আর্ট-খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তবে অনেকদিন থেকেই সেভাবে পেইন্টিং করার সময় করে উঠতে পারছিলাম না। তাইতো হঠাৎ করে বিকেল বেলায় ভাবলাম বসে বসে একটি পেইন্টিং করি। তাইতো সেই ভাবনা থেকেই একটি পেইন্টিং করেছিলাম এবং আজকে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। আশা করছি সবার ভালো লাগবে।


খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং:

IMG_20230725_212210.jpg
Device-OPPO-A15


খাঁচা থেকে মুক্ত পাখি যখন উড়ে যায় তখন দেখতে অনেক ভালো লাগে। খাঁচায় বন্দি পাখি দেখতে যেমন খারাপ লাগে তেমনি পাখিদের অনেক কষ্ট হয়। আর সেই পাখিগুলোকে যখন মুক্ত আকাশে উড়তে দেখি তখন মন আনন্দে নেচে ওঠে। পাখিরা খাঁচায় বন্দি থাকতে ভালোবাসে না। তারাও মুক্ত আকাশে ডানা মেলে উঠতে চায়। আর তাদের সেই ডানা মেলে উড়ে যাওয়ার দৃশ্য আমি উপস্থাপন করার চেষ্টা করেছি। যদিও খুব দ্রুত সময়ের মধ্যে এই পেইন্টিং করার চেষ্টা করেছিলাম। তাইতো খুব ভালোভাবে উপস্থাপন করতে পারিনি। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20230725175307.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230725175442.jpg
Device-OPPO-A15
IMG20230725175642.jpg
Device-OPPO-A15


খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং করার জন্য প্রথমে সুন্দর করে রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230725175811.jpg
Device-OPPO-A15
IMG20230725175956.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সুন্দর করে সম্পূর্ণ অংশ রং করে নিয়েছি। এরপর নিচের দিকে হালকাভাবে কালো রঙের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20230725180114.jpg
Device-OPPO-A15
IMG20230725180123.jpg
Device-OPPO-A15


এবার পেন্সিল দিয়ে গাছের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20230725180234.jpg
Device-OPPO-A15
IMG20230725180340.jpg
Device-OPPO-A15


এবার কালো রঙের ব্যবহার করে গাছটি সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230725180601.jpg
Device-OPPO-A15
IMG20230725180711.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে গাছের ডাল পালাগুলো আরো সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। এরপর হালকাভাবে পাতা তৈরি করার জন্য কালো রঙের ব্যবহার করেছি।


ধাপ-৬

IMG20230725180838.jpg
Device-OPPO-A15
IMG20230725181044.jpg
Device-OPPO-A15


ধীরে ধীরে গাছের পাতাগুলো সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৭

IMG20230725181201.jpg
Device-OPPO-A15
IMG20230725181342.jpg
Device-OPPO-A15


এবার একটি খাঁচা অঙ্কন করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে সুন্দর করে এঁকে নিয়েছি। এরপর কালো রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৮

IMG20230725181514.jpg
Device-OPPO-A15
IMG20230725181657.jpg
Device-OPPO-A15


এবার কালো রং দিয়ে সুন্দর করে খাঁচার অঙ্কন করেছি এবং উড়ে যাওয়া কিছু পাখি অঙ্কন করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20230725181710.jpg
Device-OPPO-A15
IMG_20230725_212616.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে নিচের দিকে ঘাস অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


উপস্থাপনা:

IMG_20230725_211739.jpg
Device-OPPO-A15


খাঁচা থেকে মুক্ত হয়ে পাখিরা যখন উড়ে যায় তখন অনেক ভালো লাগে। তাই তো আমি সেই প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যদিও খুব একটা ভালো পেইন্টিং করতে পারি না। তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং করার চেষ্টা করেছি। আশা করছি আমার এই পেইন্টিং আপনাদের সবার কাছে ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আর্ট-খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং। আপনার শেয়ার করা পেইন্টিং দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে আপু। আসলে যে কোন ধরনের পেইন্টিং আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি খাঁচা থেকে মুক্ত হওয়া পাখির পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করার জন্য। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। সত্যি ভাইয়া এই পেইন্টিং গুলো করতে অনেকটা সময় লাগে।

 last year 

আপু পাখিরা হলো আমার মতো। আমি যেমন মুক্ত আকাশে ডানা মেলে উড়ে বেড়াতে পছন্দ করি তারা তেমন। পার্থক্য হলো আমার ডানা নেই আর তাদের ডানা আছে। আর তাই তো পাখিরা মুক্ত আকাশে ডানা মেলে উড়ে বেড়ায় মনের আনন্দে। আর আপনি তো দেখছি তাদের কে আকাশে উড়ে বেড়ানোর জন্য সুযোগ করে দিলেন। বেশ সুন্দর হয়েছে আপনার আজকের পেইন্টটি।

 last year 

আপু আপনিও চাইলে পাখির মত ডানা মেলে উড়ে যেতে পারেন। তবে সেটা বাস্তবে নয় কল্পনাতে। আপু আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

