রেসিপি-টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি🥙|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আমার খুবই পছন্দের ও মজার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। টমেটো ও বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই ভালো লাগে। বেলে মাছ নদীর মাছ হওয়ায় এই মাছগুলা খেতে অনেক ভালো লাগে। তাই আমি মজাদার স্বাদের রেসিপি শেয়ার করার জন্য বেলে মাছের চচ্চড়ি সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি:

IMG_20220313_182300.jpg
Device-OPPO-A15
IMG_20220313_181958.jpg
Device-OPPO-A15


টমেটো ও বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। বেলে মাছ নদীর মাছ হওয়ায় খেতে এমনিতেই অনেক সুস্বাদু হয় তার ওপর আবার যদি টমেটো বেগুন দিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। যারা ছোট মাছ খেতে পছন্দ করেন ও নদীর ছোট ছোট মাছগুলো খেতে পছন্দ করেন তাদের কাছে এই রেসিপি খুবই ভালো লাগবে। তাই আমি টমেটো বেগুন দিয়ে মজাদার বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। আমার রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। মজার রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আমার তৈরি করা টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি সকলের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
বেলে মাছ২৫০ গ্রাম
টমেটো১০০ গ্রাম
বেগুন১০০ গ্রাম
ধনিয়া পাতা৫০ গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৪ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ

IMG20220313120246.jpg

IMG20220313121038.jpg

IMG20220313121523.jpg


টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরির ধাপসমূহ:


🍆ধাপ-১🍅

IMG20220313121741.jpg

IMG20220313121812.jpg


টমেটো ও বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি কড়াইয়ের মধ্যে কুচি কুচি করে কেটে রাখা বেগুন দিয়েছি। এবার আমি পরিমাণ অনুযায়ী টমেটোকুচি দিয়েছি। বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরিতে টমেটো ও বেগুন গুলো খুব সুন্দর করে চিকন করে কেটে নিয়েছি।


🍆ধাপ-২🍅

IMG20220313121901.jpg


এবার আমি পরিমাণ অনুযায়ী পেঁয়াজ দিয়েছি। আমি একটু বেশি পরিমাণে পেঁয়াজ দিয়েছি। কারণ টমেটো বেগুন দিয়ে মাছের চচ্চড়ি রেসিপিতে বেশি করে পেঁয়াজ দিলে খেতে বেশি ভালো লাগে। তাই আমি বেশি করে পেঁয়াজ দিয়েছি। এরপর কাঁচামরিচ দিয়েছি।


🍆ধাপ-৩🍅

IMG20220313121951.jpg


এবার আমি পরিমাণ অনুযায়ী লবণ, হলুদের গুঁড়া, জিরা বাটা, রসুন বাটা ও কাঁচামরিচ দিয়েচিত। আমি সবগুলো উপকরণ খুব ভালো ভাবে পরিমাণ অনুযায়ী দিয়েছি। যাতে করে বেলে মাছের চচ্চড়ি রেসিপি খেতে ভালো লাগে।


🍆ধাপ-৪🍅

IMG20220313122018.jpg

IMG20220313122113.jpg


এবার আমি টমেটো বেগুন দিয়ে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য পরিষ্কার করে কেটে ধুয়ে রাখা বেলে মাছ গুলো এর মধ্যে দিয়েছি।


🍆ধাপ-৫🍅

IMG20220313122137.jpg

IMG20220313122218.jpg


পরিমাণ অনুযায়ী বেলে মাছ দেওয়া হয়ে গেলে এবার ধনিয়াপাতা দিয়েছি। ধনিয়াপাতা দিলে টমেটো বেগুন দিয়ে মাছের চচ্চড়ি রেসিপি খেতে বেশি ভালো লাগে। তাই আমি পরিমাণ অনুযায়ী ধনিয়াপাতা দিয়েছি। এবার হাত দিয়ে সবগুলো উপকরণ একত্রে মাখিয়ে নিয়েছি। খুব সাবধানে সবগুলো উপকরণ ও মসলাগুলো একত্রে মাখিয়ে নিয়েছি।


🍆ধাপ-৬🍅

IMG20220313122428.jpg

IMG20220313122456.jpg


আমি আরো ভালোভাবে মাখানোর জন্য আরও কিছুক্ষণ সময় নিয়ে হাত দিয়ে সুন্দর করে মাখিয়ে নিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী সয়াবিন তেল দিয়েছি।


🍆ধাপ-৭🍅

IMG20220313122543.jpg

IMG20220313122700.jpg


এবার সয়াবিন তেল ভালোভাবে মেশানোর জন্য আবারও হাত দিয়ে সুন্দর করে সবগুলো উপকরণ একত্রে মাখিয়ে নিয়েছি। হাতে মাখানো তরকারি খেতে বেশি ভালো লাগে। তাই আমি বেলে মাছ সহ অন্যান্য উপকরণ গুলো একত্রে খুব সুন্দর করে মাখিয়ে নিয়েছি।


