Diy-গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং🎄||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার বেশ ভালো লাগে। তাই আমি গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করেছি। গাছের ছায়ায় পথিকরা একটুখানি জিরিয়ে নেয়। তাই আমি গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করেছি।


গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং:

IMG_20220328_182109.jpg
Device-OPPO-A15


গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। গরমের সময় গাছের ছায়ায় বসে মানুষ তাদের ক্লান্তি দূর করে। আর ক্লান্তি দূর করার জন্য যদি গাছের ছায়ায় নিরিবিলি পরিবেশে একটুখানি বসে থেকে সময় কাটানো যায় তাহলে খুবই ভালো লাগে। তাই আমি গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করেছি। আমি অনেক সুন্দর ভাবে আমার এই পেইন্টিং ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বেঞ্চটি সুন্দর করে অঙ্কন করেছি। এরপর গাছের ছায়ায় সুন্দর একটি বেঞ্চ অঙ্কন করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20220327232340.jpg
Device-OPPO-A15


গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং:


🎄ধাপ-১🎄

IMG20220327232927.jpg
Device-OPPO-A15
IMG20220327233150.jpg
Device-OPPO-A15


গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করতে খুবই ভালো লেগেছে। এই পেইন্টিং করার জন্য প্রথমে হলুদ রং নিয়েছি। পেপারটি সুন্দর করে রাঙিয়ে তোলার জন্য আমি খুব সুন্দর করে ধীরে ধীরে সম্পূর্ণ পেপারটিতে হলুদ রং দিয়েছি।


🎄ধাপ-২🎄

IMG20220327234154.jpg
Device-OPPO-A15
IMG20220327234410.jpg
Device-OPPO-A15


সম্পূর্ণ পেপারে হলুদ রং দেওয়া হয়ে গেলে এবার পেইন্টিংটি সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি। আমি অনেক বড় করে এই গাছটি অঙ্কন করেছি। এবার গাছের ছায়ায় একটি ছোট্ট বেঞ্চের চিত্র অঙ্কন করেছি।


🎄ধাপ-৩🎄

IMG20220327234625.jpg
Device-OPPO-A15
IMG20220327234727.jpg
Device-OPPO-A15


এবার আমি অনেক সুন্দর ভাবে আমার এই পেইন্টিং উপস্থাপন করার জন্য ও গাছের চিত্রটি সুন্দর করার জন্য কালো রং দিয়ে গাছের চিত্র অঙ্কন করেছি।


🎄ধাপ-৪🎄

IMG20220327235245.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে আমি সম্পূর্ণ গাছ অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছি। যাতে করে গাছের ডালপালা গুলো অনেক বেশি হয়। গাছের ডালপালা গুলো বেশি করে অঙ্কন করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


🎄ধাপ-৫🎄

IMG20220327235409.jpg
Device-OPPO-A15
IMG20220327235633.jpg
Device-OPPO-A15


গাছের ডালপালা ও গাছের চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার গাছের নিচের সেই সুন্দর বেঞ্চের চিত্র অঙ্কন করার জন্য রং দিয়েছি। আমি ধীরে ধীরে এই সুন্দর বেঞ্চের চিত্র অঙ্কন করেছি।


🎄ধাপ-৬🎄

IMG20220328000039.jpg
Device-OPPO-A15
IMG20220328000133.jpg
Device-OPPO-A15


এবার আমি আমার এই পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য নিচের দিকের অংশে কালো রং দিয়েছি। এর ফলে আমার পেইন্টিং দেখতে সুন্দর হয়েছে।


🎄ধাপ-৭🎄

IMG20220328000249.jpg
Device-OPPO-A15
IMG20220328000425.jpg
Device-OPPO-A15


এবার আমি আমার পেইন্টিংটি দেখতে সুন্দর করার জন্য ছোট ছোট ঘাসের চিত্র করেছি। ঘাসের চিত্র অঙ্কন করার ফলে পেইন্টিংটি দেখতে অনেক বেশী সুন্দর ও আকর্ষণীয় হয়েছে। আমি সুন্দরভাবে ঘাস অঙ্কন করেছিল। এবার আমি আমার অঙ্কন চিত্রটি অনেক সুন্দর করার জন্য গাছের সবুজ পাতা অঙ্কন করেছি।