আর্ট খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আসলে আপনি খুবই দক্ষ একজন লোক প্রতিটা কাজ এত সুন্দরভাবে উপস্থাপন করেন এত সুন্দরভাবে করে দেখান এবং মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক অনেক ভালো লাগলো।

 last year 

খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো। চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিং করে সবার মাঝে উপস্থাপন করার জন্য। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এই পৃথিবীতে কাউকে খাঁচাই বন্দি করে পোষ মানানো যায় না। সেটা পশুপাখি হোক কিংবা মানুষ হোক। আপনি কিন্তু অনেকদিন পরে বেশ সুন্দর একটি পেইন্টিং শেয়ার করলেন অনেক ভালো লেগেছে দেখতে। দৃশ্যটা অসাধারণ ছিল খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং অনেক ভালো লেগেছে দেখে। ধন্যবাদ আপু খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু এই পৃথিবীতে কেউ বন্দী থাকতে চায় না। পাখিরাও মুক্ত আকাশে উড়ে বেড়াতে চায়। তাইতো মুক্ত পাখির পেইন্টিং সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।

 last year 

খাঁচা এবং খাঁচা থেকে মুক্ত হওয়া পাখির অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন সত্যিই দেখে অবাক হয়ে গেলাম।
বিশেষ করে চিত্র প্রস্তুতির কালার কম্বিনেশন টা দারুন হয়েছে।
প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বুঝিয়ে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

খাঁচা থেকে মুক্ত হওয়া পাখির সুন্দর একটি দৃশ্য তুলে ধরার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

যাকে যেখানে মানায়। পাখিকে মানায় ডানা মেলে আকাশে উড়তে। তাদেরকে বন্দি খাঁচায় দেখতে ভাল লাগে না। আপনি বেশ সুন্দর করে খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং করেছেন। দেখতে বেশ ভালো লাগছে। কালার কম্বিনেশনও বেশ সুন্দর হয়েছে। সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু মুক্ত আকাশে পাখিরা যখন উড়ে যায় তখন দেখতে অনেক ভালো লাগে। বন্দি পাখি দেখতে একদম ভালো লাগে না। তাইতো এই সুন্দর দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু।

 last year 

পৃথিবীতে সবাই স্বাধীন ভাবে বাঁচতে চায়। খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং নিখুঁত হয়েছে। এধরনের দৃশ্য গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আপু আপনার আজকের পেইন্টিং আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই পৃথিবীতে সবাই স্বাধীনভাবে বাঁচতে চায়। আর পাখিরাও মুক্ত আকাশে উড়ে যেতে চায়। তাই তো এই দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

খাঁচা থেকে পাখি গুলো মুগ্ধ হয়ে উড়ে যাচ্ছে এই দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লেগেছে। খাঁচা থেকে মুক্ত পাখির পেইন্টিং টি আপনি বিকেল বেলায় বসে বসে করেছেন এটা দেখে ভালো লেগেছে আপু। কালারটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখে আমি তো বেশ মুগ্ধ হলাম। আপনার করা পেইন্টিং গুলো আমি যত দেখি আমার কাছে ততই খুব ভালো লাগে। চমৎকারভাবে পেইন্টিংটা ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 last year 

ঠিক বলেছেন ভাইয়া পাখিরা যখন মুক্ত আকাশে উড়ে যায় তখন দেখতে ভালো লাগে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য এবং পাখির মুক্ত আকাশে উড়ে যাওয়ার দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর আর্ট করেন আপনি। খাঁচা থেকে মুক্ত পাখির আর্ট আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে। আসলে সবাই স্বাধীনভাবে বাঁচতে চায়। আর্টের কালার কম্বিনেশনও আমার কাছে খুব ভালো লেগেছে।, এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার আর্ট আপনার ভালো লাগে জেনে খুশি হলাম আপু। মাঝে মাঝে রং তুলির ছোঁয়ায় নতুন কিছু করার চেষ্টা করি। তাইতো স্বাধীন মুক্ত পাখিগুলো সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি আপু।

 last year 

আমি তো পেইন্টিং করতে খুবই পছন্দ করি। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে আমি তো মুগ্ধ হয়ে এক নজরে কিছুক্ষণ পর্যন্ত তাকিয়ে ছিলাম আপু। খুব সুন্দর হয়েছে কিন্তু সম্পূর্ণ পেইন্টিং টা। গাছের পাতাগুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। সেই সাথে পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্যটাও মন ছোঁয়া ছিল। এরকম পেইন্টিং গুলো কিন্তু আপনার কাছ থেকে পরবর্তীতেও দেখার জন্য অপেক্ষায় থাকলাম তাহলে।

 last year 

আপু আপনি পেইন্টিং করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আমিও মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করার চেষ্টা করি। গাছের পাতাগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28