ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন আগে এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। আর বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো সবার মাঝে উপস্থাপন করতে অনেক ভালো লাগে। তাই তো আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি:

IMG_20240209_141042.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240209_140906.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলের নাম আমার জানা নেই। তবে ফুলটি দেখতে ভীষণ সুন্দর ছিল। আর হলুদ রঙের এই ফুল আমার বেশ ভালো লেগেছিল। এই ফুল দেখতে অনেকটা কসমস ফুলের মত। তবে এটা এক প্রকারের কসমস ফুল কিনা সেই বিষয়ে আমার খুব একটা ধারণা নেই। তবে ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছিল। আর ফটোগ্রাফি করতেও বেশ ভালো লেগেছিল। তাই তো ফটোগ্রাফি করে রেখেছিলাম আর আপনাদের মাঝে তুলে ধরলাম।


IMG_20240209_140705.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240209_141215.jpg
Device-OPPO-A15
Location


গোলাপ ফুল দেখতে অনেক সুন্দর। কিছুদিন আগে গোলাপের ফটোগ্রাফি করা হয়েছিল। আর আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ারও করেছিলাম। আর এই গোলাপটি এরই মাঝে বাদ পড়ে গিয়েছিল। তাই ভাবলাম এবার এই গোলাপের ফটোগ্রাফি গুলো শেয়ার করি। গোলাপ ফুলের সৌন্দর্য আমার ভীষণ ভালো লেগেছিল। তাইতো এই গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো রেখে দিয়েছিলাম আপনাদের মাঝে উপস্থাপন করবো বলে। আশা করছি গোলাপের ফটোগ্রাফি সবার ভালো লেগেছে।


IMG_20240209_141119.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240209_140523.jpg
Device-OPPO-A15
Location


শীতকালে গাঁদা ফুলের সৌন্দর্য আরো বেড়ে যায়। আর এই ফুল গুলো দেখতে বেশ ভালো লাগে। বিভিন্ন রকমের গাঁদা ফুলের সৌন্দর্য ভিন্ন ভিন্ন হয়। আর সব রঙের গাঁদা ফুল দেখতে বেশ আকর্ষণীয় হয়। যদিও সময়ের সাথে সাথে এই ফুলগুলো নষ্ট হয়ে যায়। তবে শীতের সময় এই ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। আর বাগানের সৌন্দর্য যেন আরও অনেক গুণ বেড়ে যায়। তাইতো এই সুন্দর ফুলগুলোর ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20240209_140950.jpg
Device-OPPO-A15
Location


এই হলুদ রঙের ফুলটির নাম আমার জানা নেই। তবে এই ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছিল। তিনটি ফুল একই সাথে ফুটেছিল। দেখতে অনেকটা মাইক ফুলের মতই লাগছিল। তবে সাইজ অনেকটা ছোট ছিল। তাইতো আমি এই সুন্দর ফুল গুলো দেখে ফটোগ্রাফি করেছিলাম। আর রাস্তার পাশে ফুটে থাকা এই ফুলগুলো দেখতেও বেশ আকর্ষণীয় ছিল। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লেগেছিল।


IMG_20240209_141908.jpg
Device-OPPO-A15
Location


কয়েকদিন আগে দেখতে পেয়েছিলাম আমার গাছে সুন্দর গোলাপ ফুল ফুটেছে। আর এই সুন্দর গোলাপ ফুলটি দেখেই ফটোগ্রাফি করেছিলাম। নিজের গাছের গোলাপ ফুলের সৌন্দর্য সত্যি অনেক বেশি ভালো লাগে। তাইতো আমি সুন্দর এই গোলাপ ফুলটির ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করছি এই গোলাপের ফটোগ্রাফিটিও আপনাদের অনেক ভালো লাগবে। যাইহোক সবশেষ একটি কথাই বলতে চাই বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগবে জানিনা তবে এই ফটোগ্রাফি পোস্ট করতে আমার ভীষণ ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি প্রথমের দিকে যে ফুলের ফটোগ্রাফি টা শেয়ার করেছেন সেটার নাম হচ্ছে কসমস ফুল। এছাড়াও আপনার শেয়ার করা গাঁদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

