ফটোগ্রাফি-বেলি ফুলের ফটোগ্রাফি||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। তাই সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তেমনি আজকে আমি সুন্দর বেলিফুলের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। জানিনা আমার শেয়ার করা বেলি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগবে। তবে বেলি ফুলের অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। তাই তো দারুন সব ফটোগ্রাফি গুলো সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি।


বেলি ফুলের ফটোগ্রাফি:

IMG_20230728_160830.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230728_161121.jpg
Device-OPPO-A15
Location


বেলি ফুলের অপরূপ সৌন্দর্য দেখে চোখ ফেরাতে পারিনি আর সেই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে কিছু ফটোগ্রাফি করে নিয়েছি। বেলি ফুলের অপরূপ সৌন্দর্য আর সাদা ধবধবে ফুলের পাপড়ি গুলো আমার বেশ ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যে ভরা বেলি ফুলের মিষ্টি ঘ্রাণ চারপাশ মাতিয়ে রেখেছিল। তাইতো আমি এই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে সুন্দর ভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যারা বেলি ফুল পছন্দ করেন আশা করছি তাদের কাছে এই ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।


IMG_20230728_161313.jpg
Device-OPPO-A15
Location


বৃষ্টি ভেজা দিনে বেলি ফুলের আগমন ঘটে। বৃষ্টি ভেজা দিন আর বেলি ফুলের মিষ্টি সুভাষ চারপাশ মাতিয়ে রাখে। যখন রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম তখন বেলি ফুলের মিষ্টি সুভাষ আমার হৃদয় মাতাল করেছিল। আর সেই সুন্দর বেলি ফুলের কাছে গিয়ে ফটোগ্রাফি না করে থাকতেই পারলাম না। তাইতো সুন্দর এই বেলি ফুলের ফটোগ্রাফি করেছি। হয়তো বেলি ফুলের মিষ্টি সুভাষ অনুভব করতে পেরেছি। তবে ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি।


IMG_20230728_160916.jpg
Device-OPPO-A15
Location


সবুজ পাতার ফাঁকে ফাঁকে যখন সাদা ধবধবে ফুল ফুটে থাকে তখন দেখতে অনেক ভালো লাগে। একদিকে সবুজ পাতা অন্যদিকে সাদা ধবধবে ফুল। সবকিছু মিলে যেন প্রকৃতি সেজে উঠেছে নতুন সাজে। প্রকৃতির সেই নতুন সাজ আরও বেশি পরিপূর্ণতা পেয়েছে ফুলের সৌন্দর্যে। বেলি ফুলের অপরূপ সৌন্দর্য যেন চারপাশ ভরিয়ে তুলেছে। সেই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ফটোগ্রাফি করেছি। আর আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20230728_160954.jpg
Device-OPPO-A15
Location


বর্ষাকাল এলেই গাছে গাছে বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখা যায়। আর বর্ষার মৌসুমে বেলি ফুল বেশি ভালো লাগে। সাদা ধবধবে বেলি ফুলের অপরূপ সৌন্দর্য আর সুন্দর প্রকৃতি সবকিছু মিলেমিশে যেন নতুন ভাবে সেজে উঠেছে। প্রকৃতির সেই সুন্দর সাজ এবং ফুলের সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করার জন্য ক্ষুদ্র প্রচেষ্টায় ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20230728_161032.jpg
Device-OPPO-A15
Location


আপনাদের অনেকের কাছেই হয়তো বেলি ফুল অনেক পছন্দের। বেলি ফুলের মালা গেঁথে প্রিয়জনকে উপহার দিতেও অনেকে পছন্দ করেন। আর সেই সুন্দর বেলি ফুলের মিষ্টি সুভাষ আমার ভীষণ ভালো লাগে। তাই তো এই সুন্দর বেলি ফুলের কাছে গিয়ে সময় কাটাতে ভালো লেগেছে। অনেকটা সময় সেখানে কাটিয়েছি এবং অপরূপ সৌন্দর্যে ভরা বেলিফুলের মিষ্টি ঘ্রাণ উপভোগ করেছি। বেলি ফুলের মিষ্টি ঘ্রাণ আমার হৃদয়ে এখনো দোলা দিয়ে যায়। তাইতো আমি এই স্মৃতিগুলো ধরে রাখতে সুন্দর সব ফটোগ্রাফি গুলো করে নিয়েছি। আশা করছি বেলি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সবার কাছে ভালো লেগেছে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

