Diy-সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং🖌️||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা একটি ভিন্ন ধরনের পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে তোমার ভালো লাগে। তাই আজ আমি আমার পেইন্টিং এর মাঝে নতুনত্ব আনার জন্য একটি ভিন্ন ধরনের পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছি। তাই আমি সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং করেছি। সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং করে আমি আমার মাক্স সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আমার কাজের নতুনত্ব আপনাদের ভালো লাগবে।


🖌️সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং:

IMG_20220304_214315.jpg
Device-OPPO-A15
IMG20220304142622.jpg
Device-OPPO-A15


ভাইরাসের কারণে আজকাল সবাই মাক্স পড়তে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। মাক্স পড়া আমাদের জন্য খুবই জরুরী। আমাদের নিজের সুরক্ষার জন্য আমরা মাক্স পরি। মাক্স এর মাঝে নতুনত্ব আনতে ও দেখতে আরো বেশি সুন্দর করার জন্য আজ আমি সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং করেছি আজকাল সবাই মাক্স পড়তে অভ্যস্ত হয়ে পড়েছে। যা আমাদের জন্য খুবই ভালো। তাই আমি এবার মাক্স এর উপর সুন্দর একটি পেইন্টিং করেছি। অনেকেই দেখছি আজকাল কালারফুল সব মাক্স পরে ও নিজেদের পোশাকের সাথে ম্যাচিং করে মাক্স পরছে। আমার কাছে ব্যাপারটি ভালোই লেগেছে। তাই আজ আমি সার্জিক্যাল মাক্স এর উপর একটি পেইন্টিং করে সকলের মাঝে শেয়ার করলাম।


প্রয়োজনীয় উপকরণ:

১. সার্জিক্যাল মাক্স।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. কলম।

IMG20220304134322.jpg
Device-OPPO-A15


🖌️সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং:


🖌️ধাপ-১

IMG20220304134421.jpg
Device-OPPO-A15
IMG20220304134551.jpg
Device-OPPO-A15


সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং করার জন্য আমি প্রথমে আমি মাক্স এর উপর কলম দিয়ে ফুল অঙ্কন করেছি।


🖌️ধাপ-২

IMG20220304134727.jpg
Device-OPPO-A15


আমি ধীরে ধীরে আরো কিছু অংশে ফুল ও লতাপাতা অঙ্কন করে নিয়েছি। ফুল ও লতাপাতার অঙ্কনের মাধ্যমে আমি আমার এই সার্জিক্যাল মাক্সটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।


🖌️ধাপ-৩

IMG20220304135147.jpg
Device-OPPO-A15
IMG20220304135234.jpg
Device-OPPO-A15


এবার আমি নীল রঙ নিয়েছি। নীল রং দিয়ে আমার আঁকা ফুল গুলো সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। সার্জিক্যাল মাক্স এর উপর নীল রঙের ছোট ছোট ফুল তৈরির চেষ্টা করেছি।


🖌️ধাপ-৪

IMG20220304135747.jpg
Device-OPPO-A15


আমি খুব ধীরে ধীরে নীল রং দিয়ে অনেক সুন্দর ভাবে ছোট ছোট ফুল তৈরি করেছি। রংতুলিতে ছোট ছোট ফুল তৈরি করার ফলে আমার পেইন্টিং করা মাক্স সুন্দর হয়েছে।


🖌️ধাপ-৫

IMG20220304135930.jpg
Device-OPPO-A15
IMG20220304140101.jpg
Device-OPPO-A15


এবার আমি ধীরে ধীরে আরও ফুল গুলো অনেক সুন্দর করার জন্য ও পেইন্টিং দেখতে সুন্দর করার জন্য লাল রং নিয়েছি। এরপর আমি লাল রঙের পেইন্টিং এর মাধ্যমে ফুল গুলো আরো সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।


🖌️ধাপ-৬

IMG20220304140326.jpg
Device-OPPO-A15
IMG20220304140427.jpg
Device-OPPO-A15


এভাবে আমি ধিরে ধিরে আরো বাকি ফুলগুলো লাল রং দিয়ে অঙ্কন করেছি। লাল রঙের ফুল ও নীল রঙের ফুল সুন্দর ভাবে অঙ্কন করেছি।


🖌️ধাপ-৭

IMG20220304140804.jpg
Device-OPPO-A15
IMG20220304140959.jpg
Device-OPPO-A15


লাল ও নীল রং দিয়ে ফুলগুলো অঙ্কন করা হয়ে গেলে এবার লতা পাতা গুলো অঙ্কন করার জন্য সবুজ রং নিয়েছি। এরপর সবুজ রং দিয়ে লতাপাতা আঁকার চেষ্টা করেছি।


🖌️ধাপ-৮

IMG20220304141227.jpg
Device-OPPO-A15
IMG20220304141330.jpg
Device-OPPO-A15


এবার আমি ধীরে ধীরে সবুজ রং এর সাহায্যে লতাপাতা তৈরির চেষ্টা করেছি ও বিভিন্ন অংশের লতা পাতা গুলো সুন্দর করার চেষ্টা করেছি।


