রেসিপি-ঝাল ঝাল মুরগির মাংস ভুনা🍗|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। মুরগির মাংস ভুনা খেতে সবাই অনেক পছন্দ করেন। আর যদি হয় ঝাল ঝাল মুরগির মাংস ভুনা তাহলে খেতে বেশি ভালো লাগে। ঝাল মুরগির মাংস খেতে আমি অনেক পছন্দ করি। তাই আজকে আমি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি আপনাদের সকলের ভালো লাগবে।


ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি:

IMG_20220417_115453.jpg
Device-OPPO-A15
IMG_20220417_115558.jpg
Device-OPPO-A15


মুরগির মাংস আমার খুবই প্রিয়। আর মুরগির মাংস যদি একটু ঝাল দিয়ে রান্না করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে। আমার বাসায় মাঝে মাঝেই মুরগির মাংস রান্না করি। বেশিরভাগ সময় আমি একটু বেশি পরিমাণে ঝাল দিয়ে মুরগির মাংস রান্না করি। যাতে খেতে অনেক ভালো লাগে। ঝাল ঝাল মুরগির মাংস ভুনা খেতে খুবই ভালো লাগে আমার। তাই আজকে আমি ঝাল ঝাল মুরগির মাংসের রেসিপি সকলের মাঝে শেয়ার করছি। মুরগির মাংসের রেসিপিতে যদি ঝাল দেওয়া হয় তাহলে আলাদা রকমের ফ্লেভার আসে। খেতেও ভালো লাগে এবং অনেক সুস্বাদু হয়।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
ব্রয়লার মুরগির মাংস৫০০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
পেঁয়াজ বাটা১/২ কাপ
রসুন বাটা১/২ চামচ
আদা বাটা১/২ চামচ
জিরা ও গরম মসলা বাটা১ চামচ
রাঁধুনি মুরগির মাংসের মসলা১ চামচ
মরিচের গুঁড়া৩ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৪ চামচ
কাঁচা মরিচ৩ টি

IMG20220409125836.jpg

IMG20220409130606.jpg


ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ:


🍲ধাপ-১🍲

IMG20220409130829.jpg

IMG20220409130854.jpg


ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে কড়াই নিয়েছি। এরপর এর মধ্যে তেল গরম করেছি। তেল যখন গরম হয়েছে তখন গরম তেলের মধ্যে পেঁয়াজ দিয়েছি।


🍲ধাপ-২🍲

IMG20220409131014.jpg

IMG20220409131037.jpg


এবার পেঁয়াজগুলো হাল্কা ভাবে ভেজে নিয়েছি। পেঁয়াজ ভাজা হওয়ার পর এর মধ্যে আদা বাটা, রসুন বাটা, গরম মসলা বাটা ও পেঁয়াজ বাটা দিয়েছি। পেঁয়াজ বাটা দিলে মুরগির মাংস ভুনা খেতে বেশি ভালো লাগে।


🍲ধাপ-৩🍲

IMG20220409131100.jpg

IMG20220409131206.jpg


এবার চামচ দিয়ে নাড়াচাড়া করে ভালোভাবে তেলের সাথে মেশার চেষ্টা করেছি। তেলের সাথে মেশানোর পর এবার অন্যান্য উপকরণ মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়েছি। সবগুলো উপকরণ পরিমাণ অনুযায়ী দিয়েছি।


🍲ধাপ-৪🍲

IMG20220409131232.jpg

IMG20220409131259.jpg


সবগুলো উপকরণ পরিমাণ অনুযায়ী দেওয়া হয়ে গেলে এবার আমি রাঁধুনি মুরগির মাংসের মসলা ব্যবহার করেছি। মুরগির মাংস ভুনা রেসিপিতে যদি মুরগির মাংসের মসলা ব্যবহার করা হয় তাহলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। তাই আমি রাঁধুনি মুরগির মাংসের মসলা এর মধ্যে দিয়েছি। এবার চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি। তেলের সাথে মেশানোর চেষ্টা করেছি।


🍲ধাপ-৫🍲

IMG20220409131415.jpg

IMG20220409131634.jpg


এবার এই মসলার উপকরণ আরো ভালোভাবে ভুনা করার জন্য এবং খেতে সুস্বাদু করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি। এরপর অনেক ভালোভাবে মসলা ভুনা করে নিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে।


🍲ধাপ-৬🍲

IMG20220409131713.jpg

IMG20220409131727.jpg


এবার আমি ভুনা মসলার মধ্যে মুরগির মাংসের টুকরোগুলো দিয়েছি। আমি খুব সাবধানে কেটে রাখা মুরগির মাংসের টুকরোগুলো এর মধ্যে দিয়েছি।


🍲ধাপ-৭🍲

IMG20220409131753.jpg

IMG20220409131756.jpg


এবার একটি চামচ দিয়ে নাড়াচাড়া করার মাধ্যমে মুরগির মাংসের টুকরোগুলো সুন্দর করে ভুনা মসলার সাথে মিশিয়ে নিয়েছি। যাতে করে মুরগির মাংস ভালোভাবে মসলার সাথে মেশানো হয়।


🍲ধাপ-৮🍲

IMG20220409131819.jpg

IMG20220409132537.jpg


এভাবে আরো কিছুক্ষন পরপর মুরগির মাংসের টুকরোগুলো ভালোভাবে চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে অনেক ভালোভাবে ভুনা হয় এবং খেতে ভালো লাগে। এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍲ধাপ-৯🍲

IMG20220409132633.jpg

IMG20220409132711.jpg


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মুরগির মাংস ভালোভাবে ভুনা হয়েছে এবং মসলার সাথে ভালোভাবে মেশানো হয়েছে তখন সেদ্ধ করার জন্য পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। আমি একটু কম পরিমাণে পানি দিয়েছি। কারণ আমি যেহেতু মুরগির মাংসের ভুনা রেসিপি করব তাই একটু কম করে দিয়েছি।


