শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি🥗||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। সত্যি কথা বলতে এই রেসিপিটি খেতে এতটাই মজা হয়েছিল যে আপনাদের সাথে শেয়ার না করে পারলাম না। আর এই মজাদার রেসিপিটি আমি সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি খেতে অসাধারণ হয়েছিল। আমার এই ভর্তার রেসিপি আপনারা একদিন হলেও তৈরি করে খেয়ে দেখবেন। আশা করছি সকলের কাছে ভালো লাগবে।


🥗শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি:🥗

IMG20220208100728.jpg
Device-OPPO-A15


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি এর আগেও কয়েকবার শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি খেয়েছিলাম। এবার আবারো আমি মজাদার এই ভর্তার রেসিপি খেতে শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরি করেছি। শুটকি মাছ দিয়ে বতুয়া শাকের ভর্তা রেসিপি খেতে এতো সুস্বাদু হয়েছিল যে কাউকে বলে বোঝানোর মত নয়। আপনারা যদি কখনো শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি খেয়ে দেখেন তাহলেই এই খাবারের স্বাদ বুঝতে পারবেন। বিশেষ করে যারা ভর্তা প্রেমী মানুষ ও নতুন নতুন ভর্তার রেসিপি খেতে ভালোবাসেন তাদের কাছে এই রেসিপিটি অনেক ভালো লাগবে। আমিও একজন ভর্তা প্রেমী মানুষ। ভর্তা খেতে আমার খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে বিভিন্ন প্রকারের ভর্তা খেতে আমি অনেক পছন্দ করি। তাই আমি আমার পছন্দের শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

নামপরিমান
বথুয়া শাক১০০ গ্রাম
শুটকি মাছ৫০ গ্রাম
পেঁয়াজ কুচি১/২ কাপ
রসুন৫ থেকে ৭ কোয়া
হলুদের গুঁড়া১/২ চামচ
কাঁচা মরিচপরিমাণমতো
লবণ১ চামচ
সয়াবিন তেল৩ চামচ
ধনিয়া পাতাপরিমাণমতো

IMG20220208092444.jpg

IMG20220208093140.jpg


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরির ধাপসমূহ:


🥗ধাপ-১🥗

IMG20220208094008.jpg

IMG20220208094048.jpg


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি বথুয়া শাক ভালোভাবে কেটে ও ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। এবার বথুয়া শাক গুলো সেদ্ধ করার জন্য একটি পরিষ্কার কড়াইয়ের মধ্যে নিয়েছি। এবার কড়াই চুলার উপর দিয়েছি। বথুয়া শাক ভালোভাবে সেদ্ধ করার জন্য সামান্য পরিমাণে লবণ দিয়েছি।


🥗ধাপ-২🥗

IMG20220208094253.jpg

IMG20220208094349.jpg


বথুয়া শাক যাতে খুব তাড়াতাড়ি সেদ্ধ হয় সেজন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার ফলে শাকগুলো খুব সহজে সেদ্ধ হয়েছে। যেহেতু এই শাকগুলো খুবই নরম তাই খুবই তাড়াতাড়ি শাকগুলো সেদ্ধ হয়েছে।


🥗ধাপ-৩🥗

IMG20220208094531.jpg

IMG20220208094603.jpg


বথুয়া শাক সেদ্ধ করে নেওয়ার পর এবার শুটকি মাছ গুলো ভালোভাবে তেলের সাথে ভাজার জন্য কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়েছি। তেল গরম হওয়ার পর কেটে ও ধুয়ে পরিষ্কার করে রাখা শুটকি মাছের টুকরোগুলো গরম তেলের মধ্যে দিয়েছি ভাজার জন্য।


🥗ধাপ-৪🥗

IMG20220208094634.jpg

IMG20220208094816.jpg


এবার আমি পরিমাণ অনুযায়ী রসুন ও কাঁচামরিচ দিয়েছি শুটকি মাছের মধ্যে। এবার কিছুক্ষণ সময় ধরে রসুন, কাঁচা মরিচ ও শুটকি মাছ গুলো তেলের মধ্যে ভেজে নিয়েছি।


