ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। যদিও কয়েকদিন থেকে সেভাবে ফটোগ্রাফি করা হচ্ছে না। তাই আজকে আমি কিছু রেনডম ফটোগ্রাফি সবার মাঝে শেয়ার করবো। আশা করছি সবার ভালো লাগবে।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:


IMG_20240317_110014.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240317_110253.jpg
Device-OPPO-A15
Location


গাঁদা ফুল দেখতে অনেক সুন্দর। শীতের সময় এই ফুলগুলো বেশি দেখতে পাওয়া যায়। যদিও এখন শীতকাল প্রায় শেষের দিকে। তাই এই ফুলগুলো অনেকটা সৌন্দর্য হারিয়ে ফেলেছে। তবুও গাছের ডালের ফাঁকে ফাঁকে যখন এই সুন্দর ফুলগুলো ফুটে থাকে তখন দেখতে অনেক ভালো লাগে। আর আমি এই সুন্দর গাঁদা ফুলগুলো দেখেই ফটোগ্রাফি করেছিলাম। আমার কাছে তো বেশ ভালো লেগেছিল। তাই তো এই সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।


IMG_20240317_114814.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240317_114723.jpg
Device-OPPO-A15
Location


অযত্নে অবহেলায় বেড়ে ওঠা কিছু আগাছা কিংবা জংলি গাছেও কিন্তু অনেক সুন্দর ফুল ফোটে। আর সেই ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। এই ফুলের নাম আমি খুব একটা ভালো করে জানি না। তবে যতটুকু মনে পড়ছে এই গাছের নাম ধুতরা গাছ। আর সবার কাছে এই ফুল ধুতরা ফুল নামে পরিচিত। সাদা রঙের এই ফুল গুলো দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছিল। তাইতো আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। রাস্তার ধারে যখন এই সুন্দর ফুল গুলো দেখেছি তখন আমার বেশ ভালো লেগেছিল। আর সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।



IMG_20240317_110411.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240317_110559.jpg
Device-OPPO-A15
Location


সবুজ ধান ক্ষেত দেখতে অনেক ভালো লাগে। গ্রামের দিকে গেলে এই সুন্দর দৃশ্য উপভোগ করা যায়। তাই সবুজ ধানক্ষেত দেখেই ফটোগ্রাফি করেছিলাম। আমার কাছে তো বেশ ভালো লেগেছিল। চারপাশে যেন শুধুই সবুজের সমারোহ। সব মিলিয়ে যেন পরিবেশটা অন্য রকমের ছিল। দখিনা বাতাস এসে যখন ধান ক্ষেতে দৌলা দেয় তখন দেখতে অনেক ভালো লাগে। মাঠের ধান ক্ষেতগুলোর দিকে তাকিয়ে মনে হচ্ছিল যেন এ যেন এক সবুজের রাজ্য। তাই তো আমি সুন্দর দৃশ্যগুলো দেখেই ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম।


IMG_20240317_115530.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240317_115440.jpg
Device-OPPO-A15
Location


শিশির ভেজা ঘাসের সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। যদিও এখন খুব একটা কুয়াশা নেই। তবুও সকালের দিকে শিশির ভেজা ঘাসের সৌন্দর্য উপভোগ করা যায়। যেহেতু গ্রামের বাসায় এসেছি। তাই শিশির ভেজা ঘাসের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি। আর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। এই ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লেগেছে। যদিও শিশির ভেজা ঘাসের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে খুব একটা তুলে ধরা যায় না। তবুও যতটুকু সম্ভব শিশির ভেজা ঘাসের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি।


IMG_20240317_110649.jpg
Device-OPPO-A15
Location


পুকুর পাড়ে গড়ে ওঠা ছোট্ট খেজুর গাছটি দেখতে দেখতে বড় হয়ে গেছে। আর এই সুন্দর খেজুর গাছটি দেখেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করছিল। তাই তো ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। গ্রামে গেলে অনেক সৌন্দর্য উপভোগ করা যায়। আর বিভিন্ন গাছপালা দেখতে পাওয়া যায়। তাইতো আমি সেই সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার জন্য ফটোগ্রাফি করেছি। বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফিগুলো সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি আমার শেয়ার করা ফটোগ্রাফি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 7 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ আসলে প্রকৃতির এমন সৌন্দর্য উপভোগ করতে বেশ ভালোই লাগে ৷ যাই হোক , অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। মন্তব্য প্রকাশের মাধ্যমে উৎসাহ দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো আপু। গাঁদা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সবুজ ধানক্ষেতের সৌন্দর্য ও মুগ্ধ হওয়ার মতো। পুকুর পাড়ে খেজুর গাছটির ফটোগ্রাফি টিও চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। সবুজ ধানক্ষেত আর চার পাশের পরিবেশ দেখতে সত্যি অনেক ভালো লেগেছিল। মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের বলছে শেয়ার করেছেন আপু। এমন সুন্দর ফটোগ্রাফি দেখলে আসলেই মন ভরে যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং পুকুরপাড়ের খেজুর গাছের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 7 months ago 

গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং পুকুরপাড়ের খেজুর গাছের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

আপনি বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফী করতে বেশ পারদর্শী। এছাড়া ও আপনি বেশ কয়েকটি প্রকৃতির ফটোগ্রাফী শেয়ার করেছেন। প্রকৃতির ফটোগ্রাফী গুলো ও অনেক বেশি সুন্দর হয়েছে।

 7 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি ভালো লাগার কিছু ফটোগ্রাফি সবার মাঝে তুলে ধরার। আপনার ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

আপনি আজকে বেশ কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছে। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে গাঁদা ফুলের ফটোগ্রাফার টা বেশি ভালো লেগেছে। এছাড়াও আপনি যে ফুলটিকে জংলি ফুল বলছেন এই ফুলগুলো আসলে জঙ্গলের হয়ে থাকে। ছোটবেলায় এ ফুল দিয়ে আমার অনেক খেলা করেছি। এই ফুল দেখে সেই সময়ের কথা মনে পড়ে গেল। সাবমিলিয়ে সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আমি বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো একত্রে তুলে ধরার চেষ্টা করেছি। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ফটোগ্রাফিতে গ্রাম বাংলার আবহমান সৌন্দর্য ফুটে উঠেছে । ধানের ছবি , খেজুর গাছের ছবি , ঘাসের উপর জমে থাকা শিশির বিন্দু এ যেন ছোট বেলার কথা মনে করিয়ে দেয়। ছোট বেলায় যখন গ্রামে ছিলাম শীতের সকালে ধানের আইলে আইলে দৌড়াতাম ।শিশিরের পানিতে পুরো শরির ভিজে যেত । খেজুর গাছের নিচে দাঁড়িয়ে হা করে খেজুরের রস খেতাম । খেজুর গাছ থেকে ফোটা ফোটা রস যখন মুখের ভিতর পড়তো আহ কি আনন্দ লাগতো!!

 7 months ago 

সত্যি ভাইয়া গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য দেখে অনেক ভালো লাগে। তাই তো আমি প্রকৃতির সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে বিশেষ করে গাদাঁফুল গুলো।তবে জংলী ফুল গুলো বেশ সুন্দর এর মনে হয় আরো অনেক কালার আছে এই যেমন গোলাপি কালারের। যাই হোক ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

গাঁদা ফুল গুলো দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। জংলি ফুল গুলো দেখতে কিন্তু সত্যি অনেক সুন্দর ছিল। যদিও গোলাপি কালারের ফুল গুলো দেখা হয়নি। তবে সাদা কালারের ফুলগুলো অনেক সুন্দর।

 7 months ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফির ব্যাপারে আমার বাংলা ব্লগ কমিউনিটির মেম্বাররা এখন অনেক বেশি পারদর্শী। সকলেই এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকে এই কমিউনিটিতে, আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ফোনটা রেখে কোনটা প্রশংসা করব ভেবেই পাচ্ছিনা। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার। আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপু। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। গ্রামের প্রকৃতির মাঝে এরকম সবুজ ধান ক্ষেত দেখলে চোখ ফেরানোর মুশকিল হয়ে যায়। আপনার ধারণা করা ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

 7 months ago 

সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তাই তো বিভিন্ন সময়ের করা এই ফটোগ্রাফি গুলো একত্রে শেয়ার করেছি আপু। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

রেনডম ফটোগ্ৰাফি গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। আপনার পোস্ট ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। সাদা রঙের জংলি ফুল গুলো দেখতে অসাধারন লাগছে। তাছাড়া সবুজ ধান ক্ষেত এবং শিশির ভেজা ঘাসের ফটোগ্রাফি দারুন ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ফটোগ্রাফি আপনার ভালোলাগে জেনে ভালো লাগলো ভাইয়া। আমিও বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো তুলে ধরেছি। সাদা রংয়ের জংলি ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72