রেসিপি-পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি|[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। শুটকি মাছ আমার খুবই প্রিয়। তাই মাঝে মাঝে ভিন্নভাবে রান্না করার চেষ্টা করি। তাই আজকে আমি শুটকি মাছের একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার এই রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।


পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি:

IMG_20230303_120857.jpg
Device-OPPO-A15


শুটকি মাছ আমার খুবই পছন্দের। মাঝে মাঝে চেষ্টা করি ভিন্নভাবে রান্না করার জন্য। পালং শাক এবং আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি করে খেতে বেশ ভালো লাগে। আর পালং শাকে প্রচুর পুষ্টিগুণ রয়েছে। তাইতো মাঝে মাঝে চেষ্টা করি ভিন্ন ভাবে রান্না করার জন্য। শুটকি মাছ দিয়ে আলু এবং পালং শাকের চচ্চড়ি করলে খেতে বেশ ভালো লাগে। তাই তো মাঝে মাঝে এভাবে রান্না করি। তাইতো আমার তৈরি করা এই রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। যাতে করে আপনারাও এই মজার রেসিপি তৈরি করতে পারেন। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই মজার রেসিপি তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
শুটকি মাছপরিমান মত
পালং শাক২০০ গ্রাম
পেঁয়াজ কুচি২ চামচ
রসুন বাটা১/২ চামচ
জিরা বাটা১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৩ চামচ

IMG20230222095858.jpg

IMG20230222101654.jpg

IMG20230222102812.jpg


পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরির ধাপসমূহ:


ধাপ-১

IMG20230222101358.jpg

IMG20230222102926.jpg


পালং শাক এবং আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি করার জন্য প্রথমে পালং শাকগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি। এরপর ভালোভাবে ধুয়ে নিয়েছি। এবার একটি কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হলে তেল দিয়েছি। এরপর পরিমাণ অনুযায়ী পেঁয়াজ দিয়েছি।


ধাপ-২

IMG20230222103124.jpg

IMG20230222103211.jpg


চামচ দিয়ে কিছুক্ষণ সময় নাড়াচাড়া করে পেঁয়াজ ভালোভাবে ভেজে নিয়েছি। যাতে করে খেতে ভালো লাগে। এবার পরিমাণ অনুযায়ী জিরা বাটা, রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও লবণ দিয়েছি।


ধাপ-৩

IMG20230222103237.jpg

IMG20230222103253.jpg


এবার কিছুক্ষণ সময় চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করেছি এবং তেলের সাথে মসলাগুলো ভেজে নেওয়ার চেষ্টা করেছি। এরপর মসলাগুলো ভুনা করে নেওয়ার জন্য পানি দিয়েছি।


ধাপ-৪

IMG20230222104304.jpg

IMG20230222104334.jpg


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর মসলা বেশ ভালোভাবে ভুনা হয়েছে এবং সুন্দর কালার এসেছে। এবার শুটকি মাছগুলো ভুনা করে নেওয়ার জন্য ভুনা মসলার মধ্যে দিয়েছি।


ধাপ-৫

IMG20230222104348.jpg

IMG20230222104403.jpg


এবার শুটকি মাছগুলো চামচ দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে মসলার সাথে মিক্স করে নেওয়ার চেষ্টা করেছি এবং কিছুক্ষণ সময় নাড়াচাড়া করে শুটকি মাছ গুলো ভালোভাবে ভুনা করার চেষ্টা করেছি। যাতে করে শুটকি মাছগুলো খেতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20230222104421.jpg

IMG20230222104432.jpg


এভাবে কিছুক্ষণ সময় শুটকি মাছগুলো ভুনা করা হয়ে গেলে এর মধ্যে আলু গুলো দিয়েছি। আলুগুলো যাতে ভালোভাবে ভুনা হয় এজন্য দিয়েছি।


ধাপ-৭

IMG20230222104453.jpg

IMG20230222104723.jpg


এবার আলু এবং শুটকি মাছ আরো ভালোভাবে ভুনা করার জন্য চামচ দিয়ে নাড়াচাড়া করেছি এবং কিছুক্ষণ সময় অপেক্ষা করেছি যাতে করে ভালোভাবে মিক্স হয় এবং খেতে ভালো লাগে।


ধাপ-৮

IMG20230222104737.jpg

IMG20230222104747.jpg


এবার পরিষ্কার করে ধুয়ে রাখা পালং শাকগুলো এর মধ্যে দিয়েছি যাতে তাড়াতাড়ি সিদ্ধ হয়। তাই একটু পরেই দিয়েছি।