বেলি ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। যদিও বেলি ফুলের আকৃতি ছোট কিন্তু সুগন্ধের দিক থেকে এটা অন্যান্য যে কোন ফুলকে হার মানিয়ে দেয়।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া বেলি ফুল আকৃতিতে ছোট হলেও সুগন্ধে চারপাশ মাতিয়ে রাখে। আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই তো ফটোগ্রাফি শেয়ার করেছি ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বেলি ফুলের মিষ্টি ঘ্রাণ আমার কাছে সব থেকে ভীষন ভালে লাগে। আর এমনিতেই আমি সাদা ফুল ভীষণ পছন্দ করি। সবুজের মাঝে সাদা জাস্ট অসাধারন লাগতেছে দেখতে। আপনার ফটোগ্রাফি দারুন ছিলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

বেলি ফুলের মিষ্টি ঘ্রাণ সত্যিই অনেক ভালো লাগে। আর সাদা ফুল আমার কাছেও ভীষণ পছন্দের। সবুজ পাতার ফাঁকে ফুটে থাকা সাদা ফুল গুলো দেখতে অনেক দারুন ছিল ভাইয়া।

 last year (edited)

ফুল পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। বেলি ফুল একটু বেশি পছন্দ আমার। আসলে বর্ষাকালে বিভিন্ন ধরনের ফুল ফোঁটে যা দেখতে বেশ ভালো লাগে । বেলি ফুলের মিষ্টি সুভাষ আমার বেশ ভালো লাগে। বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি ভাগ করে নিয়েছেন আমাদের সাথে।

 last year 

ঠিক বলেছেন আপু ফুল পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। আমরা সবাই ফুল পছন্দ করি। বেলি ফুল আমারও ভীষণ পছন্দের। বর্ষাকালে এই ফুলগুলো ফোটে আর দেখতে অনেক ভালো লাগে।

 last year 

একদম ঠিক বলেছেন আপু বেলি ফুলের ঘ্রানটা কিন্তু অসাধারণ। বেলি ফুলের ঘ্রাণ বৃষ্টির মাধ্যমে চারদিকে ছড়িয়ে পড়ে। একদম সাদা ধবধবে ফুল দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আপু। আপনি চমৎকারভাবে বেলি ফুলের ফটোগ্রাফি করলেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 last year 

সত্যিই আপু বেলি ফুলের ঘ্রান অসাধারণ। আমার কাছে তো ভীষণ ভালো লাগে। বর্ষাকালে এই ফুল গুলো বেশি ফুটতে দেখা যায়। তাইতো সুন্দর এই ফুলের ফটোগ্রাফি করেছি।

 last year 

আজকে যতগুলো ফটোগ্রাফি দেখলাম সবার থেকে মনে হয় আপনার বেরি ফুলের ফটোগ্রাফি টাই সুন্দর হয়েছে, প্রথম ছবিটা এত চমৎকার ছিল চোখ ফেরানোর মত না, সাদা রংটা যেন একদম ফুটে উঠেছে।

 last year 

বেলি ফুলের ফটোগ্রাফি আপনার খুবই ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সত্যি ভাইয়া সাদা রংয়ের ফুল আমার অনেক ভালো লাগে। তাই তো সুন্দর এই বেলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি।

 last year 

আমরা জানি বর্ষার সময় বেলি ফুল ফোটে কিন্তু অনেকদিন পর বেল ফুল দেখতে পারলাম, তাও আবার আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে। খুবই ভালো লেগেছে বেলি ফুলের ফটোগ্রাফি দেখে। অনেক বাসনা হয়ে থাকে। অনেকদিন তার ঘ্রান নেওয়া হয়নি। আমাদের বাড়ির পাশে বুনো বেলি ফুল ফুটে থাকে তবে এই বছর এখনো চোখে বাঁধে নেই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27