ফটোগ্রাফি-অলকানন্দা ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে আমার ভীষণ ভালো লাগে। তাই তো এই কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমি আমার খুবই পছন্দের একটি ফুলের ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। অলকানন্দা ফুল আমার ভীষণ প্রিয়। তাই তো আমি এই অপরূপ সৌন্দর্যে ভরা ফুলের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি সবার ভালো লাগবে।


অলকানন্দা ফুলের ফটোগ্রাফি:

IMG_20230817_115855.jpg
Device-OPPO-A15
Location


ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। সময় পেলেই ফটোগ্রাফি করার জন্য বেরিয়ে পড়ি। আর কোথাও ঘুরতে গেলে যদি সুন্দর কিছু দেখি তাহলে তো চোখ ফেরাতেই পারি না। সাথে সাথেই ফটোগ্রাফি করে নেওয়ার চেষ্টা করি। আসলে মেয়েদের জন্য ফটোগ্রাফি পোস্ট করা অনেকটা কঠিন ব্যাপার। কারণ মন চাইলেই বাহিরে গিয়ে ফটোগ্রাফি করা যায় না। তাইতো কখনো যদি সুযোগ হয় সেই সুযোগটা কাজে লাগিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করি। অলকানন্দা ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20230817_120418.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230817_120401.jpg
Device-OPPO-A15
Location


রাতের অলকানন্দা ফুলের সৌন্দর্য দেখে এতটাই ভালো লেগেছিল যে ফটোগ্রাফি না করে থাকতে পারিনি। অপরূপ সৌন্দর্যে ভরা এই ফুল রাতের সৌন্দর্যকে যেন আরও বেশি বাড়িয়ে তুলেছিল। তাইতো মিলেমিশে একেবারে প্রকৃতিকে সুন্দরভাবে সাজিয়ে তুলেছিল। আমিও সেই সুযোগটা কাজে লাগিয়ে সুন্দর এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। কিছুদিন আগে সন্ধ্যার দিকে একটু হাঁটতে করতে বের হয়েছিলাম। যখন দেখলাম এই সুন্দর ফুল ফুটে আছে তখন সাথে সাথেই ফটোগ্রাফি করেছি।


IMG_20230817_115729.jpg
Device-OPPO-A15
Location
IMG_20230817_115938.jpg
Device-OPPO-A15
Location


এই ফুলের ডালপালাগুলো অনেকটা ছড়ানো থাকে। তাই তো ফুলের ছড়াছড়ি অনেক বেশি। সবুজ পাতার ফাঁকে ফাঁকে ফুটে থাকা সুন্দর হলুদ রঙের এই ফুল গুলো দেখে হৃদয় জুড়িয়ে যায়। আসলে বাস্তবে এই ফুলগুলো দেখতে অনেক বেশি সুন্দর। যদিও খুব একটা ভালোভাবে ফটোগ্রাফি করতে পারিনি তবুও এই ফুলের সৌন্দর্য সবার মাঝে তুলে ধরতে ক্ষুদ্র প্রচেষ্টায় ফটোগ্রাফি করেছি।


IMG_20230817_120051.jpg
Device-OPPO-A15
Location


ঝোপড়ানো গাছের ডালে অসংখ্য ফুল ফুটেছিল। আর এই ফুলের মধু খেতে পিঁপড়া এবং মৌমাছিদের আনাগোনা লেগেই ছিল। পিঁপড়াগুলো যখন ফুলের মধু সংগ্রহ করছিল আমিও কাছে গিয়ে সুন্দর করে ফটোগ্রাফি করেছি। আসলে পিঁপড়া সব সময় মধু সংগ্রহের জন্য ব্যস্ত হয়ে পড়ে। আর সেই মধুগুলো সংগ্রহ করার সময় ফুলের মাঝে বসে পড়ে। আমিও সেই সুযোগে সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।


IMG_20230817_120208.jpg
Device-OPPO-A15
Location


হলুদ রঙের এই ফুলগুলো আমাদের সবার কাছে অনেক পছন্দের। সময়ের সাথে সাথে অলকানন্দা সবার কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। অলকানন্দা ফুল আমার ভীষণ পছন্দের। এই ফুল দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। আসলে যেই ফুলের সৌন্দর্য যত বেশি সেই ফুল সবার কাছে তত বেশি পছন্দের। তবে এই ফুলের মিষ্টি সুভাষ না থাকলেও দেখতে কিন্তু ভারী মিষ্টি। তাইতো সুন্দর এই ফুলের ফটোগ্রাফি গুলো সবার মাঝে উপস্থিত করলাম। আশা করছি সবার ভালো লাগবে।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

