ফটোগ্রাফি:প্রয়োজনীয় ফল কেনা ও ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ[10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে।আজ আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায় কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার শেয়ার করা ফলের ফটোগ্রাফি গুলো সকলের ভালো লাগবে। সবাই সাধারণত বিভিন্ন রকমের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করে। তাই আজকে আমি আমার পোষ্টের মাঝে ভিন্নতা আনার জন্য ফলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। এবার চলুন দেখি না যাক আমি কি কি ফলের ফটোগ্রাফি শেয়ার করি।


প্রয়োজনীয় ফল কেনা ও ফটোগ্রাফি:

IMG_20220822_211045.jpg
Device-OPPO-A15
Location


আজকে আমি যখন আমার প্রয়োজনীয় কাজে বাহিরে গিয়েছিলাম তখন হঠাৎ করে দেখতে পেলাম ফলের দোকান। ছোট্ট ভ্যানের উপর এই ফলের দোকান দেখে দাঁড়িয়ে পড়লাম। এরপর নিজের প্রয়োজনীয় ফলগুলো কেনার চেষ্টা করলাম। লাল আঙ্গুর দেখতে অনেক সুন্দর লাগছিল। তাইতো আমি এই ঝুলানো লাল আঙ্গুর গুলো দেখে ফটোগ্রাফি করেছি। লাল আঙ্গুর দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও অনেক মজার। তাইতো আমি কিছু প্রয়োজনীয় আঙ্গুর কিনেছি এবং সেই সাথে ফটোগ্রাফি করেছি।


IMG_20220822_205802.jpg
Device-OPPO-A15
Location
IMG20220822151120.jpg
Device-OPPO-A15
Location


আনারস খেতে অনেকেই পছন্দ করে। এই গরমে আনারসের জুস খেতে যেমন ভালো লাগে তেমনি আনারস লবণ মরিচ দিয়ে মাখিয়ে খেতেও ভালো লাগে। যদিও আনারস আমি খুব একটা পছন্দ করি না তাই এই দোকান থেকে আনারস কেনা হয়নি। কিন্তু সুন্দর এই আনারস গুলো দেখে লোভ সামলাতে না পেরে ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে। দেখতে অনেক সুন্দর লাগছিল সারি সারি ভাবে সাজিয়ে রাখা আনারসগুলো। দেখেই বোঝা যাচ্ছিল খেতে অনেক ভালো হবে।


IMG_20220822_210630.jpg
Device-OPPO-A15
Location


আপেল খেতে সবাই কমবেশি পছন্দ করে। বিশেষ করে ছোট ছোট আপেল গুলো খেতে অনেক ভালো লাগে। এই আপেল গুলো অনেক মিষ্টি হয়। বড় আপেলের থেকে ছোট আপেল খেতে আমার বেশি ভালো লাগে। কারণ এই আপেল গুলো খেতে যেমন ভালো লাগে তেমনি বড় আপেলের তুলনায় বেশ মিষ্টি হয়। তাইতো আমি এই ছোট সাইজের আপেল গুলো অল্প পরিমানে কিনে নিয়েছি। এবার এই সুন্দর আপেল গুলোর ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি করতে আমার ভালো লেগেছে।


IMG_20220822_191211.jpg
Device-OPPO-A15
Location


আম পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। আম খেতে আমি ভীষণ পছন্দ করি। তাইতো আমি এই দোকানে আম দেখেই ছুটে গিয়েছি আম কেনার জন্য। প্রথমে দোকানের লোকটিকে জিজ্ঞাসা করেছি আমগুলো মিষ্টি হবে কিনা। দোকানের লোকটিকে বলল আমগুলো খেতে অনেক মিষ্টি হবে। তখন আমি বড় সাইজের একটি আম কিনেছি। যেহেতু আম একটু বড় ছিল তাই একটি আমের ওজন বেশ ভালো হয়েছে। তাই তো আমি শুধুমাত্র একটি আম কিনেছি। সেই সাথে এই সুন্দর পাকা পাকা আমগুলোর ফটোগ্রাফি করেছি।


IMG20220822150921.jpg
Device-OPPO-A15
Location


পেয়ার আমার খুবই পছন্দের ফল। পেয়ারা খেতে আমি অনেক পছন্দ করি । মরিচ ও লবণ দিয়ে পেয়ারা মাখিয়ে খেতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝেই পেয়ারা মাখা খাওয়া হয়। তবে মাঝে মাঝে আমি শুধুমাত্র লবণ দিয়েও পেয়ারা খেতে পছন্দ করি। পেয়ারা যেভাবেই খাওয়া হোক না কেন খেতে অনেক ভালো লাগে। তাইতো আমি আমার পছন্দের পেয়ারা কিনেছি এবং সেই সাথে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।