🥗ধাপ-৫🥗

IMG20220208094857.jpg

IMG20220208094924.jpg


শুটকি মাছ গুলো তেলের সাথে ভালোভাবে ভাজা হওয়ার পর এবার সামান্য পরিমাণে হলুদের গুঁড়া দিয়েছি। হলুদের গুঁড়া দেওয়ার ফলে সুন্দর একটি কালার এসেছে। এরপর আমি পেঁয়াজ কুচি দিয়েছি। এবার তেলের সাথে সবগুলো মেশানোর জন্য নাড়াচাড়া করেছি।


🥗ধাপ-৬🥗

IMG20220208094957.jpg

IMG20220208095025.jpg


এবার আমি পূর্বের সেদ্ধ করে রাখা বথুয়া শাক গুলো কড়াইয়ের মধ্যে দিয়েছি। আমি যেহেতু বথুয়া শাকের সাথে শুটকি মাছ একত্রে ভর্তা করব তাই সবগুলো তেলের সাথে ভাজার জন্য দিয়েছি। এবার কিছুক্ষণ সময় ধরে নাড়াচাড়া করেছি।


🥗ধাপ-৭🥗

IMG20220208095045.jpg

IMG20220208095103.jpg


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি খেতে অনেক সুস্বাদু করার জন্য আমি একটু বেশি পরিমাণে ধনিয়াপাতা দিয়েছি। ধনিয়াপাতা যেকোনো ভর্তার স্বাদ আরও বাড়িয়ে তুলে। তাই আমি একটু বেশি পরিমাণে ধনিয়াপাতার দিয়েছি। চামচ দিয়ে নাড়াচাড়া করে শুটকি মাছ ও বথুয়া শাকের সাথে ধনিয়াপাতা মেশানোর চেষ্টা করেছি।


🥗ধাপ-৮🥗

IMG20220208095444.jpg

IMG20220208095612.jpg


এভাবে কিছুক্ষণ সময় ধরে সবগুলো উপকরণ একত্রে তেলের মধ্যে ভাজার ফলে যখন খুবই ভালো ভাবে ভাজা হয়েছে তখন একটি পরিষ্কার প্লেটের মধ্যে তুলে নিয়েছি।


🥗ধাপ-৯🥗

IMG20220208095700.jpg

IMG20220208095807.jpg


এবার আমি একটি বাটনা পরিষ্কার করেছি। ভর্তা রেসিপি তৈরি করার জন্য যেহেতু আমি বাটনার সাহায্য নিব তাই আমি প্রথমে বাটনা ভালোভাবে পরিষ্কার করেছি। বাটনা পরিষ্কার করার পর সবগুলো উপকরণ বাটনার উপর নিয়েছি বাটার জন্য।


🥗ধাপ-১০🥗

IMG20220208095844.jpg

IMG20220208095941.jpg


এবার আমি স্বাদ অনুযায়ী লবণ দিয়েছি। লবণ দেওয়ার পর আমি ভর্তা তৈরি করার জন্য বাটনা দিয়ে হালকাভাবে বেটে নিয়েছি।


🥗ধাপ-১১🥗

IMG20220208095949.jpg

IMG20220208100137.jpg


এভাবে সম্পূর্ণ ভর্তা তৈরি হওয়ার পর আমি ভর্তা গুলোকে একত্র করে নিয়েছি। এবার টেস্ট করে নিয়েছি লবণ ও ঝাল সবকিছুই ঠিকঠাক মতো আছে কি না।


🥗শেষ ধাপ🥗

IMG20220208100312.jpg


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরি হওয়ার পর আমি একটি প্লেটের মধ্যে তুলে নিয়েছি। এভাবে আমি মজাদার স্বাদের বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরি করেছি।


🥗উপস্থাপনা:🥗

IMG20220208100720.jpg
Device-OPPO-A15

IMG20220208100756.jpg
Device-OPPO-A15


শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তার মজাদার একটি রেসিপি তৈরি করার পর আমি আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এবার আমি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ও আমার তৈরি করা এই ভর্তার রেসিপি দেখতে আকর্ষণীয় করার জন্য সুন্দর করে সাজিয়েছি। যখন কোন খাবার সুন্দর করে সাজানো হয় তখন দেখতে যেমন সুন্দর লাগে তেমনি খেতেও ভালো লাগে। তাই আমি আমার তৈরি করা এই মজাদার রেসিপি দেখতে এবং খেতে আরও বেশি আকর্ষণীয় ও মজাদার করার জন্য সুন্দরভাবে সাজিয়েছি। এরপর আপনাদের মাঝে পরিবেশন করেছি। আশা করছি আমার তৈরি করা মজাদার এই রেসিপি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

