অরিগ্যামি-রঙিন মাছের অরিগ্যামি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি অরিগ্যামি শেয়ার করতে যাচ্ছি। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে ভালো লাগে। তাই মাঝে মাঝে নতুন কিছু করার চেষ্টা করি। তেমনি আজকে আমি একটি সুন্দর মাছের অরিগ্যামি তৈরি করে সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। রঙিন কাগজ দিয়ে রঙিন মাছের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


রঙিন মাছের অরিগ্যামি:

IMG_20230724_233559.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার ভালো লাগে। তাই তো সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। প্রতি সপ্তাহেই একটি অরিগ্যামি পোস্ট করার চেষ্টা করি। তাইতো মাছের অরিগ্যামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এরই ধারাবাহিকতায় এই দারুন মাছের অরিগ্যামি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। রঙিন কাগজ দিয়ে রঙিন মাছের অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। আর রঙিন কাগজ দিয়ে যখন সুন্দর কিছু তৈরি করা হয় তখন দেখতে বেশ ভালো লাগে। তাইতো আমি আজকে ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরি করেছি এবং কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. পেন্সিল।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20230724161334.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230724161505.jpg
Device-OPPO-A15
IMG20230724161549.jpg
Device-OPPO-A15


রঙিন কাগজ দিয়ে রঙিন মাছের অরিগ্যামি তৈরি করার জন্য প্রথমে কাগজে দাগ দিয়ে নিয়েছি। এরপর কেটে দেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230724161634.jpg
Device-OPPO-A15
IMG20230724161815.jpg
Device-OPPO-A15


এবার ধীরে ধীরে সুন্দর করে কাগজ কেটে নিয়েছি। এরপর কালো রঙের কলম নিয়ে মাছের উপরের অংশ সুন্দর করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20230724162309.jpg
Device-OPPO-A15
IMG20230724162442.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে কালো কলম দিয়ে মাছের উপরের অংশ ডিজাইন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230724162702.jpg
Device-OPPO-A15
IMG20230724163004.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সম্পূর্ণ অংশ সুন্দর করে ডিজাইন করেছি। এরপর সুন্দর করে চোখ তৈরি করার চেষ্টা করেছি। সাদা এবং কালো কাগজ দিয়ে সুন্দর করে চোখ তৈরি করেছি।


ধাপ-৫

IMG20230724163101.jpg
Device-OPPO-A15
IMG20230724163551.jpg
Device-OPPO-A15


এবার মুখের দিকের অংশ সুন্দর করার চেষ্টা করেছি। যাতে করে মাছ দেখতে ভালো লাগে।


ধাপ-৬

IMG20230724163711.jpg
Device-OPPO-A15
IMG20230724163747.jpg
Device-OPPO-A15


এবার মাছের অন্যান্য অংশ তৈরি করার জন্য সুন্দর করে প্রস্তুত করেছি। এরপর দাগ দিয়ে নিয়েছি এবং সুন্দর করে কেটে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৭

IMG20230724163902.jpg
Device-OPPO-A15
IMG20230724163950.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে মাছের লেজ এবং পাখার অংশ প্রস্তুত করার চেষ্টা করেছি। কাগজ ভাজ করে সুন্দর করে সাজিয়ে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230724164056.jpg
Device-OPPO-A15
IMG20230724164205.jpg
Device-OPPO-A15


এবার আরো কিছু পাখা এবং মুখের দিকের অংশ প্রস্তুত করার চেষ্টা করেছি।


ধাপ-৯

IMG20230724164244.jpg
Device-OPPO-A15
IMG20230724165017.jpg
Device-OPPO-A15


এবার আঠা দিয়ে ধীরে ধীরে পাখাগুলো লাগিয়ে দিয়েছি এবং রঙিন মাছটি খুব সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।


উপস্থাপনা:

IMG_20230724_233947.jpg
Device-OPPO-A15


কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। তাই তো সুন্দর এই মাছের অরিগ্যামি সবার মাঝে উপস্থাপন করেছি। কালারফুল একটি মাছ তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে। অবসর সময়ে নতুন কিছু করতে খুবই ভালো লাগে। তাইতো এই সুন্দর কালারফুল মাছের অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছি। আশা করছি সবার কাছে ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি মাছের অরিগামি তৈরি করেছেন। মাছটিকে দেখতে খুব সুন্দর লাগছে।এই ধরনের কাজগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 last year 

রঙিন কাগজের ব্যবহার করে কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। তবে এই কাজগুলো করতে সত্যি অনেকটা সময় লাগে। তবুও সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন জিনিস বানাতে বসলে আসলেই খুবই ভালো লাগে। কোথায় দিয়ে সময় চলে যায় বুঝতেই পারা যায় না। আপনার রঙিন কাগজের তৈরি মাছটি খুবই চমৎকার হয়েছে। কালার কম্বিনেশনের কারণে মাছটি দেখতে আরো ভালো লাগছে। তাছাড়া ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু বানালে দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমিও চেষ্টা করেছি রঙিন কাগজের সুন্দর কিছু বানানোর জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

