ভ্রমণ- নৌকা ভ্রমণ||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ"কমিউনিটিতে একটি ভ্রমণ পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কিছুদিন আগে আমরা এই নৌকা ভ্রমণ করার সুযোগ হয়েছিল। যদিও অনেকদিন থেকে নৌকা ভ্রমণ করা হয় না। তাই নৌকা ভ্রমণের সুযোগ হয়ে বেশ ভালোই লেগেছে। আজকে আমি নৌকা ভ্রমণের একটি পোস্ট সবার মাঝে উপস্থাপন করবো। আশা করছি সবার ভালো লাগবে।


নৌকা ভ্রমণ:

IMG_20240222_081536.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240222_081446.jpg
Device-OPPO-A15
Location


আমাদের বাসা থেকে অনেকটা দূরে এই নদীটি। প্রথমে আমরা বাসা থেকে বেরিয়ে সেখানে গিয়েছি। এজন্য অবশ্য বেশ কিছুক্ষণ সময় হাঁটতে হয়েছে। কারণ নদীর চর এখন জেগে উঠেছে। তাই তো অনেকটা পথ হেঁটে যেতে হয়েছে। এরপর দেখি একটি সুন্দর নৌকা দেখা যাচ্ছিল। আমরা সবাই নৌকার কাছাকাছি চলে গেলাম। নৌকার কাছাকাছি গিয়ে অনেক ভালো লেগেছিল। নদীর পাড়ের শীতল বাতাস হৃদয় শীতল করেছিল। অনেকটা পথ হাঁটার পর এত সুন্দর বাতাস যেন প্রাণ জুড়িয়ে দিয়েছিল। আর আমরা সবাই নৌকায় উঠে পড়েছি।


IMG_20240222_081825.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240222_081915.jpg
Device-OPPO-A15
Location


নৌকার ভ্রমণ করার জন্য আমরা সেখানে কিছুটা সময় অপেক্ষা করেছি। যদিও খুব একটা লোকজন ছিল না। তাই আমরা কয়েকজন মিলে নৌকায় উঠেছিলাম। নৌকা ভ্রমণের জন্য ২০০ টাকা দিতে হয়েছিল। নৌকায় উঠে চারপাশের ছবি তুলছিলাম। এরপর ধীরে ধীরে যখন নৌকা চলতে শুরু করলো তখন সত্যিই অনেক ভালো লেগেছিল। বিশেষ করে যখন কিছুটা দূর আমরা গিয়েছি তখন নদীর মাঝখান থেকে চারপাশের সৌন্দর্যটা দারুন লাগছিল। মনে হচ্ছিল আরও কিছুটা সময় সেখানে কাটাই। নৌকার চারপাশে স্বচ্ছ পানি আর মাঝখানে নৌকায় আমরা সব মিলিয়ে সময়টা সত্যি বলে বোঝানোর মত নয়।


IMG_20240222_081806.jpg
Device-OPPO-A15
Location


সময়ের সাথে পাল্লা দিয়ে নদী ভাঙ্গন বেড়েই চলেছে। তাইতো নদীর এক পাশ ভাঙ্গে তো আরেক পাশ গড়ে। নদীর ভাঙ্গা গড়ার খেলায় নদী যখন মেতে উঠেছে তখন নদীর বুকে সেই স্বচ্ছ পানিগুলো চরাঞ্চলের মানুষের তৃষ্ণা মিটিয়েছে। নদীর পানি দেখেই আমার নদীতে নামতে ইচ্ছে করছিল। সত্যি কথা বলতে যদি প্রয়োজনীয় জামাকাপড় সাথে থাকতো তাহলে সত্যি সত্যি নদীতে নেমে পড়তাম। কারণ এই সুযোগ খুব একটা হয় না।


IMG_20240222_081955.jpg
Device-OPPO-A15
Location


নৌকার মাঝি উনার নিজ দায়িত্ব পালন করছিল। একটি ছোট্ট ছেলে নৌকার মাঝিকে সাহায্য করছিল। আর সেই ছোট্ট ছেলেটির দায়িত্ব দেখে সত্যি অনেক ভালো লেগেছিল। নৌকা চলছিল নৌকার মতোই। আর আমরা সময়টা উপভোগ করছিলাম। মনে হচ্ছিল যেন যদি আরো কিছুটা সময় সেখানে থাকতে পারতাম তাহলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আরো কিছুটা সময় উপভোগ করতে পারতাম। সময়টা দারুন কেটেছিল। মনে হচ্ছিল যেন বারবার যদি এই সুন্দর সময় কাটাতে পারতাম তাহলে বেশ ভালো লাগতো।


IMG_20240222_081659.jpg
Device-OPPO-A15
Location
IMG_20240222_082015.jpg
Device-OPPO-A15
Location


নৌকা থেকে নামার পর মনে হচ্ছিল আবার নৌকায় উঠে পড়ি। আর আবারো সুন্দর সময় কাটাই। এত সুন্দর পরিবেশ আর প্রকৃতি দেখে সত্যিই অনেক ভালো লেগেছিল। মুগ্ধতা ছড়িয়ে পড়েছিল চারপাশে। এদিকেই তাকাই সেদিকেই যেন অপরূপ সৌন্দর্যের পাহাড়। সব মিলিয়ে আমরা সবাই অনেক সুন্দর সময় কাটিয়েছি। আর নিজের মত করে কিছুটা সময় কাটিয়েছি। যদিও বাড়ি ফিরে আসার সময় আর নৌকা ভ্রমন করার সুযোগ হয়নি অন্য একটি ব্রিজের উপর দিয়ে এসেছি। তাই নৌকা ভ্রমণের সেই সুন্দর মুহূর্তগুলো সবার মাঝে তুলে ধরলাম। আশা করছি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 6 months ago 

