আর্ট-রাতের নগরীর পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। তাই তো আজকে আমি নগরীর পেইন্টিং পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আমার পেইন্টিং সবার ভালো লাগবে।


রাতের নগরীর পেইন্টিং:

IMG_20230828_123513.jpg
Device-OPPO-A15


রাতের নগরী দেখতে অনেক ভালো লাগে। রাতের নগরীর অপরূপ সৌন্দর্য দেখে হৃদয় জুড়িয়ে যায়। বিভিন্ন রকমের আলোকসজ্জা আর সুন্দর প্রকৃতি দেখতে বেশ ভালো লাগে। ব্যস্ততম নগরী দিনের বেলায় তার সৌন্দর্য হারিয়ে ফেলে। আর রাতের নগরী যেন তার সৌন্দর্য ফিরে পায়। নিঝুম রাত আর সুন্দর প্রকৃতি দেখতে ভালো লাগে। আর সেই প্রকৃতির সৌন্দর্য যখন আরো বেশি বেড়ে যায় তখন বিভিন্ন রকমের আলোকসজ্জা গুলো দেখতে আরো বেশি ভালো লাগে। তাই তো আমি চেষ্টা করেছি রাতের নগরীর পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করার জন্য।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20230828112628.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230828113114.jpg
Device-OPPO-A15


রাতের নগরীর পেইন্টিং করার জন্য প্রথমে সুন্দরভাবে হালকা করে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। যাতে করে পেইন্টিং করতে সুবিধা হয়।


ধাপ-২

IMG20230828113346.jpg
Device-OPPO-A15
IMG20230828113546.jpg
Device-OPPO-A15


এবার রং তুলির ব্যবহার করে সম্পূর্ন অংশ সুন্দর করে রং করে নিয়েছি। যাতে করে রাতের নগরী সুন্দর করে উপস্থাপন করতে পারি।


ধাপ-৩

IMG20230828114047.jpg
Device-OPPO-A15
IMG20230828114255.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে উঁচু উঁচু দালান গুলোর কাঠামো তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230828114506.jpg
Device-OPPO-A15
IMG20230828114740.jpg
Device-OPPO-A15


উঁচু দালানগুলোর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আরো কিছু কাজ করেছি এবং নগরের সেই সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230828114916.jpg
Device-OPPO-A15
IMG20230828115017.jpg
Device-OPPO-A15


এবার একটি ল্যাম্পপোস্টের চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এরপর সুন্দরভাবে সাদা রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20230828115404.jpg
Device-OPPO-A15
IMG20230828115654.jpg
Device-OPPO-A15


বিভিন্ন অংশে সাদা রঙের ব্যবহার করে লাইটিং এর প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এরপর ঝুলন্ত বৈদ্যুতিক তার গুলো অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230828120314.jpg
Device-OPPO-A15
IMG20230828120453.jpg
Device-OPPO-A15


ঝুলন্ত বৈদ্যুতিক তার এবং রাতের নগরী আরো বেশি সুন্দর করে উপস্থাপন করার জন্য কিছু লাইটিং অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


শেষ ধাপ

IMG20230828120535.jpg
Device-OPPO-A15
IMG20230828121243.jpg
Device-OPPO-A15


এবার রাতের নগরীর সৌন্দর্য বাড়িয়ে তুলতে সুন্দর করে একটি চাঁদ অঙ্কন করেছি। চাঁদের সৌন্দর্য দেখতে সত্যিই অনেক ভালো লাগে। এরপর ছোট ছোট তারা অঙ্কন করার চেষ্টা করেছি এবং এই পেইন্টিং শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20230828_124038.jpg
Device-OPPO-A15


রাতের নগরীর অপরূপ সৌন্দর্য সবার মাঝে উপস্থাপন করতে আমার বেশ ভালো লাগে। তাই তো সেই সৌন্দর্য সবার মাঝে ফুটিয়ে তোলার জন্য একটি সুন্দর পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কাছে কেমন লেগেছে। তবে রাতের নগরীর অপরূপ সৌন্দর্য আপনাদের সবার মাঝে উপস্থাপন করতে আমার বেশ ভালো লেগেছে। আশা করছি সবার কাছে এই পেইন্টিং ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 11 months ago 

রাতের নগরী যেন আলোকসজ্জায় ভরপুর থাকে। রাত গভীর হলেও আলো সব খানেই দেখা যায়। এটা শহরের বৈশিষ্ট্যৈর মাঝে একটি। যাক, আপু পোস্টার রং দিয়ে দারুণ আর্ট করেছেন। 🌼🦋

 11 months ago 

রাতের নগরী আলোকসজ্জায় ভরে থাকে। আর সেই আলোকসজ্জা দেখতে অনেক ভালো লাগে। তাই তো সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া।