রঙিন মাছের অরিগ্যামি দেখতে অসাধারন লাগতেছে। বিশেষ করে সাইন পেন দিয়ে দাগ দেওয়ার কারনে চমৎকার ফুটে উঠেছে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার সব সময়ই ভালো লাগে। এধরনের কাজ গুলো করলে ভীষণ আনন্দ উপভোগ করা যায়। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

রঙিন মাছের অরিগ্যামি তৈরি করতে আমার বেশ ভালো লেগেছে। তাই তো আপনাদের মাঝে উপস্থাপন করেছি। কালো সাইন পেন দিয়ে সুন্দর করে দাগ দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভাইয়া।

 last year 

চমৎকার একটি অরিগ্যামি তৈরি করলেন আপু দেখে তো মুগ্ধ হয়ে গেছি। আপনি মাছের উপর খুব সুন্দর করে নকশা তৈরি করলেন তাতে আরো সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করেন সত্যি আপনার প্রশংসা না করলে হয় না। অনেক ভালো লেগেছে অরিগ্যামি দেখতে সুন্দরভাবে প্রতিটি ধাপ শেয়ার করলেন ধন্যবাদ।

 last year 

অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই তো চেষ্টা করেছি ভিন্ন ধরনের অরিগ্যামি তৈরি করে শেয়ার করার জন্য। আপু আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন মাছের অরিগ্যামি তৈরি। আপনার শেয়ার করা রঙিন মাছের অরিগ্যামি তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের পোস্ট তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে আবার খুবই ভালো লাগে। তাই তো কালারফুল এই মাছ তৈরি করার চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

রঙিন মাছের অরিগ্যামি তৈরি করেছেন।দেখতে খুব অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 last year 

অনেক সুন্দর করে রঙিন মাছের অরিগামী টি তৈরি করেছেন আপনি। কালারফুল হওয়ার কারণে আমার কাছে দেখতে এটি একটু বেশি ভালো লেগেছে। আর কালো মার্কার কলম দিয়ে ডিজাইন করার কারণে আরও বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। এরকম কাজগুলো করতে আমার কাছে যেমন ভালো লাগে তেমনি আমি দেখতেও খুব পছন্দ করি। সব মিলিয়ে খুব চমৎকার হয়েছে আপনার তৈরি করা এই অরিগামিটি।

 last year 

রঙিন মাছ তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। কালো-কলম ব্যবহার করে ডিজাইনগুলো সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে মতামতের জন্য এবং উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

খুব চমৎকার করে অরিগামি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা অরিগামিটা দেখে আমি তো বেশ মুগ্ধ হয়েছি। রঙিন কাগজ দিয়ে এরকম কিছু তৈরি করতে আমি খুবই পছন্দ করি, আর আমার কাছে এগুলো দেখতেও খুব ভালো লাগে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি তৈরি করেছেন যা দেখেই বুঝতে পারছি আপু। চমৎকারভাবে এটা তৈরি করে উপস্থাপনার মাধ্যমে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দরভাবে কাগজের ব্যবহার করে মাছের অরিগ্যামি তৈরি করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে পারলে দেখতে এমনিও খুব ভালো লাগে। আপনি রং দিয়ে খুব চমৎকারভাবে মাছের অরিগ্যামি তৈরি করেছেন। আপনি প্রতি সপ্তাহে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করে পোস্ট করার চেষ্টা করেন। তবে রঙিন কাগজের উপর কলম দিয়ে দাগ দেওয়ার কারণে দেখতে বেশ ভালো লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত মাছ তৈরি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন আপু কাগজ দিয়ে কিছু বানালে দেখতে অনেক ভালো লাগে। তাই তো আমিও রঙিন কাগজের নতুন কিছু বানাতে পছন্দ করি। মাছের অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

রঙিন মাছের অরিগ্যামিটি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে।রঙিন কাগজ,পেন্সিল,আঠা,কলম ও কাঁচি দিয়ে অনেক সুন্দরভাবে মাছের অরিগ্যামিটি তৈরি করেছেন। অনেক সুন্দরভাবে কয়েকটি ধাপের মাধ্যমে মাছের অরিগ্যামিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

অরিগ্যামি তৈরি করতে আবার খুবই ভালো লাগে। তাই তো আমি কাগজ দিয়ে সুন্দর একটি মাছ তৈরি করার চেষ্টা করেছি। ভাইয়া আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33