রেসিপি-ডিম পরোটা রেসিপি|

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। ডিম পরোটা আমার খুবই পছন্দের একটি খাবার। তাইতো আজকে আমি আমার পছন্দের একটি খাবারের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আসলে কয়েকদিন থেকে তেমন কিছুই তৈরি করা হচ্ছিল না। আপনারা হয়তো অনেকেই জানেন আমি বেশ কিছুদিন থেকে অসুস্থ। আজকে যখন এই রেসিপি তৈরি করছিলাম তখন এতটাই খারাপ লাগছিল যে দাঁড়িয়ে থাকতে পারছিলাম না। তবুও শেষ পর্যন্ত সম্পূর্ণটা তৈরি করেছি। আশা করছি আমার তৈরি করা ডিম পরোটা রেসিপি সবার কাছে ভালো লাগবে।


ডিম পরোটা রেসিপি:

IMG_20230625_133448.jpg
Device-OPPO-A15


সকালের নাস্তায় ডিম পরোটা হলে একেবারে জমে যায়। যেহেতু কয়েকদিন থেকে আমি অসুস্থ তাই সেভাবে রান্না করা হচ্ছেনা। আজকে সকালে কোন কিছুই খেতে ভালো লাগছিল না। তাইতো অনেক কষ্ট করে কোমরে বেল্ট পরে দাঁড়িয়ে দাঁড়িয়ে এই ডিম পরোটা তৈরি করলাম। ডিম পরোটা রেসিপি তৈরি করবো অথচ আপনাদের মাঝে শেয়ার করবো না তা কি করে হয়। তাই তো এই মজার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। গরম গরম ডিম পরোটা খেতে বেশ ভালো লাগে। আশা করছি এই খাবারটি খেতে আপনাদেরও ভালো লাগে। বেশি কথা না বাড়িয়ে এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি ডিম পরোটা রেসিপি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ডিম২ টি
ময়দা২৫০ গ্রাম
পেঁয়াজ কুচি১ চামচ
কাঁচা মরিচ কুচি১ চামচ
টমেটো সসপরিমাণমতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো

IMG20230625104158.jpg

IMG20230625104214.jpg

IMG20230625104236.jpg


ডিম পরোটা রেসিপি তৈরির ধাপসমূহ:


ধাপ-১

IMG20230625104301.jpg

IMG20230625104320.jpg


ডিম পরোটা রেসিপি তৈরি করার জন্য প্রথমে পরিমাণ অনুযায়ী ময়দা নিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি। এবার ময়দা মিক্স করার জন্য এবং ডো তৈরি করার জন্য পানি দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230625104322.jpg

IMG20230625104353.jpg


পানি দেওয়া হয়ে গেলে এবার সুন্দর করে নাড়াচাড়া করে ভালোভাবে ডো তৈরি করে নিয়েছি। যাতে করে ছোট ছোট রুটি বানাতে সুবিধা হয়।


ধাপ-৩

IMG20230625104659.jpg

IMG20230625104927.jpg


এবার ছোট ছোট রুটি বানানোর চেষ্টা করেছি। যাতে ডিম পরোটা খেতে মজার হয়। আপনারা চাইলে বড় রুটি বানাতে পারেন। তবে আমি ছোট ছোট সাইজের রুটি বানিয়েছিলাম।


ধাপ-৪

IMG20230625105143.jpg

IMG20230625105449.jpg


এবার একটি বাটির মধ্যে পরিমাণ অনুযায়ী পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি এবং লবণ দিয়েছি। এরপর ডিম ভেঙে নিয়ে নাড়াচাড়া করে মিক্স করে নিয়েছি।


ধাপ-৫

IMG20230625105537.jpg

IMG20230625105653.jpg


এবার একটি পরোটা ভাজার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হলে পরিমাণ অনুযায়ী তেল দিয়েছি। তেল সুন্দর করে পুরো অংশ জুড়ে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230625105746.jpg

IMG20230625105857.jpg


তেল গরম হয়ে গেলে এবার তৈরি করে রাখা পরোটা গরম তেলের মধ্যে দিয়েছি। এক পাশের অংশে কিছুটা ভাজা হলে এবার পরোটা উল্টে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230625105928.jpg

IMG20230625105944.jpg


এবার পরোটার উপরে সুন্দর করে ডিমের মিশ্রণ দেওয়ার চেষ্টা করেছি। পরোটার সম্পূর্ণ জায়গায় ডিমের মিশ্রণ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছি। যাতে করে ডিম পরোটা খেতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20230625105956_01.jpg

IMG20230625110019_01.jpg


এবার ধীরে ধীরে উল্টে দেওয়ার চেষ্টা করেছি। যাতে ডিম ভালোভাবে ভাজা হয়। এভাবে কিছুক্ষণ সময় ভেজে আবার উল্টে নিয়েছি। যাতে করে পুড়ে না যায়।


ধাপ-৯

IMG20230625110041.jpg

IMG20230625110125.jpg


এভাবে সুন্দর করে পরোটা ভেজে নেওয়ার চেষ্টা করেছি। যাতে করে দুই পাশের অংশে ভালোভাবে ভাজা হয় এবং খেতে ভালো লাগে।


ধাপ-১০

IMG20230625110448.jpg

IMG20230625111125.jpg


এবার ধীরে ধীরে আরো কিছু ডিম পরোটা ভেজে নিয়েছি। এরপর ধীরে ধীরে বাটির মধ্যে তুলে নিয়েছি।