কি একটি সুস্বাদু থালা, আপনি খাবার পরিবেশন করেছেন যা দেখে আমি ক্ষুধার্ত হয়ে উঠেছি, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভর্তা দেখে জিভে পানি চলে আসলো আপু। দেখেই খেতে ইচ্ছে করছে । আর দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল এই ভর্তাটি। আর শেষে ধনিয়া পাতা দিয়ে উপস্থাপনাটি ছিল একদম বেস্ট।
ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য 😋

 2 years ago 

শুটকি মাছ দিয়ে কখনোই শাক ভর্তা করে খাওয়া হয় নি আপু। তবে আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। আমার তো দেখেই লোভ যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

  • খুব অসাধারণ একটি ভর্তা রেসিপি শেয়ার করেছেন। এটি দেখতে খুব অসাধারণ দেখাচ্ছে। খুব চমৎকারভাবে এটি ফুটিয়ে তুলেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে এটা দেখে। শুটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা রেসিপি আমার খুবই ভালো লেগেছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

কমিউনিটিতে প্রচুর রেসিপি পোস্ট হয়। কিন্তু বেশিরভাগ রেসিপি একঘেয়ে টাইপের। আপনার এটি একটি ইউনিক রেসিপি পোস্ট হয়েছে আমার মতে। তবে বথুয়া শাক জিনিসটা কি? আগে কখনো এই শাকের নাম শুনিনি। আপনার এই পোস্টে যে জিনিসটা আমার কাছে সবচাইতে ভাললাগে লেগেছে সেটা হচ্ছে গার্নিশিং। রেসিপি পোষ্ট সবাই করে। কিন্তু সেই রেসিপিটি সুন্দর করে উপস্থাপনের চেষ্টা করা দেখা যায় না। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বথুয়া শাক এক প্রকারের শাক। এটা আসলে চাষ করা হয় না। সাধারণত গ্রামের খোলা মাঠে এই শাক গুলো জন্মাতে দেখা যায়। অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপু আপনার শুঁটকি মাছ দিয়ে বথুয়া শাকের ভর্তা টি খুবই লোভনীয় হয়েছে ।দেখেই তো খেতে মন চাইছে। আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সঙ্গে বিভিন্ন প্রকার ভর্তা খুবই সুস্বাদু লাগে ।আমার কাছে আপনার রেসিপিটি খুবই চমৎকার লেগেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ! আপু আপনার আজকের ভুতুয়া শাকের ভর্তা রেসিপিটা দেখতে খুবই অসাধারণ লাগছে। মনে হচ্ছে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। তবে আমার কাছে আপনার পরিবেশনের প্রসেসটা খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার।

 2 years ago 

আপু আপনার শুটকি দিয়ে বথুয়া শাকের ভর্তাটি দেখে মনে হচ্ছে যে গরম গরম ভাতের সঙ্গে খেতে বসে যাই। খুবই লোভনীয় লাগছে আপনার ভর্তাটি। ভর্তা এমনি আমার কাছে খুবই ভালো লাগে। তাছাড়া আপনার এই ভর্তার কালারটি দেখেই বোঝা যাচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি ভর্তার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই মজার একটি ভর্তা রেসিপি শেয়ার করেছেন। আর এই ভর্তাটি আমার কাছে অনেক ইউনিক লাগছে, কেননা বধুয়া শাক কখনোই ভর্তা করে খাওয়া হয়নি সব সময় ভাজি করে খাওয়া হয়েছে। আজ আমার কাছে আপনার এই রেসিপিটি তাই খুবই ইউনিট এর নতুন লাগছে। কিন্ত দেখে কিন্তু বোঝা যাচ্ছে খুবই মজার হবে। তাই একদিন ট্রাই করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে এরকম একটি অজানা রেসিপি শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43