🍆ধাপ-৮🍅

IMG20220313122721.jpg

IMG20220313122831.jpg

IMG20220313123110.jpg


এবার আমি সামান্য পরিমাণে পানি দিয়েছি। সামান্য পরিমাণে পানি দিলে সবগুলো উপকরণ ভালোভাবে সেদ্ধ হবে ও খেতে ভালো লাগবে। পানি দেওয়া হয়ে গেলে এরপর ভালোভাবে সেদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍆ধাপ-৯🍅

IMG20220313123443.jpg

IMG20220313123546.jpg


আমি যেহেতু টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করব তাই অল্প পরিমাণে পানি দিয়েছি। এজন্য কিছুক্ষণ পরপর ঢাকনা খুলে চামচ দিয়ে নাড়াচাড়া করেছি। যাতে করে নিচের দিকে লেগে না যায়।


🍆ধাপ-১০🍅

IMG20220313124443.jpg


আমার তৈরি করা এই মজার রেসিপি খেতে আরো মজাদার করার জন্য ও খুব ভালোভাবে চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।


🍆শেষ ধাপ🍅

IMG20220313125330.jpg


এভাবে আরো কিছুক্ষণ রান্না করার পর যখন টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হয়েছে তখন আমি চুলা বন্ধ করে রেখেছি। এভাবেই আমি মজাদার বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি।


🍆উপস্থাপনা:🍅

IMG_20220313_182156.jpg
Device-OPPO-A15


টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হয়ে গেলে আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য একটি বাটির মধ্যে তুলে নিয়েছি। টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি আমার তৈরি করা মজার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

পাঠকের মন শুধু এইরকম সুস্বাদু রান্না খেতে চায় । লেখক পাঠককে দাওয়াত দিলে ভালোই হতো । ভালোই ছিল আপনার উপস্থাপনা ।

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনাকে আমার হাতের রান্না খাওয়াতে পারলে নিজেকে ধন্য মনে করতাম ভাইয়া। আপনার জন্য এবং আপনার পরিবারের সকলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপি-টমেটো বেগুন দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি অসাধারণ দেখাচ্ছে 😍
খেতে নিশ্চয়ই ভীষণ ভালো লেগেছে 😋
আমিও এধরনের তরকারি ভীষণ পছন্দ করি।
অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

টমেটো , বেগুন এর সম্বনয়ে বেলে মাছের চচ্চড়ি খেতে দুরুন স্বাদ হয়। বহুদিন আগে খেয়েছিলাম। এখন তো ছোট মাছ কেনাই হয় না কে কেটে দেবে। রেসিপিটির নতুনত্ব আছে। চচ্চড়ির একটি রসালো ভাব রয়েছে ছবি দেখে মনে হচ্ছে। মাঝে মাঝে এই ধরনের রান্না করে খাওয়া উচিত কারন এতে সময় শ্রম দুটোই বাচে। সব কিছু মিলিয়ে একটি চচ্চড়ি তৈরী করা ।ভাল লেগেছে আপনার উপস্থাপনা ও বর্ননা। শুভেচ্ছা রইল।

 2 years ago 

নদীর মাছের মধ্যে ইলিশ এবং বেলে মাছ আমার সবথেকে ফেভারিট বেলে মাছের খুব মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে মনে হয় ভারি সুস্বাদু হয়েছিল

 2 years ago 

নদীর টাটকা বেলে মাছ খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। আপনার বেলে মাছ দিয়ে বেগুনের চচ্চড়ি দেখে আজকে গ্রামের কথা মনে পড়ে গেল। নদীতে গিয়ে টাটকা বেলে মাছ তা রান্না করে খাওয়ার মজাই আলাদা।
কিন্তু বর্তমানে সবই ভেজাল এবং বাসি হওয়ার স্বাদ অনেকটাই কমে গিয়েছে। খুব সুন্দর ভাবে আপনি বেলে মাছ চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

রঙে ডাকল,বেলে মাছের অসম্ভব একটা রেসিপি। আমি আনন্দিত

 2 years ago 
বেলে মাছ পছন্দ করেন না এমন মানুষ কমই আছে। আপনার রেসিপির ভেতর বেলে মাছগুলো যে ভাবে আছে দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আমি এর চেয়ে বড় সাইজের গুলো খেয়েছিলাম। সেইটাক টমেটো দিয়ে।
 2 years ago 

আমার প্রিয় মাছের তালিকায় বেলে মাছ ও রয়েছে। তবে টমেটো দিয়ে বেলে মাছ রান্না করতে দেখেছি। কিন্তু বেগুন দিয়ে রান্না করতে দেখেনি। আপনার এই রেসিপির মধ্যে প্রথম দেখয়ে পেলাম, এবং ইচ্ছে জাগলো এভাবে রান্না করে খাবার জন্য। আর ফ্যামিলি কে বলবো এ ভাবে রান্না করার জন্য,অন্য কোন সময়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছের মধ্যে বেলে মাছ আমার খুবই পছন্দের ।বেলে মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি টমেটো ও বেগুন দিয়ে বেলে মাছ চচ্চড়ি খুবই সুন্দর লাগছে ।খেতেও সুস্বাদু হবে ।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33