Diy-সূর্যমুখী ফুলের পেইন্টিং🌻||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। পেইন্টিং করতে আমার ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই পেইন্টিং করি। আজ আমি সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি সূর্যমুখী ফুলের পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।


🌻সূর্যমুখী ফুলের পেইন্টিং:

IMG_20220317_135139.jpg
Device-OPPO-A15


সূর্যমুখী ফুল আমার খুবই প্রিয়। সূর্যমুখী ফুল যেমন দেখতে ভালো লাগে তেমনি এই সূর্যমুখী ফুল পেইন্টিং করতেও আমার ভালো লেগেছে। সূর্যমুখী ফুল কখন ফুটে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে। তাই আমি অপরূপ সৌন্দর্যে ভরা সূর্যমুখী ফুলের পেইন্টিং করার চেষ্টা করেছি। আমি জানিনা সৌন্দর্যে ভরা সূর্যমুখী ফুলের পেইন্টিং করতে আমি কতটা সক্ষম হয়েছি। তবে আমি চেষ্টা করছি। অপরূপ সৌন্দর্যে ভরা সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আশা করছি সূর্যমুখী ফুলের পেইন্টিং সকলের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় উপকরণ:

১. সাদা কাগজ।
২. পোস্টার রং।
৩. তুলি।
৪. পেন্সিল।
৫. পানি।

IMG20220315212417.jpg
Device-OPPO-A15


🌻সূর্যমুখী ফুলের পেইন্টিং তৈরির ধাপসমূহ:


🌻ধাপ-১🌻

IMG20220315212600.jpg
Device-OPPO-A15
IMG20220315212853.jpg
Device-OPPO-A15


সূর্যমুখী ফুলের পেইন্টিং করার জন্য প্রথমে আমি সাদা কাগজ নিয়েছি। সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য সকলের মাঝে তুলে ধরার জন্য আমি প্রথমে একটি পেন্সিল দিয়ে সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো অংকন করার চেষ্টা করেছি।


🌻ধাপ-২🌻

IMG20220315213010.jpg
Device-OPPO-A15


এবার আমি সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য সকলের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য অনেক সুন্দর ভাবে সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো অংকন করেছি।


🌻ধাপ-৩🌻

IMG20220315213904.jpg
Device-OPPO-A15
IMG20220315214129.jpg
Device-OPPO-A15


এবার আমি সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য আমার পেইন্টিং এর মাঝে ফুটিয়ে তোলার জন্য হলুদ রং দিয়েছি।


🌻ধাপ-৪🌻

IMG20220315214406.jpg
Device-OPPO-A15
IMG20220315214621.jpg
Device-OPPO-A15


আমি আমার পেইন্টিং এর মাধ্যমে সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো সুন্দর করার জন্য আরও সুন্দরভাবে পাপড়ি গুলোতে হলুদ রং লাগিয়েছি। এভাবে আমি ধিরে ধিরে সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য পাপড়ি গুলো সুন্দর ভাবে পেইন্টিং করে নিয়েছি।


🌻ধাপ-৫🌻

IMG20220315214910.jpg
Device-OPPO-A15
IMG20220315215147.jpg
Device-OPPO-A15


এবার আমি সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো দেখতে আরো বেশি সুন্দর করার জন্য হালকাভাবে লাল রঙের ব্যবহার করেছি। পাপড়ি গুলোর ওপরের অংশে সুন্দর করে হালকা করে লাল রং দিয়েছি। যাতে করে সূর্যমুখী ফুল দেখতে ভালো লাগে।


🌻ধাপ-৬🌻

IMG20220315215310.jpg
Device-OPPO-A15
IMG20220315215705.jpg
Device-OPPO-A15


সূর্যমুখী ফুলের পাপড়ি গুলো যেন দেখতে বেশি ভালো লাগে সেই জন্য আমি খুব সাবধানে আরো কিছু অংশের আর্ট গুলো শেষ করেছি।


🌻ধাপ-৭🌻

IMG20220315215826.jpg
Device-OPPO-A15
IMG20220315215846.jpg
Device-OPPO-A15


এবার আমি সূর্যমুখী ফুলের মাঝের অংশ তৈরি করার জন্য কালো রং নিয়েছি। কালো রং ও তুলি দিয়ে সূর্যমুখী ফুলের মাঝের অংশ সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি।


