অরিগ্যামি-কাগজ দিয়ে শার্ট তৈরি||

in আমার বাংলা ব্লগ18 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। কাগজ দিয়ে অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই তো আজকে আমি কাগজ দিয়ে শার্ট তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আমার তৈরি করা শার্টের অরিগ্যামি সবার ভালো লাগবে।


কাগজ দিয়ে শার্ট তৈরি:

IMG_20240618_172504.png
Device-OPPO-A15


কাগজ ভাঁজ করে শার্ট তৈরি করার চেষ্টা করেছি। কাগজ ভাঁজ করার পর কোন কিছু তৈরি করা গেলে দেখতে যেমন ভালো লাগে তেমনি এই ধরনের কাজগুলো করতে অনেক ভালো লাগে। তাইতো আমি কাগজ দিয়ে শার্ট তৈরি করে সবার মাঝে উপস্থাপন করেছি। রঙিন কাগজ দিয়ে যেকোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর এই ধরনের কাজগুলো করতেও অনেক ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে যা কিছুই তৈরি করা হোক না কেন দেখতে অনেক সুন্দর হয়। তাইতো আমি শার্টের অরিগ্যামি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। এবার শার্ট তৈরির উপকরণ এবং প্রতিটি ধাপ উপস্থাপন করবো।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. কলম।
৩. কাঁচি।

IMG20240618122446.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240618122617.jpg
Device-OPPO-A15
IMG20240618122846.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে শার্ট তৈরি করার জন্য প্রথমে দুই টুকরো কাগজ নিয়েছি। এরপর ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20240618122945.jpg
Device-OPPO-A15
IMG20240618123028.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে কাগজ ভাঁজ করে নিয়েছি। আর শার্ট তৈরি করার জন্য প্রস্তুত করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240618123224.jpg
Device-OPPO-A15
IMG20240618123337.jpg
Device-OPPO-A15


এবার শার্টের হাতা তৈরি করার জন্য সুন্দর করে ভাঁজ করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240618123414.jpg
Device-OPPO-A15
IMG20240618123554.jpg
Device-OPPO-A15


এবার অপর পাশে সুন্দর করে ভাঁজ করে নিয়েছি। আর শার্টের সৌন্দর্য বাড়িয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20240618123840.jpg
Device-OPPO-A15
IMG20240618124224.jpg
Device-OPPO-A15


এরপর কলারের অংশে কিছু ভাঁজ করে নিয়েছি। আর মাঝামাঝি অংশে ভাঁজ করে কাগজটি সেটিং করে নিয়েছি।


ধাপ-৬

IMG20240618124230.jpg
Device-OPPO-A15
IMG20240618124249.jpg
Device-OPPO-A15


এভাবে সুন্দর করে দুটো শার্ট তৈরি করেছি। যাতে করে শার্টগুলো দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240618124335.jpg
Device-OPPO-A15
IMG20240618124403.jpg
Device-OPPO-A15


এবার শার্টের উপরের অংশের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কলম দিয়ে বোতাম দিয়েছি আর এই শার্টগুলো দেখতে সুন্দর করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20240618_172603.png
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে শার্ট তৈরি করতে আমার অনেক ভালো লেগেছে। এই ধরনের কাজগুলো করতে খুব একটা সময়ের প্রয়োজন হয় না। তবে কাগজ ভাঁজ করে করে সুন্দর কিছু তৈরি করতে গিয়ে একটু সাবধানতা অবলম্বন করতে হয়। কারণ একটু এলোমেলো হলেই দেখতে আর ভালো লাগেনা। আর সুন্দর করে উপস্থাপন করাও সম্ভব হয় না। তবে আমার তৈরি করা শার্ট দেখতে অনেক ভালো লেগেছিল। আশা করছি আমার তৈরি করা শার্ট গুলো আপনাদের কাছেও ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 18 days ago 

খুব সুন্দর শার্টের অরিগ্যামি তৈরি করেছেন। শার্ট দুটো দেখতে খুব ভালো লাগছে। আসলে অরিগ্যামি মানেই ভাঁজ, ভাঁজগুলো যদি সুন্দর না হয় অরিগ্যামি সুন্দর হয় না। খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