🎄ধাপ-৮🎄

IMG20220328000717.jpg
Device-OPPO-A15
IMG20220328000755.jpg
Device-OPPO-A15


আমি খুব সুন্দর ভাবে ও ধীরে ধীরে গাছের পাতাগুলো আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। গাছের পাতাগুলো অঙ্কন করার ফলে এই পেইন্টিংটি আরো বেশি সুন্দর হয়েছে।


🎄ধাপ-৯🎄

IMG20220328000903.jpg
Device-OPPO-A15


গাছের পাতা অঙ্কন করা হয়ে গেলে এবার আমি আমার এই পেইন্টিং ও গাছটিকে দেখতে আরো বেশি সুন্দর করার জন্য গাছের ডালে ছোট ছোট লাল ফুল অঙ্কন করেছি। এর ফলে এই পেইন্টিংটি দেখতে আরো বেশি সুন্দর হয়েছে।


🎄শেষ ধাপ🎄

IMG_20220328_181446.jpg
Device-OPPO-A15


এভাবে আমি আরো বিভিন্ন অংশের কিছু ছোট ছোট আর্ট গুলোর মাধ্যমে আমার এই পেইন্টিং সম্পূর্ণরূপে তৈরি করেছি।


🎄উপস্থাপনা:🎄

IMG_20220328_181647.jpg
Device-OPPO-A15
IMG_20220328_181733.jpg
Device-OPPO-A15


গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমার ভালো লাগবে। আমি চেষ্টা করেছি আমার দক্ষতাকে কাজে লাগিয়ে এই সুন্দর পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করছি এই পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

বাহ সুন্দর মেধার বিকাশ ঘটিয়েছেন। ভালোই লেগেছে আমার কাছে ছবিটা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দরভাবে এই ছবিটি অংকন করার। আমার অংকন আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো ভাইয়া। অনেক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।🥰🥰

 2 years ago 

আপু আমার ইচ্ছে করছে বেঞ্চের মধ্যে বসে থাকি। গরমের মধ্যে এমন গাছের ছায়ার নিচে বসে থাকতে খুবই ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং দারুন করেছেন আপু ।আমার কাছে আপনার পেইন্টিংটি অসাধারণ লেগেছে ।খুব সুন্দর করে আপনি প্রত্যেকটা স্টেপ করেছেন ।পোস্টার রং দিয়ে যেকোনো পেইন্টিং করতে আমার কাছেও বেশ ভালো লাগে ।আর আপনাদের টা দেখতে খুবই ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

দারুন একটি চিত্র অঙ্কন করেছেন ।এরকম অনেক চিত্রই দেখলাম খুব সুন্দর লাগে। আপনি পূর্বে কিছু আর্ট করেছিলেন যা অনেক ভালো লেগেছিল। আজকে গাছের আর্টটিও দারুণ হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

গাছের ছায়ায় অসাধারণ একটি বেঞ্চের পেইন্টিং করেছেন আপু। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলেই এরকম সুন্দর একটি জায়গায় একা বসে থাকতে কতই না ভাল লাগবে। আর আপনি খুব সুন্দর করে চিত্রটি কি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে আপনার এই পেইন্টিংটা বেশ ব্যতিক্রমধর্মী লেগেছে দিদি। ভালো একটা থিম কাজ করেছে পুরো কাজটার পেছনে। এরকম আর্ট সবসময় দেখতে ভালো লাগে। অনেক শুভেচ্ছা রইল। অনেক ভালো থাকবেন দিদি।

 2 years ago 

আপু আপনার আজকের পেইন্টিংটি খুবই ভালো লেগেছে আমার কাছে, গাছের নিচে বেঞ্চের উপর বসে থাকার মজাই আলাদা। আমারতো মন চাচ্ছে এখনই গিয়ে কিছুক্ষণ বসে কিছু মুক্ত অক্সিজেন গ্রহণ করি। অসংখ্য ধন্যবাদ আপু এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গাছের আর্ট অনেক দারুন হয়েছে। আমার খুব ভালো লেগেছে । আশাকরি পুনরায় এত সুন্দর সুন্দর অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করবেন, সেই প্রতীক্ষায় রইলাম। ধন্যবাদ।

 2 years ago 

আসলেই এই মুহূর্তটি বেশ ভালো ছিল। গাছের ছায়ায় আপনি বেঞ্চের পেইন্টিং করেছেন। বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। এক কথায় অসাধারণ ছিল

 2 years ago 

গাছের ছায়ায় একটি বেঞ্চের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36