জি ভাইয়া আমিও ভাবছিলাম ওই ফুলটির নাম কসমস ফুল। তবে কনফিউশন ছিল। আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 5 months ago 

হলুদ রঙের এই ফুল আমারও বেশ ভালো লাগে। এই ফুলের নাম হলো কসমস। আর হলুদ রঙের অন্য ফুলটিকে আমরা মাইক ফুল বলে থাকি। যাই হোক আসলে সবগুলো ফটোগ্রাফি বেশ আকর্ষণীয় ছিল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কসম ফুল দেখতে সত্যি অনেক ভালো লাগে। তবে নামটা আমার মনে পড়ছিল না। আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

ফুল বরাবরই সৌন্দর্যের প্রতীক ।ফুলের ফটোগ্রাফি আমার কাছে দেখতে খুব ভালো লাগে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। এবং সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

ঠিক বলেছেন আপু ফুল সৌন্দর্যের প্রতীক। তাই তো ফুলের সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 5 months ago 

আপু আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে আমার কাছে।প্রথম ফুলটি হচ্ছে কসমস।তবে শেষের হলুদ ফুলটির নাম আমার জানা নেই।গোলাপ ও গাঁদা ফুলের ফটোগ্রাফি ও চমৎকার ছিল।সুন্দর বর্ননায় ফুলের ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

চেষ্টা করেছি ফুলের সৌন্দর্য তুলে ধরার। আর আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। কসমস ফুলের নাম জেনে ভালো লাগলো আপু।

 5 months ago 

দারুন ফটোগ্রাফি করেছেন খুবই ভালো লাগলো।
এতগুলো ফুলের সৌন্দর্য একসাথে উপভোগ করতে সত্যিই অনেক ভালো লাগলো।
এরকম ভাবে ফটোগ্রাফি করে নিজের সৌন্দর্য উপভোগ করে অন্যদের মাঝে সৌন্দর্য ছড়িয়ে দিতে আমার কাছেও খুব ভালো লাগে।
বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের সৌন্দর্য উপভোগ করতে অনেক ভালো লাগে। তাই তো আমি ফুলের সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি গুলো করেছিলাম।

 5 months ago 

বাহ আপনি তো অনেক অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন। অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আমি চেষ্টা করেছি ভালো লাগার কিছু ফুলের ফটোগ্রাফি করার। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

আপনি আজকে দারুন কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিভিন্ন ধরনের ফুল দেখতে ভীষণ ভালো লাগে। নাম না জানা হলুদ ফুল আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার। নাম না জানা হলুদ ফুলটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগবে।

 5 months ago 

প্রথম ফুলটি মেবি কসমস ফুল আর হলুূদ ফুলটি মনে হয় অলকানন্দা। তবে সিউর না আপু। আপনার ফটোগ্রাফি দেখে মনে হলো। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি 🌼

 5 months ago 

প্রথম ফুলটি কসমস ফুল। তবে হলুদ রঙের ফুলটি অলকানন্দা নয় ভাইয়া। এটা অন্য কোন ফুল। কিন্তু এই ফুলের নাম আমার জানা নেই।

 5 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ৷ ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এবং মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। আর এই ফুল ভালোবাসে না এমন লোক পৃথিবীতে খুঁজে পাওয়া মুশকিল। আপনি বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজ আমাদের সাথে শেয়ার করেছেন। এর ভিতর আমার কাছে সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর লাগলো গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো। তাছাড়াও আপনি যে ফুলগুলোর নাম জানেন না, সেগুলোর ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে। তবে ওই ফুল গুলোর নাম আসলে আমিও জানি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুল ভালোবাসা না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমরা সবাই ফুল ভালোবাসি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40