শার্টের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। এই ধরনের শার্টের অরিগ্যামি প্রথমবার করেছি আপু। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 18 days ago 

ওয়াও,, কি দারুন লাগছে এক কথায় 👌। আপনার হাতের কাজ আসলেই অনেক সুন্দর আপু। আমার তো ভীষণ পছন্দ হয়েছে শার্ট দুটোই। বলছি যে, আমাকে কি এমন একটা সত্যিকারের শার্ট দেবেন আপু 😅🤪? না করবেন না কিন্তু একদম 😌

 18 days ago 

ভাই কিছু চাইলে বোন দিবেনা তা কি করে হয়। একটা কেনো দুটোই দিয়ে দিবো। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 18 days ago 

কাগজ দিয়ে শার্ট তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে শিখে নিলাম। ধাপ গুলো খুবই সুন্দরভাবে প্রকাশ করেছেন। যার মাধ্যমে তৈরি করতে আমিও শিখে নিয়েছি, পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

 18 days ago 

কাগজ দিয়ে তৈরি শার্টের অরিগ্যামি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার।

 18 days ago 

বাহ বাহ আপু শার্ট গুলো দেখতে অনেক কিউট লাগছিলও।কাজের তৈরি অরিগ্যামি শার্ট অসম্ভব সুন্দর হয়েছে আপু। কাগজের কালার গুলোর জন্য আরও বেশি দারুণ লাগছিল।প্রতিটি স্টেপ আপনি দারুণ ভাবে করেছেন আপুৃ।অনেক অনেক ধন্যবাদ আপু।

 18 days ago 

কাগজ দিয়ে নতুন কিছু করার চেষ্টা করেছি আপু।আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 18 days ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর শার্ট তৈরি করেছেন আপনি। আপনার এত সুন্দর শার্ট তৈরি করা দেখে আমি মুগ্ধ হলাম। বেশ দারুণ হয়েছে আপনার এই শার্ট তৈরি করা। এক কথায় বলতে গেলে কিন্তু অসাধারণ দক্ষতার পরিচয় তুলে ধরেছেন।

 17 days ago 

আমার তৈরি করা শার্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম আপু। এই ধরনের কাজগুলো করতে সত্যিই অনেক ভালো লাগে।

 18 days ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস পত্র তৈরি করা যায়। আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে ছেলেদের শার্ট তৈরি করেছেন। আপনার তৈরি করা শার্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শার্টের কালার টি একদম ইউনিক ছিল আপু। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, বেশ ভালো লাগলো আপু।

 17 days ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের জিনিসপত্র তৈরি করা যায়। আমিও চেষ্টা করেছি শার্ট তৈরি করার।

 18 days ago 

কাগজের অরিগামি গুলো তৈরি করতে কিছুটা সময় লাগে তবে দেখতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর দুটি শার্টের অরিগামি তৈরি করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার অরিগামি পোষ্ট দেখে। বিশেষ করে কালার দুইটা খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি অরিগামি পোস্ট শেয়ার করার জন্য।

 17 days ago 

কাগজ দিয়ে তৈরি করা শার্টগুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। এটা অবশ্য ঠিক বলেছেন আপু এই ধরনের কাজগুলো করতে একটু সময় লাগে।

 18 days ago 

বাহ রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে শার্ট তৈরি করেছেন। বেশ কিউট লাগছে শার্ট গুলো দেখতে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ডাইপোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 17 days ago 

আমার তৈরি করা কাগজের শার্টগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য।

 18 days ago 

এই ধরনের কাজগুলি আমার ভীষণ ভালো লাগে। কাগজ দিয়ে শার্ট তৈরি করেছেন। এই কাজ গুলি করতে হলে ভাঁজ খুবই গুরুত্বপূর্ণ। ঠিকঠাকভাবে ভাঁজনাহলে কখনোই সম্পন্ন হয় না। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 17 days ago 

ঠিক বলেছেন ভাইয়া এই কাজগুলো করতে গিয়ে কাগজের ভাঁজগুলো করা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আর সঠিকভাবে ভাঁজ না করলে এলোমেলো হয়ে যেতে পারে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 56589.13
ETH 3005.25
USDT 1.00
SBD 2.16