IMG_20220822_210736.jpg
Device-OPPO-A15
Location


সাজিয়ে রাখা সারি সারি কমলাগুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। হলুদ রঙের কমলাগুলো দেখে মনে হচ্ছিল একেবারে রসে ভরপুর। এই গরমে কমলার রসের জুস তৈরি করে খেতে ভালো লাগে। তবে আজকে যেহেতু বেশ কিছু ফল কেনা হয়েছে তাই আজ আর কমলা কেনা হয়নি। তবে সাজিয়ে রাখা কমলাগুলো দেখে অনেক ভালো লাগছিল। অনেক সুন্দর ভাবে এই কমলা গুলো সাজিয়ে রাখা হয়েছে এবং দেখতে অনেক সুন্দর লাগছিল। তাইতো ফটোগ্রাফি করেছি এবং সকলের মাঝে শেয়ার করলাম।


IMG20220822151538.jpg
Device-OPPO-A15
Location


এই গরমে লেবু খুবই উপকারী। গরমের সময় এক গ্লাস লেবুর শরবত খেলে প্রাণ জুড়িয়ে যায়। শরীরের যত ক্লান্তি আছে লেবুর শরবত খেলে একেবারে দূর হয়ে যায়। তাইতো আমি প্রয়োজনীও কিছু লেবু কিনেছি। এই লেবুগুলো বেশ ভালই ছিল। তাইতো আমি বেশ কিছু লেবু কিনেছি। যাতে করে মাঝে মাঝে শরবত তৈরি করে খেতে পারি। এছাড়া গরম ভাতের সাথে লেবু খেতেও আমার অনেক ভালো লাগে। তাই আমি সুন্দর করে সাজিয়ে রাখা লেবুগুলোর ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফির বিষয় সিলেকশন টা অনেক পছন্দ হয়েছে আমার। কারণ বর্তমানে আমরা ফল না খেয়ে ফাস্টফুড জাতীয় খাবারের দিকে বেশি ঝুকে পড়ছি।এত সুন্দর কিছু ফলের ছবি আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার আজকের পোস্ট পাওয়ার প্রত্যাশায় ছিলাম অনেকক্ষণ, যখনই আপনি জেনারেল চ্যাটে বলেছিলেন কি পোস্ট করব আজ। যাইহোক অবশেষে আপনার আজকের পোস্ট দেখতে পারলাম বেশ ভালো লাগলো এই পোস্ট দেখে। খুব সুন্দর কথা উপস্থাপন করেছেন ফটোগ্রাফারের সাথে। ধন্যবাদ আপু।

 2 years ago 

যদিও ফল আমার তেমন একটা পছন্দ না। কিন্তু বাহিরে যে পরিমাণে গরম পড়ছে এবং আপনার রসালো ফলের ফটোগ্রাফি গুলো দেখে এখন কিন্তু খুব খেতে ইচ্ছে করছে। কমলাগুলো দেখতে খুবই সুন্দর লাগছে আপু। ইচ্ছে করছে কয়েকটা উঠিয়ে খেয়ে ফেলি।

যতগুলো ফলের ছবি দেখলাম প্রতিটি ফল ভীষণ পছন্দের আমার। লাল আঙ্গুরের থোকা থেকে টপটপ করে ছিড়ে যদি খেতে পারতাম! 😊 তবে যা গরম পরেছে সব থেকে বেশি কাজে দেবে লেবুর শরবত। মিষ্টি একটা উপস্থাপনা ছিল আপু।

 2 years ago 

ফলের ফটোগ্রাফি গুলো দেখে তো খেতে ইচ্ছে করছে আপু। ঠিকই বলেছেন আপনি গরম কালে আনারসের জুস খেতে দারুন লাগে। আনারসের জুস আমার খুবই পছন্দ। লবন মরিচ দিয়ে আনারস মেখে খেলেও খুব ভালো লাগে। লেবুগুলোর ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে লেবুগুলো খুবই রসালো। আমার কাছে এই রসালো লেবুগুলো অনেক ভালো লাগে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি তো দেখছি আমার সব পছন্দের ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফল খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর সুন্দর ফলের দোকান গুলো দেখতেও খুব ভালো লাগে। কারণ সেখানে ফলগুলো অনেক সুন্দর ভাবে সাজানো থাকে। ফটোগ্রাফি গুলো দেখে ইচ্ছে করছে সবগুলো ফল থেকে একটু একটু খেয়ে দেখি। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো ফল এক সাথে দেখে খেতে ইচ্ছে করছে। আপনি প্রতিটি ছবি খুব সুন্দর ভাবে ক্লিক করেছেন। বিশেষ করে আপেল এর ছবি ছিলো প্রফেশনাল লেভেলের। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

লাল আঙ্গুর দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও অনেক মজার।

ঠিক বলেছেন আপু আপনি দেখতে যেমন সুন্দর থেকেও অনেক মজাদার এই লাল আঙ্গুর। আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আজকে আপনার মোবাইল ফোন দ্বারা কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফল খেতে আমি অত্যন্ত পছন্দ করি। সত্যি বলতে ফটোগ্রাফি দেখে আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

কোনো কিছুই তো বাদ রাখেননি আপু। দারুণ ফটোগ্রাফি করেছেন ফলগুলোর। আম আপেল আঙ্গুর পেয়ারা সবকিছুই ছিল। ফল অনেক উপকারী খাবার। আমাদের নিয়মিত ফল খাওয়া উচিত। ভালো ছিল ফলের ফটোগ্রাফি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41