ধাপ-৯

IMG20230222104811.jpg

IMG20230222104928.jpg


সবগুলো উপকরণের সাথে পালং শাকগুলো ভালোভাবে মিক্স করে নেওয়ার চেষ্টা করেছি। চামচ দিয়ে বেশ কিছুক্ষণ সময় নাড়াচাড়া করেছি।


ধাপ-১০

IMG20230222105140.jpg

IMG20230222105258.jpg


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর যখন ভালোভাবে ভুনা হয়েছে তখন পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি সেদ্ধ করার জন্য।


শেষ ধাপ

IMG20230222105846.jpg


এভাবে আরো কিছুক্ষণ সময় রান্না করার পর যখন পালং শাক এবং আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হয়েছে তখন চুলা বন্ধ করে রেখেছি। এভাবেই এই রেসিপি তৈরি করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230303_121035.jpg
Device-OPPO-A15


পালং শাক দিয়ে আলু এবং শুটকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরি হয়ে গেলে সবার মাঝে উপস্থাপনা করার জন্য প্রস্তুত করেছি। পালং শাক দিয়ে তৈরি করা শুটকি মাছের এই রেসিপি খেতে দারুণ হয়েছিল। আসলে নতুন নতুন খাবার খেতে যেমন ভালো লাগে তেমনি তৈরি করতেও ভালো লাগে। আর শুটকি মাছ আমার অনেক প্রিয় তাই মাঝে মাঝে চেষ্টা করি শুটকি মাছের ভিন্ন রকমের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

পালংশাক এরসাথে মাছ দিয়ে রান্না করলে অনেক মজা লাগে। আপনি শুটকি মাছ ও আলু দিয়ে রান্না করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

পালং শাকের সাথে মাছ রান্না করলেও খেতে ভালো লাগে। আর একদিন শুটকি মাছ দিয়ে রান্না করে খেয়ে দেখবেন আপু। আমার কাছে তো শুটকি মাছ দিয়েও খেতে ভালো লাগে। তাই মাঝে মাঝে মাছ দিয়ে রান্না করি আবার মাঝে মাঝে শুটকি মাছ দিয়ে রান্না করি।

 last year 

পালং শাক এবং আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি আমার কাছে দারুন লাগে 😋 আমিও এভাবে খেতে বেশ পছন্দ করি। আপনার রেসিপি পোস্টের উপস্থাপনা এবং পরিবেশন দারুন ছিল আপু। সবমিলিয়ে চমৎকার একটি পোস্ট আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।

 last year 

পালং শাক এবং আলু দিয়ে শুকিয়ে মাছের চচ্চড়ি খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনিও এই খাবার খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে শুটকি মাছের যেকোন রেসিপি আমার ভীষণ প্রিয়।

 last year 

শুটকি আলু সাথে পালক শাখ ৷ কিছু দিন আগেই খেলাম ৷ আজকে আবার আপনার রেসেপি তে দেখে বেশ ভালোই লাগলো ৷ আর শুঁটকি ভাজি খেতে বেশি পছন্দ করি ৷ অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর করে রেসিপি উপস্থাপনা করার জন্য ৷

 last year 

শুটকি আলুর সাথে পালং শাক কিছুদিন আগেই খেয়েছেন জেনে ভালো লাগলো। আসলে আমরা সবাই এই ধরনের খাবারগুলো পছন্দ করি। তাই তো মাঝে মাঝে বাসায় রান্না করা হয়। শুটকি ভাজি খেতে আমার অনেক ভালো লাগে।

 last year 

আপু আমি তো জানতাম পালং শাক, ছোট মাছ দিয়ে ঝোল করে খেতে দারুণ লাগে।শুটকি মাছ দিয়ে পালং শাকের রেসিপি হয়, তা তো জানা ছিল না।তবে আপনার রেসিপিটি দেখে কিন্তু দুর্দান্ত লাগছে, মনে হচ্ছে খেতে খুব খুব মজার হয়েছে। তাই একদিন বাসায় ট্রাই করে দেখব।আপনার রন্ধন প্রনালিটি খুবই চমৎকারভাবে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

পালং শাক ছোট মাছের সাথে খেতে যেমন ভালো লাগে তেমনি এই শুটকি মাছগুলোর সাথেও খেতে ভালো লাগে। একদিন এভাবে বাসায় রান্না করে খেয়ে দেখতে পারেন ভাইয়া। আপনার কাছেও ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 last year 