শেষ ধাপ

IMG20230625111153.jpg

IMG_20230625_133701.jpg


ডিম পরোটা তৈরি করা হয়ে গেলে এবার সুন্দর করে পরোটা ভাঁজ করে নিয়েছি। এভাবে পরোটা তৈরি করে গরম গরম খেতে বেশ ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20230625_133624.jpg
Device-OPPO-A15


ডিম পরোটা তৈরি হয়ে গেলে সবার মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে সাজিয়ে নিয়েছি। এরপর আপনাদের সবার মাঝে শেয়ার করেছি। মাঝে মাঝে ঝটপট কোন খাবার তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে অনেক ভালো লাগে। আসলে সময় স্বল্পতার কারণে অনেক সময় বাহির থেকে খাবার খেতে হয়। কিন্তু আমরা যদি একটু সময় কাজে লাগাই তাহলে খুব সহজেই এই মজার রেসিপি আমরা তৈরি করতে পারি। আর বাসায় কোন কিছু তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। আশা করছি আমার তৈরি করা ডিম পরোটা রেসিপি সবার ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আপু, অসুস্থতার মাঝেও আপনি এত সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে খুব ভালো লাগলো। সত্যিই আপনার তৈরি ডিম পরোটা রেসিপির পরিবেশনটা ছিল অসাধারণ। মনে হচ্ছে পরিবেশনের প্লেট থেকে চট করে তুলে খেয়ে ফেলি। যদিও বা আমরা সব সময় ডিম পরোটা খেয়ে থাকি। তবে এভাবে কখনো পরিবেশন করা হয়নি। যাইহোক আপু, আপনি ডিম পরোটা কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপু এইভাবে কখনো ডিম পরোটা খাওয়া হয়নি। তবে অন্যভাবে ডিম পরোটা খেয়েছি বেশ ভালই লাগে। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে ।ইচ্ছা করছে গরম গরম পরোটাতে একটা কামড় বসিয়ে দেই। যাইহোক আপু আপনার জন্য সুস্থতা কামনা করছি আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন।

 last year 

এভাবে ডিম পরোটা তৈরি করলে খুব সহজেই তৈরি করা যায়। আর খেতে ভালো লাগে। আপু আপনি এভাবে একদিন ডিম পরোটা তৈরি করে খেয়ে দেখতে পারেন। যাইহোক দোয়া করবেন আপু আমি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যাই।

 last year 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। ডিম পরোটা আমারও খুব পছন্দের। তবে আপনার মত এভাবে ডিম পরোটা তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো একসাথে ডিম পরোটা রেসিপি তৈরি করা হয়ে গেল। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাদের দোয়া পাশে আছে তাই অবশ্যই তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবো। ডিম পরোটা আপনার পছন্দ জেনে ভালো লাগলো। মাঝে মাঝে এভাবে ডিম পরোটা তৈরি করে খেয়ে দেখতে পারেন আপু।

 last year 

ডিম পরোটা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

সকাল কিংবা বিকালের নাস্তা হিসেবে আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। আপনার ডিম পরোটা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আমি মাঝে মাঝে এই রেসিপি তৈরি করি। এভাবে ডিম পরোটা খেতে আমার ছেলে খুব পছন্দ করে। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। আপনি ডিম পরোটার রেসিপি নিয়ে আজ হাজির হলেন।আসলে মোগলাই করা হয় বাসায়। তবে এভাবে করা হয়নি কখনও।রেসিপিটা মোগলাই পরোটার মতোই কিছুটা।আপনি রেসিপির ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আপনার ডেকোরেশন টা দেখে প্রথমে ভেবেছিলাম কোন নামিদামি ফুড হবে।তবে ডিম পরোটা জেনে অবাক হলাম এত সুন্দর ভাবে রেসিপি করেছেন আসলে অবাক হওয়ারই কথা। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এধরনের খাবার আমার জানা মতে সবাই ভীষণ পছন্দ করেন। ডিম পরোটা আমার ফেবারিট একটি খাবার। রেসিপি তৈরি করতে গিয়ে আপনার দাঁড়িয়ে থাকতে সমস্যা হয়েছে জেনে খারাপ লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন সবসময় এই কামনাই করি।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের খাবারগুলো সবাই পছন্দ করে। আর খুব সহজেই তৈরি করা যায়। কয়েকদিন থেকে অসুস্থ। তাই দাঁড়িয়ে থেকে কোন রকমে রেসিপি তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া।

 last year 

খুব সহজ করে আপনি ডিম পরোটা তৈরি করেছেন।আমি এভাবে কখনও বানাইনি । আমি ডিম পরোটা বানাই তবে অন্যভাবে। আপনি একই সাথে দুটো কাজ করে নিলেন। ডিম পরোটা খাওয়াও হলো এবং সময়ও বাঁচলো। অনেক ধন্যবাদ আপু।

 last year 

সকালের নাস্তা হিসেবে এটা খুবই পারফেক্ট। খুবই অল্প উপকরণ এটা তৈরি করা যায়। আপনি খুব সহজে ডিম পরোটা তৈরি করেছেন। মাঝেমধ্যেই আমার ডিম পরোটা খাওয়া হয় তবে এভাবে ডিম পরোটা খাওয়া হয়নি এর আগে। একদিন বাসায় ট্রাই করে দেখতে হবে খেতে কেমন লাগে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32