আর্ট-গোধূলির পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। তবে কয়েকদিন থেকে পেইন্টিং করার সুযোগ হয়ে উঠছে না। আসলে কয়েকদিন থেকে এতটাই ব্যস্ততার মধ্যে সময় কাটছে যে সেভাবে কিছুই করতে পারছিনা। আর আজকে আমি ভাবছিলাম একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করব। তাইতো সকাল সকাল রং তুলি নিয়ে বসে পড়েছিলাম। আশা করছি গোধূলির পেইন্টিং সবার ভালো লাগবে।


গোধূলির পেইন্টিং:

IMG_20240207_121010.jpg
Device-OPPO-A15


গোধূলির অপরূপ সৌন্দর্য দেখে অনেক ভালো লাগে। গোধূলি বেলায় প্রকৃতি নতুন ভাবে সেজে ওঠে। তার গোধূলির এই সৌন্দর্য হয়তো সেভাবে উপস্থাপন করতে পারিনি। তবে নিজের কল্পনা থেকে গোধূলির সৌন্দর্য নিজের মতো করে উপস্থাপন করার চেষ্টা করেছি। এছাড়া রং তুলি দিয়ে পেইন্টিং করতে আমার বেশ ভালো লাগে। ভালো লাগার কাজগুলো করতে যেমন ভালো লাগে তেমনি সবার মাঝে উপস্থাপন করতেও ভালো লাগে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি গোধূলির পেইন্টিং করেছি আর কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20240207111408.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240207111531.jpg
Device-OPPO-A15


গোধূলির পেইন্টিং করার জন্য প্রথমে আমি কাগজ নিয়েছি। এরপর উপরের দিকে ও নিচের দিকে হালকা করে কালো রং দিয়েছি।


ধাপ-২

IMG20240207111606.jpg
Device-OPPO-A15
IMG20240207111628.jpg
Device-OPPO-A15


এবার গোধূলির সৌন্দর্য আরো বেশি ফুটিয়ে তোলার জন্য হালকাভাবে হলুদ রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240207111725.jpg
Device-OPPO-A15
IMG20240207111831.jpg
Device-OPPO-A15


এবার গোধূলির সৌন্দর্য আরো বেশি ফুটিয়ে তোলার জন্য সম্পূর্ণ অংশে কমলা রঙের ব্যবহার করেছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240207112032.jpg
Device-OPPO-A15
IMG20240207112156.jpg
Device-OPPO-A15


সম্পূর্ণ কাগজে রং এর ব্যবহার করা হয়ে গেলে গাছ অঙ্কন করার জন্য হালকা ভাবে দাগ দিয়ে নিয়েছি।


ধাপ-৫

IMG20240207112225.jpg
Device-OPPO-A15
IMG20240207112310.jpg
Device-OPPO-A15


এবার গাছের ডাল পালাগুলো সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি এবং পাতা অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240207112410.jpg
Device-OPPO-A15
IMG20240207112544.jpg
Device-OPPO-A15


এবার পাতাগুলো সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৭

IMG20240207112737.jpg
Device-OPPO-A15
IMG_20240207_122553.jpg
Device-OPPO-A15


এভাবে ধীরে ধীরে সবগুলো পাতা সুন্দর করে অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে। এবার কিছু পাখি অঙ্কন করার চেষ্টা করেছি।


শেষ ধাপ

IMG20240207113226.jpg
Device-OPPO-A15
IMG20240207115152.jpg
Device-OPPO-A15


এবার আমার এই পেইন্টিং আরো বেশি আকর্ষণীয় করে তোলার জন্য ছোট্ট একটি ঘর অঙ্কন করার চেষ্টা করেছি। এভাবে আমি এই পেইন্টিং করেছি।


উপস্থাপনা:

IMG_20240207_120242.jpg
Device-OPPO-A15


গোধূলির অপরূপ সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। গোধূলি বেলায় পাখিরা তার নিজ বাসায় ফিরে যায়। চারপাশ যেন নিস্তব্ধ হয়ে যায়। সবমিলিয়ে গোধূলির প্রকৃতি আমার বেশ ভালো লাগে। তাইতো আমি নিজের মতো করে এই পেইন্টিং করার চেষ্টা করেছি। আসলে প্রকৃতির সৌন্দর্য হয়তো সেভাবে রং তুলিতে উপস্থাপন করা যায় না। তবুও নিজের মতো করে এই পেইন্টিং করতে আমার বেশ ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

আরে বাহ!! আপু, আপনি তো খুব সুন্দর করে গোধূলির পেইন্টিং করেছেন। গোধূলি লগ্ন দেখতে ভারী সুন্দর লাগে। আর সেই গোধূলির পেইন্টিং আপনি খুব আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন, আপনার পেইন্টিং এর মাধ্যমে। আপনার গোধূলির পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে,শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