আপু অলকানন্দা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। হলুদ কালারটা এক সময় আমার খুব প্রিয় ছিল। তবে বর্তমানে নীল আর সাদাকেই বেশি ভাল লাগে। রাতের বেলার ফটোগ্রাফি গুলোও সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ।

 last year 

অলকানন্দা ফুলের কালার সত্যি অনেক সুন্দর। হলুদ রঙের এই ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছিল। তবে নীল রঙ এবং সাদা রঙের অলকানন্দা আমি এখনো দেখিনি ভাইয়া।

 last year 

অলকানন্দা ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ফুলের গাছটা আমি আমাদের স্কুলে কিছুদিন আগে লাগিয়েছি কিন্তু গাছটির নাম জানতাম না। আপনার এই পোষ্টের মাধ্যমে প্রথমবারের মতো ফুলটির নাম জানতে পারলাম।

 last year 

ভাইয়া আপনি এই ফুল স্কুলে লাগিয়েছেন জেনে ভালো লাগলো। এই ফুলটি আমার খুবই পছন্দের। অলকানন্দা নামটি যেমন সুন্দর ফুলটিও তেমন সুন্দর।

 last year 

আপনার মত আমিও প্রতি সপ্তাহে একটি ফটোগ্রাফি পোস্ট করে থাকি। যেটা করতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে অলকানন্দ ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ফুলের সৌন্দর্য দেখার মত ছিল ভালো লাগলো।

 last year 

ভাইয়া আপনিও প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন জেনে ভালো লাগলো। এছাড়া আপনার ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি দারুন একটি ফুলের ফটোগ্রাফি করেছেন এই ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই ফুলে ফটোগ্রাফিটা আপনি কিন্তু খুব চমৎকারভাবে তুলে ধরেছেন। এই ফুলের বর্ণনাটি আপনি খুব দারুণভাবে দিয়েছেন। সব মিলিয়ে ফটোগ্রাফি টা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এই ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর। তাই তো সুন্দর করে ফটোগ্রাফি করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

যেকোনো ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে।আর আপনার তোলা অলকানন্দা ফুলের ছবিগুলো সুন্দর হয়েছে।আসলে এই ফুলটি আমার ও বেশ পছন্দের। অলকানন্দা ফুলের গায়ে শিশির বিন্দুগুলি আলোয় জ্বলজ্বল করছে।ধন্যবাদ আপু।

 last year (edited)

যেকোনো ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো আপু। এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু।

 last year 

অলকানন্দা ফুল দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আমাদের বাসার ছাদেও অলকানন্দা ফুল আছে। আপনি খুব সুন্দর অলকানন্দা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

অলকানন্দা ফুল আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো আপু। এই ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর। তাইতো ফটোগ্রাফি করেছিলাম। ধন্যবাদ আপু।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগে। আপনার তোলা অলকানন্দা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। হলুদ রঙের মাঝখানে হালকা লাল বাহ্ দারুন। ফুলটির নাম আগে জানতাম না। আজকে নামটি জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ফুলের ফটোগ্রাফি সত্যি অনেক ভালো লাগে। আর এই হলুদ রঙের অলকানন্দা ফুল দেখতে খুবই সুন্দর লাগছিল। তাইতো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার শেয়ার করা অলকানন্দা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। মাঝে মাঝে ইচ্ছে করে ফুলের রাজ্যে হারিয়ে যায় ফুল এতই ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো আপনি খুব সুন্দর ভাবে বিভিন্ন অ্যাঙ্গেলে করেছেন। হলুদ কালারের অলকানন্দা ফুল আমার ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সত্যিই আপু ফুলের রাজ্যে হারিয়ে যেতে অনেক ভালো লাগে। হলুদ ফুলের রাজ্যে হারিয়ে গেলে আরো বেশি ভালো লাগে আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

অলকানন্দা বা, মাইক ফুল গুলো দেখতে খুবই ভালো লাগলো। হলুদ পাপড়ির ফুল গুলো সৌন্দর্য বেশ দুর্দান্ত। ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা সত্যি বেশ অসাধারণ। অলকানন্দা ফুল সম্পর্কে বেশ চমৎকার অনুভূতি শেয়ার করেছেন। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অলকানন্দা ফুল দেখতে সত্যি অনেক সুন্দর। হলুদ রঙের অলকানন্দা ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে। তাইতো এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছিলাম। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 last year 

হলুদ রঙের অলকানন্দা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখতে চমৎকার লাগছে। ফুলটির সৌন্দর্য খুব কাছ থেকে তুলে ধরেছেন। রাতের বেলায় যে ফুলের সৌন্দর্যটা তুলে ধরেছেন সেটা সবচেয়ে বেশি ভালো লেগেছে কারণ ফুলের পাপড়ির সাথে পানি জমে থাকায় তার সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়েছে।

 last year 

হলুদ রঙের ফুল দেখতে অনেক ভালো লাগে। আর অপরূপ সৌন্দর্য ভরা ফুলের ফটোগ্রাফি করতেও ভালো লেগেছিল। ফুলের পাপড়ি গুলো দেখতে সত্যি অনেক সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44