পালং শাক আর আলু দিয়ে শুটকি রান্না করলেন দেখে অনেক ভালো লাগলো। আমার এমনিতেই শুটকি আর আলু খেতে অনেক ভালো লাগে। কিন্তু পালং শাক তেমন একটা খাওয়া হয়না আমার। কেমন জানি ওষুধের স্মাইল লাগে পালং শাকের মধ্যে। কিন্তু আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হবে তৈরি করলেন। একেবারে চমৎকার রেসিপি শেয়ার করেছেন আজকে।

 last year 

আমার তৈরি করা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। শুটকি মাছের সাথে আলু রান্না করলে খেতে অনেক ভালো লাগে। সাথে পালং শাক দিলে আরো মজার হয়। একদিন অবশ্যই এভাবে পালং শাক দিয়ে রান্না করে খেয়ে দেখবেন।

 last year 

পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপিটা খুব সুন্দর হয়েছে আপু। পালং শাক ও আলুর সাথে ছোট মাছ দিয়ে রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। যদিও শুটকি দিয়ে এভাবে কখনও খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছে। রেসিপির পরিবেশনা তো জাস্ট অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটা শেয়ার করার জন্য।

 last year 

পালং শাক এবং আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ছোট মাছ দিয়ে এভাবে রান্না করলেও খেতে ভালো লাগে। আর শুটকি মাছ দিয়েও খেতে ভালো লেগেছিল। চেষ্টা করেছি সুন্দরভাবে রেসিপি তৈরি করে পরিবেশন করার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। আপু আপনি পুষ্টিকর রেসিপি তৈরি করেছেন। এভাবে আমিও খেতে পছন্দ করি। আপনার রেসিপি পরিবেশন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। সত্যি ভাইয়া এটা পুষ্টিগুনে ভরপুর। তাইতো আমি এই মজার রেসিপি শেয়ার করেছি। অনেক ধন্যবাদ ভাইয়া নিজের মতামত উপস্থাপন করার জন্য।

 last year 

আপু শুঁটকি মাছ আমার অনেক পছন্দ। আমিও অনেক রকম করে খেতে পছন্দ করি।তবে পালং শাক দিয়ে কখনো করা হয়নি।আপনার রেসিপিটি বেশ লোভনীয় লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

শুটকি মাছ আপনার পছন্দের সেটা আমি জানি। কারন আপনি মাঝে মাঝেই শুটকি মাছের মজার মজার রেসিপি শেয়ার করেন। সত্যি কথা বলতে শুটকি মাছ আমারও ভীষণ প্রিয়। একদিন পালং শাক দিয়ে এভাবে শুটকি মাছ রান্না করে খেয়ে দেখতে পারেন আপু।

 last year 

শুটকি মাছ আমার খুবই পছন্দের। আলু দিয়ে শুটকির চচ্চড়ি খেতে আমার কাছে ভালো লাগে। তবে পালং শাক কখনো শুটকি মাছ দিয়ে রান্না করে এভাবে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই মজা হয়েছে। এভাবে আমি একদিন তৈরি করে দেখব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

শুটকি মাছ আপনার পছন্দের জেনে ভালো লাগলো। আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি খেতে ভালো লাগে। আর সাথে পালং শাক দিলে খেতে আরো বেশি মজার হয়। একদিন পালং শাক দিয়ে রান্না করে খেয়ে দেখতে পারেন আপু। খেতে কিন্তু দারুণ লেগেছিল।

 last year 

পালং শাক ও আলু দিয়ে শুটকি মাছের চচ্চড়ি একা একা খেলে হবে না আপু , আমাদেরকে ও খাওয়াতে হবে । আপনার তৈরি কৃত চচ্চড়ি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে । চচ্চড়ি তৈরির পদ্ধতিটি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন । সর্বশেষ ডেকোরেশনের ছবিটি অনেক সুন্দর হয়েছে ।

 last year 

আমার বাসায় আপনার দাওয়াত রইলো আপু। যে কোন দিন যেকোনো সময় চলে আসেন। শুটকি মাছের এই মজার রেসিপি করে খাওয়াবো। সাথে অন্যান্য খাবারগুলো থাকবে। যাইহোক আপু মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69747.29
ETH 3747.51
USDT 1.00
SBD 3.78