নৌকা ভ্রমণ আমার খুবই ভালো লাগে। কয়েকদিন আগে আমিও নৌকা ভ্রমনে গিয়েছিলাম। নৌকায় ওঠে চার-পাঁচটা উপভোগ করতে অন্যরকম ভালো লাগে। আপনারা নৌকা ভ্রমণ করেছিলেন এটা জেনে সত্যি খুব ভালো লেগেছে। খুবই ভালো সময় অতিবাহিত করেছিলেন নৌকাব ভ্রমণে, তা আপনার পুরো পোস্ট পড়েই বুঝতে পারলাম। নৌকা ভ্রমণের এই সুন্দর মুহূর্তটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য, আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

কয়েকদিন আগে আপনিও নৌকা ভ্রমণে গিয়েছিলেন জেনে ভালো লাগলো আপু। নৌকা ভ্রমণ করতে সত্যিই অনেক ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 6 months ago 

নৌকা ভ্রমণে গেলে আমার তো আর ফিরেই আসতে ইচ্ছে করেনা। কারণ আমি নৌকা ভ্রমণ এত বেশি পছন্দ করি যে, মাঝে মাঝেই সোনিয়াকে নিয়ে যাওয়ার চেষ্টা করি। নৌকা ভ্রমন ভালোভাবে করেছিলেন, আর নৌকাতে বসে আশপাশের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো। সুন্দর এই মুহূর্তটি উপভোগ করাটা বেশ ভালো উপভোগ করেছি আমি পুরো পোস্ট পড়ে।

 6 months ago 

আপনি নৌকা ভ্রমণে গিয়েছিলেন আপুর সাথে জেনে অনেক ভালো লাগলো। মাঝে মাঝে নৌকা ভ্রমণে গেলে সত্যিই অনেক ভালো লাগে।

 6 months ago 

নৌকা ভ্রমণের সুন্দর একটি মুহূর্ত কিন্তু আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। আর আপনার এই নৌকা ভ্রমণের পোস্ট পড়তে গিয়ে আমার মনে পড়ে গেল সুন্দরবন ভ্রমণ করতে গিয়েছিলাম নৌকায় চড়ে সেই সুন্দর মুহূর্তটা। বেশি ভালো লাগলেও বিস্তারিত আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে।

 6 months ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি নৌকা ভ্রমণের সুন্দর একটি মুহূর্ত সবার মাঝে তুলে ধরার। আপনি সুন্দরবন ভ্রমণে গিয়েছিলেন জেনে ভালো লাগলো।

 6 months ago 

আপু, আপনার সাথে কি আপনার ছোট বোন? যাক, নৌকা ভ্রমণে দারুণ সময় কাটিয়েছেন। অনেকদিন হয়ে গেল নৌকা ভ্রমণ করি না। নদীতে তেমন পানিও নেই এখন। তবে নদীর পানি দেখছি স্বচ্ছ

 6 months ago 

জি ভাইয়া আমার সাথে আমার ছোট বোন। অনেকদিন থেকে যেহেতু নৌকা ভ্রমণ করেন না তাই যখন বর্ষাকাল আসবে তখন নৌকা ভ্রমণ করবেন ভাইয়া। এই নদীর পানি অনেক স্বচ্ছ।

 6 months ago 

নৌকা ভ্রমন করতে আমারও অনেক ভালো লাগে৷ কিছুদিন আগেও আমি একটি নৌকা ভ্রমণ করেছিলাম। আজকে আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি নৌকা ভ্রমণের পর্ব দেখে খুব ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এই নৌকা ভ্রমণের একটি মুহূর্ত শেয়ার করেছেন৷ অনেক ভালো লাগলো আপনার কাছ থেকে একটি মুহূর্ত দেখতে পেরে। একইসাথে এখানে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফিও শেয়ার করেছেন আপনি৷

 6 months ago 

নৌকা ভ্রমণের ভিতর একটা আলাদা মজা রয়েছে আপু। আমিও যখন গঙ্গার ঘাটে যাই ,তখন ওখানে নৌকা ভ্রমন করার চেষ্টা করি। তবে আমাদের থেকে বেশি টাকা নেয়। আপনাদের থেকে তো ২০০ টাকা নিয়েছিল, আর আমরা যখন নৌকা ভ্রমণ করতে যাই তখন আধা ঘন্টার জন্য ৩০০ টাকা করে নেয়। যাইহোক, আপনার শেয়ার করা ফটোগ্রাফিতে নদীর আশেপাশের পরিবেশ এবং নদীটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু।

 6 months ago 

নৌকা ভ্রমণ করতে আসলেই খুব ভালো লাগে। আমরাও কিছুদিন আগে নৌকা ভ্রমণ করেছিলাম। তাছাড়া সুযোগ পেলে নৌকা ভ্রমণ মিস করি না। যাইহোক আপনারা নৌকা ভ্রমণ করে চমৎকার সময় কাটিয়েছেন আপু। ফটোগ্রাফি গুলো দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গিয়েছে। তাছাড়া নদীর পানির কালারও দেখতে দারুণ লাগছে। সবমিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65