🍲শেষ ধাপ🍲

IMG20220409133615.jpg


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হয়েছে তখন আমি খাবারের স্বাদ পরীক্ষা করে নিয়ে চুলা বন্ধ করে রেখেছি।


🍲উপস্থাপনা:🍲

IMG_20220417_115725.jpg
Device-OPPO-A15


ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি হলে আমি সকলের মাঝে উপস্থাপন করার জন্য একটি সুন্দর বাটিতে তুলে নিয়েছি। আমার তৈরি করা এই মজার রেসিপি আপনাদের সকলের মাঝে উপস্থাপন করতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছে। ঝাল ঝাল মুরগির মাংস ভুনা খেতে দারুন হয়েছিল। তাই আমি মজার রেসিপি সকলের মাঝে উপস্থাপন করলাম। আশা করছি আমার তৈরি করা এই ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপনার ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি অনেক সুন্দর হয়েছে আপু, দেখতে অনেক লোভনীয় হয়েছে, আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি সুস্বাদু হয়েছিল। রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতে অনেক ভালো হয়েছিল। আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে এই রেসিপি উপস্থাপন করার জন্য। আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস ভুনা দেখেই জিভে জল চলে এসেছে আখো। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে আপনার রেসিপি টা। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার রেসিপিটা খুব সুস্বাদু ছিল। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি দেখে আপনার জিভে জল চলে আসলো জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি অনেক মজার রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। অনেক সুন্দর করে আপনি আপনার মতামত প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপিটি দেখেই জিভেতে পানি এসে গেল।রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমি চেষ্টা করেছি আমার তৈরি করা রেসিপি অনেক সুন্দর করে উপস্থাপন করার জন্য। অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

যেকোনো মাংস একটু বেশি ঝাল দিয়ে রান্না করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনার রান্না দেখেই মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন যেকোন মাংস রান্নায় একটু ঝাল দিয়ে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। এই রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। অনেক সুন্দর ভাবে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার তৈরি মুরগির মাংসের ভুনা দেকে খেতে খুব ইচ্ছা হচ্ছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে মুরগির মাংসের এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা মুরগির মাংসের ভুনা দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে ভালো লাগলো। আমি চেষ্টা করেছি অনেক মজার রেসিপি তৈরি করে উপস্থাপন করার জন্য। আপনি অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করা করেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রমজান মাসের দুপুরে এই টেস্টি মুরগির মাংসের রেসিপি আহ। মুরগির মাংস আমার অনেক পছন্দের। মুরগির মাংসের রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু দেখে লোভ লেগে যাচ্ছে। এবং আপনার পরিবেশনাটাও অনেক ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

মুরগির মাংস আপনার খুবই পছন্দের জেনে ভালো লাগলো। আমার তৈরি করা রেসিপি দেখে আপনিও এই লোভনীয় রেসিপি তৈরি করে খেতে পারেন। আশাকরি আপনার কাছে ভালো লাগবে। আমি চেষ্টা করেছি অনেক সুন্দর করে আমার তৈরি করা রেসিপি উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ! আপনি মুরগি আর আমি হাঁস করলাম আজকে। ব্রয়লার মুরগি ঝাল ঝাল করেই সব থেকে বেশি টেস্ট লাগে খেতে। তবে এই গরমে বেশি ঝাল খেয়ে পেরে ওঠাও মুশকিল। আর মুরগির মাংস ভুনা বা রোস্ট করে খেতে বেশি আস্বাদ লাগে।

 2 years ago 

দাদা আজকের শেয়ার করা আপনার রাজহাঁসের মাংসের রেসিপি কিন্তু দারুন ছিল। ভালোই হয়েছে আমি আজকে মুরগির মাংস রেসিপি শেয়ার করেছি আর আপনি হাঁসের মাংস রেসিপি শেয়ার করেছেন। আপনি একদম ঠিক বলেছেন এই গরমে ঝাল খাওয়া খুবই মুশকিল। তবে কি আর করার ঝাল মাংস খেতে আমার বেশি ভাল লাগে। অনেক সুন্দর ভাবে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

 2 years ago 

ওয়াও আপু মজার একটি রেসিপি দিয়েছেন। ঝাল ঝাল মুরগির মাংস ভুনা মনে হচ্ছে খেতে খুব ভালো হয়েছে।সুস্বাদু স্বাদের।কালারটাও বেশ সুন্দর আপু।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল। আপনি অনেক সুন্দর করে আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপিটি ইফতারের পর দেখলে ভালো হতো।
পেটে তো টান পরলো 😋
ঝাল ঝাল মুরগির মাংস ভুনা দারুন রেধেছেন।
বেশ ঝাল ঝাল হয়েছে মনে হলো।
লোভনীয় রেসিপি ছিল 😋

 2 years ago 

জি ভাইয়া এই রেসিপি খেতে খুবই ঝাল হয়েছিল। আসলে মুরগির মাংস ঝাল না হলে খেতে ভালো লাগে না। আর সারাদিন রোজা রাখার পর যদি একটু ঝাল মাংস খাওয়া হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

মুরগির মাংস আপনার খুবই পছন্দের এবং আপনি মুরগির মাংস খেতে ভালোবাসেন জেনে অনেক ভালো লাগলো। মুরগির মাংস ভুনা লালচে কালার দেখে আপনার ভালো লেগেছে এবং মনে হয়েছে খেতে সুস্বাদু হয়েছে জেনে অনেক খুশী হলাম। আসলে সত্যি কথা বলতে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। অনেক সুন্দর ভাবে আপনি আপনার মন্তব্য প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74