DIY- হ্যাপি নিউ ইয়ার||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। প্রথমেই সবাইকে হ্যাপি নিউ ইয়ারের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছর মানেই মনের মাঝে আলাদা রকমের আনন্দ আর অনুভূতি। আর এই আনন্দের দিনে সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য হ্যাপি নিউ ইয়ারের শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


হ্যাপি নিউ ইয়ার:

IMG_20240101_170805.jpg
Device-OPPO-A15
IMG_20240101_154216.jpg
Device-OPPO-A15


নতুন বছরে সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি। আসলে বিশেষ দিনে বিশেষ কিছু তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে আমার বেশ ভালো লাগে। যদিও কয়েকদিন থেকে অনেক ব্যস্ততার মধ্যে সময় কাটছে। তবুও নতুন বছরের এই বিশেষ দিনে একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি এবং আপনাদেরকে শুভেচ্ছা জানানোর চেষ্টা করেছি। আমরা সবাই চাই পুরনো সবকিছু ভুলে নতুনভাবে সবকিছু সাজাতে। পুরনো বছরের সব দুঃখ গুলো ভুলে যাওয়া আর নতুন করে নতুন বছরকে স্বাগত জানানোর মাঝে সব সময় ভালোলাগা খুঁজে নেওয়ার নামই হচ্ছে জীবন। যাই হোক এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই শুভেচ্ছা কার্ড তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাদা কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20240101140843.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240101140931.jpg
Device-OPPO-A15
IMG20240101141053.jpg
Device-OPPO-A15


এই শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য প্রথমে আমি সাদা কাগজ কেটে নিয়েছি। এরপর মাপ অনুযায়ী লাল কাগজ নিয়েছি।


ধাপ-২

IMG20240101144548.jpg
Device-OPPO-A15
IMG20240101145017.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে মাপ অনুযায়ী কাগজ কেটে নিয়েছি এবং সুন্দর করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240101145324.jpg
Device-OPPO-A15
IMG20240101145517.jpg
Device-OPPO-A15


এবার হ্যাপি নিউ ইয়ার এর শুভেচ্ছা জানানোর জন্য কলম দিয়ে সুন্দর করে লিখে নিয়েছি।


ধাপ-৪

IMG20240101145548.jpg
Device-OPPO-A15
IMG20240101145758.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে লাল কলমের ব্যবহার করে ছোট ছোট লাভ চিহ্ন অংকন করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৫

IMG20240101145848.jpg
Device-OPPO-A15
IMG20240101145910.jpg
Device-OPPO-A15


এবার কার্ড এর উপরে ডিজাইন করার জন্য হালকাভাবে এঁকে নিয়েছি। এরপর কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240101150217.jpg
Device-OPPO-A15
IMG20240101150225.jpg
Device-OPPO-A15


কার্ডের উপরের অংশের ডিজাইন করার জন্য কাগজটি সুন্দর করে কেটে নেওয়া হয়ে গেলে এবার লেখাগুলো সুন্দর করে লাল করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240101150443.jpg
Device-OPPO-A15
IMG20240101150523.jpg
Device-OPPO-A15


এবার কার্ড সুন্দরভাবে সেটিং করে নেওয়ার চেষ্টা করেছি এবং আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


ধাপ-৮

IMG20240101150737.jpg
Device-OPPO-A15
IMG20240101150813.jpg
Device-OPPO-A15


এবার কার্ডের উপরের অংশের ডিজাইন করার জন্য সাদা কাগজ সুন্দর করে কেটে কেটে নিয়েছি। এরপর ভাঁজ করে দেয়ার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20240101150827.jpg
Device-OPPO-A15
IMG20240101151431.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে কাগজ ভাঁজ করে নিয়েছি এবং কেটে ফুল তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-১০

IMG20240101151501.jpg
Device-OPPO-A15
IMG20240101151554.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে লাল কলমের ব্যবহার করেছি এবং ফুলগুলো সুন্দর করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20240101151629.jpg
Device-OPPO-A15


এবার কার্ড এর উপরের অংশে আঠা দিয়ে ফুলগুলো লাগিয়ে দিয়েছি এবং অন্যান্য কাজ গুলো সুন্দর করে করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240101_154652.jpg
Device-OPPO-A15


নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার চেষ্টা করেছি। নতুন বছরের এই বিশেষ দিনে সবার মন আনন্দে ভরে উঠুক এই প্রত্যাশা করি সব সময়। তাইতো আমি এই বিশেষ দিনে সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য নিজের মতো করে একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি এবং সবাইকে শুভেচ্ছা জানানোর চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

আপু, নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য। আর এই নতুন বছরের শুভেচ্ছা জানাতে আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন। আপনার শুভেচ্ছা কার্ডটি দেখে আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। আপনার হাতের কাজের প্রশংসা না করলেই নয়। আপু আপনি কিভাবে এই শুভেচ্ছা কার্ডটি তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 7 months ago 