 11 months ago 

একটি নগরীর চাঁদনী রাতের সুন্দর একটি মুহূর্তের আপনি পেইন্টিং করেছেন যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।আজকের পেইন্টিংটি দেখতে অসাধারণ হয়েছে।এত সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে এত সুন্দর একটি পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর করে নগরী এবং চাঁদনী রাতের সৌন্দর্য তুলে ধরার জন্য। আপনি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে চমৎকার একটি পেন্টিং তৈরি করেছেন। আপনার তৈরি রাতের নগরী পেইন্টিংটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। পেইন্টিং তৈরি প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি খুব সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং করার জন্য। মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। আপনাদের মন্তব্য গুলো পড়লে আরো বেশি ভালো লাগে ভাইয়া।

 11 months ago 

খুব চমৎকারভাবে আপনি রাতের নগরীর পেইন্টিং করেছেন আপু। অনেক ভালো লাগছে দেখতে।ব্যস্ত নগরী গুলো আসলেও দিনের বেলায় খুব একটা ভালো লাগে না কিন্তু রাতের বেলায় তার সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। আপনি রাতের নগরীর সুন্দর দৃশ্যটা পেইন্টিং এর মাধ্যমে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 11 months ago 

আপু আমি চেষ্টা করেছি রাতের নগরীর সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য। দিনের বেলায় শহরগুলো দেখতে ভালো লাগে না। কিন্তু রাতের বেলায় যখন বিভিন্ন আলোকসজ্জা ফুটে উঠে তখন দেখতে খুবই ভালো লাগে। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

আপনি খুব সুন্দর রাতের নগরীর আর্ট করেছেন। আপনার আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্টের মধ্যে রাতের দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর একটা আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

রাতের প্রকৃতি দেখতে ভালো লাগে। আর রাতের নগরীর সৌন্দর্য দেখলে অনেক ভালো লাগে। তাই তো সেই সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু।

 11 months ago 

ঠিকই বলেছেন আপনি ব্যস্তময় নগরী, দিনের বেলাতে তার সৌন্দর্য হারিয়ে ফেলে কিন্তু রাতের বেলাতে প্রতিটি নগরী দেখতে খুবই সুন্দর দেখায়। কারণ প্রতিটি বিল্ডিং এর লাইটিং সিস্টেম নগরীটাকে আরো সুন্দর করে তোলে। আপনি খুবই সুন্দর ভাবে একটি রাতের নগরীর পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ব্যস্ত নগরী দিনের বেলায় তার সৌন্দর্য হারিয়ে ফেলে। আর রাতের বেলায় সেই সৌন্দর্য ফিরে পায়। তাই তো সেই সৌন্দর্য সবার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া।

ঠিকই বলেছেন আপু এই ব্যস্ত নগরী দিনের বেলায় নিজের সৌন্দর্য হারিয়ে ফেলে।তবে রাতের বেলা দেখতে অনেক সুন্দর লাগে ঢাকা সাভার দেখেছি দূর থেকে বিল্ডিং গুলো দেখতে অনেক সুন্দর লাগে।আপনি আপনার দক্ষতার সাথে খুবই চমৎকার ভাবে পেইন্টিং করেছেন। নিজ হাতে সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করারা জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

দিনের বেলায় নগরীর সৌন্দর্য আমরা খুঁজে পাই না। কিন্তু যখন রাতের বেলায় বাহিরে বেড়াতে যাই তখন সেই সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

বাহ্ আপু রাতের নগরীর পেইন্টিং দেখতে জাস্ট চমৎকার লাগছে।পেইন্টিং এর ধাপগুলো আপনি খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।অনেক ভালো লেগেছে পেইন্টিং টি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আপু রাতে নগরী তার প্রাণ ফিরে পায়। রাতের বেলা নগরী দেখতে আমার অনেক বেশি ভালো লাগে তাই মাঝে মাঝে বাসার ছাদে উঠে পড়ি এই কংক্রিটের শহর দেখার জন্য। আপনি খুবই দারুণভাবে রাতের নগরী অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন এটা একদম বাস্তবিক মনে হচ্ছে আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত দারুণভাবে প্রতিটি ধাপ আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রাতের নগরী যেন প্রাণ ফিরে পায়। আর রাতের নগরী দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমি সেই সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলেই ব‍্যস্ততম নগরী রাতে সৌন্দর্য হারিয়ে ফেলে। কিন্তু রাতের নীরবতায় রোড লাইটের আলোয় সেই সৌন্দর্য যেন আবার ফিরে আসে। রাতের নগরীর পেইন্টিং টা বেশ চমৎকার হয়েছে আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ব‍্যস্ততম নগরী তার সৌন্দর্য হারিয়ে ফেলে। কিন্তু রাতে যখন বিভিন্ন লাইটিং দেখতে পাওয়া যায় তখন অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45