গোধূলির সৌন্দর্য দেখতে সত্যিই অনেক ভালো লাগে। তাই তো আমি রং তুলির ছোঁয়ায় গোধূলির সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছি ভাইয়া।

 6 months ago 

আপু এ ধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি সবসময়ই আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্ট করে শেয়ার করেন। বিকালের গোধূলির মনোরম দৃশ্য অংকন করে আমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই ধরনের আর্ট আপনার ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো ভাইয়া। সুন্দর করে নিজের মন্তব্য তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

গোধূলি বিকেলে খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। চিত্র অঙ্কন করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। আপনার অংকন করা চিত্রটিতে পাখি উড়ে যাবার মুহূর্ত দেবার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে।

 6 months ago 

গোধূলি বেলার সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপু। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

গোধূলি বিকেলের চমৎকার একটি পেইন্টিং করেছেন আপু। খেজুর গাছের পাশে ঘরটি দেওয়ার কারণে দেখতে ভীষণ ভালো লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

খেজুর গাছের পাশে ঘর দেওয়ার কারনে আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করে থাকেন। যেগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আজকে গোধূলি সন্ধ্যার দৃশ্য খুব সুন্দরভাবে অঙ্কন করেছেন ।অনেক সুন্দর হয়েছে। এই রকম দৃশ্য উপভোগ করতে ভালো লাগে। যেটা আপনাদের পেইন্টিং দেখে ভালই উপভোগ করে থাকি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মাঝে মাঝে সময় পেলে পেইন্টিং করি। আর আপনার কাছে আমার এই পেইন্টিং ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

গোধূলি বেলার অনেক সুন্দর একটা পেইন্টিং অংকন করেছেন আপনি, যেটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। গোধূলি বেলার দৃশ্য খালি চোখে দেখতে যেমন সুন্দর লাগে, তেমনি এরকম পেইন্টিং করলেও সুন্দর হয়। আমি পেইন্টিং করতে খুবই পছন্দ করি। আর দেখতেও আমার কাছে অনেক ভালো লাগে। গাছগুলোকে খুবই সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। আপনার সম্পূর্ণ পেইন্টিং দেখে আমি তো মুগ্ধ। এত সুন্দর একটা কাজ তুলে ধরার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ঠিক বলেছেন আপু গোধূলি বেলার সৌন্দর্য দেখতে অনেক ভালো লাগে। তাইতো আমি চেষ্টা করেছি। আপনি পেইন্টিং করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো আপু। আপনিও দারুণ পেইন্টিং করেন।

 6 months ago 

পোস্টার রং ব্যবহার করে খুবই সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি আজকে এই আর্টের মাধ্যমে গোধূলির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। বলতেই হবে আপনি বেশ সুন্দর করে আর্ট করতে পারেন। গাছ দুইটি আপনি বেশ চমৎকার করে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আমি চেষ্টা করেছি রং এর ব্যবহার করে গোধূলির সৌন্দর্য ফুটিয়ে তোলার। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।

 6 months ago 

গোধূলীর অপরুপ সৌন্দর্যে মুগ্ধ হয়না, একম মানুষ খুজে পাওয়া মুশকিল। সেই গোধূলীলগ্ন রং-তুলির আচড়ে ফুটিয়ে তুলেছেন আপু। অনেক সুন্দর হয়েছে দেখতে। কালার কম্বিনেশন দারুণ হয়েছে। আর্টের ধাপ গুলো সবার বুঝার উপযোগি করে দেয়াতে, বুঝতে কোন অসুবিধা হয়নি। গোধূলীলগ্মের আর্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদা আপু।

 6 months ago 

ঠিক বলেছেন আপু গোধূলির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তাইতো আমিও চেষ্টা করেছি রঙের ছোঁয়ায় গোধূলির সৌন্দর্য ফুটিয়ে তোলার।

 6 months ago 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। গোধূলি বেলার চমৎকার আর্ট করেছেন আপনি। গোধূলির আর্ট আমার কাছে দেখতে বেশ ভালো লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ছিল। আর পাখি উড়ে যাওয়া দৃশ্যটি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।।

 6 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম আপু। আমি চেষ্টা করেছি গোধূলির সৌন্দর্য আর উড়ে যাওয়া পাখি গুলো সুন্দরভাবে উপস্থাপন করার।

 6 months ago 

গোধূলির দারুণ এক মুহূর্ত আপনি আমাদের মাঝে প্রিন্টিং করে দেখিয়েছেন দেখে অনেক অনেক ভালো লেগেছে। বেশ চমৎকার দক্ষতার পরিচয় মিলেছে আপনার এই আর্ট করার মধ্যে। আশা করব এভাবে আপনি আমাদের মাঝে আরো অনেক সুন্দর সুন্দর কিছু অঙ্কন করে দেখাবেন।

 6 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি গোধূলির সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরার। আপনার কাছে ভালো লেগেছে আর মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50