আপনার জন্যও নতুন বছরের শুভেচ্ছা রইল ভাইয়া। নতুন বছর উপলক্ষে সুন্দর করে কার্ড তৈরি করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে এবং মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানাতে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে আপু। বিশেষ করে ফুলগুলো কিন্তু আমার কাছে বেশি ভালো লেগেছে। সবশেষে বলতে চাই নতুন বছরের শুভেচ্ছা নিবেন বুবুজান।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নতুন বছরের শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর একটি কার্ড তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 7 months ago 

প্রথমেই নতুন বছরের শুভেচ্ছা জানাতে চাই আপনাকে শুভ নববর্ষ। নববর্ষ উপলক্ষে আপনি খুবই চমৎকার একটা ক্রাফট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে তৈরি এই ক্রাফট টি আমার কাছে খুবই ভালো লাগলো।

 7 months ago 

ভাইয়া আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছর উপলক্ষে সুন্দর একটি কার্ড তৈরি করে শেয়ার করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা রইল ।ব্যস্ততার ভিতরেও সময় বের করে আপনি নতুন বছর উপলক্ষে সুন্দর একটি কার্ড তৈরি করেছেন যেটা দেখে ভালো লাগলো । এ ধরনের কার্ড গুলো আসলে ভালই লাগে । অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কার্ড বানিয়ে আমাদেরকে শুভেচ্ছা জানানোর জন্য ।

 7 months ago 

ব্যস্ততার মাঝেও চেষ্টা করেছি আপু সুন্দর একটি কার্ড তৈরি করে সবাইকে শুভেচ্ছা জানানোর। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 7 months ago 

প্রথমেই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা আপু! নতুন বছরের দিনগুলো যেন ভালো কাটে সেই প্রত্যাশাই করছি। যাক, আপনার শুভেচ্ছা কার্ডটি সুন্দর হয়েছে। পাশে পাশে ছোট ছোট ফুল দেয়াতে চমৎকার লাগছে দেখতে 🌼

 7 months ago 

ভাইয়া আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। নতুন বছর উপলক্ষে সুন্দর করে কার্ড তৈরি করার চেষ্টা করেছি। ছোট ছোট ফুলগুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 7 months ago 

অনেক সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আমার তৈরি করা কার্ড আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। সত্যি আপু এই কাজগুলো অনেক সাবধানতার সাথে শেষ করতে হয়। আমিও চেষ্টা করেছি আপু।

 7 months ago 

পুরনো বছরের দুঃখ কষ্ট ভুলে নতুন বছরে সবকিছু নতুন করে শুরু করতে হবে। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা রইল আপু।নতুন বছর উপলক্ষে অনেক সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করেছেন যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

একদম ঠিক বলেছেন আপু পুরনো বছরের সব দুঃখ কষ্ট ভুলে নতুন বছরকে বরণ করতে হবে। আর নতুন বছরে আমরা সবাই প্রত্যাশা করি সবাই যেন ভালো থাকে। অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 7 months ago 

যদিও অনেক বেশি ব্যস্ত সময় পার করছেন, ব্যস্ত থাকার পরেও আপনি আমাদের মাঝে চমৎকার একটা পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। নতুন বছর উপলক্ষে খুবই চমৎকার একটা ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত দারুণভাবে আপনি এটা তৈরি করেছেন দেখে আমি মুগ্ধ, শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ব্যস্ততার মাঝেও চেষ্টা করেছি সুন্দর করে শুভেচ্ছা কার্ড তৈরি করে উপস্থাপন করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো ভাইয়া। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ঠিক বলেছেন আপু বিশেষ অকেশনে বিশেষ কোন কিছু তৈরি করতে আসলেই ভালো লাগে। কিন্তু সময়ের অভাবে বিভিন্ন সময় করা হয় না। আপনি ব্যস্ততার মাঝেও নিউ ইয়ার উপলক্ষে খুব সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। কার্ডটি লাল এবং সাদা হওয়ার কারণে আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা।

 7 months ago 

সত্যি আপু বিশেষ দিনগুলোতে বিশেষ কিছু তৈরি করে উপস্থাপন করতে ভালো লাগে। আমিও নিজের মতো করে চেষ্টা করেছি আপু। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

নববর্ষ কে কেন্দ্র করে দারুন একটি শুভেচ্ছা কার্ড আপনি শেয়ার করেছেন আপু।ভালো লাগলো আপনার পোস্টটি শুভকামনা আপনার জন্য।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 7 months ago 

নতুন বছর কে কেন্দ্র করে সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে শেয়ার করার চেষ্টা করেছি আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ নিজের মন্তব্য তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63