আর্ট-সুন্দর একটি রাতের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করার চেষ্টা করি। কয়েকদিন থেকে ভীষণ ব্যস্ততায় সময় কাটছে। গ্রামের বাড়িতে আসার কারণে নেটওয়ার্কের খুবই সমস্যা হচ্ছে। এই নেটওয়ার্কের মাঝে কাজ করতে অনেক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। তবুও যতটুকু সম্ভব কাজ করার চেষ্টা করছি। তাই আজকে আমি আমার আগের করে রাখা একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


সুন্দর একটি রাতের পেইন্টিং:

IMG_20230423_160639.jpg
Device-OPPO-A15


একটি সুন্দর রাতের পেইন্টিং করার চেষ্টা করেছি। জানিনা এই পেইন্টিং কেমন হয়েছে। খুবই অল্প সময়ের মধ্যে এই পেইন্টিং করার চেষ্টা করেছিলাম। আসলে কয়েকদিন থেকে ঈদের ব্যস্ততায় ঠিকভাবে কোন কিছু করা হচ্ছিল না। তাইতো আজকে এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। আর সুন্দর কিছু ফুটিয়ে তোলার জন্য আজকে আমি এই পেইন্টিং করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। মাঝে মাঝে পেইন্টিং করার সময় পেলেই পেইন্টিং করার চেষ্টা করি। হয়তো আপনারা সবাই ব্যস্ত সময় পার করছেন। আমিও আপনাদের মতই ব্যস্ত সময় পার করছি। ব্যস্ততার মাঝেও এই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।
৬. টেপ।

IMG20230418114401.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20230418114449.jpg
Device-OPPO-A15
IMG20230418114542.jpg
Device-OPPO-A15


এই পেইন্টিং করার জন্য প্রথমে আমি সুন্দরভাবে পেন্সিল দিয়ে এঁকে নেওয়ার চেষ্টা করেছি। এরপর হালকাভাবে রঙের ব্যবহার করার চেষ্টা করেছি।


ধাপ-২

IMG20230418114615.jpg
Device-OPPO-A15
IMG20230418114638.jpg
Device-OPPO-A15


এবার হালকা নীল রং এবং সাদা রঙের মিশ্রণে সম্পূর্ণ অংশ সুন্দর করে তোলার চেষ্টা করেছি। যাতে এই পেইন্টিং দেখতে ভালো লাগে।


ধাপ-৩

IMG20230418114743.jpg
Device-OPPO-A15
IMG20230418114905.jpg
Device-OPPO-A15


এবার সম্পূর্ণ অংশ আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি।


ধাপ-৪

IMG20230418115022.jpg
Device-OPPO-A15
IMG20230418115103.jpg
Device-OPPO-A15


এরপর নিচের দিকে হালকাভাবে কালো রঙের ব্যবহার করেছি। এবার সুন্দরভাবে একটি গোল বৃত্ত অঙ্কন করার চেষ্টা করেছি।


ধাপ-৫

IMG20230418115709.jpg
Device-OPPO-A15
IMG20230418115819.jpg
Device-OPPO-A15


এবার সাদা রংয়ের মিশ্রণে চাঁদ অঙ্কন করে নিয়েছি।


ধাপ-৬

IMG20230418115846.jpg
Device-OPPO-A15
IMG20230418120114.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে একটি গাছ অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে দেখতে ভালো লাগে এবং আকর্ষণীয় হয়।


ধাপ-৭

IMG20230418121140.jpg
Device-OPPO-A15
IMG20230418121947.jpg
Device-OPPO-A15


এবার পেইন্টিং এর সৌন্দর্য আরো কিছুটা বাড়িয়ে তুলতে নিচের দিকে নদী অঙ্কন করার চেষ্টা করেছি। এরপর ছোট ছোট তারা অঙ্কন করেছি। চাঁদনী রাতের তারা দেখতে অনেক ভালো লাগে।


ধাপ-৮

IMG20230418122018.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে গাছের পাতাগুলো অঙ্কন করার চেষ্টা করেছি। যাতে করে এই পেইন্টিং দেখতে ভালো লাগে এবং গাছের পাতাগুলো সুন্দরভাবে উপস্থাপন করা যায়।


শেষ ধাপ

IMG20230418122223.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর ভাবে এই পেইন্টিং উপস্থাপন করার চেষ্টা করেছি এবং অন্যান্য অংশের কিছু কাজ করেছি। এভাবেই এই সুন্দর পেইন্টিং শেষ করেছি।


উপস্থাপনা:

IMG_20230418_124956.jpg
Device-OPPO-A15


একটি সুন্দর রাতের পেইন্টিং করা হয়ে গেলে সবার মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করেছি। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। ব্যস্ততার মাঝেও চেষ্টা করেছি এই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আসলে এই সময়টা সবাই ব্যস্ততার মধ্যে কাটাচ্ছে। তবুও একটুখানি সময় করে চেষ্টা করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 last year 

ঈদ মোবারক আপু। আশাকরি খুব সুন্দর ঈদ কাটিয়েছেন। আপনি আজ খুব সুন্দর একটি রাতের পেইন্টিং শেয়ার করেছেন, অসাধারণ হয়েছে। আপনি আঁকার ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঈদ মোবারক আপু। ঈদ বেশ ভালো কেটেছে। যাইহোক আমি চেষ্টা করেছি সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

শুরুতেই ঈদের শুভেচ্ছা জানাচ্ছি আপু। আর আপনার ছবি আঁকার হাত দিন দিন সত্যি ভীষণ চমৎকার হয়ে যাচ্ছে। ভীষণ পরিণত এখন আপনি। আকাশের ছোট ছোট তারা গুলো অসাধারণ লাগছিল আমার। কালার কম্বিনেশন টাও দুর্দান্ত হয়েছে।

 last year 

আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া। আমি চেষ্টা করেছি এই চিত্রটি অংকন করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। ছোট ছোট তারা গুলো ভালো লেগেছে আপনার জেনে ভালো লাগলো।

 last year 

একটি রাতের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি বরাবরই অসাধারণ পেইন্টিং করে আমাদেরকে উপহার দিয়ে থাকেন। আজকেও তার ব্যতিক্রম নয়। বিশেষ করে কালার কম্বিনেশনটা এককথায় দুর্দান্ত হয়েছে। এই ধরনের কাজে সৃজনশীলতার প্রকাশ ঘটে। যাইহোক এত সুন্দর ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আমি চেষ্টা করেছি রাতের পেইন্টিং সুন্দরভাবে করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে নিজের মতামত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

রাতের পেইন্টিং দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

রাতের পেইন্টিং দেখে আপনার খুবই ভালো লেগেছে যেন ভালো লাগলো ভাইয়া। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ তুলে ধরার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে নিজের মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি বরাবরই অনেক ভাল আর্ট করেন। আজকের পেইন্টিং টা বেশ সুন্দর হয়েছে রাতের আকাশ দেখতে বেশ ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো আপু। আমি চেষ্টা করেছি সুন্দর করে আর্ট করার জন্য। যদিও একটু এলোমেলো হয়েছে। যাই হোক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55111.68
ETH 2306.21
USDT 1.00
SBD 2.31