🖌️শেষ ধাপ

IMG20220304142043.jpg
Device-OPPO-A15


এভাবে আমি আরো অন্যান্য কিছু অংশের ছোট ছোট কাজগুলো শেষ করে একটি সার্জিক্যাল মাক্স এর উপর আমার পেইন্টিং সম্পন্ন করেছি।


🖌️উপস্থাপনা:

IMG_20220304_215050.jpg
Device-OPPO-A15
IMG_20220304_214940.jpg
Device-OPPO-A15


আমার কাজের মাঝে ভিন্নতা আনতে ও নতুনত্ব আনতে সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। যদিও আমি এই কাজটি প্রথমবার করেছি। তবে একটি মাক্স সুন্দর করে ও রঙিন ভাবে সাজাতে আমার অনেক ভালো লেগেছে। তাই আজ আমি আমার ভালোলাগার এই পেইন্টিং সকলের মাঝে শেয়ার করলাম। আশা করি সকলের ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  

বর্তমান সময়ের, এমন একটি প্রয়োজনীয় বস্তুর উপর আর্ট করে,ব্যবহারে উৎসাহিত করলেন। সময়োপযোগী গঠনমূলক পোস্ট
ভাল।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনি একদম ঠিক বলেছেন এই মাক্স বর্তমান সময়ে খুবই প্রয়োজন।

 3 years ago 

সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং আমি ভাবতেই পারিনি এত সুন্দর হবে আপু আপনি খুবই সুন্দর ভাবে পেইন্টিংটি করতে সক্ষম হয়েছেন। পেইন্টিংটি তৈরি করার প্রত্যেকটি ধাকা আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সার্জিক্যাল মাক্স এর উপর সুন্দর একটি পেইন্টিং করার জন্য। আপনার কাছে আমার প্রিন্টিং ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো। অনেক সুন্দর মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

খুবই সুন্দর একটি ডাইপ্রজেক্ট সম্পন্ন করেছেন আপু। সার্জিক্যাল মাস্ক এর উপরের আপনার সম্পন্ন করার ডিজাইন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। পেন্টিং সম্পন্ন করার পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং আপনার ভালো লেগেছে ও এই পেইন্টিং এর সম্পূর্ণ ধাপ বুঝতে পেরেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। আপনি সুন্দর মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিংটি দেখতে অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং দেখে মুগ্ধ হয়েছেন ও আমার কাজের জন্য আমাকে ধন্যবাদ জানিয়েছেন এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনাদের উৎসাহ আমাকে আরো কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

 3 years ago 

ওয়াও অসাধারন
আমি আপনার দক্ষতা দেখে পুরাই অবাক হয়ে গেলাম। সত্যি আপনি আপনার সৃজনশীলতার প্রমাণ দিয়েছেন। অনেক সুন্দর একটি পেইন্টিং ছিল। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পেইন্টিং আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

ওয়াও কি অসাধারণ একটি পেইন্টিং অংকন করলেন। আমার কাছে তো বিশেষ করে মাস্ক এর উপরে পেইন্টিং করাটা অসাধারণ লাগলো। আমিতো দেখে অবাক হয়ে গেলাম 😲 আপনি এত নিখুত ভাবে মাস্ক এর উপরে ফুলের পেইন্টিংটা অংকন করলেন। আমার কাছে সত্যি বলতে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

সার্জিক্যাল মাক্স এর উপর পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো। আমি চেষ্টা করেছি মাক্সটি সুন্দর করে তৈরি করার। অনেক সুন্দর করে একটি মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 3 years ago 

জাস্ট অসাধারণ সার্জিক্যাল মাক্স এর উপর আপনি অনেক চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন দেখছি। আপনার এরকম নতুন চিন্তা ভাবনা দেখে আমি মুগ্ধ মাক্স এর উপর আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন যে পেইন্টিংটি আমার কাছে সত্যিই খুবই সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে পেইন্টিং পর্বটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ সার্জিক্যাল মাক্স এর উপরে খুব সুন্দর কিছু ফুলের পেইন্টিং প্রস্তুত করছেন তো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে খুবই ভালো লাগলো আপনার নতুন চিন্তাধারার কাজ দেখে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 
এটা খুবই সুন্দর একটি আইডিয়া। কারণ সবাই এই এক কালার মাস্ক পড়ে। সেই মাস্ককে যদি ভিন্ন ভাবে মানুষকে দেখানো যায় তাতে তো ভালোই হয়। মাস্কের উপর করা আপনার ডিজাইন আমার অনেক পছন্দ হয়েছে। একটা অর্ডার দিতাম যদি সেল করতেন 😂
 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে। আপনি সার্জিক্যাল মাক্স পেন্টিংটি খুব সুন্দর করে করেছেন। এই মহামারী সময়ে এই জিনিসটা আমাদের খুবই প্রয়োজন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32