন করার মাধ্যমে মনের মধ্যে থাকা অনুভুতি প্রকাশ করা যায় , খুবই সুন্দর লাগছে আপনার পেইন্টিন গুলা এবং অনুপ্রানিত হলাম আপনার থেকে , ধন্যবাদ আপু

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পেইন্টিং করার মাধ্যমে মনের মাঝে অনুভূতিগুলো রং তুলির মাঝে ফুটে ওঠে। তাইতো মাঝে মাঝেই পেইন্টিং করি। আমার এই পেইন্টিং দেখে আপনি অনুপ্রাণিত হলেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্রাংকন টি দেখে অনেক ভালো লাগলো কারন চিত্র অঙ্কনের কালার কম্বিনেশন টা এত ভালো এডজাস্ট করেছেন। যা আপনার অংকন টিকে সম্পূর্ণ ব্যতিক্রম এবং ইউনিক করে তুলেছে। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে মনের অন্তস্থল থেকে অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

আমার অংকন চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক উৎসাহ পেলাম আপু। কালার কম্বিনেশন সুন্দরভাবে এডজাস্ট করার চেষ্টা করেছি। আপু আপনার মন্তব্যটি পড়ে খুবই খুশি হয়েছি। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু যখন কোন পেইন্টিং রং তুলির ছোঁয়াতে নতুনরূপে সেজে উঠে তখন দেখতে সত্যি অনেক ভালো লাগে। গোধূলি লগ্নের পেইন্টিং সত্যি অসাধারণ হয়েছে আপু। উড়ন্ত পাখিগুলো দেখতে বেশ চমৎকার লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রং তুলির ছোঁয়ায় যখন প্রকৃতি নতুন রূপে সেজে ওঠে তখন দেখতে সত্যি ভালো লাগে। উড়ন্ত পাখিগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সত্যিই আপু উড়ন্ত পাখি গুলো দেখতে আমার কাছেও খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছেন।বিশেষ করে রঙ নির্বাচণের ক্ষেত্রে আর প্রয়োগের ক্ষেত্রে।কিন্তু আপু মেয়েটার পা মাটিতে নেই।এটা বাদে সম্পূর্ণ চিত্রকর্মটিই অসাধারণ।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি নিজের মতো করে এই পেইন্টিং করার জন্য। হয়তো মেয়েটির পা অহংকারে মাটিতে পড়েনা আর কি 😅😅।

 2 years ago 

হাহাহাহাহাহহা।অনেক মজা পাইলাম।এত সুন্দর একটি পেইন্টিং এর মাঝে আছে তো তাই অহংকারে পা মাটিতে পড়ছে না।অনেক ভাল বলেছেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু যখন কোন পেইন্টিং রং তুলির ছোঁয়াতে সুন্দরভাবে সেজে ওঠে তখন দেখতে সত্যিই অনেক সুন্দর লাগে । আজকে আপনার কালারফুল পেইন্টিং দেখে চোখ জুড়িয়ে গেল। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু যখন কোন পেইন্টিং রং তুলির ছোঁয়ায় নতুনভাবে সেজে ওঠে তখন দেখতে সত্যিই অনেক সুন্দর লাগে। তাইতো আমি কালারফুল এই পেইন্টিং নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গোধূলি লগ্নের পেইন্টিং টি অসাধারণ হয়েছে আপু ৷অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে ছবিটি অঙ্কন করেছেন যার জন্য ছবিটিও দারুণ হয়েছে ৷ আমার কাছে ছবিটি অসাধারণ লেগেছে ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে তুলে ধরার জন্য ৷

 2 years ago 

গোধূলি লগ্নে প্রকৃতি সেজে ওঠে নতুন সাজে। তাইতো আমি প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। ভাইয়া আপনি মন্তব্যের মাধ্যমে উৎসাহ দিয়েছেন এবং মন্তব্য করে পাশে আছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে পোস্টার রং দিয়ে একটি গোধুলি লগ্নের পেইন্টিং করেছেন। দেখে কেন জানি ভয় ভয় লাগছে মনে হচ্ছে ভুতুড়ে আস্তানা 😁। কিন্তু দেখতে অসাধারণ লাগছে আপু। কালার কম্বিনেশন বেশ সুন্দর ছিল।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি আর আপনার কাছে ভয় ভয় লাগছে জেনে অনেকটা ভিন্ন অভিজ্ঞতার সাক্ষী হলাম। হয়তো আপনার দৃষ্টিভঙ্গি থেকে এমনটা লাগছে। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মনের কল্পনায় অনেক সুন্দর একটি গোধূলি লগ্নের পেইন্টিং ফুটিয়ে তুলেছেন। পেইন্টিংটি সত্যিই অসাধারণ হয়েছে। রং তুলি দিয়ে খুব সুন্দর মনের ভাব প্রকাশ করেছেন আপু। আসলে পোস্টার রঙের পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি চেষ্টা করেছি রং তুলির মাঝে নিজের কল্পনা তুলে ধরার জন্য। যখন কোন কল্পনা মনের মাঝে এসে ভিড় করে তখন সেই কল্পনা ফুটিয়ে তুলতে খুবই ভালো লাগে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41