🌻ধাপ-৮🌻

IMG20220315220104.jpg
Device-OPPO-A15

সূর্যমুখী ফুলের পেইন্টিং আরো বেশি সুন্দর করার জন্য ও মাঝের অংশ দেখতে আরও বেশি আকর্ষণীয় করার জন্য আমি সুন্দরভাবে কালো কালি দিয়ে মাঝের অংশ অঙ্কন করে নিয়েছি।


🌻শেষ ধাপ🌻

IMG_20220317_135154.jpg
Device-OPPO-A15

আমি আমার পেইন্টিং দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য আরও কিছু অংশের ছোট ছোট কাজগুলো করার মাধ্যমে সূর্যমুখী ফুলের পেইন্টিং সম্পূর্ণরূপে শেষ করেছি। এভাবে আমি সূর্যমুখী ফুলের একটি পেইন্টিং করেছি।


🌻উপস্থাপনা:🌻

IMG_20220317_135103.jpg
Device-OPPO-A15


সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য আমি আমার পেইন্টিং এর মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। সূর্যমুখী ফুলের পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। সূর্যমুখী ফুলের পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। তাই আমি সূর্যমুখী ফুলের সৌন্দর্য তুলে ধরার জন্য আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশাকরি সূর্যমুখী ফুলের পেইন্টিং সকলের কাছে ভালো লেগেছে।


ধন্যবাদ সকলকে।

Sort:  
 2 years ago 

আপু আপনি তো পোস্টার রং দিয়ে অনেক সুন্দর ভাবে সূর্যমুখী ফুল পেইন্টিং করলেন।দেখে খুব ভালো লাগছে। এছাড়াও প্রত্যেকটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা ।

 2 years ago 

সূর্যমুখী ফুলের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আমি চেষ্টা করেছি আমার এই পেইন্টিং আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার। ধন্যবাদ আপনাকেও আপনার মন্তব্যের জন্য।

সত্যি আপনার অংকন তো অনেক সুন্দর দেখতে। চমৎকারভাবে অঙ্কন করেছেন আপু। সত্যি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনার উপস্থাপনা যথেষ্ট ভাল ছিল। ধন্যবাদ এত সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার অংকন আপনার কাছে অনেক ভালো লেগেছে এটা জেনে আমারও ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর করে আপনার মতামত প্রকাশ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে সূর্যমুখী ফুলের পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সূর্যমুখী ফুল পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এজন্য আমি অনেক খুশি হলাম। আমি চেষ্টা করেছি নিখুঁতভাবে এই পেইন্টিংটি করার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ হয়েছে আপু, আপনার তৈরি সূর্যমুখী ফুলের পেইন্টিংটি সত্যিই অনেক চমৎকার হয়েছে। যা দেখতে বাস্তবে সূর্যমুখী ফুল যেমন হয় ঠিক তেমনি লাগছে। এত সুন্দর একটি সূর্যমুখী ফুলের পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এই পেইন্টিংটি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সূর্যমুখী ফুলের পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে এবং দেখতে একদম বাস্তবের সূর্যমুখী ফুলের মতো লেগেছে এটা জেনে ভালো লেগেছে আমার। আমি চেষ্টা করেছি আমার পেইন্টিং এর মাঝে সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে সূর্যমুখীর পেইন্টিং করেছেন। দেখতে খুব চমৎকার লাগছে। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার এই পেইন্টিংটি। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে সহজেই কেউ আকিয়ে নিতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সূর্যমুখী ফুলের দারুন একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে কালার কম্বিনেশন সাধারণভাবে তুলে ধরেছেন দেখে বোঝার উপায় নাই এটা আঁকানো না ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

সূর্যমুখী ফুলের পেইন্টিং টা দারুন হয়েছে আপু, কবি নিখুঁত ভাবে পুরো পেইন্টিংটি আপনি সম্পন্ন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। পেইন্টিং এর ধাপগুলো আপনি খুবই গোছালো এবং সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। অনেক অনেক ধন্যবাদ আপু।।

 2 years ago 

ফুলটি কিন্তু দেখতেই একদম হুবহু ওরজিনাল সূর্যমুখী ফুলের মতোই হয়েছে। এবং খুব সুন্দর হয়েচে। এবং প্রতিটি ধাপ আপনি খুব নিখুত ভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে সূর্য মুখি ফুল এঁকেছেন। কালার টা খুব সুন্দর দিয়েছেন আপু। মাঝখানে কালো রং টা দেওয়াতে দেখতে আরো ভালো লাগছে।আপনার উপস্থাপনা খুব ভাল ছিল ধন্যবাদ শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00